জিয়াউল হক জিয়া, চকরিয়া ॥

চট্টগ্রাম-কক্সবাজার হাইওয়ে মহাসড়কের চকরিয়া উপজেলার খুটাখালী ইউনিয়ন পরিষদের সামনে হাইওয়ে সড়ক সংলগ্ন ছঁড়ি বিল রাস্তার সামনে  ১০ মে (বৃহস্পতিবার) সকাল ৭ টার সময় ছার-পোকা ও বালু ভর্তি ট্রাকের সংঘর্ষে রিফাত উদ্দিন (৮) নামের শিশুটি নিহত এবং আহত হন ৫ জন।

পুলিশ সূত্রে জানা যায়, চকরিয়া থেকে ঈদগাঁহ গামী যাত্রীবাহী ছারপোকা (কক্স ছ ১১-০২০৩) গাড়ীটি যাওয়ার পথে হঠাৎ হাইওয়ে সড়ক সংলগ্ন ছঁড়ি বিল রাস্তার মাথায় যাত্রী উঠানোর জন্য হঠাৎ দাঁড়ালে খুটাখালী বালু মহাল থেকে বালু ভর্তি ট্রাক (বগুড়া ট- ১১-১৬৫৫৫) হাইওয়ে সড়কে উঠতে গিয়ে ছারপোকার পেছনে ধাক্কা লাগলে শিশুটি গাড়ী থেকে পড়ে যায়। পরে গাড়ীর চাকার ঘষানোর ফলে শিশুটির মস্তকে আঘাত লেগে মৃত্যু হয়।

জানা যায়, নিহত শিশুটি স্বপরিবারে ডুলাহাজারা মালুমঘাট রিংভং সোজানিয়া এলাকায় তার নানা বাড়ীতে বেড়াতে এসেছিল। যাওয়ার পথে এ দুর্ঘটনার শিকার হয়ে তার মর্মান্তিক মৃত্যু হয়। নিহত শিশুটি রামু উপজেলার গর্জনিয়া ইউনিয়নের পূর্ব ভূবনখিল গ্রামের গিয়াস উদ্দিনের পুত্র। একই গাড়ীতে আহত ব্যক্তিরা হলেন মালুমঘাট রিংভং সোজানিয়া এলাকার গুরা মিয়ার পুত্র আবুল কাশেম (৩৫), নিহত শিশুর মা মুশুয়ারা বেগম (২৫), চকরিয়া চরণদ্বীপ এলাকার মৃত শহর মুল্লুক এর পুত্র রুহুল আমিন (৩০), খুটাখালী উত্তর মেধাকচ্ছপিয়া এলাকার ছগির আহমদ এর পুত্র রমজান আলী (২৮), একই ইউনিয়নের পূর্ব গর্জনতলী এলাকার হাফেজ সুলতান আহমদ এর পুত্র মোঃ ফারুক (২৮) ব্যক্তিরা ছারপোকার যাত্রী ছিলেন।

মালুমঘাট হাইওয়ে পুলিশ ফাঁড়ির পুলিশ পরিদর্শক মোঃ আলমগীর হোছেন এ প্রতিবেদককে জানান, দূর্ঘটনার খবর পেয়ে দ্রুত আমিসহ অত্র ফাঁড়ির নবাগত সাব-ইন্সেপেক্টর জসিম উদ্দিন ও এএসআই ছবি উল্লাহ ও সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনা স্থলে গিয়ে দেখি, ঘটনাস্থলে শিশু রিফাতের লাশ এবং আহত ব্যক্তিদেরকে দেখতে পাই। এতে আহত ব্যক্তিদেরকে দ্রুত চিকিৎসার জন্য মালুমঘাট মেমোরিয়াল খ্রিস্টান হাসপাতালে পাঠিয়ে দিই। বর্তমানে তারা চিকিৎসাধীন অবস্থায় রয়েছে। ছারপোকা ও ট্রাকগাড়ীটি সহ লাশটি অত্র ফাঁড়িতে নিয়ে আসা হয়। পরে নিহত শিশুর লাশটি দাফনের জন্য তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। তবে সংর্ঘষিত গাড়ী ২টি ফাঁড়ির হেফাজতে আছে। এ বিষয়ে আইন মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে বলে উল্লেখ করেন তিনি।