চকরিয়ায় ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় বন্দুক ও গুলিসহ ডাকাত আটক

এম.মনছুর আলম, চকরিয়া:

চকরিয়ায় ডাকাতির প্রস্ততিকালে পুলিশের অভিযানে দেশীয় তৈরী একটি এলজি ও পাঁচ রাউন্ড তাজা কার্তুজ,বিভিন্ন সরঞ্জামাদিসহ এক ডাকাতকে গ্রেফতার করা হয়েছে।পুলিশ এ সময় একটি পিকআপ গাড়ী জব্ধ করেন। শুক্রবার দিবাগত রাত আড়াইটার দিকে চকরিয়া থানার(ওসি)মো: বখতিয়ার উদ্দিন চৌধুরীর নেতৃত্বে সঙ্গীয় পুলিশ নিয়ে একটিদল গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার সাহারবিল ইউনিয়নের কোরালখালীস্থ নবী হোসেনের বাড়ির সামনে থেকে এ সব সরঞ্জামাদি উদ্ধার পূর্বক ডাকাতকে গ্রেফতার করে পুলিশ।

পুলিশ সূত্রে জানাগেছে, শুক্রবার রাত আড়াইটার দিকে উপজেলার উপকূলীয় বদরখালী-মহেশখালী সড়কে পুলিশের নিয়মিত টহলের অংশ বিশেষ দায়িত্ব পালন করছিল পুলিশের একটি টীম।প্রতিমধ্যে সড়কের কোরালখালীস্থ নবী হোসেন বিলাস বহুল বাড়ির সামনে একটি পিকআপ নিয়ে ৭/৮জন ডাকাত ডাকাতির করতে যাওয়ার প্রস্তুতিকালে অবস্থান নেয়ার সংবাদ পেয়ে থানার ওসি বখতিয়ার উদ্দিন চৌধুরীর নেতৃত্বে থানার পুলিশ পরিদর্শক (তদন্ত),এস আই সুকান্ত চৌধুরী,এস আই আলমগীর ও এস আই জুয়েল চৌধুরীসহ সঙ্গীয় পুলিশ নিয়ে উল্লেখিত স্থানে গেলে পুলিশের উপস্থিতি টের পেয়ে ওই ডাকাতদলের অন্য সদস্যরা পালিয়ে গেলেও ঘটনাস্থলে তাদের ব্যবহ্নত একটি পিকআপ গাড়ী রেখে যান।পালিয়ে যাওয়ার সময় পুলিশ এক ডাকাত আটক করেছে।এ সসময় পুলিশ পিক আপ গাড়ীটি তল্লাসী করলে দেশীয় তৈরি একটি এলজি ও পাঁচ রাউন্ড তাজা কার্তুজ,একটি লম্বা কিরিচ,গ্রীল কাটার,ত্রিপল ও দুটি রশি উদ্ধার করে জব্ধ করা হয়।আটক ব্যক্তির পরিচয় পুলিশ এখনো প্রকাশ করেনি।তবে ডাকাত সিন্ডিকেটের অপারাপর সদস্যদের ধরতে পুলিশের অভিযান অব্যাহত রেখেছে বলে পুলিশ সূত্রে জানায়।

অভিযানে যাওয়া চকরিয়া থানার এস আই সুকান্ত চৌধুরী বলেন, বদরখালী-মহেশখালী সড়কের কোরালখালীস্থ নবী হোসেন (গরুচোর) নবীর বিলাস বহুল বাড়ির সামনে থেকে অস্ত্র,গুলি, কিরিচসহ বিভিন্ন সরঞ্জামাদি নিয়ে এক ডাকাতকে আটক করতে সক্ষম হই।এসব সরঞ্জামাদি নিয়ে একদল ডাকাত লোহাগাড়া গিয়ে ডাকাতি করার প্রস্ততি নেয়। গোপন সংবাদের ভিত্তিতে বিষয়টি জানতে পেরে থানার ওসি বখতিয়ার চৌধুরীকে অবহিত করলে দ্রুত থানার কয়েকজন অফিসার ও পুলিশফোর্সসহ ঘটনাস্থলে পৌছেন। অস্ত্র ও সরঞ্জাম উদ্ধারের ঘটনায় আটক ডাকাতকে প্রাথমিক ভাবে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে তিনি জানান।

এ ব্যাপারে চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.বখতিয়ার উদ্দিন চৌধুরী কাছে জানতে চাইলে তিনি বলেন,উপকূলীয় বদরখালী সড়কস্থ কোরালখালী নবী হোসেনের বাড়ির সামনে একদল ডাকাত জড়ো হয়ে ডাকাতির প্রস্ততিকালে পুলিশ এক ডাকাতকে গ্রেপ্তার করেছে।ওইসময় তাদের ব্যবহ্নত পিকআপ গাড়ী থেকে একটি এলজি ও পাঁচ রাউন্ড গুলি,কিরিচসহ নানা সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।এ নিয়ে মামলার প্রস্তুতি চলছে বলে তিনি জানিয়েছেন।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

নবাগত জেলা জজ দায়িত্ব গ্রহন করে কোর্ট পরিচালনা করেছেন

নজিব আমার রাজনৈতিক বাগানের প্রথম ফুটন্ত ফুল- মেয়র মুজিবুর রহমান

কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে  “শুদ্ধ উচ্চারণ, আবৃত্তি, সংবাদপাঠ ও সাংবাদিকতা” বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা 

রামুর কচ্ছপিয়াতে রুমির বাল্য বিবাহের আয়োজন

সরকার শিক্ষাকে সর্বাধিক গুরুত্ব দিয়েছে- এমপি কমল

আইসক্রিমের নামে শিশুরা কী খাচ্ছে?

উদীচী কক্সবাজার সরকারি কলেজ শাখার দ্বিতীয় সম্মেলন অনুষ্ঠিত

পেকুয়ায় বৃদ্ধকে কুপিয়ে জখম

আনিস উল্লাহ টেকনাফ উপজেলার শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত

চকরিয়া উপজেলা যুবদলের কমিটি বিলুপ্ত ও আহবায়ক কমিটি গঠিত

জেলা আ.লীগের জরুরি সভা শুক্রবার

চবি উপাচার্যের সাথে হিস্ট্রি ক্লাবের সাক্ষাৎ

পেকুয়ায় কুপে আহত ব্যবসায়ী হাসপাতালে যন্ত্রনায় কাতরাচ্ছে

সদর-রামু আসনে নজিবুল ইসলামকে নৌকার একক প্রার্থী ঘোষণা পৌর আ. লীগের

যোগাযোগ মন্ত্রীর আগমনে ঈদগাঁওতে চলছে ব্যাপক প্রস্তুতি

রাষ্ট্রপতির প্রতি আহবান: ডিজিটাল নিরাপত্তা আইনে স্বাক্ষর না সংসদে ফেরৎ পাঠান

উত্তপ্ত চট্টগ্রাম কলেজ, সক্রিয় বিবদমান তিনটি গ্রুপ

চকরিয়া কোরক বিদ্যাপীঠে আন্ত:ফুটবল টুর্ণামেন্ট উদ্বোধন

রোহিঙ্গা ক্যাম্পে হোপ ফাউন্ডেশনের ৪০শয্যার হসপিটাল উদ্বোধন

পৌর কাউন্সিলরসহ ৪ মাদক কারবারির বাড়িতে অভিযান, নারীসহ দুই জনের সাজা