নাইক্ষ্যংছড়ি আ’লীগের সম্মেলনকে ঘিরে নেতাকর্মীদের মাঝে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা

মোঃ জয়নাল আবেদীন টুক্কু,নাইক্ষ্যংছড়ি :
আগামী ২ মে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলা আওয়ামীলীগের ত্রি বার্ষিকী সম্মেলন ও কাউন্সিলকে অনুষ্ঠিত হতে যাচ্ছে। গত ১২ এপ্রিল সম্মেলন প্রস্তুতি কমিটি কর্তৃক ঘোষিত তফসিল অনুযায়ী কাউন্সিলারদের মাধ্যমে সভাপতি-সম্পাদক পদ নির্ধারন করতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ নিয়ে সমগ্র উপজেলা জুড়ে ভোটারদের(কাউন্সিলার) মাঝে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা দেখা দিয়েছে।

সম্মেলন প্রস্তুতি কমিটি ও দলীয় সূত্রে জানায়, গত ১৪ এপ্রিল ছিল সম্মেলনের সভাপতি-সম্পাদক প্রার্থীদের মনোনয়ন দাখিলের শেষ দিনে সভাপতি পদে তিন জন ও সাধারণ সম্পাদক পদে দুই জন সর্বমোট ৫ জন প্রার্থী মনোনয়ন দাখিল করেছিলেন। তবে গত ১৮ এপ্রিল সভাপতি পদ থেকে তিন জনের মধ্যে আবু তাহের কোম্পানি স্বেচ্ছায় মনোনয়ন প্রত্যাহার করে নেন বলে সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব একেএম জাহাঙ্গীর আজিজ জানান। আর বাকী দুই পদে চার প্রার্থীরা হচ্ছেন- উপজেলা আওয়ামীলীগ সাবেক সদস্য সচিব অধ্যাপক মোঃ শফি উল্লাহ “ছাতা” প্রতীক নিয়ে এবং ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি মোঃ তারেক রহমান চেয়ার প্রতীক নিয়ে সভাপতি পদে আর বর্তমান সদস্য সচিব মোঃ ইমরান মেম্বার “প্রজাপতি” প্রতীক, ডাঃ সিরাজুল হক “চশমা” প্রতীক নিয়ে সাধারণ সম্পাদক পদে লড়ছেন।

২ মে সম্মেলনকে কেন্দ্র করে জামায়াত – বিএনপির লেজুর ভিত্তিক কিছু সংখ্যক আওয়ামীলীগ নেতারা সম্মেলন স্থগিত বলে গুজব ছড়িয়েছেন এতে কাউন্সিলারেরা একটু করে উৎসাহ-উদ্দীপনা হারিয়ে ফেলেছিল। তবে গত ২৫ এপ্রিল যথা সময়ে সম্মেলনের পোষ্টার প্রস্তুতি কমিটির হাতে পৌঁছে যাওয়াতে তৃণ মূলের আওয়ামীলীগ,যুবলীগ,কৃষকলীগ,স্বেচ্ছা সেবকলীগ,মহিলা আওয়ামীলীগ ও ছাত্রলীগ নেতা-কর্মীদের মাঝে উৎসাহ-উদ্দীপনা দেখা দিয়েছে।

সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য ও উপজেলা আওয়ামীলীগ নেতা মোঃ আলম কোম্পানী জানান নির্বাচনের তফসিল ঘোষণার পর সভাপতি সম্পাদকের সম্ভাব্য প্রার্থীরা কাউন্সিলারদের (ভোটার) ধারে ধারে ভোট খোঁজা আরম্ভ করে দেয়। তবে মনোনয়ন প্রত্যাহারের শেষ দিনে সভাপতি পদে একজন স্বেচ্ছায় মনোনয়ন পত্র প্রত্যাহার করে নেয়ার পর হঠাৎ এক প্রকার গুজব ছড়িয়ে দেয় কাঙ্খিত সম্মেলন স্থগিত হয়েছে বলে। তখন কমিটির সদস্যরা জেলা আওয়ামীলীগের নীতি নির্ধারকদের কাছ থেকে স্থগিত বিষয়ে জানতে চাইলে তারা জানান এই রকম কোন নির্দেশ বা সিদ্ধান্ত নেওয়া হয়নি। নির্ধারিত তারিখ অনুযায়ী সম্মেলন অনুষ্টিত হবে বলে জানান। গত ২৫ এপ্রিল সম্মেলনের পোষ্টারসহ যাবতীয় কার্যক্রম প্রায় সম্পন্ন হয়েছে। তবে এই কাঙ্খিত ও উৎসাহ উদ্দীপনার সম্মেলন কেউ পন্ড করার কোন সুযোগ নেই বলেও জানান।

সম্মেলন প্রস্তুতি কমিটির যুগ্ন- আহ্বায়ক ও সাবেক উপজেলা আওয়ামীলীগ সভাপতি আলহাজ্ব আব্দু রহমান। তিনি আরও বলেন, আগামী ২ মে উপজেলা আওয়ামীলীগ সম্মেলনে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন সম্পন্ন করতে সংশ্লিষ্ট জেলার নেতাদের কঠোর নির্দেশনা রয়েছে এবং পাশাপাশি আইনশৃঙ্খলা বাহিনী প্রস্তুত রয়েছে।

সর্বশেষ সংবাদ

কক্সবাজার জেলা আ’লীগের উদ্যোগে স্বাধীনতা দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত

শহীদ মিনারে পুস্পাঞ্জলি দিয়ে শ্রদ্ধা জানালো কক্সবাজার সাংবাদিক ইউনিয়ন

ঢাকাস্থ রামু সমিতির কার্যকরী কমিটির সভা অনুষ্ঠিত

হ্নীলা উচ্চ বিদ্যালয়ে যথাযোগ্য মর্যাদায় স্বাধীনতা দিবস পালিত

পেকুয়ায় নির্বাচন পরবর্তী সহিংসতা : ৩টি গাড়ী ভাংচুর, আহত-৭

শহীদ মিনারে ফুল দিয়ে একাত্তরের বীর শহীদদের শ্রদ্ধা জানালো ইইডি

আমিরাবাদে ৩ বসতবাড়ি পুড়ে ছাই

স্বাধীনতা দিবসে লাল সবুজের পতাকায় সৈকতকে রঙ্গীন করলো জেলা প্রশাসন

র‌্যাবে পুরস্কৃত হলেন ৫৯ জন, শীর্ষে ব্যাটালিয়ন ৭

ইসলামিক ফাউন্ডেশনে স্বাধীনতা দিবস পালন

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে জেলা ছাত্রদলের আলোচনা সভা

নাইক্ষ্যংছড়িতে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস পালন

চকরিয়ায় বিদ্যুতের তারে জড়িয়ে নির্মাণ শ্রমিকের মৃত্যু

টেকনাফে স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

ছাত্রলীগ নিয়ে উপাচার্য বললেন ‘এরা ছাত্র নয়, ছাত্র নামধারী জঙ্গি’

হঠাৎ থামল গাড়িবহর, তরমুজ বিক্রেতাকে ডাকলেন অর্থমন্ত্রী

বঙ্গবন্ধুর কথা মনে করে কাঁদলেন মাহবুব তালুকদার

আলীকদম উপজেলা চেয়ারম্যানের ভাইরাল ছবি নিয়ে বিব্রত ম্রো নেতারা

লামায় জমি নিয়ে শ্বশুর জামাইয়ের সংঘর্ষ : নারীসহ আহত ১৩

নাইক্ষ্যংছড়িতে যথাযোগ্য রাষ্ট্রীয় মর্যাদায় মহান ২৬শে মার্চ পালন