হলদিয়া রাস্তার বেহাল অবস্থা : সড়কতো নয় যেন পুকুর!

কনক বড়ুয়া, উখিয়া :
কক্সবাজার জেলার উখিয়া উপজেলার ব্যস্ততম এবং যানজট পূর্ণ স্টেশন মরিচ্যার মধ্য বাজার হইতে হলদিয়া-পাতাবাড়ি সড়কের বেহাল অবস্থা। মেরামতের অভাবে মরিচ্যা মধ্য বাজার থেকে পাতাবাড়ি পর্যন্ত রাস্তার বিভিন্ন স্থানে খানা খন্দকের কারণে সাধারণ মানুষের চলাচলে চরম দুর্ভোগের সৃষ্টি হয়েছে।

শুধু তাই নয়, দুর্ভোগ পোহাতে হচ্ছে মরিচ্যা পালং উচ্চ বিদ্যালয়ের  ছাত্র-ছাত্রীদের। ঠিক মত ছাত্র-ছাত্রীরা স্কুলে যেতে পারছেনা বর্ষার শুরুতে। সকাল বেলায় বাড়ি থেকে সাদা  স্কুল ইউনিফর্ম পরিধান করে আসলেও হলদিয়া রাস্তা পার হওয়ার পর নালা-নর্দমার পানি ও কাঁদায় অস্বস্থিকর অবস্থা। পাশাপাশি করুন পরিস্থিতি হলদিয়া রাস্তার দুপাশের ছোট-বড় ব্যবসায়ীদের।

বর্ষার শুরুতে সামান্য বৃষ্টি হলেই প্রচন্ড জলাবদ্ধতা সৃষ্টি হয় সড়কটিতে। এরই মধ্যে ভেঙে ছোটখাট কুয়ায় পরিণত হয়েছে সড়কটির বেশ কয়েকটি অংশ। ফলে এর বেশ কিছু অংশই এখন চলাচলের উপযোগী নয়। সড়কটি এখন যেন মরণফাঁদ। রাস্তার অনেক জায়গায় কার্পেটিং উঠে গিয়ে ছোট-খাটো গর্ত সৃষ্টি হওয়ায় যানবাহনগুলোকে চলতে হচ্ছে হেলে দুলে। এ রাস্তা দিয়ে প্রতিদিন প্রায় হাজার এর উপরে রিকশা, বাস, ট্রাক, সিএনজি, টেম্পু, মোটরসাইকেল, নসিমন, অটোরিকশা, ভ্যান, সাইকেল, বিভিন্ন কোম্পানীর মালবাহী গাড়িসহ বিভিন্ন যানবাহন চলাচল করে। রাস্তা ভাঙ্গার কারণে প্রায় প্রতিদিনই লোকজন বিভিন্ন দুর্ঘটনার শিকার হচ্ছেন। বিকল্প সড়ক না থাকায় জীবনের ঝুঁকি নিয়ে প্রতিদিন মরিচ্যা বাজারেরসহ পার্শবর্তী উপজেলা থেকে আগত যাত্রীরা চলাচল করছেন।

উখিয়া উপজেলার সহ পাশ্ববর্তী এলাকা থেকে মরিচ্যা বাজারে প্রবেশের ব্যস্ততম সড়ক হচ্ছে এই সড়ক। রাস্তার পাশে যানবাহন দাঁড়িয়ে থাকা, অননুমোদিত ও অতিরিক্ত রিক্সা চলাচলের কারণে বাজারের বেশিরভাগ সময় যানজট লেগে থাকে।

সরেজমিন দেখা গেছে, মরিচ্যা বাজার থেকে পাতাবাড়ি পর্যন্ত রাস্তায় বেশ কয়েকটি বড় বড় গর্ত হয়ে পুকুরে রূপ নিয়েছে। বৃষ্টি হলেই গর্তসহ পুরো সড়কটির তলিয়ে যায়। পানি জমে থাকলে অনেকেই গর্তের গভীরতা বুঝে উঠতে পারেন না। ফলে হরহামেশাই এসব গর্তে পড়ে নাস্তানাবুদ হতে হচ্ছে গাড়ি চালকদের। যানবাহন চলাচলও ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে।রাস্তার খানাখন্দ কারণে যানবাহন চলছে ঝিমিয়ে। ফলে যানজট তীব্র আকার ধারণ করছে। বর্ষার বৃষ্টির কারণে শতাধিক বড় বড় গর্ত পানিতে ভরে গেছে। রাস্তা এবং গর্তও পানি সমান হওয়ায় কোনটা গর্ত আর কোনটা রাস্তা বুঝার উপায় নেই।

রাস্তাটি সংস্কারের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা, ইউনিয়ন চেয়ারম্যান-মেম্বার সহ উর্ধ্বতন কর্মকর্তাদের বরাবর হস্তক্ষেপ কামনা করেছেন মরিচ্যা পালং উচ্চ বিদ্যালয়ের ছাত্রছাত্রী, ব্যবসায়ীসহ এলাকাবাসী।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

একান্ত সাক্ষাৎকারে অতিরিক্ত পুলিশ সুপার ইকবাল হোসাইন অপরাধীর সাথে আপোষ নয়

প্রসঙ্গ : প্রাথমিক বিদ্যালয়ে চলতি দায়িত্ব

বৃহত্তর ঈদগাঁওয়ের প্রায় ১শ কি.মি সড়ক চলাচলের অনুপযোগী, সেতুমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ

টেকপাড়ায় মাঠে গড়াল বৃহত্তর গোল্ডকাপ ফুটবল টূর্ণামেন্টের ৫ম আসর

মাতারবাড়ী কয়লাবিদ্যুৎ প্রকল্প পরিদর্শনে গেলেন বিভাগীয় কমিশনার

নতুন বাহারছড়ার সেলিমের অকাল মৃত্যু: মেয়র মুজিবসহ পৌর পরিষদের শোক

জেলা আ’ লীগের জরুরী সভা

মাদক কারবারীদের বাসাবাড়ীতে সাঁড়াশি অভিযান, ইয়াবাসহ আটক ৩

সৈকতে অনুষ্ঠিত হলো জাতীয় উন্নয়ন মেলা কনসার্ট

পেকুয়ায় অটোরিকশা চালককে তুলে নিয়ে মারধর

পুলিশ সুপারের সাথে সৌজন্য সাক্ষাৎ

ফেডারেশন অব কক্সবাজার ট্যুরিজম সার্ভিসেস এর সভাপতি সংবর্ধিত

কাউন্সিলর হেলাল কবিরকে বিশাল সংবর্ধনা

কলাতলীতে অবৈধ স্থাপনা উচ্ছেদ, দুইজনকে জরিমানা

আ. লীগের কেন্দ্রীয় টিমের জনসভায় সফল করতে জেলা শ্রমিকলীগ প্রস্তুত

মানবপাচারকারী রুস্তম আলী গ্রেফতার

দেশে গণতান্ত্রিক অধিকার নেই, পুলিশী রাষ্ট্রে পরিণত হয়েছে : শাহজাহান চৌধুরী

১২দিনেও খোঁজ মেলেনি মহেশখালীর ১৭ মাঝিমাল্লার

শেখ হাসিনার উন্নয়নের লিফলেট বিতরণ করলেন ড. আনসারুল করিম

কক্সবাজার সদর মডেল থানা পুলিশের অভিযানে গ্রেফতার-১০