নাইক্ষ্যংছড়ি আ’লীগের সম্মেলনকে ঘিরে নেতাকর্মীদের মাঝে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা

মোঃ জয়নাল আবেদীন টুক্কু,নাইক্ষ্যংছড়ি :
আগামী ২ মে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলা আওয়ামীলীগের ত্রি বার্ষিকী সম্মেলন ও কাউন্সিলকে অনুষ্ঠিত হতে যাচ্ছে। গত ১২ এপ্রিল সম্মেলন প্রস্তুতি কমিটি কর্তৃক ঘোষিত তফসিল অনুযায়ী কাউন্সিলারদের মাধ্যমে সভাপতি-সম্পাদক পদ নির্ধারন করতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ নিয়ে সমগ্র উপজেলা জুড়ে ভোটারদের(কাউন্সিলার) মাঝে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা দেখা দিয়েছে।

সম্মেলন প্রস্তুতি কমিটি ও দলীয় সূত্রে জানায়, গত ১৪ এপ্রিল ছিল সম্মেলনের সভাপতি-সম্পাদক প্রার্থীদের মনোনয়ন দাখিলের শেষ দিনে সভাপতি পদে তিন জন ও সাধারণ সম্পাদক পদে দুই জন সর্বমোট ৫ জন প্রার্থী মনোনয়ন দাখিল করেছিলেন। তবে গত ১৮ এপ্রিল সভাপতি পদ থেকে তিন জনের মধ্যে আবু তাহের কোম্পানি স্বেচ্ছায় মনোনয়ন প্রত্যাহার করে নেন বলে সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব একেএম জাহাঙ্গীর আজিজ জানান। আর বাকী দুই পদে চার প্রার্থীরা হচ্ছেন- উপজেলা আওয়ামীলীগ সাবেক সদস্য সচিব অধ্যাপক মোঃ শফি উল্লাহ “ছাতা” প্রতীক নিয়ে এবং ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি মোঃ তারেক রহমান চেয়ার প্রতীক নিয়ে সভাপতি পদে আর বর্তমান সদস্য সচিব মোঃ ইমরান মেম্বার “প্রজাপতি” প্রতীক, ডাঃ সিরাজুল হক “চশমা” প্রতীক নিয়ে সাধারণ সম্পাদক পদে লড়ছেন।

২ মে সম্মেলনকে কেন্দ্র করে জামায়াত – বিএনপির লেজুর ভিত্তিক কিছু সংখ্যক আওয়ামীলীগ নেতারা সম্মেলন স্থগিত বলে গুজব ছড়িয়েছেন এতে কাউন্সিলারেরা একটু করে উৎসাহ-উদ্দীপনা হারিয়ে ফেলেছিল। তবে গত ২৫ এপ্রিল যথা সময়ে সম্মেলনের পোষ্টার প্রস্তুতি কমিটির হাতে পৌঁছে যাওয়াতে তৃণ মূলের আওয়ামীলীগ,যুবলীগ,কৃষকলীগ,স্বেচ্ছা সেবকলীগ,মহিলা আওয়ামীলীগ ও ছাত্রলীগ নেতা-কর্মীদের মাঝে উৎসাহ-উদ্দীপনা দেখা দিয়েছে।

সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য ও উপজেলা আওয়ামীলীগ নেতা মোঃ আলম কোম্পানী জানান নির্বাচনের তফসিল ঘোষণার পর সভাপতি সম্পাদকের সম্ভাব্য প্রার্থীরা কাউন্সিলারদের (ভোটার) ধারে ধারে ভোট খোঁজা আরম্ভ করে দেয়। তবে মনোনয়ন প্রত্যাহারের শেষ দিনে সভাপতি পদে একজন স্বেচ্ছায় মনোনয়ন পত্র প্রত্যাহার করে নেয়ার পর হঠাৎ এক প্রকার গুজব ছড়িয়ে দেয় কাঙ্খিত সম্মেলন স্থগিত হয়েছে বলে। তখন কমিটির সদস্যরা জেলা আওয়ামীলীগের নীতি নির্ধারকদের কাছ থেকে স্থগিত বিষয়ে জানতে চাইলে তারা জানান এই রকম কোন নির্দেশ বা সিদ্ধান্ত নেওয়া হয়নি। নির্ধারিত তারিখ অনুযায়ী সম্মেলন অনুষ্টিত হবে বলে জানান। গত ২৫ এপ্রিল সম্মেলনের পোষ্টারসহ যাবতীয় কার্যক্রম প্রায় সম্পন্ন হয়েছে। তবে এই কাঙ্খিত ও উৎসাহ উদ্দীপনার সম্মেলন কেউ পন্ড করার কোন সুযোগ নেই বলেও জানান।

সম্মেলন প্রস্তুতি কমিটির যুগ্ন- আহ্বায়ক ও সাবেক উপজেলা আওয়ামীলীগ সভাপতি আলহাজ্ব আব্দু রহমান। তিনি আরও বলেন, আগামী ২ মে উপজেলা আওয়ামীলীগ সম্মেলনে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন সম্পন্ন করতে সংশ্লিষ্ট জেলার নেতাদের কঠোর নির্দেশনা রয়েছে এবং পাশাপাশি আইনশৃঙ্খলা বাহিনী প্রস্তুত রয়েছে।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

১ লাখ ৬০ হাজার মেট্রিকটন লবণ উদ্বৃত্ত, তবু আমদানির চক্রান্ত

ঈদগাঁও থেকে দোকানদার অপহরণঃ ৫ লাখ টাকা মুক্তিপণ দাবী!

‘হিংসাবিহীন মানুষ পাওয়া কঠিন’

যখন দশম শ্রেণির ছাত্রী এই সময়ের পিয়া

উখিয়ায় অসহায় মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছেন এসিল্যান্ড একরামুল ছিদ্দিক

কক্সবাজার শহরে বেড়েই চলছে চুরি ছিনতাই

হোটেল সী-গালের সংবর্ধনায় সিক্ত মেয়র মুজিবুর রহমান

বর্জ্য অপসারণে আরো একটি গাড়ি সংযোজন করলেন মেয়র মুজিব

মদ পানের অভিযোগে প্রধানমন্ত্রীর ফ্লাইটের ক্রু বহিষ্কার

এই জনপদটি ইয়াবা নামক বিষ বৃক্ষের আবক্ষে নিম্মজ্জিত : সকলের সহযোগিতা প্রয়োজন

যুগ্মসচিব হলেন কক্সবাজারের সন্তান শফিউল আজিম : অভিনন্দন

ধর্মীয় শিক্ষা মানুষের মাঝে মূলবোধের সৃষ্টি করে-এমপি কমল

কক্সবাজার সদর মডেল থানা পুলিশের অভিযানে ১৪জন আসামী গ্রেফতার

কক্সবাজার জেলা পুলিশকে আইসিআরসির ২৫০ বডি ব্যাগ হস্তান্তর

চকরিয়ায় পল্লীবিদ্যুতের ভুতুড়ে জরিমানা নিয়ে আতঙ্ক!

ঈদগাঁওয়ে পাহাড় কাটার দায়ে এক নারীকে ১ বছর কারাদন্ড

শুধু চালককে অভিযুক্ত করে লাভ নেই আমাদেরও সচেতন হতে হবে-ইলিয়াছ কাঞ্চন

মাওলানা সিরাজুল্লাহর মৃত্যুতে জেলা জামায়াতের শোক

কক্সবাজারের ৩দিন ব্যাপী ‘প্রাথমিক চক্ষু পরিচর্যা’ কর্মশালার উদ্বোধন

‘ঘরের ছেলে’র বিদায়ে ব্যথিত পেকুয়াবাসী