সোনার পাড়ায় নারকীয় সন্ত্রাসী হামলার ঘটনায় থমথমে অবস্থা

উখিয়া সংবাদদাতা:
উখিয়ার সোনার পাড়া বাজারে দফায় দফায় নারকীয় বর্বর সন্ত্রাসী হামলার ঘটনা নিয়ে এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। চিহিৃত সন্ত্রাসীদের বীর দর্পে মহড়া ও হুমকিধমকিতে সাধারণ জনগণ সহ আহতের পরিবারের সদস্যরা জিম্মি হয়ে পড়েছে।

গত বৃহস্পতিবার বিকেলে কয়েক দফা সন্ত্রাসী হামলায় নারী-শিশু সহ ১০জন আহত হয়। এছাড়াও বাড়ি সহ ৫টি যানবাহন ভাংচুর চালায়।

ঘটনায় ছৈয়দ নুর মনিয়া বাদী হয়ে ২০ জনকে বিবাদী করে উখিয়া থানায় এজাহার দায়ের করেছে বলে জানা গেছে।

জানা যায়, জালিয়া পালং ইউনিয়ের পূর্ব সোনার পাড়া গ্রামের হাজী আলী হোসনের ছেলে সাদ্দামের সাথে সকালে একই এলাকার আবুল কালামের ছেলে মামুনের মধ্যে তুচ্চ ঘটনা নিয়ে তর্ক বির্তক হয়।

উক্ত ঘটনার জের ধরে একটি গ্রুপ সুসংঘটিত হয়ে ভারী অবৈধ অস্ত্র সজ্জিত হয়ে দফায় দফায় হামলা শুরু করে। ছৈয়দ নুর মনিয়া অভিযোগ করে বলেন, মৃত ইউছুফ আলী মেম্বারের ছেলে সাবেক মেম্বার আবু তাহের,আবুল কালাম, মনজুর আলম প্রকাশ মনজুর ফকির,আবু ছিদ্দিক,আব্দু সালাম,মামুন ও রিয়াদের নেতৃত্বে ২০/২৫জন সন্ত্রাসী দা,কিরিস ও ভারী অস্ত্র নিয়ে বাড়িতে হামলা চালায়। এ সময় সন্ত্রাসীদের হামলায় আহত হয়েছে হাজী আলী হোসেন (৬৮) স্ত্রী আবিদা খাতুন (৫০) মেয়ে স্কুল ছাত্রী জমিলা আক্তার (১৪) পুত্র বধু হুমাইরা আক্তার (২৫) ও ছৈয়দ নুরের স্ত্রী ফরিদা ইয়াসমিন (২৮) ও খাইরুল ইসলাম (২৮) ও দেড় মাস বয়সী শিশু। আহতদেরকে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। তৎমধ্যে আলী হোছনের অবস্থা গুরুতর। গৃহ কর্তা বয়োবৃদ্ধ হাজী আলী হোসেন অভিযোগ করে জানান, সন্ত্রাসীরা বাড়িতে ঢুকে ১টি ফ্রিজ, ২টি টিভি ও আসবাবপত্র ভাংচুর চালায়। শুধু তাই নয় গৃহবধুদেরকে শীলতাহানি করে স্বর্ণলংকার ছিনিয়ে নেয়। এর আগে সন্ত্রাসী গ্রুপের সদস্যরা প্রকাশ্যে বাজারে ৩টি মটর সাইকেল,১টি সিএনজি ও ১টি টমটম ভাংচুর করে। এতে অন্তত ১৫ লক্ষ টাকা ক্ষয়ক্ষতি হয়েছে। ক্ষতিগ্রস্থ যানবাহন পুলিশ হেফাজতে নিয়ে গেছে বলে জানা গেছে।

এদিকে খবর পেয়ে উখিয়া থানার ওসি, চেয়াম্যান নুরুল আমিন চৌধুরী,জালিয়া পালং ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সাবেক চেয়ারম্যান এস.এম. ছৈয়দ আলম মেম্বার রফিক উল্লাহ মেম্বার আবুল কালাম ঘটনাস্থল পরিদর্শন করেছে। উখিয়া থানার ওসি. আবুল খায়ের জানান ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

স্থানীয় গ্রামবাসীরা জানান, উক্ত সন্ত্রাসী বাহিনীর সদস্যরা রেজুর ব্রীজ বিজিবি চেকপোষ্টে হামলা, অস্ত্র লুটপাটের চেষ্টা ও নবনির্বাচিত মেম্বার রফিক উল্লাহ বাড়ীতে হামলা সহ মাধরের অভিযোগ রয়েছে।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

টেকনাফ উপজেলা যুবদলের সম্মেলনকে ঘিরে প্রাণচাঞ্চল্য : চাপিয়ে দেয়া কমিটি মানবে না!

 বিচার শুরুর অপেক্ষায় খালেদা জিয়ার আরও ৭ মামলা

অক্টোবর থেকে সেন্টমার্টিনে জাহাজ চলাচল শুরু

প্রধানমন্ত্রীকে আল্লামা শফীর অভিনন্দন

রাত ১০-১১টার পর ফেসবুক বন্ধ চান রওশন এরশাদ

আফগানদের কাছে বাংলাদেশের শোচনীয় পরাজয়

আজ পবিত্র আশুরা

দেশের স্বার্থেই ডিজিটাল নিরাপত্তা আইন : প্রধানমন্ত্রী

সরকারের শেষ সময়ে আইন পাসের রেকর্ড

রাঙ্গামাটিতে ঘুম থেকে তুলে দু’জনকে গুলি করে হত্যা

শেখ হাসিনার গুডবুক ও দলীয় হাই কমান্ডের তরুণ তালিকায় যারা

মালয়েশিয়ার শ্রমবাজার নিয়ে ‘ধোঁয়াশা’ কাটবে এ মাসেই

বিষাদময় কারবালার ইতিহাস

পবিত্র আশুরা : সত্যের এক অনির্বাণ শিখা

নবাগত জেলা জজ দায়িত্ব গ্রহন করে কোর্ট পরিচালনা করলেন

নজিব আমার রাজনৈতিক বাগানের প্রথম ফুটন্ত ফুল- মেয়র মুজিবুর রহমান

কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে  “শুদ্ধ উচ্চারণ, আবৃত্তি, সংবাদপাঠ ও সাংবাদিকতা” বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা 

রামুর কচ্ছপিয়াতে রুমির বাল্য বিবাহের আয়োজন

সরকার শিক্ষাকে সর্বাধিক গুরুত্ব দিয়েছে- এমপি কমল

আইসক্রিমের নামে শিশুরা কী খাচ্ছে?