ডেস্ক নিউজ:

সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, ঘরে ঘরে চাকরি দেবার কথা শুনেছিলাম। এখনো ঘরে ঘরে চাকরি হয়নি। তবে ঘরে ঘরে চলে গেছে ইয়াবা। তিনি বলেন, ডিজিটাল বাংলাদেশ এখন মাদকের ছোবলে টালমাটাল। আর সুশাসনের অভাবে দেশে ধর্ষণ বেড়ে গেছে। বেড়ে গেছে খুন, গুম, সন্ত্রাস, চাঁদাবাজি আর দলবাজি।

মঙ্গলবার বিকালে জাতীয় পার্টি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মহান মে দিবস উপলক্ষে এক শ্রমিক সমাবেশে এরশাদ এসব কথা বলেন।

ক্ষোভ প্রকাশ করে তিনি বলেন, ‘দেশটা অধঃপতনে গেছে। খবরের কাগজ খুললেই শুধু হত্যা আর মৃত্যুর সংবাদ চোখে পড়ে। আমরা বাঁচতে চাই, দেশ ও মানুষ বাঁচাতে চায়। তাই পরিবর্তন প্রয়োজন। আর জাতীয় পার্টি ছাড়া এই পরিবর্তন সম্ভব নয়।’

আওয়ামী লীগ ও বিএনপির সামলোচনা করে জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, শুধু বেঁচে থাকার জন্য তৈরি পোশাক শিল্পের শ্রমিকরা ১২ ঘণ্টা কাজ করে। কিন্তু কেউ খবর রাখে না কাজ শেষে শ্রমিকরা কোথায় থাকে, কিভাবে থাকে। জাতীয় পার্টিই শ্রমিকবান্ধব সরকার গঠন করবে।

তিনি আরো বলেন, ‘আমাদের হাতে আজ কিছু নেই। হাসি নেই, আনন্দ নেই, শান্তি নেই, বাকস্বাধীনতা নেই, গণতন্ত্র নেই, নিরাপত্তা নেই, নাগরিক অধিকার নেই, শ্রমিকের কাজ নেই, কৃষকের খাওয়া নেই, বেকারের বাঁচার পথ নেই, বিচার নেই, আইনের শাসন নেই- শুধু নেই আর নেই।’

‘আছে শুধু হাত বাঁধা শৃঙ্খল। এই শৃঙ্খল আজ আমাদের ভাঙতে হবে। এই হোক মহান মে দিবসের অঙ্গীকার’ যোগ করেন সাবেক এই রাষ্ট্রপতি।