নাইক্ষ্যংছড়ি আ’লীগের সম্মেলনকে ঘিরে নেতাকর্মীদের মাঝে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা

মোঃ জয়নাল আবেদীন টুক্কু,নাইক্ষ্যংছড়ি :
আগামী ২ মে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলা আওয়ামীলীগের ত্রি বার্ষিকী সম্মেলন ও কাউন্সিলকে অনুষ্ঠিত হতে যাচ্ছে। গত ১২ এপ্রিল সম্মেলন প্রস্তুতি কমিটি কর্তৃক ঘোষিত তফসিল অনুযায়ী কাউন্সিলারদের মাধ্যমে সভাপতি-সম্পাদক পদ নির্ধারন করতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ নিয়ে সমগ্র উপজেলা জুড়ে ভোটারদের(কাউন্সিলার) মাঝে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা দেখা দিয়েছে।

সম্মেলন প্রস্তুতি কমিটি ও দলীয় সূত্রে জানায়, গত ১৪ এপ্রিল ছিল সম্মেলনের সভাপতি-সম্পাদক প্রার্থীদের মনোনয়ন দাখিলের শেষ দিনে সভাপতি পদে তিন জন ও সাধারণ সম্পাদক পদে দুই জন সর্বমোট ৫ জন প্রার্থী মনোনয়ন দাখিল করেছিলেন। তবে গত ১৮ এপ্রিল সভাপতি পদ থেকে তিন জনের মধ্যে আবু তাহের কোম্পানি স্বেচ্ছায় মনোনয়ন প্রত্যাহার করে নেন বলে সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব একেএম জাহাঙ্গীর আজিজ জানান। আর বাকী দুই পদে চার প্রার্থীরা হচ্ছেন- উপজেলা আওয়ামীলীগ সাবেক সদস্য সচিব অধ্যাপক মোঃ শফি উল্লাহ “ছাতা” প্রতীক নিয়ে এবং ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি মোঃ তারেক রহমান চেয়ার প্রতীক নিয়ে সভাপতি পদে আর বর্তমান সদস্য সচিব মোঃ ইমরান মেম্বার “প্রজাপতি” প্রতীক, ডাঃ সিরাজুল হক “চশমা” প্রতীক নিয়ে সাধারণ সম্পাদক পদে লড়ছেন।

২ মে সম্মেলনকে কেন্দ্র করে জামায়াত – বিএনপির লেজুর ভিত্তিক কিছু সংখ্যক আওয়ামীলীগ নেতারা সম্মেলন স্থগিত বলে গুজব ছড়িয়েছেন এতে কাউন্সিলারেরা একটু করে উৎসাহ-উদ্দীপনা হারিয়ে ফেলেছিল। তবে গত ২৫ এপ্রিল যথা সময়ে সম্মেলনের পোষ্টার প্রস্তুতি কমিটির হাতে পৌঁছে যাওয়াতে তৃণ মূলের আওয়ামীলীগ,যুবলীগ,কৃষকলীগ,স্বেচ্ছা সেবকলীগ,মহিলা আওয়ামীলীগ ও ছাত্রলীগ নেতা-কর্মীদের মাঝে উৎসাহ-উদ্দীপনা দেখা দিয়েছে।

সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য ও উপজেলা আওয়ামীলীগ নেতা মোঃ আলম কোম্পানী জানান নির্বাচনের তফসিল ঘোষণার পর সভাপতি সম্পাদকের সম্ভাব্য প্রার্থীরা কাউন্সিলারদের (ভোটার) ধারে ধারে ভোট খোঁজা আরম্ভ করে দেয়। তবে মনোনয়ন প্রত্যাহারের শেষ দিনে সভাপতি পদে একজন স্বেচ্ছায় মনোনয়ন পত্র প্রত্যাহার করে নেয়ার পর হঠাৎ এক প্রকার গুজব ছড়িয়ে দেয় কাঙ্খিত সম্মেলন স্থগিত হয়েছে বলে। তখন কমিটির সদস্যরা জেলা আওয়ামীলীগের নীতি নির্ধারকদের কাছ থেকে স্থগিত বিষয়ে জানতে চাইলে তারা জানান এই রকম কোন নির্দেশ বা সিদ্ধান্ত নেওয়া হয়নি। নির্ধারিত তারিখ অনুযায়ী সম্মেলন অনুষ্টিত হবে বলে জানান। গত ২৫ এপ্রিল সম্মেলনের পোষ্টারসহ যাবতীয় কার্যক্রম প্রায় সম্পন্ন হয়েছে। তবে এই কাঙ্খিত ও উৎসাহ উদ্দীপনার সম্মেলন কেউ পন্ড করার কোন সুযোগ নেই বলেও জানান।

সম্মেলন প্রস্তুতি কমিটির যুগ্ন- আহ্বায়ক ও সাবেক উপজেলা আওয়ামীলীগ সভাপতি আলহাজ্ব আব্দু রহমান। তিনি আরও বলেন, আগামী ২ মে উপজেলা আওয়ামীলীগ সম্মেলনে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন সম্পন্ন করতে সংশ্লিষ্ট জেলার নেতাদের কঠোর নির্দেশনা রয়েছে এবং পাশাপাশি আইনশৃঙ্খলা বাহিনী প্রস্তুত রয়েছে।

cbn
কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

সিইসির কাছে হেলিকপ্টার চাইলেন কক্সবাজারের ডিসি

শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে বিশ্বে বাংলাদেশের মর্যাদা বেড়েছে- জাফর আলম

ভারত সরকারের ত্রানের বিপুল পরিমান কম্বল বেনাপোল বন্দরে প্রবেশ

বদরখালীতে স্কুলের জমি ও রাস্তা-নালা দখলে বাধা, হামলায় আহত ৪

নির্বাচনের দিন রোহিঙ্গা ক্যাম্প সিল করে দেয়া হবে: ইসি সচিব

উখিয়া-টেকনাফে ধানের শীষের পথসভায় বাধা ও মিথ্যা মামলায় গ্রেফতারের অভিযোগ

বান্দরবানে বীর বাহাদুরের জন্য ভোট চাইলেন শেখ হাসিনা

অফিস ভাংচুর ও পোস্টার ছিঁড়ে জনপ্রিয় হওয়া যায় না- লুৎফুর রহমান কাজল

মিডিয়া কাপ ফুটবল টুর্নামেন্টের সফল সমাপ্তি

খরুলিয়ায় ৯ নং ওয়ার্ড আ’লীগের নির্বাচনী মত বিনিময় সভা অনুষ্ঠিত

উখিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় পুলিশ কর্মকর্তাসহ আহত ২  

বায়তুশ শরফ আত্মশুদ্ধি ও মানব সেবার  অনন্য প্রতিষ্ঠান- আল্লামা কুতুব উদ্দীন

হাটহাজারীতে নির্বাচনী লেভেল প্লেয়িং ফিল্ড নেই : সৈয়দ মুহাম্মদ ইবরাহিম

সাংবাদিক জাবেদের বড় ভাই জাহাঙ্গীরের মৃত্যুতে টেকনাফ পৌর প্রেসক্লাবের শোক

কক্সবাজার পৌরসভার ৭ নং ওয়ার্ডে ধানের শীষের সমর্থনে সভা অনুষ্ঠিত

পেকুয়ায় জমি জবরদখল ও স্থাপনা নির্মাণ চেষ্টা

পেকুয়ায় সড়ক দুর্ঘটনায় নিহত ১

কক্সবাজারের ডিজিটাল জনসভাকে জনসমুদ্রে পরিনত করার আহবান

শেখ হাসিনাকে পুনরায় ক্ষমতায় নেয়া আমার প্রধান লক্ষ্য- ড. আনসারুল করিম

মহেশখালীতে আনসার ও ভিডিপি সমাবেশ অনুষ্টিত