সিরাজুল হক বিএ’ এর জানাযায় শোকাহত মানুষের ঢল

শফিক আজাদ, উখিয়া :

কক্সবাজার জেলা বিএনপি’র সহ-সভাপতি, বিশিষ্ট্য কথা শিল্পী, প্রবীণ রাজনীতিবীদ সিরাজুল হক বিএ’এর নামাজে জানাযা বৃহস্পতিবার বিকেল ৫টা ১৫মিনিটে উখিয়া সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়েছে। দলমত নির্বিশেষে সকল শ্রেণী পেশার মুসল্লি এই বর্ষিয়ান রাজনীতিবীদের নামাজে জানাযায় শরীক হওয়ার জন্য বৃহস্পতিবার সকাল থেকে তার নিজস্ব বাসভবন ঘিলাতলি পাড়া ও উখিয়া ষ্টেশন চত্বরে ভীড় করতে থাকে।

জানাযার আগে মরহুমের চারিত্রিক বৈশিষ্ট্যের বিভিন্ন গুণাবলী নিয়ে আলোচনা করেন, বিএনপি’র কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান ডাঃ জাহিদ, উখিয়া-টেকনাফ আসনের সাবেক সংসদ সদস্য ও কক্সবাজার জেলা বিএনপি’র সভাপতি এবং মরহুমের ঘণিষ্ট আপনজন আলহাজ¦ শাহজাহান চৌধুরী, উখিয়া-টেকনাফের সংসদ সদস্য আলহাজ¦ আব্দুর রহমান বদি এমপি, উখিয়া উপজেলা চেয়ারম্যান ও উপজেলা বিএনপি’র সভাপতি সরওয়ার জাহান চৌধুরী, কক্সবাজার সদর উপজেলা চেয়ারম্যান জিএম রহিমুল্লাহ, কুতুবদিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও কক্সবাজার জেলা বিএনপি’র সহ-সভাপতি এটিএম নুরুল বশর চৌধুরী, কক্সবাজার জেলা বিএনপির সহ-সভাপতি মমতাজ উদ্দিন, কক্সবাজার জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক শামীম আরা স্বপ্না, কক্সবাজার জেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক জামিল ইব্রাহিম, কক্সবাজার পৌর মেয়র সরওয়ার কামাল, উখিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী, সাধারণ সম্পাদক ও রাজাপালং ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী, টেকনাফ উপজেলা বিএনপির সভাপতি জাফর আলম, মহেশখালী উপজেলা বিএনপি সভাপতি আবু বক্কর ছিদ্দিক, কক্সবাজার সদর উপজেলা বিএনপি সভাপতি আব্দুল মাবুদ, সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন জিকু, উখিয়া উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান সুলতান মাহামুদ চৌধুরী, টেকনাফ উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক আব্দুল্লাহ, হোয়াইক্যং ইউপি চেয়ারম্যান নুর আহমদ আনোয়ারী, জালিয়াপালং ইউপি চেয়ারম্যান নুরুল আমিন চৌধুরী, রতœাপালং ইউপি চেয়ারম্যান খাইরুল আলম চৌধুরী, রতœাপালং ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও উপজেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক নুরুল কবির চৌধুরী, কক্সবাজার জেলা শ্রমিকদলের সভাপতি রফিকুল ইসলাম, কক্সবাজার জেলা যুবদলের সভাপতি ছৈয়দ আহমদ উজ্জ্বল, সাধারণ সম্পাদক পৌর কমিশান জিশান, রামু উপজেলা বিএনপি’র সভাপতি, সাবেক ইউপি চেয়ারম্যান সাইফুল আলম, সাধারণ সম্পাদক মেহরাজ আহমদ চৌধুরী মাহীন, কক্সবাজার পৌর সাধারণ সম্পাদক রাশেদ মোহাম্মদ আলী, পেকুয়া উপজেলা বিএনপি’র সভাপতি বাহাদুর শাহ, চকরিয়া সাবেক পৌর মেয়র নুরুল ইসলাম হায়দর, চকরিয়া উপজেলা বিএনপি’র আহবায়ক মিজানুর রহমান চৌধুরী খোকন মিয়া, কক্সবাজার জেলা ছাত্রদলের সভাপতি রাশেদুল ইসলাম, জেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক মোক্তার আহমদসহ জেলা, উপজেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক তারেক মাহামুদ রাজীব, উপজেলা বিএনপি,যুবদল,ছাত্রদল, সেচ্ছাসেবক, শ্রমিকদলের নেতৃবৃন্দরা মরহুমের জানাযায় অংশ গ্রহন করেন।

মরহুমের পরিবারের পক্ষে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন, মরহুমের বড় ছেলে মাসুম সিরাজী ও ছোট ছেলে আপেল মাহামুদ সিরাজী, এবং মরহুমের ছোট ভাই একেরামূল হক। নামাজে জানাযায় ইমামতি করেন দক্ষিণ চট্টগ্রামের প্রখ্যাত আলেমেদ্বীন শাহসুফী আলহাজ¦ আলীম উদ্দিন পীর সাহেব। নামাজে জানাযা শেষে কেন্দ্রীয় জামে মসজিদ কবরস্তানে মরহুমের দাফন সম্পন্ন করা হয়।

উল্লেখ্য যে, বুধবার সকাল ১১টার দিকে সাংগঠনিক কাজে উখিয়া থেকে সিএনজিগাড়ী যোগে জেলা বিএনপি’র সভাপতি শাহজাহান চৌধুরীর বাড়ীতে যাওয়ার পথে জাদিমুরা এলাকায় বিপরীত দিক থেকে আসা ডাম্পার গাড়ীত সাথে মুখোমুখী সংঘর্ষে জেলা বিএনপি’র সহ-সভাপতি সিরাজুল হক বিএ সহ ৩জন গুরুতর আহত হয়। আহত অবস্থায় তাদেরকে প্রথমে উখিয়া সদর হাসপাতালে নিয়ে যাওয়া হলে কর্তৃব্যরত চিকিৎসক অবস্থা বেগতিক দেখে কক্সবাজার প্রেরণ করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সন্ধ্যা সাড়ে ৭টার দিকে জেলা বিএনপি’র সহ-সভাপতি সিরাজুল হক বিএ মারা যায়। মৃত্যু কালে মরহুমের বয়স ছিল ৬৫ বছর। তিনি ২ ছেলে ৩ মেয়ে সহ অসংখ্য আত্মীয়স্বজন রেখে গেছেন।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

নবাগত জেলা জজ দায়িত্ব গ্রহন করে কোর্ট পরিচালনা করেছেন

নজিব আমার রাজনৈতিক বাগানের প্রথম ফুটন্ত ফুল- মেয়র মুজিবুর রহমান

কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে  “শুদ্ধ উচ্চারণ, আবৃত্তি, সংবাদপাঠ ও সাংবাদিকতা” বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা 

রামুর কচ্ছপিয়াতে রুমির বাল্য বিবাহের আয়োজন

সরকার শিক্ষাকে সর্বাধিক গুরুত্ব দিয়েছে- এমপি কমল

আইসক্রিমের নামে শিশুরা কী খাচ্ছে?

উদীচী কক্সবাজার সরকারি কলেজ শাখার দ্বিতীয় সম্মেলন অনুষ্ঠিত

পেকুয়ায় বৃদ্ধকে কুপিয়ে জখম

আনিস উল্লাহ টেকনাফ উপজেলার শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত

চকরিয়া উপজেলা যুবদলের কমিটি বিলুপ্ত ও আহবায়ক কমিটি গঠিত

জেলা আ.লীগের জরুরি সভা শুক্রবার

চবি উপাচার্যের সাথে হিস্ট্রি ক্লাবের সাক্ষাৎ

পেকুয়ায় কুপে আহত ব্যবসায়ী হাসপাতালে যন্ত্রনায় কাতরাচ্ছে

সদর-রামু আসনে নজিবুল ইসলামকে নৌকার একক প্রার্থী ঘোষণা পৌর আ. লীগের

যোগাযোগ মন্ত্রীর আগমনে ঈদগাঁওতে চলছে ব্যাপক প্রস্তুতি

রাষ্ট্রপতির প্রতি আহবান: ডিজিটাল নিরাপত্তা আইনে স্বাক্ষর না সংসদে ফেরৎ পাঠান

উত্তপ্ত চট্টগ্রাম কলেজ, সক্রিয় বিবদমান তিনটি গ্রুপ

চকরিয়া কোরক বিদ্যাপীঠে আন্ত:ফুটবল টুর্ণামেন্ট উদ্বোধন

রোহিঙ্গা ক্যাম্পে হোপ ফাউন্ডেশনের ৪০শয্যার হসপিটাল উদ্বোধন

পৌর কাউন্সিলরসহ ৪ মাদক কারবারির বাড়িতে অভিযান, নারীসহ দুই জনের সাজা