অনলাইন সংবাদের ব্যাপ্তি বিশ্বময় : চট্টগ্রাম অনলাইন প্রেস ক্লাবের অভিষেকে ড. অনুপম সেন

প্রেস বিজ্ঞপ্তি : চট্টগ্রামের অনলাইন সাংবাদিকদের অধিকার আদায়ের অন্যতম সংগঠন চট্টগ্রাম অনলাইন প্রেস ক্লাবের নব-নির্বাচিত কমিটির অভিষেক অনুষ্ঠানকে একটি ঐতিহাসিক দিন হিসেবে আখ্যায়িত করেছেন প্রিমিয়ার ইউনিভার্সিটির উপাচার্য বিশিষ্ট সমাজ বিজ্ঞানী ড. অনুপম সেন।

তিনি ৩০ এপ্রিল সোমবার চট্টগ্রাম জেলা পরিষদ মিলনায়তনে জাতীয় অনলাইন প্রেস ক্লাবের অন্তর্ভূক্ত চট্টগ্রাম অনলাইন প্রেস ক্লাবের ২০১৮-১৯ বর্ষের নবনির্বাচিত কমিটির অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত মন্তব্য করেন।

তিনি আরো বলেন, অনলাইন সংবাদের ব্যাপ্তি বিশ্বময় যা দেশের যেকোন প্রান্ত থেকেই প্রকাশিত হওয়ার সাথে সাথে দেশের গন্ডি ছাড়িয়ে বাইরের পাঠকদেরও কাছে পৌঁছে যায় নিমিষেই।

তিনি বলেন, বর্তমান সরকারের ডিজিটাল বাংলাদেশ বিনির্মানে অনলাইন সাংবাদিকরা নিরলসভাবে ও নিঃস্বার্থভাবে কাজ করছেন যা প্রশংসার দাবিদার। তিনি অনলাইন পোর্টাল রেজিষ্ট্রেশন সহজ ও দ্রুত সম্পন্ন করার জন্য মাননীয় প্রধানমন্ত্রীকে অনুরোধ করবেন বলে উপস্থিত পোর্টাল মালিকদের আশ্বস্থ করেন।

চট্টগ্রাম অনলাইন প্রেস ক্লাবের নব-নির্বাচিত সভাপতি গোলাম আকবর চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত অভিষেক অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় অনলাইন প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও বনপা কেন্দ্রীয় কমিটির সভাপতি শামসুল আলম স্বপন, জাতীয় অনলাইন প্রেস ক্লাবের বর্তমান আহবায়ক অধ্যাপক আকতার চৌধুরী, জাতীয় অনলাইন প্রেস ক্লাবের সদস্য সচিব প্রযুক্তিবিদ রোকমনুরজামান রনি, বিশিষ্ট শিক্ষাবিদ ড. মোহাম্মদ ছানা উল্যাহ, দোকান মালিক সমিতি চট্টগ্রাম মহানগরের সভাপতি আলহাজ্ব মোঃ সালামত আলী, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের কার্যনির্বাহী কমিটির সিনয়র সহ সভাপতি লায়ন সৈয়দ এম মোরশেদ হোসেন, বনপা কেন্দ্রীয কমিটির সাংগঠনিক সম্পাদক লায়ন আবু তাহের, বনপা কেন্দ্রীয কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন আশরাফ, বনপা কেন্দ্রীয কমিটির সমাজ কল্যাণ সম্পাদক ফখরুল ইসলাম চৌধুরী পরাগ, বনপা চট্টগ্রাম জেলা কমিটির সভাপতি মোহাম্মদ ইয়াকুব।

প্রধান অতিথি প্রিমিয়ার ইউনিভার্সিটির উপাচার্য বিশিষ্ট সমাজ বিজ্ঞানী ড. অনুপম সেন সভাপতি গোলাম আকবর চৌধুরী, নির্বাহী সভাপতি সুলাইমান মেহেদী হাসান ও সাধারণ সম্পাদক আবু সাহিদকে সংগঠনের শপথ বাক্য পাঠ করান।

চট্টগ্রাম অনলাইন প্রেস ক্লাব নির্বাচন ২০১৮ এর নির্বাচন কমিশনের পক্ষে কার্যনির্বাহি কমিটির বাকী সদস্যদের শপথ বাক্য পাঠ করান প্রধান নির্বাচন কমিশনার ফখরুল ইসলাম চৌধুরী পরাগ ও নির্বাচন কমিশনার মোহাম্দ ইয়াকুব।

অভিষেক অনুষ্ঠানে সঞ্চালকের দায়িত্ব পালন করেন সংগঠনেরর কার্যনির্বাহী কমিটির সদস্য শহিদুল ইসলাম, রুমেন চৌধুরী ও মায়া চৌধুরী।

মধ্যাহ্ন ভোজ শেষে আমন্ত্রিত শিল্পিদের সমন্বয়ে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ছিল আজকের দিনব্যাপি অনুষ্ঠিত আজকের অভিষেকের অন্যতম আকর্ষন।

cbn

সর্বশেষ সংবাদ

যারা রোহিঙ্গাদের না যেতে প্ররোচিত করছে তাদের চিহ্নিত করে ব্যবস্থা: পররাষ্ট্রমন্ত্রী

চট্টগ্রামের হাটহাজারীতে নিষিদ্ধ পলিথিন কারখানায় সিলগালা

লোহাগাড়ায় মাসব্যাপী কুটির শিল্প মেলা শুরু

কক্সবাজারের সাংবাদিকতার যতকথা : পর্ব-ঊনিশ

পেকুয়ায় পুকুরে ডুবে কলেজ ছাত্রীর মৃত্যু

উখিয়ার তরুণ ব্যবসায়ি সালমান মাহমুদ সোহেল আর নেই

রোহিঙ্গা শরনার্থী প্রত্যাবাসন হচ্ছেনা : আরআরসি আবুল কালাম

বঙ্গবন্ধুর খুনিদের ফিরিয়ে আনার দাবিতে মারুফ আদনানের নেতৃত্বে ছাত্রলীগের স্বারকলিপি

মোবাইল অ্যাপে বিমানের টিকিট অক্টোবর থেকে

দুর্নীতির অভিযোগে হাইকোর্টের তিন বিচারপতিকে দায়িত্ব থেকে সাময়িক অব্যাহতি

উখিয়ায় সড়ক নির্মাণ কাজে অনিয়মের অভিযোগ, বালির পরিবর্তে দিচ্ছে রাবিস

আইএস-এর নতুন ঘাঁটি হচ্ছে কাশ্মির?

রোহিঙ্গা প্রত্যাবাসন: চীন ও মিয়ানমারের প্রতিনিধি কক্সবাজারে

সহকারী কমিশনারের ড্রয়ার ভেঙে ইয়াবা চুরি : কারাগারে কনস্টেবল

টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ ২ রোহিঙ্গা নিহত

মিয়ানমারে ভয়াবহ সংঘর্ষে ৩০ সেনা নিহত

প্রকাশ্যে অবৈধ অস্ত্রেরর মহড়া, অভিযানের দাবি ঢেমুশিয়া-কোনাখালীবাসীর

বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যার নেপথ্যে নায়ক ছিলেন জিয়াউর রহমান : রামুতে এমপি কমল

‘মুক্তি’ সভাপতি শিবুলালকে গ্রেফতার দাবি চকরিয়া উপজেলা ও পৌর পুজা উদযাপন পরিষদের

চৌফলদন্ডীতে পুলিশের উপর হামলা করে ইয়াবা ব্যবসায়ী ছিনতাই, আহত ২