অনলাইন সংবাদের ব্যাপ্তি বিশ্বময় : চট্টগ্রাম অনলাইন প্রেস ক্লাবের অভিষেকে ড. অনুপম সেন

প্রেস বিজ্ঞপ্তি : চট্টগ্রামের অনলাইন সাংবাদিকদের অধিকার আদায়ের অন্যতম সংগঠন চট্টগ্রাম অনলাইন প্রেস ক্লাবের নব-নির্বাচিত কমিটির অভিষেক অনুষ্ঠানকে একটি ঐতিহাসিক দিন হিসেবে আখ্যায়িত করেছেন প্রিমিয়ার ইউনিভার্সিটির উপাচার্য বিশিষ্ট সমাজ বিজ্ঞানী ড. অনুপম সেন।

তিনি ৩০ এপ্রিল সোমবার চট্টগ্রাম জেলা পরিষদ মিলনায়তনে জাতীয় অনলাইন প্রেস ক্লাবের অন্তর্ভূক্ত চট্টগ্রাম অনলাইন প্রেস ক্লাবের ২০১৮-১৯ বর্ষের নবনির্বাচিত কমিটির অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত মন্তব্য করেন।

তিনি আরো বলেন, অনলাইন সংবাদের ব্যাপ্তি বিশ্বময় যা দেশের যেকোন প্রান্ত থেকেই প্রকাশিত হওয়ার সাথে সাথে দেশের গন্ডি ছাড়িয়ে বাইরের পাঠকদেরও কাছে পৌঁছে যায় নিমিষেই।

তিনি বলেন, বর্তমান সরকারের ডিজিটাল বাংলাদেশ বিনির্মানে অনলাইন সাংবাদিকরা নিরলসভাবে ও নিঃস্বার্থভাবে কাজ করছেন যা প্রশংসার দাবিদার। তিনি অনলাইন পোর্টাল রেজিষ্ট্রেশন সহজ ও দ্রুত সম্পন্ন করার জন্য মাননীয় প্রধানমন্ত্রীকে অনুরোধ করবেন বলে উপস্থিত পোর্টাল মালিকদের আশ্বস্থ করেন।

চট্টগ্রাম অনলাইন প্রেস ক্লাবের নব-নির্বাচিত সভাপতি গোলাম আকবর চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত অভিষেক অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় অনলাইন প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও বনপা কেন্দ্রীয় কমিটির সভাপতি শামসুল আলম স্বপন, জাতীয় অনলাইন প্রেস ক্লাবের বর্তমান আহবায়ক অধ্যাপক আকতার চৌধুরী, জাতীয় অনলাইন প্রেস ক্লাবের সদস্য সচিব প্রযুক্তিবিদ রোকমনুরজামান রনি, বিশিষ্ট শিক্ষাবিদ ড. মোহাম্মদ ছানা উল্যাহ, দোকান মালিক সমিতি চট্টগ্রাম মহানগরের সভাপতি আলহাজ্ব মোঃ সালামত আলী, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের কার্যনির্বাহী কমিটির সিনয়র সহ সভাপতি লায়ন সৈয়দ এম মোরশেদ হোসেন, বনপা কেন্দ্রীয কমিটির সাংগঠনিক সম্পাদক লায়ন আবু তাহের, বনপা কেন্দ্রীয কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন আশরাফ, বনপা কেন্দ্রীয কমিটির সমাজ কল্যাণ সম্পাদক ফখরুল ইসলাম চৌধুরী পরাগ, বনপা চট্টগ্রাম জেলা কমিটির সভাপতি মোহাম্মদ ইয়াকুব।

প্রধান অতিথি প্রিমিয়ার ইউনিভার্সিটির উপাচার্য বিশিষ্ট সমাজ বিজ্ঞানী ড. অনুপম সেন সভাপতি গোলাম আকবর চৌধুরী, নির্বাহী সভাপতি সুলাইমান মেহেদী হাসান ও সাধারণ সম্পাদক আবু সাহিদকে সংগঠনের শপথ বাক্য পাঠ করান।

চট্টগ্রাম অনলাইন প্রেস ক্লাব নির্বাচন ২০১৮ এর নির্বাচন কমিশনের পক্ষে কার্যনির্বাহি কমিটির বাকী সদস্যদের শপথ বাক্য পাঠ করান প্রধান নির্বাচন কমিশনার ফখরুল ইসলাম চৌধুরী পরাগ ও নির্বাচন কমিশনার মোহাম্দ ইয়াকুব।

অভিষেক অনুষ্ঠানে সঞ্চালকের দায়িত্ব পালন করেন সংগঠনেরর কার্যনির্বাহী কমিটির সদস্য শহিদুল ইসলাম, রুমেন চৌধুরী ও মায়া চৌধুরী।

মধ্যাহ্ন ভোজ শেষে আমন্ত্রিত শিল্পিদের সমন্বয়ে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ছিল আজকের দিনব্যাপি অনুষ্ঠিত আজকের অভিষেকের অন্যতম আকর্ষন।

সর্বশেষ সংবাদ

ভিশন ২০৪১ বাস্তবায়নে একুশের চেতনাকে ধারণ করতে হবে : জেলা প্রশাসন

কক্সবাজার জেলায় বিচার ও প্রশাসনে একই পরিবারের তিন নক্ষত্র

অগ্নিকান্ডে মৃতের সংখ্যা ৬৮, হস্তান্তর ৩৪টি : তদন্ত কমিটি গঠন

একুশের প্রথম প্রহরে শহীদ মিনারে মুক্তিযোদ্ধা সংসদের শ্রদ্ধা নিবেদন

সুন্দর হস্তলিপিতে প্রথম সাংবাদিকপুত্র উমামা

অগ্নিকাণ্ডে নিহতরা শহীদ : আল্লামা আহমদ শফী

বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে রামু আজিজুল উলুম মাদ্রাসায় মাতৃভাষা দিবস পালিত

রায় বাংলায় লিখতে বিচারকদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান

দৈনিক কক্সবাজার পত্রিকায় ‘জমি দেব ঘুষ দেব না’-শীর্ষক সংবাদের আংশিক প্রতিবাদ

একুশের প্রভাতে কক্সবাজার ইন্টারন্যাশনাল স্কুলের শ্রদ্ধাঞ্জলি

হুফফাজুল কুরআন সংস্থার উদ্যোগে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

অপহরণকারী গুজবে ৩ জার্মান সাংবাদিকের উপর রোহিঙ্গাদের হামলা

চকরিয়ায় হেলিকপ্টারে এসে মাদ্রাসা উদ্বোধন করলেন আল্লামা আহমদ শফি

বেনাপোল নোম্যান্সল্যান্ডে দু‘বাংলার হাজার হাজার ভাষাপ্রেমী মানুষের মিলন মেলা

শহীদ মিনারে ইইডি কক্সবাজার জোনের শ্রদ্ধা নিবেদন

মানবপাচারের মামলায় চৌফলদন্ডী ছাত্রলীগ নেতা জিকু গ্রেফতার

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে রামু লেখক ফোরামের আলোচনা সভা

শহীদ মিনারে জেলা পরিষদের শ্রদ্ধা নিবেদন

একুশ তুমি

চট্টগ্রাম শহীদ মিনারে কক্সবাজার সমিতির শ্রদ্ধা নিবেদন