চকরিয়া পৌরশহরে ঝাডু হাতে পরিচ্ছন্নতা অভিযানে ইউএনও

এম.মনছুর আলম, চকরিয়া:
পৌর শহরকে পরিস্কার-পরিচ্ছন্ন মুক্ত রাখতে নিজেই ঝাড়ু হাতে ফুটপাতে পরিচ্ছন্ন অভিযানে নেমেছেন খোদ উপজেলা নির্বাহী কর্মকর্তা।পবিত্র মাহে রামজানকে সামনে রেখে পথচারী ও যাত্রীদের যানজট থেকে রক্ষা করতে চকরিয়া পৌরশহরকে পরিস্কার- পরিচ্ছন্ন রাখতে উচ্ছেদ অভিযান চালিয়েছে উপজেলা প্রশাসন ও পৌর কর্তৃপক্ষ।চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান, পৌরসভা মেয়র মো.আলমগীর চৌধুরী,চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: বখতিয়ার উদ্দিন চৌধুরী অভিযানের নেতৃত্ব দেন। সোমবার (৭এপ্রিল) সকাল ১০টার দিকে চকরিয়া পৌরশহরে এ অভিযান পরিচালিত হয়।উপজেলা নির্বাহী কর্মকর্তা পৌর শহর পরিচ্ছন্ন রাখতে নিজেই ঝাড়ু হাতে নিয়ে সড়কে পরিস্কার-পরিচ্ছন্ন অভিযানের আনুষ্টানিকতা শুরু করেন কিছুক্ষণ। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার নেতৃত্বে পৌশহরে গড়ে উঠা স্থানীয় ও ফুটপাত থেকে ভাসমান তিন শতাধিক দোকান উচ্ছেদ করা হয়।
সরেজমিন দেখাগেছে, চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়ার পৌরশহরে রয়েছে তিন লাইন বিশিষ্ট সড়ক। দূরপাল্লার গাড়িগুলো বক্স রোড দিয়ে চললেও স্থানীয় গাড়ি গুলি চলাচল করে বক্সের সাইড রোড দিয়ে। কিন্তু বক্স রোডের দু’পাশের সড়কের উপর কয়েকশ ভাসমান দোকানের পাশাপাশি মার্কেট ঘেসে সড়কের ফুটপাতের উপর স্থায়ী দোকান নির্মাণ করা হয়।সড়কে যত্রতত্র পরিবহণ পার্কিং করায় যানজট নিত্যকার ঘটনা হয়ে উঠে পৌরশহরে।এতে চরম দুর্ভোগ পোহাতে হয় পথচারীদের।পবিত্র মাহে রমজানকে সামনে রেখে উপজেলা প্রশাসন ও পৌর কর্তৃপক্ষ শহরকে পরিস্কার-পরিচ্ছন্ন ও যানজটমুক্ত রাখতে সোমবার সকালে তিনশতাধিক দোকান উচ্ছেদ করা হয়।যানযট নিরসন ও পরিষ্কার পরিচন্নতা রাখতে উপজেলা প্রশাসন, চকরিয়া থানা ও চকরিয়া পৌরসভা, স্কাউট গ্রুপ, আনসার ভিডিপির যৌথ উদ্যোগে এ পরিষ্কার পরিচন্নতা এবং ভাসমান দোকান উচ্ছেদ অভিযান পরিচালিত হয়।
অভিযানকালে উপস্থিত ছিলেন চকরিয়া পৌরসভার সচিব মাসউদ মোর্শেদ,পৌরসভার কাউন্সিলর,থানা পুলিশের কর্মকর্তা,পৌরসভার কর্মকর্তাবৃন্দ ও কমিউনিটি পুলিশের সদস্য,স্কাউট গ্রুপ টিম লিডার, আনসার ভিডিপির কর্মকর্তা।
চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান বলেন,পবিত্র রমজানে পৌরশহরে পথচারীদের চলাচলে কোন ধরণের বিঘ্ন সৃষ্টি না ঘটে এ নিয়ে অভিযান পরিচালনা করা হয়। যেকোনো উপায়ে পৌরশহরকে পরিচ্ছন্ন ও যানজটমুক্ত রাখতে প্রয়োজনে অভিযান অব্যহত রাখা হবে বলে তিনি ঘোষনা দেন।তিনি বলেন, পরিবহন মালিক ও শ্রমিক সমিতির নেতাদের সাথে অচিরেই আলোচনাপূর্বক পুরোপুরি যানজট নিরসনে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবেও তিনি জানান।

সর্বশেষ সংবাদ

প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাত করলেন কক্সবাজারের একঝাঁক তরুন আ’লীগ নেতা

আগুন মানুষের জীবন থামিয়েছে, কিন্তু ঘড়িটা থামাতে পারেনি

আত্মসমর্পণকারীরা দিয়েছে গা শিউরে উঠা তথ্য : আরো ৫শতাধিক ইয়াবাবাজের নাম

কলাগাছের গণজোয়ার দেখে জনবিচ্ছিন্নরা ভোট ডাকাতির পরিকল্পনা করছে- সাঈদী

চকরিয়ায় ৪ মামলার সাজাপ্রাপ্ত আসামী বাবুল গ্রেপ্তার

কুতুবদিয়াপাড়ায় শিশুকে বেধড়ক পিটিয়ে আহত করার অভিযোগ

চকরিয়া প্রেসক্লাবের সদস্য নাজমুলের উপর হামলার নিন্দা ও প্রতিবাদ

নাইক্ষ্যংছড়িতে নৌকার প্রার্থী অধ্যাপক শফিউল্লাহর নির্বাচনী সভা

উখিয়ায় শরনার্থী ক্যাম্পের মক্তবে রোহিঙ্গা ভাষায় পাঠদান

গোমাতলীর আবদুল কুদ্দুছ সওদাগরের ইন্তেকাল

জার্মান সাংবাদিকের উপর হামলার ঘটনায় ১১ রোহিঙ্গা সন্ত্রাসী আটক

পথে পথে পর্যটক

পেকুয়ায় বিএনপির দু’শতাধিক নেতাকর্মী আ.লীগে যোগদান

চকবাজারে অগ্নিকান্ডে সৌদি বাদশাহ ও ক্রাউন প্রিন্সের শোক

উখিয়ায় নার্সারীতে সন্ত্রাসী হামলা, ভাংচুর: আহত ৩

পাকিস্তানে পালিত হলো ‘আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস’

আমীরে হেফাজত টেকনাফ আসছেন শনিবার

সকল নূরানী মাদ্রাসাকে বোর্ডের অধিভুক্ত ও সনদ পরীক্ষা বাধ্যতামূলক করা হোক

বদরমোকাম হেফজখানার প্রধান শিক্ষক শামশুল আলম আর নেই

জনপ্রিয় তামিল সঙ্গীত পরিচালক কুরালারাসানের ইসলাম গ্রহণ