টেকনাফে চিংড়িঘের দখল নিয়ে গুলাগুলি অস্ত্রসহ আটক ১

জাহাঙ্গীর আলম, টেকনাফ: 

টেকনাফ উপজেলার হোয়াইক্যং ইউনিয়ন মিনাবাজার এলাকায় চিংড়িঘের দখল কে কেন্দ্র করে উভয় পক্ষের মধ্যে গোলাগুলি হয়েছে বলে জানা যায়।এ ঘটনায় অস্ত্রসহ দেলোয়ার হোসেন(৩০)আটক হয়েছে।

১৩মে সকাল ৮টায় উপজেলার মিনাবাজার এলাকায় নাফনদী সংলগ চিংড়িঘের নিয়ে স্থানীয় মিনাবাজার এলাকার মির কাসেম গং ও নুরুল ইসলাম নান্নু গংয়ের মধ্যে র্দীঘদিন একটি চিংড়িঘেরের মালিকানা নিয়ে বিরোধ চলছে।এঘটনাকে কেন্দ্র করে মিনাবাজার এলাকাই উভয় পক্ষের লোকজন হুমকি ও ভয়ভীতি দেখানোর জন্য চিংড়িঘেরে গিয়ে ফাকাঁ গুলি বর্ষণ করে আসছে।এসব ফাকাঁ গুলি বর্ষণের কারণে স্থানীয় বাসিন্দারা যেমন আতংকে। এবিরোধের ঘটনায় উভয় পক্ষ এলাকায় একটি বিশৃংখলা পরিবেশ তৈরী করেছে।

সূত্রে জানা যায়, সকাল ৮টায় হোয়াইক্যং সাতঘরিয়া পাড়ার দেলোয়ার হোসেন(৩০) সহ কয়েকজন মিরকাসেম গংয়ের পক্ষে মিনাবাজার নাফনদী সংলগ্ন উক্ত বিরোধপুর্ণ চিংড়ি ঘেরে গেলে স্থানীয় মিনাবাজারে নুরুল ইসলাম নান্নু গংয়ের মধ্যে সংঘর্ষ হয়।এঘটনায় দেলোয়ার হোসেন(৩০)কে অস্ত্রসহ তারা আটক করে পুলিশের কাছে হস্তান্তর করে।একটি দৈশীয় তৈরী কাটা বন্দুক,একটি গুলি,দা,রট ঘটনাস্থল থেকে উদ্ধার হয়।হোয়াইক্যং পুলিশ ফাঁড়ির আইসি এসআই জাহিদ হোসেন সঙ্গীয় র্ফোস নিয়ে ঘটনাস্থলে এসে আটক ব্যক্তিকে অস্ত্রসহ থানায় নিয়ে যায়।

উক্ত ঘটনায় স্থানীয় মেম্বার শাহ আলম,জানান র্দীঘদিন যাবত চিংড়িঘের দখলকে কেন্দ্র করে উভয় পক্ষের মধ্যে বিরোধ চলছে।এবং রাতে ও সকালে গুলাগুলির ঘটনা ঘটছে আমি এর বাইরে আর বিস্তারিত জানিনা।

উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের ,নয়াবাজার,খারাংখালী,মিনাবাজার,ঝিমংখালী,কান্জর পাড়া এলাকায় দিনদিন অস্ত্রের ব্যবহার বাড়ছে।এসব অস্ত্র ব্যবহারকারীরা অনেকেই এলাকায় নিজেদের আদিপাত্য বিস্তার ও জমি দখল ,মাদক ব্যবসা নিয়ন্ত্রন করার জন্য এসব অবৈধ অস্ত্র নিজেদের কাছে মজুদ রাখে বলে জানা যায়।

টেকনাফ মডেল থানার অফিসার ইনর্চাজ(ওসি)রনজিত বড়–য়া জানান,অপরাধী যেই হোক তাকে আইনের আওতায় আনা হবে।অস্ত্রসহ আটক ব্যক্তির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।#

সর্বশেষ সংবাদ

ভারুয়াখালীতে স্কুলছাত্রকে অপহরণের চেষ্টা  ‘ভাই গ্রুপের’

আজ আন্তর্জা‌তিক মাতৃভাষা দিবস

মুজিবুর রহমান ও এমপি জাফরের দোয়া নিলেন ফজলুল করিম সাঈদী

মাতৃভাষার প্রতি আগ্রহ হারাচ্ছে রাখাইনদের নতুন প্রজন্ম

শুদ্ধ সংস্কৃতির চর্চার মধ্য দিয়ে অপশক্তিকে রুখতে হবে- মেয়র মুজিব

একুশে ফেব্রুয়ারি : প্রাপ্তি ও প্রত্যাশা

টেকনাফে সাড়ে ১৫ লক্ষ টাকার স্বর্ণালংকার উদ্ধার

চকরিয়ায় শিশু ও নারী নির্যাতন মামলার ৫ বছরের সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার

২০ হাজার ইয়াবাসহ দুইজন আটক

এডভোকেট রানা দাশগুপ্তের সাথে কক্সবাজার জেলা নেতৃবৃন্দের মতবিনিময়

ইসলামে মাতৃভাষার গুরুত্ব ও তাৎপর্য

ঈদগাঁওতে পুজা কমিটির সম্মেলন নিয়ে সংঘাতের আশংকা

কক্সবাজার সিটি কলেজে শিক্ষকদের জন্য আইসিটি প্রশিক্ষণ শুরু

উখিয়ায় হাতির আক্রমণে রোহিঙ্গা যুবকের মৃত্যু

এস আলম গ্রুপের ৩ হাজার ১৭০ কোটি টাকার কর মওকুফ

মালয়েশিয়ায় ভবনে আগুন : বাংলাদেশিসহ নিহত ৬

মহেশখালীতে মনোনয়ন দৌড়ে এগিয়ে মোস্তফা আনোয়ার

চকরিয়ায় ইয়াবাসহ দুই ব্যবসায়ী আটক

চকরিয়ার চেয়ারম্যান পদে ২ জনসহ ৫ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

কোর্টরুমে সাংবাদিকদের প্রবেশাধিকার নিশ্চিত করতে হবে : প্রধান বিচারপতি