ঈদগাহ শাহ জব্বারিয়া আদর্শ দাখিল মাদ্রাসায় ৪জন এ+সহ ঈর্শ্বনীয় সাফল্য

মোঃ মিছবাহ উদ্দিন :
সদর উপজেলার ঈদগাঁওতে স্বনামধন্য দ্বীনি শিক্ষাপ্রতিষ্ঠান ঈদগাহ শাহ জব্বারিয়া আদর্শ দাখিল মাদ্রাসায় সদ্য প্রকাশিত দাখিল পরীক্ষার ফলাফলে ৪জন এপ্লাস সহ ঈর্শ্বনীয় সাফল্য অর্জন করেছে। এ নিয়ে শিক্ষার্থীদের মাঝে খুশির আমেজ দেখা দিয়েছে। ২০১৮ সালে এসএসসি পরীক্ষায় ৬১ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে তৎমধ্যে ৪জন এপ্লাস, ৫০ জন এ, ৩ জন এ- গ্রেডে পাস করে জেলায় সাড়া জাগিয়েছে। প্রতি বছরের ন্যায় এ বছরও বৃহত্তর ঈদগাঁহর সবকটি শিক্ষা প্রতিষ্ঠানকে পেছনে ফেলে ৪ জন এপ্লাস সহ সর্বোচ্চ সংখ্যক পাস করে প্রতিষ্ঠানের ধারাবাহিক সাফল্য ধরে রেখেছে মাদ্রাসার শিক্ষার্থীরা। এছাড়া ২০১৭ সালের জেডিসি পরীক্ষার ফলাফলেও মাদ্রাসা শিক্ষাবোর্ড থেকে শতভাগ পাশসহ ৬ জন এবং পিইসিতে ৩৯ বৃত্তি পেয়েছিল। মাদ্রাসাটি প্রতিষ্টালগ্ন থেকে দাখিল, জেডিসি ও পিইসি পরীক্ষায় জেলার শ্রেষ্ঠস্থান লাভ করেছে বিভিন্নবার।

এছাড়াও বৃহত্তর ঈদগাঁওতে মাদ্রাসা পর্যায়ে সর্বোচ্চ সংখ্যক শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত ঈদগাহ শাহ জব্বারিয়া আদর্শ দাখিল মাদ্রাসা প্রতিটি পাবলিক পরীক্ষায় সর্বোচ্চ এপ্লাসসহ বিভিন্ন বৃত্তি পেয়ে ইতিমধ্যেই ঈদগাঁওয়ের শ্রেষ্ট শিক্ষা প্রতিষ্টান হিসেবে সচেতন অভিভাবক ও শিক্ষার্থীদের কাছে সুনাম অর্জন করতে সক্ষম হয়েছে। তারই ধারাবাহিকতায় এ বছরও দাখিলে এপ্লাস সহ অসাধারণ ফলাফলের মধ্যদিয়ে নিজেদের শ্রেষ্টত্ব প্রমান করেছে।

মাদ্রাসা সুপার মৌলানা মনছুর আলম বলেন, শিক্ষকদের আন্তরিক প্রচেষ্টা ও পরিচালনা পরিষদের সুদক্ষ পরিচালনায় এবং শিক্ষার্থী ও অভিভাবকদের কঠোর পরিশ্রমের স্বীকৃতি হিসেবে প্রতিবছরের ন্যায় এবছরও সাফল্য ধরে রাখতে পেরে মহান রবের কাছে শুকরিয়া জ্ঞাপন করছি।
মাদ্রাসা পরিচালনা পরিষদের সভাপতি মৌলানা সিরাজ উদ্দিন বলেন, মাদ্রাসাটি প্রতিষ্টালগ্ন থেকে ধারাবাহিক সাফল্য অর্জন করে বিদ্যালয়ের সুনাম অক্ষুন্ন রেখেছে। তাছাড়াও লেখাপড়ার পাশাপাশি নৈতিক শিক্ষা ও মেধার স্বাক্ষর রেখেই চলেছে শিক্ষার্থীরা। প্রতিষ্টানটির সভাপতি হিসেবে এ সাফল্যে আমি গর্ববোধ করছি এবং উত্তীর্ণ শিক্ষার্থী, তাদের অভিভাবক এবং শিক্ষকদের আন্তরিক অভিনন্দন জানাচ্ছি। বিদ্যালয়ের এ অভূতপূর্ব ধারাবাহিক সাফল্যে অভিনন্দন জানিয়েছেন সদর উপজেলা নির্বাহী অফিসার নোমান হোসেন প্রিন্স ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ সেলিম উদ্দিন।

মাদ্রাসা সহ-সুপার নুরুল আজিম, সহকারী শিক্ষক নাছির উদ্দিন, সুলতান আহমদ, শফিউল আলম, লুকমান হাকিম, বদিউল আলম, খালেদ হোসেন প্রমূখ। তাছাড়াও ঈদগাঁওর বিভিন্ন মহল মাদ্রাসার উত্তরোত্তর সাফলতা কামনা করেন।

সর্বশেষ সংবাদ

লংগদুতে বন্যহাতির আক্রমনে ৬ বছর বয়সী শিশুর মৃত্যু

তারকারা কে কার আত্মীয়?

উপজেলা নির্বাচনের তৃতীয় ধাপ থেকে ইভিএম

জাতীয় সঙ্গীত পরিবেশনায় কক্সবাজার মহিলা কলেজের জেলায় শ্রেষ্ঠত্ব অর্জন

ওভাই (OBHAI) যাত্রা শুরু করলো কক্সবাজারে

ভারত থেকে হাই কমিশনারকে ডেকে পাঠাল পাকিস্তান

স্বাধীনতার বিরোধিতা করে কোনো দল টেকেনি

২০২২ সালের মধ্যে প্রাথমিক ও গণশিক্ষা বোর্ড গঠন

এমপিদের শপথের বৈধতা নিয়ে রিট খারিজ

রাখাইনের মংডুতে তিন আদিবাসীর মৃতদেহ উদ্ধার

রোহিঙ্গাদের চাপে পানের দাম চড়া

পুলওয়ামায় ফের জঙ্গি হামলায় ৪ সেনা নিহত

প্রধানমন্ত্রীর কাছে মহেশখালীর ক্ষতিগ্রস্ত মানুষের ৮ দাবি

বাংলাদেশ-আমিরাত চারটি সমঝোতা স্মারক স্বাক্ষর

কক্সবাজার সদরে এসিল্যান্ড শূন্যতায় ভোগান্তি

পুনর্বাসন চায় মহেশখালীর মানুষ

‘নিয়ম ছিল না বলেই বদি আমন্ত্রণ পাননি’

দায়িত্বশীল ছাড়া কারও ডাকে সাড়া নয়

দেশের কোন গোয়েন্দা সংস্থার কী কাজ

কাশ্মিরে নিরাপত্তা বাহিনীর ওপর আবারও হামলা, সেনা কর্মকর্তাসহ নিহত ৬