কক্সবাজারে ৩ রেডক্রিসেন্ট কর্মকর্তার ‘অপকর্ম’র লিফলেট

শাহেদ মিজান, সিবিএন:
কক্সবাজার রেডক্রিসেন্টর তিন কর্মকর্তার ‘অপকর্ম’র ফিরিস্তি তুলে ধরে একটি লিফলেট বিলি হয়েছে। ‘কক্সবাজারের সচেতন জনগণ এবং কক্সবাজার রেডক্রিসেন্টর আজীবন সদস্যবৃন্দ’র সৌজন্যে গত দু’দিন ধরে কক্সবাজারের বিভিন্ন স্থানে এই লিফলেট বিলি করা হয়েছে বলে জানা গেছে। কিছু অচেনা ব্যক্তি এসব লিফলেট বিলি করছে। এই নিয়ে লোকজনের মাঝে নানা প্রশ্ন দেখা দিয়েছে। বিশেষ করে রেডক্রিসেন্টর মতো নামী সেবাধর্মী প্রতিষ্ঠানের কর্মকর্তাদের অপকর্ম’র খবরে লোকজন ক্ষুব্ধ হয়েছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, ‘নাজমুল-একরাম চক্র থেকে কক্সবাজার রেডক্রিসেন্টকে রক্ষা করুন’ শ্লোগানে লিখিত ওই লিফলেট গত দু’দিন কক্সবাজার শহরের বিভিন্ন সরকারি-বেসরকারি অফিস, আদালত এলাকা, বাজার ও রাস্তাঘাটে বিতরণ করা হচ্ছে। কিছু অচেনা লোক এই লিফলেটগুলো বিতরণ করছে। রেডক্রিসেন্টর মতো প্রতিষ্ঠানের কর্মকর্তার অপকর্মের ফিরিস্তি তুলে প্রকাশ হওয়া ওই লিফলেট লোকজন খুব আগ্রহ নিয়ে পড়তে দেখা গেছে।

ওই লিফলেট লেখা হয়েছে, নাজমুল আজম খান, একরাম এলাহী ও সেলিম আহামদের নেতৃত্বে একটি সিন্ডিকেট দীর্ঘদিন তাদের ‘স্বার্থের’ পক্ষে কাজ করছে। এই সিন্ডিকেটটি দীর্ঘ ধরে কৌশলে রেডক্রিসেন্ট সোসাইটিকে ব্যবহার করে নানা কুকীর্তি চালিয়ে আসছে। তারা নিয়োগ বাণিজ্য, ত্রাণ সামগ্রী বিক্রি, ত্রাণের টাকা আত্মসাৎ, চাকুরির প্রলোভন দিয়ে নারীদের ‘ভোগের সামগ্রী’তে পরিণত করেছে। এসব অপকর্ম এখন তাদের নিত্তনৈমত্তিক ঘটনা হয়ে দাঁড়িয়েছে।

আর্থিক সুবিধা নিয়ে মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গি সংশ্লিষ্ট সংগঠনের ত্রাণ রেডক্রিসেন্টের মাধ্যমে রোহিঙ্গা ক্যাম্পে বিতরণ করে দিয়েছে একরাম এলাহী ও সেলিম আহামদ। প্রশিক্ষিত স্থানীয় যুুব রেডক্রিসেন্টর সদস্যদের বাদ দিয়ে আত্মীয়-স্বজনদের নিয়ে দিয়েছে তারা। কিছু যুব সদস্যদের দৈনিক ভিত্তিতে নিয়োগ দিলেও নিয়মিত তাদের সম্মানী দেয়নি। এমনকি যুব সদস্যদের খাবারের টাকা পর্যন্ত আটকে রেখেছে। পালংগার্ডেনে রাখা রেড ক্রিসেন্টের কোটি টাকা মালামাল আত্মসাৎ করেছে এই সিন্ডিকেট। অতীতে অনিয়ম-দুর্নীতির অপরাধে নাজমুল আজম খান ও একরাম এলাহীর বিরুদ্ধে দুদকে মামলা তদন্তাদীন রয়েছে।

ছড়িয়ে পড়া এই লিফলেটে নাজমুল-একরাম সিন্ডিকেটের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রশাসনের কাছে আহ্বানও জানানো হয়েছে। তাদের বিরুদ্ধে ব্যবস্থা না দিলে কক্সবাজারে রেডক্রিসেন্টের সুনাম ক্ষুন্ন হবে উল্লেখ করা হয়।

এই বিষয় বিষয়ে যোগাযোগ করা হলে সেলিম আহামেদ বলেন, একটি মহল ষড়যন্ত্রমূলকভাবে এই লিফলেট বিতরণ করছে। এটার কোনো ভিত্তি নেই। আমাদের যদি দোষ থাকে তাহলে তারা সামনে এসে বলতে পারে। গোপনে এসব কাজ কেন করছে তাও বুঝতে হবে। অবশ্যও গণতান্ত্রিক দেশ হিসেবেও তারাও এটা করতে পারে। এছাড়া বেশি কিছু বলার নাই আমার।

সর্বশেষ সংবাদ

কক্সবাজারে দুদকের গণশুনানীতে অভিযোগের পাহাড়

আবুল মনসুর টেকনাফের নতুন এসি ল্যান্ড

ইয়াবাসহ মাদক ব্যবসায়ী খলিল গ্রেপ্তার

ডিসি কামাল ১২ দিনের সফরে আমেরিকায় : ভারপ্রাপ্ত ডিসি আশরাফুল আফসার

তুমব্রু খালে এবার স্লুইচ গেইট নির্মাণ করছে মিয়ানমারঃ বিজিবি ও বিজিপির পতাকা বৈঠক সম্পন্ন

সদর হাসপাতালে সুচিকিৎসা নিশ্চিত করতে পদক্ষেপ নেয়া হবে : এমপি কমল

কক্সবাজারের সন্তান কায়িদ ঢাকায় শ্রেষ্ঠ বক্তা নির্বাচিত

জলকেলি উৎসবে মুখরিত রাখাইন পল্লীগুলো

উচ্চ শিক্ষা অর্জনে বিদেশ গমনে ইচ্ছুক শিক্ষার্থীকে আর্থিক সহযোগীতা দেয়া হবে- এমপি কমল

হোপ ফাউন্ডেশনে ‘জাতীয় স্বাস্থ্য সেবা সপ্তাহ ২০১৯’ উৎযাপন

খরুলিয়ার সেই মা-মেয়েকে মামলা দিয়ে কারাগের প্রেরণ

এড. কবির ছিলেন একজন সফল মানুষ : জেলা জজ হাসান মোঃ ফিরোজ

কক্সবাজার সরকারি কলেজে ইতিহাস বিভাগের ৪র্থ বর্ষে পদার্পণ উৎসব

চতূর্থবারের মতো চট্টগ্রাম রেঞ্জের শ্রেষ্ঠ টেকনাফের ওসি প্রদীপ

চকরিয়ায় ভ্রাম্যমান আদালতে মাদকসেবীকে ৩ মাসের সাজা

বদরমোকাম সমাজের পূর্নাঙ্গ কমিটি গঠিত

সাংবাদিক হানিফসহ তিনজনকে শ্রেষ্ঠ সন্তান ও ছয় জনকে শ্রেষ্ঠ প্রবীণ সম্মাননা

নবম শ্রেণির প্রশ্নে সানি লিওন-মিয়া খলিফা!

আবুধাবি দূতাবাসে বাংলা নববর্ষ ১৪২৬ উদযাপন

এক পা দিয়ে লাফিয়ে লাফিয়ে টিউশনি করে পড়াশোনা ও সংসারের ঘানি টানছেন যিনি