প্রবাসের মাটিতেও থেমে নেই ছোটন রাজা

সৌদিআরব সংবাদদাতা:
কক্সবাজার সদর উপজেলার আওয়ামী লীগের সাবেক সফল সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মরহুম আলহাজ্ব এস.টি.এম রাজা মিয়ার সুযোগ্য ছেলে আলোকিত রাজনীতিক আমজাদ হোসেন ছোটন রাজা সৌদিতে ওমরাহ পালনে গিয়ে সেখানকার প্রবাসী বাংলাদেশীদের মাধ্যমে ব্যাপক সংবর্ধিত হয়েছেন।
গত ২০ এপ্রিল জননেতা ছোটন রাজা পবিত্র ওমরাহ পালনের উদ্দেশ্যে বাংলাদেশ ছাড়েন। সেখানে পৌঁছার পর থেকে সৌদিস্থ কক্সবাজারের বিভিন্ন এলাকার সুধীমহল তাকে অভিনন্দিত করে। প্রবাসী আওয়ামী লীগ, মক্কা বঙ্গবন্ধু পরিষদ, আমরা মুক্তিযোদ্ধার সন্তানসহ বিভিন্ন সংগঠনের পক্ষে তাকে বরণ করে নেয়া হয়।
মহান আল্লাহর সন্তুষ্টি পাওয়ার উদ্দেশ্যে সৌদিয়া গেলে শিশুরাও তাদের প্রিয় ছোটন রাজাকে ফুলেল শুভেচ্ছায় সিক্ত করে। উদীয়মান এই নেতা অংশ নেন মহান মে দিবসের আয়োজনে। দেয়া হয় ব্যাপক সম্মাননা-সংবর্ধনা।
মক্কা মহানগরী বঙ্গবন্ধু পরিষদ নাক্কাসা শাখার পক্ষ থেকে আমজাদ হোসেন ছোটন রাজাকে সংবর্ধনা দেয়া হয়। শাখা সভাপতি আলহাজ্ব আবদুল মাবুদ ও সাধারণ সম্পাদক হাফেজুর রহমান হাফেজ এর নেতৃত্বে সভায় স্থানীয় পদস্থ নেতারা উপস্থিত ছিলেন।
সভায় জননেতা ছোটন রাজার সাথে সবসময় পাশে থাকবেন ও উপস্থিত অতিথিবৃন্দের সামনে হাত তুলে পরিচয় করিয়ে দেন বঙ্গবন্ধু পরিষদ নেতারা।
মঞ্চে যাওয়ার পর প্রিয় নেতা ছোটন রাজাকে বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক বলে পরিচয় করিয়ে দেন। ছোটন রাজা উপস্থিত সকলের উদ্দেশ্যে হাতনেড়ে মঞ্চের সারিতে বসেন।
এ সময় উপস্থিত সবাই সংবর্ধিত অতিথি ছোটন রাজাকে করতালী দিয়ে অভিনন্দন ও উষ্ণ অভ্যর্থনা জানায়।
শিশুদের মাঝে হারিয়ে যান ছোটন রাজা:
ভিনদেশের মাটিতে গিয়ে বসে নেই গরীব-দুঃখী মেহনতী মানুষের প্রিয় ছোটন রাজা। এই সভা, সেই সভায় মহাব্যস্ত ছোটন রাজা। শিশুদের কাছে পেয়ে তাদের মাঝে হারিয়ে যান।
স্বভাবতঃ যে কোনো শিশু কাছে পেলে বুকে টেনে নেন শিশুবান্ধব নেতা ছোটন রাজা। নিজের সন্তানের ন্যায় আদর-সোহাগ করেন। সৌদিতে গিয়েও তার ব্যত্যয় ঘটেনি। সেখানে প্রবাসী বাঙ্গালীর শিশুরা তাকে ফুলেল শুভেচ্ছায় সিক্ত করে। তিনিও শিশুদের বুকে জড়িয়ে আদর সমাদর করেন। উপহার বিনিময় করেন।
এ সময় তিনি শিশুদের কোনো ধরনের শারীরিক ও মানসিক নির্যাতন না করার জন্য সকলের প্রতি বিনীত অনুরোধ জানান। তাদের সঙ্গে সবসময় ভাল ব্যবহার করার পরামর্শ দেন।
তিনি বলেন, আজকের শিশু আগামী দিনের ভবিষ্যৎ। শৈশবকাল থেকেই ইসলামের আলোকে শিশুকে গড়ে তুলতে হবে। আদর-যত্ন, স্নেহ-ভালোবাসা দিয়ে মানুষের মতো মানুষ হিসেবে গড়ে তোলার দায়িত্ব আমার আপনার সকলের। যাতে সুনাগরিক হিসেবে তারা ভবিষ্যতে দেশ গড়ার কাজে অংশ নিতে পারে।
বঙ্গবন্ধু পরিষদ মা’আবদা শাখার সংবর্ধনা:
ছোটন রাজাকে সংবর্ধনা দিয়েছে সৌদিয়া পবিত্র মক্কা নগরীর ঐতিহ্যবাহী সংগঠন বঙ্গবন্ধু পরিষদ মা’আবদা শাখা। সংবর্ধনা সভায় জননেতা ছোটন রাজা প্রিয় প্রবাসী ভাই ও বঙ্গ সৈনিকদের আতিথেয়তায় মুগ্ধ হন।
তিনি আগামীতের দেশের উন্নয়নের রূপকার জননেত্রী শেখ হাসিনাকে আবারও ক্ষমতা আনার জন্য ঐক্যবদ্ধভাবে সমন্বয়ের সাথে কাজ করার আহবান জানান।
জননেতা ছোটন রাজা বলেন, কারও সাথে শত্রুতা নয়, বৈরীতা নয়। সকলের সাথে বন্ধুত্ব নিয়ে সামনে চলতে হবে। নিজ দেশকে নিয়ে ভাবতে হবে। যে যার অবস্থান থেকে দেশের সফলতা ও সমৃদ্ধির পক্ষে অবদান রাখতে হবে।
তিনি বলেন, ভাল কাজে নিন্দুকেরা সমালোচনা করবেই। তাই বলে গতিপথ থেমে থাকলে চলবেনা। কিছু মানুষ পিছু নেবে। পেছনে থাকলে সমালোচনা।
তিনি বলেন, সমালোচকরা তারা পেছনেই পড়ে থাকবে। সমালোচনা না করে যোগ্যতা অর্জন করুন। তাহলে সম্মানিত হবেন।
বঙ্গবন্ধু পরিষদ মক্কা কেন্দ্রীয় কমিটির গণসংবর্ধনা:
কক্সবাজার সদর উপজেলার ঐতিহ্যবাহী রাজনৈতিক পরিবারের সন্তান আমজাহ হোসেন ছোটন রাজাকে বিশাল গণসংবর্ধনা দিয়েছে বঙ্গবন্ধু পরিষদ মক্কা কেন্দ্রীয় কমিটি।
সভায় উপস্থিত সবাই তাকে করতালী ও ফুল দিয়ে বরণ করে নেয়।
বঙ্গবন্ধু পরিষদ মক্কা কেন্দ্রীয় কমিটির সভাপতি হাবিব উল্লাহ সওদগর ও সাধারন স¤পাদক মাস্টার সেলিমসহ দলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
মহান মে দিবসের আলোচনা সভা:
শুধু দলীয় সভা-সমাবেশ কিংবা সংবর্ধনায় সীমাবদ্ধ নেই এই জনপদের উঠতি নেতা ছোটন রাজার কর্মতৎপরতা।
তিনি প্রবাসের মাটিতে অংশগ্রহণ করেন আন্তর্জাতিক শ্রমিক দিবসের অনুষ্ঠানে।
মক্কা বঙ্গবন্ধু পরিষদ নাক্কাছা শাখার আয়োজনে মহান মে দিবসের আলোচনা সভায় জননেতা ছোটন রাজা সব বাঙ্গালীকে এক হয়ে থাকার আহবান জানান।
উল্লেখ্য, আমজাদ হোসেন ছোটন রাজা কক্সবাজার সদরের ঈদগাঁও সাংগঠনিক উপজেলা জাতীয় শ্রমিক লীগের সভাপতি ও আমরা মুক্তিযোদ্ধার সন্তান কক্সবাজার জেলা সভাপতি। এছাড়া জেলা প্রবাসী কল্যাণ সমিতির সভাপতির দায়িত্বসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনেরও যুক্ত আছেন তিনি।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

নবাগত জেলা জজ দায়িত্ব গ্রহন করে কোর্ট পরিচালনা করেছেন

নজিব আমার রাজনৈতিক বাগানের প্রথম ফুটন্ত ফুল- মেয়র মুজিবুর রহমান

কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে  “শুদ্ধ উচ্চারণ, আবৃত্তি, সংবাদপাঠ ও সাংবাদিকতা” বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা 

রামুর কচ্ছপিয়াতে রুমির বাল্য বিবাহের আয়োজন

সরকার শিক্ষাকে সর্বাধিক গুরুত্ব দিয়েছে- এমপি কমল

আইসক্রিমের নামে শিশুরা কী খাচ্ছে?

উদীচী কক্সবাজার সরকারি কলেজ শাখার দ্বিতীয় সম্মেলন অনুষ্ঠিত

পেকুয়ায় বৃদ্ধকে কুপিয়ে জখম

আনিস উল্লাহ টেকনাফ উপজেলার শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত

চকরিয়া উপজেলা যুবদলের কমিটি বিলুপ্ত ও আহবায়ক কমিটি গঠিত

জেলা আ.লীগের জরুরি সভা শুক্রবার

চবি উপাচার্যের সাথে হিস্ট্রি ক্লাবের সাক্ষাৎ

পেকুয়ায় কুপে আহত ব্যবসায়ী হাসপাতালে যন্ত্রনায় কাতরাচ্ছে

সদর-রামু আসনে নজিবুল ইসলামকে নৌকার একক প্রার্থী ঘোষণা পৌর আ. লীগের

যোগাযোগ মন্ত্রীর আগমনে ঈদগাঁওতে চলছে ব্যাপক প্রস্তুতি

রাষ্ট্রপতির প্রতি আহবান: ডিজিটাল নিরাপত্তা আইনে স্বাক্ষর না সংসদে ফেরৎ পাঠান

উত্তপ্ত চট্টগ্রাম কলেজ, সক্রিয় বিবদমান তিনটি গ্রুপ

চকরিয়া কোরক বিদ্যাপীঠে আন্ত:ফুটবল টুর্ণামেন্ট উদ্বোধন

রোহিঙ্গা ক্যাম্পে হোপ ফাউন্ডেশনের ৪০শয্যার হসপিটাল উদ্বোধন

পৌর কাউন্সিলরসহ ৪ মাদক কারবারির বাড়িতে অভিযান, নারীসহ দুই জনের সাজা