ডিসি সাহেবের বলী খেলা ও বৈশাখী মেলার ৬৩তম আসর বসছে শুক্রবার

নিজস্ব প্রতিবেদক:
কক্সবাজারে দুইদিন ব্যাপী ঐতিহ্যবাহী ডিসি সাহেবের বলী খেলা ও বৈশাখী মেলার ৬৩তম আসর বসছে ২৭ এপ্রিল শুক্রবার। ওইদিন বিকাল ৩টায় বীর শ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়ামে আসরের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পুলিশ সুপার ড.একেএম ইকবাল হোসেন।
২৮ এপ্রিল শনিবার সমাপনী ও পুরস্কার বিতরণীতে প্রধান অতিথি থাকবেন জেলা পরিষদের চেয়ারম্যান মোস্তাক আহমদ। জেলা প্রশাসক মোঃ কামাল হোসেনে সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পুলিশ সুপার ড.একেএম ইকবাল হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি এড. সিরাজুল মোস্তফা ও সাধারণ সম্পাদক মুজিবুর রহমান। এ উপলক্ষে বুধবার (২৫ এপ্রিল) বিকালে বীর শ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়ামের হল রুমে সংবাদ সম্মেলনের আয়োজন করে জেলা ক্রীড়া সংস্থা। সংবাদ সম্মেলনে ডিসি সাহেবের বলী খেলা ও বৈশাখী মেলার সদস্য সচিব, ডিএসএ’র সদস্য কাউন্সিলর হেলাল উদ্দিন কবির বলেন, তৎকালীন পূর্ব পাকিস্তানের ইতিহাসে ১৯৫৬ সালে এসডিও সাহেবের বলী খেলা শুরু হয়। যা কক্সবাজারের বর্ণিল সংস্কৃতিতে বাঙালি লোকজ উৎসব বলী খেলা ও বৈশাখী মেলা এই জনপদের মানুষের মাঝে প্রাণের উৎসবে পরিণত হয়। ১৯৮৪ সালের ১লা মার্চ কক্সবাজার মহকুমা জেলায় উন্নীত হওয়ার পর এসডিও সাহেবের বলী খেলার নতুন নামকরণ হয় ডিসি সাহেবের বলী ও বৈশাখী মেলা। প্রতি বছর ন্যায় এবারও প্রায় ৩০০ স্বনামধন্য বলী অংশ নেয়ার কথা রয়েছে। ২৫ এপ্রিল থেকে ২৮ এপ্রিল পর্যন্ত স্টেডিয়াম এলাকা জুড়ে বসেছে বৈশাখী মেলা। মেলায় নাগরদোলা, হস্ত, কুঠি, তাঁত, মৃৎ শিল্পসহ দেশীয় পণ্যের অর্ধশতাধিক স্টল স্থান পেয়েছে। কক্সবাজারের স্বনামধন্য চিকিৎসা সেবা প্রতিষ্ঠান ডিজিটাল হাসপাতাল প্রাইভেট লিঃ এবারের বলী খেলা ও বৈশাখী মেলার গর্বিত স্পন্সর। সংবাদ সম্মেলনে কাউন্সিলর হেলাল উদ্দিন কবির আরও বলেন, ১ম, ২য় ও ৩য় মেডেলে মোট ৩ ক্যাটাগরিতে বলী খেলা হবে। ১ম মেডেলে চ্যাম্পিয়ন ১৫ হাজার, রানার আপ ১০ হাজার, ২য় মেডেলে চ্যাম্পিয়ন ১০ হাজার, রানার আপ ৭ হাজার, ৩য় মেডেলে চ্যাম্পিয়ন ৭ হাজার ও রানার আপ ৫ হাজার টাকা প্রাইজ মানি দেয়া হবে। সেই সাথে প্রতি চ্যাম্পিয়ন-রানার আপ বলীকে ট্রপিও দেয়া হবে। পাশাপাশি ৫জন সাবেক কৃতি বলীকে দেয়া হবে সম্মাননা।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক অনুপ বড়ুয়া অপু, সিনিয়র সহ-সভাপতি অধ্যক্ষ জসিম উদ্দিন, সহ-সভাপতি জসিম উদ্দিন, সহ-সাধারণ সম্পাদক হারুনুর রশীদ, নির্বাহী সদস্য, ক্রিকেট সম্পাদক প্রভাষক জসিম উদ্দিন, রতন দাশ, আজমল হুদা ও আলী রেজা তসলিম।

cbn
কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

কক্সবাজার কলেজ বাংলা বিভাগের শিক্ষা সফর : ব্যক্তিগত অনুভূতি

কক্সবাজারে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নতুন সভাকক্ষ উদ্বোধন

যুবসমাজের আনন্দায়োজন: কিছু ভাবনা , কিছু কথা…

সর্বক্ষেত্রে আল্লাহর নির্দেশ মেনে চলার নাম ইবাদত

উখিয়ায় উপজেলা নির্বাচনী হাওয়া : মাঠে বীর মুক্তিযোদ্ধা জাফর আলম চৌধুরী

চাকরি প্রত্যাশিদের তালিকা তৈরি কার্যক্রমের উদ্বোধন করল ‘জাগো উখিয়া’

শহীদ জিয়ার জন্মবার্ষিকীতে সুবিধাবঞ্চিত ও দুস্থদের পাশে চ.বি ছাত্রদল

মালয়েশিয়া প্রবাসী যুবককে মুঠোফোনে হুমকির অভিযোগ

দূর্গম পাহাড়ে স্বেচ্ছাশ্রমে নির্মিত হলো ১০ কি:মি: রাস্তা

পেকুয়ায় ইমামকে কুপিয়ে আহত

উখিয়া উপজেলা ভাইস চেয়ারম্যান সুলতান মাহমুদ জামিনে মুক্ত

মোহাম্মদ নাছির উদ্দিন’র পিএইচডি ডিগ্রী লাভ

কক্সবাজার বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের নতুন নির্বাহী প্রকৌশলী মোঃ আব্দুল কাদের গণি

শেখ হাসিনার বদান্যতায় মাথা গোজার ঠাঁই পেল গৃহহীন ১২৬ পরিবার

বিশ্বের সর্বাধিক হতদরিদ্র মানুষের বাস ভারতে

সবচেয়ে ‘কিউট’ কুকুরের মৃত্যু

চট্টগ্রামে ইয়াবা নিয়ে রোহিঙ্গা দম্পতিসহ গ্রেপ্তার ৪

মাদকবিরোধী অভিযানের সঙ্গে সমাজে ফেরার সুযোগও দিতে হবে: প্রধানমন্ত্রী

টেকনাফে গ্রেপ্তার মাদকের আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত

এনজিওতে স্থানীয়দের ছাঁটাই উদ্বেগের