রামুতে আইনশৃংখলা ও উন্নয়ন সমন্বয়

খালেদ হোসেন টাপু, রামু :

রামুতে মাসিক আইন শৃংখলা ও উন্নয়ন সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৪ মে ) উপজেলা পরিষদ মিলনায়তনে এ সভা দু’টি অনুষ্ঠিত হয়। উন্নয়ন সমন্বয় সভায় সভাপতিত্ব করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান রিয়াজ উল আলম। আইন শৃংখলা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ লুৎফুর রহমান।

সভায় বক্তব্য রাখেন ভাইস চেয়ারম্যান আলী হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা ইয়াছমিন, উপজেলা সহকারি কমিশনার ভূমি চাই থোয়াইহলা চৌধুরী, রামু থানার ওসি একেএম লিয়াকত আলী, রামু থানার ওসি তদন্ত এসএম মিজানুর রহমান, উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মসকর্তা ডাঃ মিছবাহ উদ্দিন আহমদ, বীর মুক্তিযোদ্ধা নুরুল হক, ফতেখাঁরকুল চেয়ারম্যার ফরিদুল আলম, চাকমারকুল চেয়ারম্যান নুরুল ইসলাম সিকাদার, গর্জনিয়া চেয়ারম্যান সৈয়দ নজুরুল ইসলাম, খুনিয়া পালং চেয়ারম্যান আব্দুল মাবুদ, ঈদগড় চেয়ারম্যান ফিরোজ আহমদ ভূট্টো, কাউয়ারখোপ চেয়ারম্যান মোস্তাক আহমদ, রাজারকুল চেয়ারম্যান মুফিজুর রহমান, রশিদ নগর চেয়ারম্যান এমডি শাহ আলম, কচ্ছপিয়া চেয়ারম্যান আবু ইসমাঈল মোঃ নোমান, দক্ষিণ মিঠাছড়ি চেয়ারম্যান ইউনুচ ভূট্টো, মাধ্যমিক কর্মকর্তা আরিফুল্লাহ, নির্বাচন অফিসার মাহফুজুল ইসলাম, রাবার বাগান ব্যবস্থাপক আলা উদ্দিন মিয়া, মহিলা বিষয়ক কর্মকর্তা শিরিন ইসলাম, মৎস্য কর্মকর্তা সুজাত কে চৌধুরী, উপজেলা প্রকৌশলী এলজিইডি জাকির হাসান, পল্লী উন্নয়ন কর্মকর্তা সৈয়দ ইয়াছিন আরফাত, আনসার ভিডিপি কর্মকর্তা আরজিনা আক্তার প্রমুখ।
সভায় সন্ত্রাস, নাশকতা, বাল্য বিবাহ, ইভটিজিং, নারী নির্যাতন, মাদক ইত্যাদি বিষয় নিয়ে ব্যাপক আলোচনা ও পর্যালোচনা করা হয়।

সভায় উপজেলা চেয়ারম্যান রিয়াজ উল আলম মানুষের জীবনমান উন্নয়নে সবাইকে একযোগে কাজ করার আহবান জানিয়ে বলেন, আওয়ামীলীগ সরকার দেশের সর্বত্র উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়ন করে জনগনের জন্য একটি সুখী-সমৃদ্ধ দেশ গঠনের পথে এগিয়ে যাচ্ছে। তিনি আরও বলেন, বঙ্গবন্ধু -১ স্যাটেলাইট উৎক্ষেপনের মাধ্যমে বাংলাদেশের অফুরন্ত সম্ভাবনার দ্বার উন্মোচিত হয়েছে। এরমাধ্যমে বাংলাদেশ বিশ্বে নতুনভাবে পরিচিতি অর্জন করেছে। মহাকাশ জয় বর্তমান সরকারের একটি বড় সফলতা। এর মাধ্যমে বাংলাদেশ উন্নত দেশের পথে আরো একধাপ এগিয়ে গেলো। তিনি আরও বলেন, আসন্ন রমজান মাসের পবিত্রতা যে কোন মূল্যে রক্ষা করতে হবে। আইন শৃংখলা নিয়ন্ত্রনের পাশাপাশি রমজান মাসে যেন দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি যেন না হয় সেদিকে সকলকে সজাগ থাকতে হবে।

সভায় পবিত্র মাহে রমজান ও ঈদ-উল-ফিতর উপলক্ষ্যে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য স্বাভাবিক রাখা, মনিটরিং ব্যবস্থা জোরদার ও আইন শৃংখলা পরিস্থিতি সমুন্নত রাখার বিষয়ে আলোচনা করা হয়।

সর্বশেষ সংবাদ

মৌসুমের শুরুতেই ডেঙ্গুর ‘কামড়’

স্ত্রীকে ‘উত্ত্যক্তের’ প্রতিবাদ করায় প্রকাশ্যে কুপিয়ে হত্যা

মিয়ানমারের বিচারে আরও একধাপ এগোচ্ছে আন্তর্জাতিক অপরাধ আদালত

ইয়াবা ব্যবসার নিরাপদ স্থান রোহিঙ্গা ক্যাম্প!

অল্প বৃষ্টিতেই দুর্ভোগ, জলাবদ্ধতা নিরসনে তিন উপায় 

ফিউচার লাইফের আন্তর্জাতিক মাদক বিরোধী দিবস পালিত

দারুল আরক্বমে সংবর্ধনা ও নবীন বরণ

একবার ভেবে দেখবেন কী !

কনস্টেবল স্বাস্থ্য পরীক্ষায় ৩৮৬ জনের বিপরীতে ৭৫৩ জন উত্তীর্ণ : বৃহস্পতিবার লিখিত পরীক্ষা

একটি সাদা কাফনের সফর নামা – (৭ম পর্ব)

হোপ ফাউন্ডেশনের ফিস্টুলা সেন্টারের অনুমোদনপত্র হস্তান্তর করলো কউক

অপরাধ দমনে শ্রেষ্ট অফিসার চকরিয়া থানার এএসআই আকবর মিয়া

জেলা মৎস্যজীবি শ্রমিকলীগের কমিটি গঠন

চকরিয়ায় আন্তর্জাতিক মাদক বিরোধী দিবস পালিত

সন্ত্রাসীর সঙ্গে যুদ্ধ করেও স্বামীকে বাঁচাতে পারলেন না স্ত্রী

বিশ্ব বিবেক নাড়িয়ে দেওয়া আরেকটি ছবি

মাদক ঠেকাতে পাড়া-মহল্লায় প্রচারণা, ঘরে ঘরে হুশিয়ারি

‘ঈদগাহ উপজেলা’ গঠন প্রক্রিয়া শুরু

মাদকের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়ে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে : ডিসি কামাল

হ্নীলায় রাশেদ, ফাঁসিয়াখালীতে গিয়াস ও বড়ঘোপে কালাম মেম্বার