হলদিয়া রাস্তার বেহাল অবস্থা : সড়কতো নয় যেন পুকুর!

কনক বড়ুয়া, উখিয়া :
কক্সবাজার জেলার উখিয়া উপজেলার ব্যস্ততম এবং যানজট পূর্ণ স্টেশন মরিচ্যার মধ্য বাজার হইতে হলদিয়া-পাতাবাড়ি সড়কের বেহাল অবস্থা। মেরামতের অভাবে মরিচ্যা মধ্য বাজার থেকে পাতাবাড়ি পর্যন্ত রাস্তার বিভিন্ন স্থানে খানা খন্দকের কারণে সাধারণ মানুষের চলাচলে চরম দুর্ভোগের সৃষ্টি হয়েছে।

শুধু তাই নয়, দুর্ভোগ পোহাতে হচ্ছে মরিচ্যা পালং উচ্চ বিদ্যালয়ের  ছাত্র-ছাত্রীদের। ঠিক মত ছাত্র-ছাত্রীরা স্কুলে যেতে পারছেনা বর্ষার শুরুতে। সকাল বেলায় বাড়ি থেকে সাদা  স্কুল ইউনিফর্ম পরিধান করে আসলেও হলদিয়া রাস্তা পার হওয়ার পর নালা-নর্দমার পানি ও কাঁদায় অস্বস্থিকর অবস্থা। পাশাপাশি করুন পরিস্থিতি হলদিয়া রাস্তার দুপাশের ছোট-বড় ব্যবসায়ীদের।

বর্ষার শুরুতে সামান্য বৃষ্টি হলেই প্রচন্ড জলাবদ্ধতা সৃষ্টি হয় সড়কটিতে। এরই মধ্যে ভেঙে ছোটখাট কুয়ায় পরিণত হয়েছে সড়কটির বেশ কয়েকটি অংশ। ফলে এর বেশ কিছু অংশই এখন চলাচলের উপযোগী নয়। সড়কটি এখন যেন মরণফাঁদ। রাস্তার অনেক জায়গায় কার্পেটিং উঠে গিয়ে ছোট-খাটো গর্ত সৃষ্টি হওয়ায় যানবাহনগুলোকে চলতে হচ্ছে হেলে দুলে। এ রাস্তা দিয়ে প্রতিদিন প্রায় হাজার এর উপরে রিকশা, বাস, ট্রাক, সিএনজি, টেম্পু, মোটরসাইকেল, নসিমন, অটোরিকশা, ভ্যান, সাইকেল, বিভিন্ন কোম্পানীর মালবাহী গাড়িসহ বিভিন্ন যানবাহন চলাচল করে। রাস্তা ভাঙ্গার কারণে প্রায় প্রতিদিনই লোকজন বিভিন্ন দুর্ঘটনার শিকার হচ্ছেন। বিকল্প সড়ক না থাকায় জীবনের ঝুঁকি নিয়ে প্রতিদিন মরিচ্যা বাজারেরসহ পার্শবর্তী উপজেলা থেকে আগত যাত্রীরা চলাচল করছেন।

উখিয়া উপজেলার সহ পাশ্ববর্তী এলাকা থেকে মরিচ্যা বাজারে প্রবেশের ব্যস্ততম সড়ক হচ্ছে এই সড়ক। রাস্তার পাশে যানবাহন দাঁড়িয়ে থাকা, অননুমোদিত ও অতিরিক্ত রিক্সা চলাচলের কারণে বাজারের বেশিরভাগ সময় যানজট লেগে থাকে।

সরেজমিন দেখা গেছে, মরিচ্যা বাজার থেকে পাতাবাড়ি পর্যন্ত রাস্তায় বেশ কয়েকটি বড় বড় গর্ত হয়ে পুকুরে রূপ নিয়েছে। বৃষ্টি হলেই গর্তসহ পুরো সড়কটির তলিয়ে যায়। পানি জমে থাকলে অনেকেই গর্তের গভীরতা বুঝে উঠতে পারেন না। ফলে হরহামেশাই এসব গর্তে পড়ে নাস্তানাবুদ হতে হচ্ছে গাড়ি চালকদের। যানবাহন চলাচলও ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে।রাস্তার খানাখন্দ কারণে যানবাহন চলছে ঝিমিয়ে। ফলে যানজট তীব্র আকার ধারণ করছে। বর্ষার বৃষ্টির কারণে শতাধিক বড় বড় গর্ত পানিতে ভরে গেছে। রাস্তা এবং গর্তও পানি সমান হওয়ায় কোনটা গর্ত আর কোনটা রাস্তা বুঝার উপায় নেই।

রাস্তাটি সংস্কারের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা, ইউনিয়ন চেয়ারম্যান-মেম্বার সহ উর্ধ্বতন কর্মকর্তাদের বরাবর হস্তক্ষেপ কামনা করেছেন মরিচ্যা পালং উচ্চ বিদ্যালয়ের ছাত্রছাত্রী, ব্যবসায়ীসহ এলাকাবাসী।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

ইসলামাবাদে বিয়ের আগেই হবু স্বামীর আত্নহত্যা!

ব্রেকাপ

জেলার উর্ধ্বতন কর্মকর্তাদের সাথে শিল্প মন্ত্রীর মতবিনিময়

মুক্তিপণ দিয়ে ছাড় পেল অপহৃত তারেক!

৩দিন সাগরে ভেসে ফিরে আসল কুতুবজোমের জেলে রফিক

১০ হাজার ইয়াবাসহ ট্রাক চালক ও হেলপার আটক

এমপি হওয়া বড় কথা নয়, শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী করাই বড় কথা

লুৎফুর রহমান কাজলের স্টাটাস : নাড়া দিয়েছে সচেতন মহলে

মাতৃস্বাস্থ্যের সেবাদানে কুতুপালং আইওএম ক্লিনিক জাতীয় পুরস্কারের জন্য মনোনীত

কলাতলী থেকে মেরিন ড্রাইভ সড়ক পর্যন্ত সড়কের বেহাল দশা

পেকুয়ায় ৩০ পরিবারের চলাচলের একমাত্র রাস্তা বন্ধ করে দিল প্রভাবশালী

সকল ষড়যন্ত্র প্রতিহত করে আগামী নির্বাচনে আওয়ামী লীগের বিজয়ী হবে : আমু

শিল্পমন্ত্রীকে আমির হোসেন আমুকে ফুলেল শুভেচ্ছা

মেয়র মুজিবের আবেদনে শহরের প্রধান সড়ক সংস্কারের নির্দেশ মন্ত্রী ওবায়দুল কাদেরের

কক্সবাজার সদর মডেল থানা পুলিশের অভিযানে গ্রেফতার- ১৩

পেকুয়ায় পুকুরে ডুবে শিশুর মৃত্যু

পেকুয়ায় ইয়াবা সহ যুবক আটক

চকরিয়ায় সাজাপ্রাপ্তসহ ৪ আসামি গ্রেফতার

নাইক্ষ্যংছড়িতে পরিচ্ছনতা অভিযান

কক্সবাজারে কিন্ডার গার্ডেন এসোসিয়েশন’র বৃত্তি প্রদান অনুষ্ঠান সম্পন্ন