ডিসি সাহেবের বলী খেলা ও বৈশাখী মেলার ৬৩তম আসর বসছে শুক্রবার

নিজস্ব প্রতিবেদক:
কক্সবাজারে দুইদিন ব্যাপী ঐতিহ্যবাহী ডিসি সাহেবের বলী খেলা ও বৈশাখী মেলার ৬৩তম আসর বসছে ২৭ এপ্রিল শুক্রবার। ওইদিন বিকাল ৩টায় বীর শ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়ামে আসরের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পুলিশ সুপার ড.একেএম ইকবাল হোসেন।
২৮ এপ্রিল শনিবার সমাপনী ও পুরস্কার বিতরণীতে প্রধান অতিথি থাকবেন জেলা পরিষদের চেয়ারম্যান মোস্তাক আহমদ। জেলা প্রশাসক মোঃ কামাল হোসেনে সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পুলিশ সুপার ড.একেএম ইকবাল হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি এড. সিরাজুল মোস্তফা ও সাধারণ সম্পাদক মুজিবুর রহমান। এ উপলক্ষে বুধবার (২৫ এপ্রিল) বিকালে বীর শ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়ামের হল রুমে সংবাদ সম্মেলনের আয়োজন করে জেলা ক্রীড়া সংস্থা। সংবাদ সম্মেলনে ডিসি সাহেবের বলী খেলা ও বৈশাখী মেলার সদস্য সচিব, ডিএসএ’র সদস্য কাউন্সিলর হেলাল উদ্দিন কবির বলেন, তৎকালীন পূর্ব পাকিস্তানের ইতিহাসে ১৯৫৬ সালে এসডিও সাহেবের বলী খেলা শুরু হয়। যা কক্সবাজারের বর্ণিল সংস্কৃতিতে বাঙালি লোকজ উৎসব বলী খেলা ও বৈশাখী মেলা এই জনপদের মানুষের মাঝে প্রাণের উৎসবে পরিণত হয়। ১৯৮৪ সালের ১লা মার্চ কক্সবাজার মহকুমা জেলায় উন্নীত হওয়ার পর এসডিও সাহেবের বলী খেলার নতুন নামকরণ হয় ডিসি সাহেবের বলী ও বৈশাখী মেলা। প্রতি বছর ন্যায় এবারও প্রায় ৩০০ স্বনামধন্য বলী অংশ নেয়ার কথা রয়েছে। ২৫ এপ্রিল থেকে ২৮ এপ্রিল পর্যন্ত স্টেডিয়াম এলাকা জুড়ে বসেছে বৈশাখী মেলা। মেলায় নাগরদোলা, হস্ত, কুঠি, তাঁত, মৃৎ শিল্পসহ দেশীয় পণ্যের অর্ধশতাধিক স্টল স্থান পেয়েছে। কক্সবাজারের স্বনামধন্য চিকিৎসা সেবা প্রতিষ্ঠান ডিজিটাল হাসপাতাল প্রাইভেট লিঃ এবারের বলী খেলা ও বৈশাখী মেলার গর্বিত স্পন্সর। সংবাদ সম্মেলনে কাউন্সিলর হেলাল উদ্দিন কবির আরও বলেন, ১ম, ২য় ও ৩য় মেডেলে মোট ৩ ক্যাটাগরিতে বলী খেলা হবে। ১ম মেডেলে চ্যাম্পিয়ন ১৫ হাজার, রানার আপ ১০ হাজার, ২য় মেডেলে চ্যাম্পিয়ন ১০ হাজার, রানার আপ ৭ হাজার, ৩য় মেডেলে চ্যাম্পিয়ন ৭ হাজার ও রানার আপ ৫ হাজার টাকা প্রাইজ মানি দেয়া হবে। সেই সাথে প্রতি চ্যাম্পিয়ন-রানার আপ বলীকে ট্রপিও দেয়া হবে। পাশাপাশি ৫জন সাবেক কৃতি বলীকে দেয়া হবে সম্মাননা।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক অনুপ বড়ুয়া অপু, সিনিয়র সহ-সভাপতি অধ্যক্ষ জসিম উদ্দিন, সহ-সভাপতি জসিম উদ্দিন, সহ-সাধারণ সম্পাদক হারুনুর রশীদ, নির্বাহী সদস্য, ক্রিকেট সম্পাদক প্রভাষক জসিম উদ্দিন, রতন দাশ, আজমল হুদা ও আলী রেজা তসলিম।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

বান্দরবানে শ্রেষ্ঠ উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা কালাম হোসেন

বর্তমান সরকারই পাহাড়ের মানুষের ভাগ্যোন্নয়নে কাজ করে যাচ্ছে : বীর বাহাদুর এমপি

কুতুবদিয়ায় শহীদ উদ্দিন ছোটনসহ ৬ জনের বিরুদ্ধে ফের গ্রেপ্তারি পরোয়ানা

লামায় ক্যাম্প প্রত্যাহার ষড়যন্ত্রের প্রতিবাদ ও রাজার সনদ বাতিল দাবীতে মানববন্ধন

লবণ আমদানি হবেনা, মজুদদারের বিরুদ্ধে ব্যবস্থা -শিল্পমন্ত্রী আমির হোসেন আমু

১ লাখ ৬০ হাজার মেট্রিকটন লবণ উদ্বৃত্ত, তবু আমদানির চক্রান্ত

ঈদগাঁও থেকে দোকানদার অপহরণঃ ৫ লাখ টাকা মুক্তিপণ দাবী!

‘হিংসাবিহীন মানুষ পাওয়া কঠিন’

যখন দশম শ্রেণির ছাত্রী এই সময়ের পিয়া

উখিয়ায় অসহায় মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছেন এসিল্যান্ড একরামুল ছিদ্দিক

কক্সবাজার শহরে বেড়েই চলছে চুরি ছিনতাই

হোটেল সী-গালের সংবর্ধনায় সিক্ত মেয়র মুজিবুর রহমান

বর্জ্য অপসারণে আরো একটি গাড়ি সংযোজন করলেন মেয়র মুজিব

মদ পানের অভিযোগে প্রধানমন্ত্রীর ফ্লাইটের ক্রু বহিষ্কার

এই জনপদটি ইয়াবা নামক বিষ বৃক্ষের আবক্ষে নিম্মজ্জিত : সকলের সহযোগিতা প্রয়োজন

যুগ্মসচিব হলেন কক্সবাজারের সন্তান শফিউল আজিম : অভিনন্দন

ধর্মীয় শিক্ষা মানুষের মাঝে মূলবোধের সৃষ্টি করে-এমপি কমল

কক্সবাজার সদর মডেল থানা পুলিশের অভিযানে ১৪জন আসামী গ্রেফতার

কক্সবাজার জেলা পুলিশকে আইসিআরসির ২৫০ বডি ব্যাগ হস্তান্তর

চকরিয়ায় পল্লীবিদ্যুতের ভুতুড়ে জরিমানা নিয়ে আতঙ্ক!