কক্সবাজারে ফটোসাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষণ শুরু

সিবিএন ডেস্ক :

কক্সবাজারে শুরু হয়েছে প্রেস ইনস্টিটিউট অব বাংলাদেশ (পিআইবি) এর উদ্যোগে কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সহযোগিতায় তিনদিন ব্যাপী ফটোসাংবাকিতায় বুনিয়াদি প্রশিক্ষণ।

বুধবার সকাল ১০ টায় এই প্রশিক্ষণের উদ্বোধন করেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) একাংশের সভাপতি মনজুরুল আহসান বুলবুল। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. কামাল হোসেন।

কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু তাহের চৌধুরীর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন জ্যেষ্ঠ সাংবাদিক প্রিয়তোষ পাল পিন্টু, কালের কণ্ঠের সিনিয়র রিপোর্টার তোফায়েল আহমেদ, প্রথম আলোর কক্সবাজার অফিস প্রধান আব্দুল কুদ্দুস রানা, ফেডারেল সাংবাদিক ইউনিয়নের কেন্দ্রীয় সদস্য অ্যাড. আয়াছুর রহমান প্রমুখ।

জেলা প্রশাসক মো. কামাল হোসেন বলেন, যেকোন পেশায় পেশাগত দক্ষতা অর্জনে প্রশিক্ষণের বিকল্প নেই। আর মফস্বলে সাংবাদিকতায় এই প্রশিক্ষণ আরও বেশি প্রয়োজন। এরফলে সাংবাদিকতায় সমৃদ্ধ হওয়া যায়।

তিনি আরও বলেন, কক্সবাজার অন্যান্য ৬৩ জেলা থেকে ভিন্ন। এই জেলাতেই বিশে^র দীর্ঘতম সমুদ্র সৈকত। আর বর্তমান সরকারও এই জেলায় অনেক গুলো মেগা প্রকল্প বাস্তবায়ন করছে। এই জেলাকে তুলে ধরার জন্য সবচেয়ে বেশি অবদান রাখে সাংবাদিকেরা। তাই এই ধরণের প্রশিক্ষণ কর্মশালা আরও বেশি হওয়া প্রয়োজন।

তিনদিন ব্যাপী এই প্রশিক্ষণ সমন্বয় করছেন পিআইবির সহকারি প্রশিক্ষক তানিয়া পারভীন। এতে অংশ গ্রহণ করেছে কক্সবাজারে কর্মরত ৩৬ জন সাংবাদিক। প্রথনদিনে প্রশিক্ষণ দেন ফটোগ্রাফি শিক্ষক দীন মোহাম্মদ শিবলী।

প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠান শেষে কক্সবাজারের প্রবীণ সাংবাদিক প্রিয়তোষ পাল পিন্টু’র লেখা ‘কক্সবাজারে রাজনীতি ও মুক্তিযুদ্ধ’ বইয়ের মোড়ক উন্মোচন করেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) একাংশের সভাপতি মনজুরুল আহসান বুলবুল।

সর্বশেষ সংবাদ

জিএম রহিমুল্লাহর মৃত্যুতে ছাত্রশিবিরের শোক 

এলাকাবাসীকে কাঁদিয়ে না ফেরার দেশে জননেতা জিএম রহিমুল্লাহ

চকরিয়ায় পিকনিকের বাস উল্টে খাদে পড়ে গার্মেন্টস কর্মী নিহত,আহত অর্ধশত

সাতকানিয়ায় নির্বাচনী প্রচার সামগ্রী অপসারণ

বাংলাদেশি স্বামী পেয়ে সুখী মালয়েশীয় নারীরা

টেকনাফে পুলিশের সাথে ‘বন্দুকযুদ্ধে’ দুইজন নিহত

জিএম রহিমুল্লাহর প্রথম জানাযা সম্পন্ন, শোকাহত জনতার ঢল

সৌদিআরবে জিএম রহিমুল্লাহর গায়েবানা জানাজা

মহাজোটের মনোনয়নে ইলিয়াসসহ জাপার ৯ এমপি বাদ!

বৃহস্পতিবারের মধ্যে চূড়ান্ত হতে পারে মহাজোটের আসন বণ্টন

ভোটের আগে ওয়াজ মাহফিল বন্ধ

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) আজ

নড়াইলে মাশরাফির প্রচারণা শুরু

৬৪ আসনে মনোনয়ন তুলেছে জামায়াত

বিএনপি নেতা রফিকুল ইসলাম মিয়া গ্রেফতার

তিন মাস পর কারামুক্ত শহিদুল আলম

কাবুলে ঈদে মিলাদুন্নবীর জমায়েতে বোমা হামলায় নিহত ৪০

হেফাজত কাউকে সমর্থন দেবে না : আল্লামা শফী

কক্সবাজার শহরে যানজট নিরসনে জেলা পুলিশের চেকপোস্ট স্থাপন

নির্বাচনী সমীকরণ : আসন কক্সবাজার-৪