চকরিয়ায় ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় বন্দুক ও গুলিসহ ডাকাত আটক

এম.মনছুর আলম, চকরিয়া:

চকরিয়ায় ডাকাতির প্রস্ততিকালে পুলিশের অভিযানে দেশীয় তৈরী একটি এলজি ও পাঁচ রাউন্ড তাজা কার্তুজ,বিভিন্ন সরঞ্জামাদিসহ এক ডাকাতকে গ্রেফতার করা হয়েছে।পুলিশ এ সময় একটি পিকআপ গাড়ী জব্ধ করেন। শুক্রবার দিবাগত রাত আড়াইটার দিকে চকরিয়া থানার(ওসি)মো: বখতিয়ার উদ্দিন চৌধুরীর নেতৃত্বে সঙ্গীয় পুলিশ নিয়ে একটিদল গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার সাহারবিল ইউনিয়নের কোরালখালীস্থ নবী হোসেনের বাড়ির সামনে থেকে এ সব সরঞ্জামাদি উদ্ধার পূর্বক ডাকাতকে গ্রেফতার করে পুলিশ।

পুলিশ সূত্রে জানাগেছে, শুক্রবার রাত আড়াইটার দিকে উপজেলার উপকূলীয় বদরখালী-মহেশখালী সড়কে পুলিশের নিয়মিত টহলের অংশ বিশেষ দায়িত্ব পালন করছিল পুলিশের একটি টীম।প্রতিমধ্যে সড়কের কোরালখালীস্থ নবী হোসেন বিলাস বহুল বাড়ির সামনে একটি পিকআপ নিয়ে ৭/৮জন ডাকাত ডাকাতির করতে যাওয়ার প্রস্তুতিকালে অবস্থান নেয়ার সংবাদ পেয়ে থানার ওসি বখতিয়ার উদ্দিন চৌধুরীর নেতৃত্বে থানার পুলিশ পরিদর্শক (তদন্ত),এস আই সুকান্ত চৌধুরী,এস আই আলমগীর ও এস আই জুয়েল চৌধুরীসহ সঙ্গীয় পুলিশ নিয়ে উল্লেখিত স্থানে গেলে পুলিশের উপস্থিতি টের পেয়ে ওই ডাকাতদলের অন্য সদস্যরা পালিয়ে গেলেও ঘটনাস্থলে তাদের ব্যবহ্নত একটি পিকআপ গাড়ী রেখে যান।পালিয়ে যাওয়ার সময় পুলিশ এক ডাকাত আটক করেছে।এ সসময় পুলিশ পিক আপ গাড়ীটি তল্লাসী করলে দেশীয় তৈরি একটি এলজি ও পাঁচ রাউন্ড তাজা কার্তুজ,একটি লম্বা কিরিচ,গ্রীল কাটার,ত্রিপল ও দুটি রশি উদ্ধার করে জব্ধ করা হয়।আটক ব্যক্তির পরিচয় পুলিশ এখনো প্রকাশ করেনি।তবে ডাকাত সিন্ডিকেটের অপারাপর সদস্যদের ধরতে পুলিশের অভিযান অব্যাহত রেখেছে বলে পুলিশ সূত্রে জানায়।

অভিযানে যাওয়া চকরিয়া থানার এস আই সুকান্ত চৌধুরী বলেন, বদরখালী-মহেশখালী সড়কের কোরালখালীস্থ নবী হোসেন (গরুচোর) নবীর বিলাস বহুল বাড়ির সামনে থেকে অস্ত্র,গুলি, কিরিচসহ বিভিন্ন সরঞ্জামাদি নিয়ে এক ডাকাতকে আটক করতে সক্ষম হই।এসব সরঞ্জামাদি নিয়ে একদল ডাকাত লোহাগাড়া গিয়ে ডাকাতি করার প্রস্ততি নেয়। গোপন সংবাদের ভিত্তিতে বিষয়টি জানতে পেরে থানার ওসি বখতিয়ার চৌধুরীকে অবহিত করলে দ্রুত থানার কয়েকজন অফিসার ও পুলিশফোর্সসহ ঘটনাস্থলে পৌছেন। অস্ত্র ও সরঞ্জাম উদ্ধারের ঘটনায় আটক ডাকাতকে প্রাথমিক ভাবে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে তিনি জানান।

এ ব্যাপারে চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.বখতিয়ার উদ্দিন চৌধুরী কাছে জানতে চাইলে তিনি বলেন,উপকূলীয় বদরখালী সড়কস্থ কোরালখালী নবী হোসেনের বাড়ির সামনে একদল ডাকাত জড়ো হয়ে ডাকাতির প্রস্ততিকালে পুলিশ এক ডাকাতকে গ্রেপ্তার করেছে।ওইসময় তাদের ব্যবহ্নত পিকআপ গাড়ী থেকে একটি এলজি ও পাঁচ রাউন্ড গুলি,কিরিচসহ নানা সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।এ নিয়ে মামলার প্রস্তুতি চলছে বলে তিনি জানিয়েছেন।

cbn
কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

নির্বাচনে এসেছি কিন্তু দাঁড়াতে দিচ্ছে না: মির্জা ফখরুল

ভোটের মাঠে টিকে থাকার ছক কষছে ঐক্যফ্রন্ট

সেনা নামবে ২৪ ডিসেম্বর, থাকবে ২ জানুয়ারি পর্যন্ত

জলবায়ু উদ্বাস্তুদের সুরক্ষায় জনবান্ধব নীতিমালা প্রয়োজন

নাইক্ষ্যংছড়িতে সড়ক দুর্ঘটনায় পুলিশ সদস্যসহ আহত ৩

‘ঐক্যবদ্ধ আওয়ামীলীগকে কেউ পরাজিত করতে পারে না’

পেকুয়ায় প্যারাবন উজাড় করে লবণ মাঠ তৈরি !

টেকনাফে নির্বাচনী কর্মীসভা হতে নেতা-কর্মীদের আটক : উপজেলা বিএনপির মুক্তি দাবী

হ্নীলায় ছাত্রলীগের উদ্যোগে নৌকা প্রতীকের পক্ষে প্রচারণা ও গণসংযোগ

কালারমারছড়ার সেলিম বাহিনী কর্তৃক মাছ মার্কার গণংযোগে হামলার অভিযোগ

ঢাকা থেকে চুরি হওয়া মোটরসাইকেল মালুমঘাট থেকে উদ্ধার

চকরিয়া-পেকুয়ার শান্ত পরিবেশ অশান্ত করতে ঘোলা পানিতে মাছ শিকারে নেমেছে বিএনপি : জাফর আলম

বিএনপি নেতাকর্মীদের গণগ্রেপ্তার বন্ধ না করলে কঠোর আন্দোলন : শাহজাহান চৌধুরী

হোপ ফাউন্ডেশনের উদ্যোগে ৩ দিনের ‘স্কিন হেলথ ক্যাম্প’ শুরু

নৌকায় ভোট দিন চকরিয়া শহর হবে ফ্লাইওভার যুক্ত, পেকুয়ার মানুষ উঠবে ট্রেনে : জাফর আলম

নৌকার প্রার্থী শাহিন চৌধুরীর সমর্থনে বাহারছড়া ইউনিয়ন ৩নং ওয়ার্ডে কর্মী সমাবেশ

‘ধানের শীষে’র যে বীজ মানুষের অন্তরে হামলা-মামলায় মুছে ফেলা যাবে না : এড. হাসিনা আহমদ

চকরিয়ায় বিএনপি প্রার্থীর মিছিলে আ.লীগের হামলা, সাবেক মেয়র হায়দারসহ ৫ জন আহত

ধানের শীষের জন্য কাজলের সহধর্মিণীর সাড়া জাগানো প্রচারণা

সন্ত্রাস দমন ও গণতন্ত্র প্রতিষ্ঠায় ধানের শীষে ভোট দিন : শিরিন রহমান