উখিয়ায় ডালিম সিরাজের নামাজে জানাযায় শোকাহত মানুষের ঢল

শফিক আজাদ, উখিয়া:

কক্সবাজার জেলা বিএনপি’র সদস্য ও রাজাপালং দক্ষিণ ইউনিয়ন বিএনপি’র সভাপতি, প্রবীণ রাজনীতিবীদ, সাবেক ছাত্রনেতা সিরাজুল হক ডালিমের নামাজে জানাযা শনিবার বেলা ১১টায় পশ্চিম ডিগলিয়াপালং চার রাস্তা সংলগ্ন খোলা মাঠে অনুষ্টিত হয়েছে। দলমত নির্বিশেষে সকল শ্রেণী পেশার মুসল্লি এই রাজনীতিবীদের নামাজে জানাযায় শরীক হওয়ার জন্য শনিবার সকাল থেকে ভীড় করতে থাকে। নামাজে জানাযার আগে মরহুমের চারিত্রিক বৈশিষ্ট্যের বিভিন্ন গুণাবলী নিয়ে আলোচনা করেন, উখিয়া-টেকনাফ আসনের সাবেক সংসদ সদস্য ও কক্সবাজার জেলা বিএনপি’র সভাপতি এবং মরহুমের ঘণিষ্ট আপনজন আলহাজ¦ শাহজাহান চৌধুরী, উখিয়া উপজেলা চেয়ারম্যান ও উপজেলা বিএনপি’র সভাপতি সরওয়ার জাহান চৌধুরী, উখিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যক্ষ হামিদুল হক চৌধূরী, উখিয়া উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান সুলতান মাহামুদ চৌধুরী, রতœাপালং ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও উপজেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক নুরুল কবির চৌধুরী, কক্সবাজার জেলা যুবদলের সভাপতি ছৈয়দ আহমদ উজ্জ্বল, জেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক মোক্তার আহমদসহ জেলা, উপজেলা জামায়াতের আমীর মাওলানা আবুল ফজল, উপজেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক তারেক মাহামুদ রাজীব, উপজেলা যুবদলের সাবেক সভাপতি আহসান উল্লাহসহ উপজেলা বিএনপি,যুবদল,ছাত্রদল, সেচ্ছাসেবক,শ্রমিকদলের নেতৃবৃন্দরা।

মরহুমের পরিবারের পক্ষে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন, মরহুমের পারিবারিক সদস্য, রাজাপালং ইউনিয়নের ৪নং ওয়ার্ডের ইউপি সদস্য মীর সাহেদুল ইসলাম চৌধুরী রোমান, বড় ছেলে মোহাম্মদ রিদুয়ান। নামাজে জানাযায় ইমামতি করেন দক্ষিণ চট্টগ্রামের প্রখ্যাত আলেমেদ্বীন শাহসুফী আলহাজ¦ আলীম উদ্দিন পীর সাহেব। নামাজে জানাযা শেষে কেন্দ্রীয় জামে মসজিদ কবরস্তানে মরহুমের দাফন সম্পন্ন করা হয়।

উল্লেখ্য যে, বুধবার সকাল ১১টার দিকে সাংগঠনিক কাজে উখিয়া থেকে সিএনজিগাড়ী যোগে জেলা বিএনপি’র সভাপতি শাহজাহান চৌধুরীর বাড়ীতে যাওয়ার পথে জাদিমুরা এলাকায় বিপরীত দিক থেকে আসা ডাম্পার গাড়ীত সাথে মুখোমুখী সংঘর্ষে জেলা বিএনপি’র সহ-সভাপতি সিরাজুল হক বিএ সহ ৩জন গুরুতর আহত হয়। আহত অবস্থায় তাদেরকে প্রথমে উখিয়া সদর হাসপাতালে নিয়ে যাওয়া হলে কর্তৃব্যরত চিকিৎসক অবস্থা বেগতিক দেখে কক্সবাজার প্রেরণ করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সন্ধ্যা জেলা বিএনপি’র সহ-সভাপতি সিরাজুল হক বিএ মারা যায়। তার ২৪ ঘন্টার মাথায় মারা যান কক্সবাজার জেলা বিএনপি’র সদস্য ও রাজাপালং দক্ষিণ ইউনিয়ন বিএনপি’র সভাপতি সিরাজুল হক ডালিম। তিনি ৩ ছেলে ১স্ত্রী সহ অসংখ্য আত্মীয়স্বজন রেখে গেছেন। মৃত্যুকালে তাহার বয়স হয়েছিল ৫২ বছর।

তার অকাল মৃত্যুতে গভীর শোক ও পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে বিবৃতি প্রদান করেছেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)’র মহাসচিব মীর্জা ফখরুল ইসলাম আমলগীর ও চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহাবুবুর রহমান শামীম। বিএনপি’র কেন্দ্রীয় কমিটির সহ-দপ্তর সম্পাদক বেলাল উদ্দিনের স্বাক্ষরিত এক শোকবার্তা এ সমবেদনা জানানো হয়।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

শ্লোগান দিয়ে নয় মানুষকে ভালবেসে নৌকার ভোট নিতে হবে : আমিন

জাতীয় ঐক্যের ডাক দিয়ে মঞ্চে নেতারা ঝিমাচ্ছে : ওবায়দুল কাদের

সরকারি কর্মকর্তা কর্মচারীদের পেশাদারীত্বের সাথে দায়িত্ব পালন করতে হবে : শফিউল আলম

কক্সবাজার জেলা সংবাদপত্র হকার সমিতির নতুন কমিটি গঠিত

অবশেষে জামিনে মুক্তি পেলেন আইনজীবী ফিরোজ

বিএনপি জামাতের প্রতারণার শিকার বাংলার জনগন : ব্যারিষ্টার নওফেল

নির্বাচন করবেন যেসব সাবেক আমলা

মরহুম এড. খালেকুজ্জামান : হৃদয় কর্ষণে বেড়ে উঠা জনতার কৃষক

মরহুম এড. খালেকুজ্জামান স্মরণে ৩য় দিনে মসজিদে মসজিদে দোয়া

ভিয়েতনামকে হারিয়েই দ্বিতীয় রাউন্ডে বাংলাদেশ

শুরুতেই বিপর্যয়ে বাংলাদেশ

ঈদগাঁওতে আওয়ামীলীগের বিশাল জনসভা শুরু

জেলা প্রশাসক কার্যালয়ের সিএ ফরিদের পিতা আর নেই, বিভিন্ন মহলের শোক

আইসিসি নিজেই মিয়ানমারের বিচারে সক্ষম: জাতিসংঘ মহাসচিব

বান্দরবানের কোথায় কী দেখবেন

নিজেদের সংশোধন করি, আইন মানার সংস্কৃতি গড়ে তুলি- ইলিয়াস কাঞ্চন

বিএনপি ক্ষমতার লোভে অন্ধ হয়ে গেছে : কর্ণফুলীতে ওবায়দুল কাদের

ক্যান্সার, হৃদরোগ, শ্বাসযন্ত্রের রোগ ও ডায়াবেটিসের কাছে হারছে মানুষ

মাতারবাড়ি ইউপি চেয়ারম্যান মাস্টার মাহমুদুল্লাহ কারাগারে

রাজনৈতিক নেতাকর্মীদের বিরুদ্ধে গায়েবি মামলার তদন্ত বন্ধের নির্দেশনা চেয়ে রিট