নাইক্ষ্যংছড়ির দৌছড়িতে চলছে ৫০কোটি টাকার উন্নয়ন কাজ

মোঃ জয়নাল আবেদীন টুক্কু, নাইক্ষ্যংছড়ি:
পার্বত্য বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার দূর্গম দৌছড়ি ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডে জনগনের মাঝে শতভাগ নাগরিক সেবা নিশ্চিত করতে পরিকল্পিত উন্নয়নে কাজ শুরু করেছেন। ইতোমধ্যে দৌছড়ি ইউপি চেয়ারম্যান আলহাজ্ব হাবিবুল্লাহ পার্বত্য মন্ত্রানালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুরের মাধ্যমে বিশেষভাবে তদবির চালিয়ে অবহেলিত দৌছড়ি ইউনিয়নের উন্নয়নে প্রয়োজনীয় অর্থ বরাদ্দ নিশ্চিত করেছেন। বর্তমানে ধারাবাহিক উন্নয়ন কর্মকান্ডের মাধ্যমে অবশেষে চেয়ারম্যান হাবিবুল্লাহর নেতৃত্বে স্বপ্নের মডেল ইউনিয়ন রূপান্তর হচ্ছে সীমান্তবর্তী এ দৌছড়ি ইউনিয়ন।

তিনি নির্বাচিত হওয়ার পর গত দুইবছরে দৌছড়ির ৯টি ওয়ার্ডে অন্তত ৫০ কোটি টাকার শতাধিক উন্নয়ন প্রকল্পের কাজ শুরু করেছেন। বিশেষ করে ইউনিয়নের বিভিন্ন সড়কের ছোট বড় ব্রীজ, ওয়ার্ডে নতুন রাস্তা নির্মাণ, কার্পেটিং সড়ক তৈরী, পুরাতন সড়ক সংস্কার,ব্রিক সলিন নির্মাণসহ অনেক গুলো প্রকল্পের কাজ বর্তমানে চলমান রয়েছে। ইতোমধ্যে জনগুরুত্বপুর্ণ অনেক গুলো প্রকল্পের কাজ সমাপ্ত হওয়ার পথে। চলতিবছর বাস্তবায়নধীন অবশিষ্ঠ সব উন্নয়ন প্রকল্পের কাজ সমাপ্ত হবে বলে নিশ্চিত করেছেন উপজেলার প্রকৌশল বিভাগের কর্মকর্তারা।

নাইক্ষ্যংছড়ি উপজেলা আওয়ামীলীগের সদস্য সচিব ও স্থানীয় ওয়ার্ড মেম্বার মোঃ ইমরান বলেন, চলমান উন্নয়ন অগ্রযাত্রার অংশ হিসেবে তুলাতলী নতুন সড়কের দৌছড়ি নদীর উপর ৪ কোটি টাকার ব্রীজ, ১ কোটি টাকার সড়ক, ৩ কোটি ৭২ লক্ষ টাকার কালুর ঘাটের ব্রীজ, ১কোটি ৭০ লক্ষ টাকা ধর্মের ছড়া খালের ব্রীজ, ৩ কোটি ৭৪ লক্ষ টাকা পাইন ছড়ি খালের ব্রিজ, ৩ কোটি ৭৪ লক্ষ টাকা তেছড়ি খালের ব্রীজ,দৌছড়ি হইতে লেবুছড়ি সড়কে ৪ কোটি ৫২ লক্ষ টাকা কার্পেটিং ছাড়া ও চলমান ৬ কোটি টাকার ছোট খাট কাজ চলছে।

এ বছরের শুরুতে তুলাতলী ব্রীজসহ বেশ কয়েকটি প্রকল্পের আনুষ্ঠানিকভাবে নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন পার্বত্য বান্দরবান থেকে বারবার নির্বাচিত এমপি ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর। এছাড়াও ছোট ছোট প্রকল্প গুলো চেয়ারম্যান নিজে ও উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান কামাল উদ্দিন ও উপজেলা আওয়ামীলীগের নেতারা উদ্বোধন করেন।

এ বিষয়ে চেয়ারম্যান হাবিবুল্লাহ এ প্রতিবেদককে বলেন এখানে আমার কোন অবদান নেই সব আল্লাহর হুকুমে এবং আমাদের প্রতিমন্ত্রী বীর বাহাদুর মহোদয়ের প্রচেষ্টায় এসব উন্নয়ন কাজ হচ্ছে। তিনি আওয়ামীলীগ সরকারের এধরনের উন্নয়ন মুখি কাজের প্রশংসা করে বলেন, আমি দৌছড়িকে মডেল ইউনিয়ন বিনির্মাণে সংশ্লিষ্ট সকলের সহযোগীতা কামনা করছি।

উপজেলা আওয়ামীলীগের ত্যাগী নেতা ও সভাপতি প্রার্থী অধ্যাপক মোঃ শফি উল্লাহ জানান দৌছড়ি না উপজেলার ৫ ইউনিয়নে চলছে বিভিন্ন উন্নয়ন মুখি কাজ। আমাদের প্রিয় নেতা প্রতিমন্ত্রী মহোদয়কে বলতে হয়না তিনি প্রতিটি এলাকা চিনে তাই বর্তমান সরকারের স্বপ্ন বাস্তবায়নে তিনি নিরলস ভাবে কাজ করে যাচ্ছে।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

‘অবৈধ উপায়ে অর্জিত টাকায় ‘আয়কর’ দিয়ে রেহাই মিলবেনা’

অর্ন্তজালের জনপ্রিয়তা এবং নৈতিকতা

‘স্বেচ্ছায়’ ফিরলেই প্রত্যাবাসন: কমিশনার

সেনা মোতায়েন ভোটের দুই থেকে দশদিন আগে: ইসি সচিব

প্রস্তুত প্রত্যাবাসন ঘর, দুপুরে ফিরছে রোহিঙ্গারা

শরিকদের ৬০ আসন ছাড়তে পারে আ.লীগ

বিয়ের আনুষ্ঠানিকতা সারলেন দীপিকা-রণবীর

যেভাবে প্রস্তুতি নিচ্ছে জামায়াতে ইসলামী

নায়ক হয়ে এসে ভিলেন হিসেবে দেশ কাঁপিয়েছিলেন রাজীব

নায়িকাকে জোর করে প্রকাশ্যে চুমু খেলেন অভিনেতা

মনোনয়নে ছোট নেতা, বড় নেতা দেখা হবে না : শেখ হাসিনা

অসুখী হতাশা বাড়াচ্ছে স্মার্টফোন

ফিরতে চান না রোহিঙ্গারা, প্রত্যাবাসনে অনিশ্চয়তা

রোহিঙ্গা প্রত্যাবাসনে মন্ত্রণালয়ের চূড়ান্ত সম্মতি

নয়াপল্টনে পুলিশের ওপর হামলা ও গাড়ি পোড়ানোর ঘটনায় ৩ মামলা

বিএনপির তান্ডবের প্রতিবাদে চবি ছাত্রলীগের বিক্ষোভ

মহেশখালীতে মামলা গোপন করে আসামী চালান

কৃষক লীগের সহসভাপতি বিএনপিতে

বৃহস্পতিবার রোহিঙ্গা প্রত্যাবাসন হচ্ছেনা !

ওয়ালটন বীচ ফুটবল: বৃহস্পতিবার ফাইনালে লড়বে ইয়ং মেন্স ক্লাব বনাম ফুটবল ক্লাব