কোর্টবাজারে খাস জমিতে ডেভলপার কোম্পানীর বহুতল ভবণ নির্মাণ

রফিক মাহমুদ, উখিয়া: 

উখিয়ার ব্যস্ততম কোর্টবাজারস্থ সোনার পাড়া সড়কে কোটি টাকা মূল্যের সরকারী খাস জায়গার উপর বহুতল ভবণ নির্মান করছে বলে গুরুতর অভিযোগ উঠেছে। চট্টগ্রামের একটি ডেভলাপার কোম্পানি সরকারী নির্দেশকে অমান্য করে আরব সিটি সেন্টার নামক বহুতল বাণিজ্যিক শফিং সেন্টারের কাজ চালিয়ে যাচ্ছে।

এমনকি গত বৃহস্পতিবার উক্ত সরকারী জায়গায় কোন কিছু না করার জন্য উখিয়া ভূমি অফিস সর্ব সাধারনের সর্তক মূলক জরুরী বিজ্ঞপ্তির সাইনবোর্ড টাঙ্গিয়ে দেওয়া হলেও ১২ ঘন্টার মধ্যে ওই কতৃপক্ষের সাইনবোর্ড উধাও হয়ে গেছে। অনেকের অভিযোগ ডেভলাপার কোম্পানির ভাড়াটিয়া কিছু চিহ্নিত লোক ও ভূমিদসূরা এ সরকারী সাইনবোর্ডটি রাতের আধাঁরে খুলে নিয়ে ভেঙ্গে ফেলেছে। এতে জড়িত রয়েছে ম্যানেজার মো: হাসান, ও দারোয়ান সহ কয়েক জন চিহিৃত ব্যক্তি।

এ প্রসঙ্গে জানতে চাইলে উখিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) একরামুল সিদ্দিকী ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, বিষয়টি আমি অবহিত হওয়ার পর কারা সাইনবোর্ডটি খুলে নিয়েছে খুজেঁ বের করে তদন্ত পূর্বক জড়িতদের বিরুদ্বে আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্য সদর তহশিলদারকে নির্দেশ দেওয়া হয়েছে।যারা এ কাজে জড়িত তারা ফৌজদারী অপরাধ করেছে। এছাড়াও এ ব্যাপারে উখিয়া থানার অফিসার ইনচার্জকে জানানো হয়।

খোজখবর নিয়ে জানা যায়, উপজেলার রতœা পালং গ্রামের আব্দুজলিল প্রকাশ বান্টু নামক জনৈক ব্যক্তি কোর্টবাজার সোনার পাড়া সড়কে ৫ শতক জমি ভোগদখল করে আসছিল। জনশ্রুতি রয়েছে উক্ত জায়গা সরকারী খাস জমি ছিল। কৌশলে খতিয়ান সৃজন করে চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার হাজী সেলিম উদ্দিনের মালিকানাধীন আরব সিটি সেন্টার নামক এক ডেভলাপার কোম্পানিকে হস্তান্তর করেন।

বর্তমানে উক্ত জায়গায় আবর সিটি শফিংমল নামক বহুতল ভবণ বাণিজ্যিক প্রতিষ্ঠান গঠে তুলতেছে।

উখিয়া ভূমি অফিস সূত্রে জানা গেছে, কোর্টবাজারে কোটি টাকা মূল্যের সরকারী জয়গার উপর বহুতল ভবণের নির্মান কাজ অবৈধ। উক্ত জায়গা সরকারী হওয়ায় কুট জালিয়াতির মাধ্যমে সৃজিত খতিয়ান স্থগিত করা হয়। এছাড়াও সরকারী স্বত্ব ও স্বার্থের প্রতিয়মান হওয়ায় এ ব্যাপারে উখিয়া ভূমি অফিস সরকারের পক্ষে হয়ে মিস মামলা দায়ের করে। যার নং ২২/১৭-১৮। মৌজা রতœা পালং বিএস দাগ নং ১২৯ ও ১৩১। জমির পরিমান ৫ শতক।

এ ব্যাপারে জানতে চাইলে উখিয়া উপজেলা সহকারী কমিশনার ভূমি একরামুল সিদ্দিকী বলেন, ফেরাবী ও জালিয়াতির মাধ্যমে তথ্য গোপন করে সরকারী খাস জায়গার সৃজিত খতিয়ান ইতিমধ্যে স্থগিত করা হয়েছে এবং উক্ত খতিয়ান বাতিল করার জন্য জেলা প্রসাশককে লিখিত ভাবে আবেদন করা হয়।

এছাড়াও কোটি টাকার সরকারী খাস জায়গা জবর দখলকারীর কবল থেকে উদ্ধার করার জন্য উচ্ছেদ অভিযান পরিচালনার প্রক্রিয়া হাতে নেওয়া হয়েছে বলে জানিয়েছেন, সহকারী কমিশনার ভূমি।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

পেকুয়ায় যাত্রীবাহী বাস খাদে, নিহত-১ আহত-২

বৃহত্তর ঐক্যের বড় বাধা বিএনপিতেই!

আল্লাহর বন্ধু হবেন যেভাবে

মিয়ানমারের বিরুদ্ধে আইসিসির তদন্ত শুরু

‘যৌনতায় অপটু’ ট্রাম্প

রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে হুমকির মুখে কক্সবাজারের জীববৈচিত্র্য

প্রাথমিক শিক্ষা শক্তিশালীকরণ

পেকুয়া বড়ভাইকে কুপিয়ে নগদ টাকা লুটে নিলো ছোটভাই

পেকুয়ায় ইয়াবা সহ যুবক আটক

পেকুয়া শিলখালি টাইগার স্টার ক্লাবের ফুটবল ফাইনাল খেলা সম্পন্ন

চকরিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ে ‘সততা স্টোর’ উদ্বোধন

চকরিয়া আ’লীগ এসএম মনজুর চৌধুরী আর নেই, আজ সকাল ১১টায় জানাজা

রামুতে ওবায়দুল কাদেরের আগমনে প্রস্তুতি সভা ও স্বাগত মিছিল অনুষ্ঠিত

‘সড়ক পথে নির্বাচনী প্রতিটি পথসভা জন সমুদ্রে পরিণত হবে’

শ্রীশ্রীঠাকুর অনুকূলচন্দ্রের আদর্শে মানব সেবায় ব্রতী হতে হবে : বিনায়ক চক্রবর্তী

মহেশখালী শাপলাপুর উচ্চ বিদ্যালয়ে অভিভাবক সমাবেশ অনুষ্টিত

উখিয়ায় বজ্রপাতে নিহত ১ আহত ২

বিএনপি নেতা হাবিব-উন-নবী খান সোহেল গ্রেফতার

রামুর গর্জনিয়ায় বজ্রপাতে একই পরিবারের নারীসহ আহত ৫

কক্সবাজারে প্রথম নির্মিত হচ্ছে সবচেয়ে বড় ব্যাগ ও প্যাকেট তৈরির প্রতিষ্ঠান