সন্তানদের দেশের সম্পদ হিসেবে গড়ে তুলতে হবে- জেলা প্রশাসক

প্রেস বিজ্ঞপ্তি:
কক্সবাজারের জেলা প্রশাসক মো. কামাল হোসেন বলেছেন, আজকের প্রতিটি শিশু আগামী দিনের সম্পদ। সন্তানদের দেশের সম্পদ হিসেবে গড়ে তুলতে মা-বাবাকে কাজ করতে হবে। সন্তানদের সুশিক্ষা ও দক্ষ করে গড়ে তুলতে সর্বাত্মক প্রচেষ্টা চালাতে হবে। মনে রাখতে হবে- আপনার সন্তান দেশের সম্পদ। তাই সন্তানদের যেকোনো ত্যাগের বিনিময়ে লেখাপড়া শিখিয়ে মানুষ করতে হবে। তবে তারা সুশিক্ষিত হয়ে দেশের সম্পদ হবে।

শনিবার বিকালে কক্সবাজার সৈকত বালিকা উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া, সাংস্কৃতিক ও পুরস্কার বিতরণ এবং অভিভাবক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

বিশেষ অতিথির বক্তব্যে পুলিশ সুপার ড. একেএম ইকবাল হোসেন বলেন, সাংস্কৃতিক কর্মকান্ডও শিক্ষার একটি অঙ্গ। তবে পড়ালেখা বাদ দিয়ে সংস্কৃতি চর্চা করা যাবে না। আগে পড়ালেখা, তারপরেই সংস্কৃতি চর্চা করতে হবে। মনে রাখতে হবে শিক্ষা ছাড়া কোনো জাতি উন্নত হবে পারে না। তবে হতে হবে সুশিক্ষিত। সুশিক্ষিত হওয়ার জন্য মা-বাবা ও শিক্ষকদের কথা মেনে চলতে হবে। একই সাথে নিজেকে আধুনিক বিশ্বের যোগ্য করে গড়ে তোলার জন্য ইংরেজি ও গণিত বিষয়ে অত্যন্ত গুরুত্ব দিতে হবে। তবেই দেশটা আরো উন্নত হবে।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও জেলা আওয়ামী লীগে সভাপতি এড. সিরাজুল মোস্তফার সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান চেয়ারম্যান, কক্সবাজার সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ মীর জাফর আহামদ, কক্সবাজার জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. সালেহ উদ্দীন, কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের উপ-প্রধান শিক্ষক নাসির উদ্দীন, কক্সবাজার কেজি এন্ড মডেল হাইস্কুলের প্রধান শিক্ষক রমজান আলী, সৈকত বালিকা উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষিকা শামসুন্নাহার বেগম, কক্সবাজার সোসাইটির সভাপতি কমরেড গিয়াস উদ্দীন। শুভেচ্ছা বক্তব্য রাখেন বিদ্যালয়ে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সমর চন্দ্র দেবনাথ।

অনুষ্ঠানে বিদ্যালয়ের শিক্ষার্থীরা মনোমুগ্ধকর গান, নৃত্য পরিবেশন করে। পরে ক্রীড়া ও সাংস্কৃতিক পরিবেশনায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিরা।

সর্বশেষ সংবাদ

রামিসার জানাজা বাদে এশা

প্রভাষক ইকবালের মেয়ে কলেজ ছাত্রী রামিসা মালিয়াতের অকাল মৃত্যু : সর্বত্র শোক

অপরাধে জড়িয়ে পড়ছে রোহিঙ্গারা,ইন্দন যোগাচ্ছে এনজিও

টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ

সন্তানের জীবন ধ্বংসের অন্যতম কারন হারাম উপার্জন

ওসি মোয়াজ্জেম আদালতে

ভুঁয়া ফেসবুক আইডিতে অপপ্রচারকারী প্রতারককে ধরিয়ে দিন -লায়ন মুজিব

সিবিএন’র রেকর্ড: ২৪ ঘন্টায় এক প্রতিবেদন লক্ষাধিক শেয়ার!

ইতালিতে আন্তর্জাতিক ব্যাংকার সম্মেলনে শাহজাহান মনির

স্কুলে পাকা সিঁড়ি না থাকায় ঘটছে দুর্ঘটনা

ওসির দায়িত্ব পাচ্ছেন অ্যাডিশনাল এসপি

ট্রাম্পের নামে ইসরায়েলের অবৈধ বসতির উদ্বোধন

প্রথমবারের মতো মিয়ানমারের বিরুদ্ধে কঠোর অবস্থানে জাতিসংঘ

ব্যক্তির অপকর্মের দায় কেন নেবে ইসলামিক ফাউন্ডেশন

আজ নির্বিঘ্নেই হবে বাংলাদেশের ম্যাচ!

ওসি মোয়াজ্জেমকে ফেনী পুলিশের কাছে হস্তান্তর

জেলা স্বাস্থ্য বিভাগের মাসিক সমন্বয় সভা

আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের আজীবন সম্মাননা পেলেন নায়িকা মৌসুমী

পেটের দায়ে রিকশা চালাচ্ছে রুমানা!

৪৭ বছরের অন্ধকার থেকে মুক্ত হলো ৪৮ হাজার মানুষ