বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি কালারমারছড়া ইউনিয়ন শাখার নামে রোববার দৈনিক কক্সবাজার পত্রিকা ও ফেসবুকে যে কমিটি প্রকাশ করা হয়েছে তা ভুয়া, সর্বৈব মিথ্যা ও উদ্দেশ্যপ্রণোদিত। কেননা গত ৮মে উপজেলা বিএনপির আহ্বায়ক ও সাবেক উপজেলা চেয়ারম্যান আবু বক্কর ছিদ্দিক এবং যুগ্ম-আহ্বায়ক আমিনুল হক চৌধুরী ও এড. ছালামত উল্লাহ রানা কালারমারছড়া ইউনিয়ন বিএনপির ৬ সদস্যের আংশিক কমিটি অনুমোদন করেন। উক্ত কমিটিতে আবু তাহের চৌধুরীকে সভাপতি, এখলাছুর রহমানকে সাধারণ সম্পাদক, আবুল কালামকে সিনিয়র সহ-সভাপতি, আবদু শুক্কুরকে সহ-সভাপতি, এনামুল হককে যুগ্ম-সম্পাদক ও জসিম উদ্দীন চৌধুরীকে সাংগঠনিক সম্পাদক করা হয়। আবু বক্করের নেতৃত্বাধীন উপজেলা আহ্বায়ক কমিটি একমাত্র বৈধ উপজেলা বিএনপির কমিটি। উক্ত কমিটি জেলা বিএনপি কর্তৃক অনুমোদিত ও কেন্দ্রীয়ভাবে স্বীকৃত। তাই একমাত্র এই কমিটিই ইউনিয়ন বিএনপির কমিটি অনুমোদন করতে পারে।
কালারমারছড়া ইউনিয়ন বিএনপির নতুন গঠিত কমিটির এসব নেতৃবৃন্দ এক যৌথ বিবৃতিতে আরো বলেন, ‘পত্রিকায় প্রকাশ হওয়ার পর আমরা কালারমারছড়া বিএনপির নামে ওই ভুয়া কমিটি সম্পর্কে অবহিত হই। কারণ পত্রিকার খবরে ওই ভুয়া কমিটি গঠনকল্পে কাউন্সিল দাবি করে সেখানে যেসব ব্যক্তির নাম উপস্থিত হিসেবে লেখা হয়েছে তারা কালারমারছড়ায় ওয়ার্ড ও ইউনিয়নের বিএনপির কোনো নেতৃকর্মী নয়। এমনকি প্রকাশিত নামের অনেক ব্যক্তিবর্গের অস্থিত্বও এলাকায় নেই। অন্যদিকে ওই কাউন্সিলে যাকে প্রধান অতিথি করা হয়েছে সেই ব্যক্তিও বিএনপি থেকে অনেক আগেই বহিস্কৃত। তাই ওই বহিস্কৃত ব্যক্তিকে গত ৩ ফেব্রুয়ারি ঢাকায় অনুষ্ঠিত বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সভায় আমন্ত্রণও করা হয়নি।
আমরা দৃঢ়তার সাথে বলতে চাই, ওই ভুয়া কমিটিতে যাদের নাম লেখা হয়েছে তারা আদৌ বিএনপির রাজনীতির সাথে জড়িত নেই। মূলত তারা আওয়ামী লীগের এজেন্ডা বাস্তবায়ন ও বিএনপি বেকায়দায় ফেলার একটি মিশন নিয়ে কাজ করছে মর্মে এলাকায় প্রচার আছে। তাই ওই ভুয়া কমিটি নিয়ে বিএনপির কোনো নেতার্কমীকে বিভ্রান্ত না হওয়ার অনুরোধ করা যাচ্ছে।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •