মো: গোলাম মোস্তফা (দুঃখু ) :
পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে ১৬তম ব্যাচের ভর্তি হওয়া শিক্ষার্থীদের বরণ করে নিয়েছে বিশ্ববিদ্যালয় , শনিবার ( ২৮ এপ্রিল ) সকাল ৯.৩০ মিনিটে বিশ্ববিদ্যালয় অডিটোরিয়ামে নবীন বরণের আয়োজন করা হয় ।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও ইতিহাস বিভাগের অধ্যাপক , একুশে পদক প্রাপ্ত ইউজিসি প্রফেসর ও প্রফেসর এমিরিটাস জানাব প্রফেসর ড.আলমগীর মুহাম্মদ সিরাজ উদ্দিন । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের সদস্য ও একাডেমিক এডভাইজার এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের অনুজীব বিজ্ঞান বিভাগের শিক্ষক ও স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড.এম মজিবুর রহমান ।

এছাড়াও অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা , ভাইস প্রেসিডেন্ট ও ভাইস চেয়ারম্যান জনাব জহির আহমেদ ও ট্রাস্টি বোর্ডের সদস্য জনাব এহসানুল হক রিজন । বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নূরল আনোয়ার এর সভাপতিত্বে নবীন বরণ অনুষ্ঠান শুরু হয় ।

অনুষ্ঠানের প্রধান অতিথি প্রফেসর ড. আলমগীর মুহাম্মদ সিরাজ উদ্দিন তাঁর বক্তব্যে বলেন , তোমরা আজ যারা বিশ্ববিদ্যালয় পড়তে এসেছো, তোমাদের মনে রাখতে হবে এই সমাজ তোমাদের নিয়ে স্বপ্ন দেখে এবং সমাজের উন্নয়নের জন্য কাজ করে যাওয়া তোমাদের দায়িত্ব । তিনি আরো বলেন শিক্ষার্থী হিসেবে যদি তোমরা তোমাদের কর্তব্য পালন করো তাহলে জাতি পাবে সুন্দর একটি সমাজ ।
তোমাদের সবসময় বাংলা শিখতে হবে এবং বাংলাতে চিন্তা করতে হবে , এছাড়াও ২য় ভাষা হিসেবে ইংরেজী শিখতে হবে । না হলে বিশ্ব নাগরিক হতে পারবে না । তোমাদের মনে রাখতে হবে বিশ্ববিদ্যালয়ে জ্ঞানের জন্য এসেছো , তাই বিশ্ববিদ্যালয় থাকা কালীন লাইব্রেরীতে নিয়মিত বই পড়তে হবে ভালো কিছু করতে চাইলে ।

নবীন বরণ অনুষ্ঠানে পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির বিভিন্ন অর্জন নিয়ে একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। ৪১ জন শিক্ষার্থীকে বেগম আশরাফুলন্নেসা ফউন্ডেশন থেকে মেধা বৃত্তি প্রদান করা হয় । এছাড়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পরিবেশনায় এক মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয় ।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বোর্ড আব ট্রাস্টিজ এর সম্মানিত সদস্যবৃন্দ ,বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন ,পরীক্ষা নিয়ন্ত্রক ,প্রক্টর, বিভিন্ন বিভাগের কো-অর্ডিনেটর ,চেয়ারম্যান ও শিক্ষকবৃন্দ ,আমন্ত্রিত অতিথিবৃন্দ ,কর্মকর্তা-কর্মচারী ,অভিভাবক এবং শিক্ষার্থীবৃন্দ ।

অনুষ্ঠানের সঞ্চালনা করেন বিশ্ববিদ্যালয়ের ইংরেজী বিভাগের শিক্ষক তাসনিফ মাহমুদ এবং মোহাম্মদ ইশতিয়াক ।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •