নাইক্ষ্যংছড়ির দৌছড়িতে চলছে ৫০কোটি টাকার উন্নয়ন কাজ

মোঃ জয়নাল আবেদীন টুক্কু, নাইক্ষ্যংছড়ি:
পার্বত্য বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার দূর্গম দৌছড়ি ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডে জনগনের মাঝে শতভাগ নাগরিক সেবা নিশ্চিত করতে পরিকল্পিত উন্নয়নে কাজ শুরু করেছেন। ইতোমধ্যে দৌছড়ি ইউপি চেয়ারম্যান আলহাজ্ব হাবিবুল্লাহ পার্বত্য মন্ত্রানালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুরের মাধ্যমে বিশেষভাবে তদবির চালিয়ে অবহেলিত দৌছড়ি ইউনিয়নের উন্নয়নে প্রয়োজনীয় অর্থ বরাদ্দ নিশ্চিত করেছেন। বর্তমানে ধারাবাহিক উন্নয়ন কর্মকান্ডের মাধ্যমে অবশেষে চেয়ারম্যান হাবিবুল্লাহর নেতৃত্বে স্বপ্নের মডেল ইউনিয়ন রূপান্তর হচ্ছে সীমান্তবর্তী এ দৌছড়ি ইউনিয়ন।

তিনি নির্বাচিত হওয়ার পর গত দুইবছরে দৌছড়ির ৯টি ওয়ার্ডে অন্তত ৫০ কোটি টাকার শতাধিক উন্নয়ন প্রকল্পের কাজ শুরু করেছেন। বিশেষ করে ইউনিয়নের বিভিন্ন সড়কের ছোট বড় ব্রীজ, ওয়ার্ডে নতুন রাস্তা নির্মাণ, কার্পেটিং সড়ক তৈরী, পুরাতন সড়ক সংস্কার,ব্রিক সলিন নির্মাণসহ অনেক গুলো প্রকল্পের কাজ বর্তমানে চলমান রয়েছে। ইতোমধ্যে জনগুরুত্বপুর্ণ অনেক গুলো প্রকল্পের কাজ সমাপ্ত হওয়ার পথে। চলতিবছর বাস্তবায়নধীন অবশিষ্ঠ সব উন্নয়ন প্রকল্পের কাজ সমাপ্ত হবে বলে নিশ্চিত করেছেন উপজেলার প্রকৌশল বিভাগের কর্মকর্তারা।

নাইক্ষ্যংছড়ি উপজেলা আওয়ামীলীগের সদস্য সচিব ও স্থানীয় ওয়ার্ড মেম্বার মোঃ ইমরান বলেন, চলমান উন্নয়ন অগ্রযাত্রার অংশ হিসেবে তুলাতলী নতুন সড়কের দৌছড়ি নদীর উপর ৪ কোটি টাকার ব্রীজ, ১ কোটি টাকার সড়ক, ৩ কোটি ৭২ লক্ষ টাকার কালুর ঘাটের ব্রীজ, ১কোটি ৭০ লক্ষ টাকা ধর্মের ছড়া খালের ব্রীজ, ৩ কোটি ৭৪ লক্ষ টাকা পাইন ছড়ি খালের ব্রিজ, ৩ কোটি ৭৪ লক্ষ টাকা তেছড়ি খালের ব্রীজ,দৌছড়ি হইতে লেবুছড়ি সড়কে ৪ কোটি ৫২ লক্ষ টাকা কার্পেটিং ছাড়া ও চলমান ৬ কোটি টাকার ছোট খাট কাজ চলছে।

এ বছরের শুরুতে তুলাতলী ব্রীজসহ বেশ কয়েকটি প্রকল্পের আনুষ্ঠানিকভাবে নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন পার্বত্য বান্দরবান থেকে বারবার নির্বাচিত এমপি ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর। এছাড়াও ছোট ছোট প্রকল্প গুলো চেয়ারম্যান নিজে ও উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান কামাল উদ্দিন ও উপজেলা আওয়ামীলীগের নেতারা উদ্বোধন করেন।

এ বিষয়ে চেয়ারম্যান হাবিবুল্লাহ এ প্রতিবেদককে বলেন এখানে আমার কোন অবদান নেই সব আল্লাহর হুকুমে এবং আমাদের প্রতিমন্ত্রী বীর বাহাদুর মহোদয়ের প্রচেষ্টায় এসব উন্নয়ন কাজ হচ্ছে। তিনি আওয়ামীলীগ সরকারের এধরনের উন্নয়ন মুখি কাজের প্রশংসা করে বলেন, আমি দৌছড়িকে মডেল ইউনিয়ন বিনির্মাণে সংশ্লিষ্ট সকলের সহযোগীতা কামনা করছি।

উপজেলা আওয়ামীলীগের ত্যাগী নেতা ও সভাপতি প্রার্থী অধ্যাপক মোঃ শফি উল্লাহ জানান দৌছড়ি না উপজেলার ৫ ইউনিয়নে চলছে বিভিন্ন উন্নয়ন মুখি কাজ। আমাদের প্রিয় নেতা প্রতিমন্ত্রী মহোদয়কে বলতে হয়না তিনি প্রতিটি এলাকা চিনে তাই বর্তমান সরকারের স্বপ্ন বাস্তবায়নে তিনি নিরলস ভাবে কাজ করে যাচ্ছে।

cbn
কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

সীমান্তে পাকা স্থাপনা নির্মাণে মিয়ানমারের দুঃখ প্রকাশ

নাইক্ষ্যংছড়ি বালিকা উচ্চ বিদ্যালয়ে ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা উদ্বোধন

চট্টগ্রাম প্রেসক্লাব সভাপতি কলিম সরওয়ারকে আমিরাতে সংবর্ধনা

রিহ্যাব শারজাহ মেলায় অংশ নিচ্ছে ৫০ কোম্পানি ও ১০ ব্যাংক

হোপ হসপিটালে পোড়া রোগীদের সার্জারি ক্যাম্প

রামু কলেজে উগ্রবাদ-সহিংসতা প্রতিরোধে বিতর্ক প্রতিযোগিতা ও ওরিয়েন্টেশন

আওয়ামী লীগের সঙ্গে সম্পর্ক নেই ওলামা লীগের

বিয়েতে সৌদি নারীদের পছন্দের শীর্ষে বাংলাদেশি পুরুষরা

চুরি যাওয়া মোবাইল লক করে দেওয়ার সেবা চালু করছে বিটিআরসি

মহেশখালীতে বসতি উচ্ছেদ করে কয়লাবিদ্যুৎ প্রকল্পের রাস্তা নির্মাণ, উৎকন্ঠা

ফেরিওয়ালা

‘ওয়ার্ল্ড হিজাব ডে’ পালিত হবে ১ ফেব্রুয়ারি

সাবেক ফুটবলার কায়সার হামিদ কারাগারে

লাগাতার হাট-বাজার বয়কটে চরম দূর্ভোগে বাঘাইছড়ির লাখো মানুষ

সাবমেরিন ক্যাবলের কনসোর্টিয়ামে যুক্ত হলো বাংলাদেশ

রোহিঙ্গাদের দেখতে কক্সবাজারে জাতিসংঘের বিশেষ দূত

৩৭তম বিসিএস নন-ক্যাডারের ফল ফেব্রুয়ারিতে

একটি ব্রীজের জন্য ১০ গ্রামের মানুষের সীমাহীন দূর্ভোগ

কঠিন সময় পার করছে রেলওয়ে

ওয়াইফাই জোন স্থাপনের নিমিত্তে কউক’র আলোচনা সভা