নিজস্ব প্রতিবেদক:
শিক্ষা-সংস্কৃতিতে অনগ্রসর এলাকাকে এগিয়ে নেয়ার প্রত্যয়ে যাত্রা করা কক্সবাজার সদরের ঐতিহ্যবাহী সামাজিক সংগঠন মাস্টার নুরুল কবির-রাশেদা খানম ফাউন্ডেশনের ২০১৮ সালের এসএসসি-দাখিল কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা সোমবার (১৪ মে) সকাল ৯ টায় চৌফলদন্ডি নতুন মহাল সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে অনুষ্ঠিত হবে।
সংগঠনটির পথচলার একযুগ পেরিয়ে ১৩ তম বছরের এই দিনে সংবর্ধনা ছাড়াও দেয়া হবে বিশিষ্ট দুই ব্যক্তিকে আজীবন সম্মাননা।
ঐতিহ্যের ধারাবাহিকতার আয়োজনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন কক্সবাজার সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর এ.কে.এম ফজলুল করিম চৌধুরী।
বিশেষ অতিথি থাকছেন কক্সবাজার সিটি কলেজের অধ্যক্ষ ক্য থিং অং, ডুলাহাজারা কলেজের অধ্যক্ষ ফরিদ উদ্দিন চৌধুরী, ঈদগাহ ফরিদ আহমদ কলেজের অধ্যক্ষ গোলাম মোস্তফা, সাংবাদিক ইউনিয়ন কক্সবাজার এর সভাপতি লেখক, গবেষক মুহম্মদ নুরুল ইসলাম, রামু কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মুহাম্মদ আবদুল হক, ঈদগাঁও আলমাছিয়া ফজিল (ডিগ্রি) মাদরাসার অধ্যক্ষ মাওলানা হেফাজত উল্লাহ নদভী ও চৌফলদন্ডি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ওয়াজ করিম বাবুল।
অনুষ্ঠানে ২ গুণি ব্যক্তিকে ‘আজীবন সম্মাননা’ দেয়া হবে।
১. শিক্ষা-সংস্কৃতির প্রচার ও প্রসার এবং সমাজসেবায় অসামান্য অবদানের জন্য রামু কলেজের সাবেক অধ্যক্ষ বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর মোশতাক আহমদ।
২. শিক্ষা-সংস্কৃতি ও ইসলামের প্রচার এবং মৌলিক গবেষণায় অসামান্য অবদানের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরবী বিভাগের সহযোগী অধ্যাপক ড. যুবাইর মুহাম্মদ এহসানুল হক।
বর্ণাঢ্য এই অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন নতুনমহাল এলাকার কৃতি সন্তান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের অধ্যাপক প্রফেসর ড. সিরাজুল হক (শাহজাহান)।
এতে সকলকে আমন্ত্রণ জানিয়েছেন আয়োজক সংগঠনের প্রধান পৃষ্টপোষক আলহাজ্ব মাস্টার নুরুল কবির, ভাইস চেয়ারম্যান অধ্যাপক জয়নাল আবেদীন ও সেক্রেটারী অধ্যক্ষ রহমত সালাম।
উল্লেখ্য, মাস্টার নুরুল কবির-রাশেদা খানম ফাউন্ডেশন ২০০৫ সালে প্রতিষ্ঠিত হয়। কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা, ফ্রি খতনা ক্যাম্প, শিক্ষা সামগ্রী বিতরণসহ সমাজসেবামূলক কর্মকান্ড দিয়ে ফাউন্ডেশনটি এগিয়ে যাচ্ছে। সংগঠনটি অসংখ্য শিক্ষার্থীদের অভিভাবকের ভূমিকা পালন করে আসছে।
চৌফলদন্ডির নতুন মহালের মতো একটি অজপাড়া গাঁয়ে জন্ম নেয়া হিতৈষি ব্যক্তিত্ব ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাকেটিং বিভাগের প্রফেসর ড. সিরাজুল হক (শাহজাহান) পিতা মাস্টার নুরুল কবির ও মাতা রাশেদা খানমের নামে ফাউন্ডেশনটি প্রতিষ্ঠিত করেছেন। সম্পূর্ণ সমাজসেবাধর্মী এই সংগঠনের প্রধান পৃষ্টপোষক আলহাজ্ব মাস্টার নুরুল কবির নিজেই প্রতিটি অনুষ্ঠানে উপস্থিত থেকে সংগঠনকে প্রাণ যুগিয়ে যাচ্ছেন। প্রফেসর ড. সিরাজুল হক (শাহজাহান) এর নিজস্ব অর্থেই সংগঠনটি পরিচালিত হয়।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •