মো. রেজাউল করিম, ঈদগাঁও:

ঈদগাঁওতে এক আলোচনা অনুষ্ঠানে বক্তারা বলেন, রক্ত দিন, জীবন বাঁচান। কারণ এ রক্তই একজন মৃত্যুপথযাত্রী মানুষের জীবন ফিরিয়ে দিতে পারে। রক্ত দানের মাধ্যমে মানবতার কল্যাণ সাধন করা যায়। মুমূর্ষূ রোগীর জন্য এ রক্ত খুবই প্রয়োজন। রক্ত দানে শরীরের কোন ক্ষতি হয় না। বরং স্বাস্থ্য আরো ভাল রাখে। নির্দিষ্ট সময় অন্তর রক্ত দিলে একদিকে রোগী যেমন উপকৃত হয় তেমনি রক্তদাতার স্বাস্থ্যও ঠিক থাকে।

বক্তারা আরো বলেন, সমাজে সবাই স্বার্থপর ও আত্মকেন্দ্রিক। তাই নিজের চিন্তা বাদ দিয়ে অন্যের কল্যাণে নিয়োজিত হতে হবে। মানবতার কল্যাণে সবাইকে এগিয়ে আসতে হবে। এক্ষেত্রে আত্মপ্রচার থেকে বিরত থেকে নিজেদের উপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করতে হবে। দেশ ও মানুষের মঙ্গলের জন্য কাজ করা দরকার। ভাল কাজ করলে মানুষ অবশ্যই একদিন স্মরণ করবে। তার কাজের স্বীকৃতি দেবে। আত্মকেন্দ্রিকতা পরিহার করে সমাজ ও মানুষের জন্য কাজ করলে দেশবাসী উপকৃত হবেন।

বৃহত্তর ঈদগাহ ব্লাড ডোনার’স সোসাইটিকে এগিয়ে নেয়ার লক্ষ্যে ৪ মে বিকেলে এ পরামর্শের আয়োজন করা হয়। বাজারের ইউনিটি অফিসে সংগঠনের সকল সদস্যকে নিয়ে এ আয়োজনে আমন্ত্রিত অতিথিদের মধ্যে বক্তব্য দেন ঈদগাঁও নিউজ চেয়ারম্যান ও ঈদগাঁও প্রেসক্লাব সভাপতি মো. রেজাউল করিম, শিক্ষাবান্ধব সংগঠন ইউনিটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোহাম্মদ ইবরাহীম।

আয়োজক সংগঠনের এডমিন মামুনুর রশিদ মিশুকের সভাপতিত্বে এ সভায় স্বাগত বক্তব্য রাখেন স্বেচ্ছাসেবী এ সংগঠনটির এডমিন আফরাহী হোসাইন মিহিন। শুভেচ্ছা বক্তব্য দেন অন্যতম এডমিন শাহেদুল ইসলাম (শাহেদ)। মতামত ব্যক্ত করেন কার্য নির্বাহী সদস্য আবদুর মজিদ। কার্যকরী সদস্য মারুফ রশিদ নাঈমের পরিচালনায় স্বাগত বক্তব্যে মিহিন জানান, ২০১৭ এর ১৫ জুন বিশেষ প্রয়োজনে এলাকাবাসীর জন্য কিছু করার প্রত্যয়ে এ সংগঠনটির যাত্রা শুরু হয়েছিল।

বর্তমানে এর কার্যকরী সদস্য সংখ্যা প্রায় অর্ধশত। আর ফেইসবুক পেইজের ফলোয়ার সংখ্যা ৬০ হাজারেরও অধিক। প্রতিষ্ঠার পর থেকে এ যাবত ২ হাজারেরও অধিক মুমূর্ষূ রোগীকে সংগঠনের সদস্যরা বিনামূল্যে রক্তদান করেছেন। এছাড়া ফ্রি ব্লাড গ্রুপ নির্ণয় ক্যাম্পেইনসহ ইউনিয়ন পর্যায়ে থ্যালাসেমিয়া প্রতিরোধ কর্মসূচী পালন করেছে। অনুষ্ঠানে উপস্থিত সকলেই মানবতার কল্যাণে এ মহতী কার্যক্রমকে আরো এগিয়ে নেয়ার পক্ষে মতামত দেন।