ফাঁসিয়াখালীতে মাদক, ইভটিজিং ও বাল্যবিবাহ নিরোধে সচেতনতামূলক সভা 

আবদুল মজিদ, চকরিয়াঃ
চকরিয়ায় থানা পুলিশের উদ্যোগে মাদক, জঙ্গীবাদ, ইভটিজিং ও বাল্যবিবাহ নিরোধ সংক্রান্ত সচেতনতামূলক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ২৬ এপ্রিল (বৃহস্পতিবার) দুপুরে দিকে উপজেলার  ফাঁসিয়াখালী রশিদ আহমদ চৌধুরী উচ্চ বিদ্যালয় মিলনায়তনে প্রধান শিক্ষক আনোয়ার হোসেনের সভাপতিত্বে ও থানা কমিউনিটি পুলিশিং অফিসার এস আই এনামুল হকের সঞ্চলনায় অনুষ্ঠিত হয়েছে।

উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কক্সবাজারের সিনিয়র সহকারী পুলিশ সুপার (চকরিয়া সার্কেল) কাজী মোঃ মতিউল ইসলাম। তিনি বলেন, দেশে এক শ্রেণীর লোক আছে,যারা ইসলামের নাম ব্যবহার করে ধর্ম নিয়ে পুঁজি করে জঙ্গিবাদ ও নাশকতা চালিয়ে দেশে অস্থিতিশীল একটি ভয়ানক পরিস্থিতি সৃষ্টি করে তারা কখনো ইসলামের আদর্শ হতে পারে না।

তিনি বলেন,  স্কুলগামী শিক্ষির্থীদেরকে নানা ধরণের ভুল ব্যাখ্যা দিয়ে পথভ্রষ্ট করে জঙ্গীবাদের দিকে আকৃষ্ট করে তাদের বিরুদ্ধে সবাইকে সজাগ থাকতে হবে।দেশের চলমান পরিস্থিতিতে মাদক নামক জিনিষটা সর্বত্রে ছড়িয়ে পড়ছে। এ ভয়াবহ মাদকের নেশায় উঠতি বয়সের স্কুল, কলেজগামী শিক্ষার্থী ও তরুন সমাজ দিনদিন অপকর্মে জড়িয়ে পড়ছে।এ ব্যাপারে প্রতিটি মা বাবা, শিক্ষকদের তাদের ছেলে-মেয়ে ও সন্তানদের চলাফেরা, আচরন কর্মকান্ডের প্রতি খেয়াল রাখতে হবে। আর স্কুল, কলেজ, মাদ্রাসাগামী ছাত্রীদের যাওয়া-আসার পথে বখাটে যুবকরা নানা ধরণের অঙ্গ ও বাচনভঙ্গি করে ইভটিজিং করে থাকে।এ দিকটি সকল সচেতনমহলকে প্রতিরোধে সর্বস্তরের জনগনকে সজাগ থাকতে হবে।সমাজে নানা ধরণের অসংগতি রয়েছে, তার মাঝে এখনো পর্যন্ত প্রাপ্ত বয়স্ক হয়নি,পড়া-লেখায় অধ্যায়ন রয়েছে সে সমস্ত কমবয়সী ছাত্রীদেরকে বাল্যবিবাহ থেকে দূরে সরে রাখতে জনপ্রতিনিধি, শিক্ষক ও এলাকাবাসীর প্রতিও আহ্বান জানান।

উক্ত সচেতনতামূলক অনুষ্ঠানের প্রধান আলোচক ছিলেন চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ বখতিয়ার উদ্দিন চৌধুরী। তিনি বলেন, বর্তমানে দেশে সব চেয়ে মারাত্মকভাবে তরুণেরা ধাবিত হচ্ছে মাদকের নেশায়।এ মাদক রোধ করতে প্রথমে এগিয়ে আসতে হবে স্কুল, কলেজের শিক্ষার্থীকে।যে সমস্ত শিক্ষার্থীরা পড়া-লেখা অধ্যায়নরত রয়েছে তাদের সহপাঠীদের মেলামেশায় লোভে পড়ে অনেকেই মাদক ব্যবসায় জড়িয়ে যায়।এ বিষয়ে সকল শিক্ষার্থীকে সচেতন হওয়ার আহ্বান জানান। তিনি আরো বলেন, সমাজ ও দেশ পরিবর্তনে বর্তমান প্রজন্মের শিক্ষার্থীরা সুন্দর একটি রাষ্ট্র বির্নিমানে বিরাট ভুমিকা রাখতে পারে। যার যার অবস্থান থেকে এলাকায় বাল্যবিবাহ, মাদক, ই ভটিজিংসহ কোন ধরণের অপরাধ কর্মকান্ড চোখের নজরে পড়লেই সাথে সাথে আইনশঙ্খলা বাহিনীকে অবগত করার আহ্বান জানিয়েছেন।অনুষ্ঠানে কলেজের শিক্ষকবৃন্দ, অভিভাবকসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

রাষ্ট্রপতির প্রতি আহবান: ডিজিটাল নিরাপত্তা আইনে স্বাক্ষর না সংসদে ফেরৎ পাঠান

উত্তপ্ত চট্টগ্রাম কলেজ, সক্রিয় বিবদমান তিনটি গ্রুপ

চকরিয়া কোরক বিদ্যাপীঠে আন্ত:ফুটবল টুর্ণামেন্ট উদ্বোধন

রোহিঙ্গা ক্যাম্পে হোপ ফাউন্ডেশনের ৪০শয্যার হসপিটাল উদ্বোধন

পৌর কাউন্সিলরসহ ৪ মাদক কারবারির বাড়িতে অভিযান, নারীসহ দুই জনের সাজা

কক্সবাজার সিটি কলেজে পদার্থ বিজ্ঞান ও প্রাণ-রসায়ন অনার্স অধিভুক্তি লাভ

সাবেক এমপি মরহুম এড. খালেকুজ্জামান স্মরণে সপ্তাহব্যাপী কর্মসূচী

কুতুবদিয়ায় অস্ত্রসহ আন্তঃজেলা ডাকাত দলের ৩ সদস্য আটক

কক্সবাজারে ‘শেখ হাসিনার উন্নয়নের গল্প’ প্রচারে ছাত্রনেতা ইশতিয়াক

লামায় কারিতাস টেকনিক্যাল ট্রেনিং কোর্সের সনদ বিতরণ

গোলদিঘীর সৌন্দর্য্য বর্ধন, মাস্টার প্ল্যান নিয়ে ৮ ও ৯নং ওয়ার্ডের সাথে কউকের মতবিনিময়

টেকনাফের ইয়াবা রানী ইয়াসমিনসহ দুইজন আটক, মিললো বস্তাভর্তি ৭২ হাজার ইয়াবা

টেকনাফে ২০ হাজার ইয়াবাসহ তিনজন আটক

বালুখালী শরণার্থী ক্যাম্প থেকে রোহিঙ্গা বৃদ্ধ অপহরণ, মুক্তিপণ দাবী

যানজটমুক্ত করতে মাঠে অটোবাইক মালিক চালকরা

বিতর্কিত ডিজিটাল আইন সংবিধান বিরোধী

কাঁদতে কাঁদতে মাঠ ছাড়লেন রোনালদো

ঘামের গন্ধে কাছে আসে যে সাপ

মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী নাজিব ফের গ্রেফতার

সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্কবার্তা