ডিসি সাহেবের বলী খেলা ও বৈশাখী মেলার ৬৩তম আসর বসছে শুক্রবার

নিজস্ব প্রতিবেদক:
কক্সবাজারে দুইদিন ব্যাপী ঐতিহ্যবাহী ডিসি সাহেবের বলী খেলা ও বৈশাখী মেলার ৬৩তম আসর বসছে ২৭ এপ্রিল শুক্রবার। ওইদিন বিকাল ৩টায় বীর শ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়ামে আসরের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পুলিশ সুপার ড.একেএম ইকবাল হোসেন।
২৮ এপ্রিল শনিবার সমাপনী ও পুরস্কার বিতরণীতে প্রধান অতিথি থাকবেন জেলা পরিষদের চেয়ারম্যান মোস্তাক আহমদ। জেলা প্রশাসক মোঃ কামাল হোসেনে সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পুলিশ সুপার ড.একেএম ইকবাল হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি এড. সিরাজুল মোস্তফা ও সাধারণ সম্পাদক মুজিবুর রহমান। এ উপলক্ষে বুধবার (২৫ এপ্রিল) বিকালে বীর শ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়ামের হল রুমে সংবাদ সম্মেলনের আয়োজন করে জেলা ক্রীড়া সংস্থা। সংবাদ সম্মেলনে ডিসি সাহেবের বলী খেলা ও বৈশাখী মেলার সদস্য সচিব, ডিএসএ’র সদস্য কাউন্সিলর হেলাল উদ্দিন কবির বলেন, তৎকালীন পূর্ব পাকিস্তানের ইতিহাসে ১৯৫৬ সালে এসডিও সাহেবের বলী খেলা শুরু হয়। যা কক্সবাজারের বর্ণিল সংস্কৃতিতে বাঙালি লোকজ উৎসব বলী খেলা ও বৈশাখী মেলা এই জনপদের মানুষের মাঝে প্রাণের উৎসবে পরিণত হয়। ১৯৮৪ সালের ১লা মার্চ কক্সবাজার মহকুমা জেলায় উন্নীত হওয়ার পর এসডিও সাহেবের বলী খেলার নতুন নামকরণ হয় ডিসি সাহেবের বলী ও বৈশাখী মেলা। প্রতি বছর ন্যায় এবারও প্রায় ৩০০ স্বনামধন্য বলী অংশ নেয়ার কথা রয়েছে। ২৫ এপ্রিল থেকে ২৮ এপ্রিল পর্যন্ত স্টেডিয়াম এলাকা জুড়ে বসেছে বৈশাখী মেলা। মেলায় নাগরদোলা, হস্ত, কুঠি, তাঁত, মৃৎ শিল্পসহ দেশীয় পণ্যের অর্ধশতাধিক স্টল স্থান পেয়েছে। কক্সবাজারের স্বনামধন্য চিকিৎসা সেবা প্রতিষ্ঠান ডিজিটাল হাসপাতাল প্রাইভেট লিঃ এবারের বলী খেলা ও বৈশাখী মেলার গর্বিত স্পন্সর। সংবাদ সম্মেলনে কাউন্সিলর হেলাল উদ্দিন কবির আরও বলেন, ১ম, ২য় ও ৩য় মেডেলে মোট ৩ ক্যাটাগরিতে বলী খেলা হবে। ১ম মেডেলে চ্যাম্পিয়ন ১৫ হাজার, রানার আপ ১০ হাজার, ২য় মেডেলে চ্যাম্পিয়ন ১০ হাজার, রানার আপ ৭ হাজার, ৩য় মেডেলে চ্যাম্পিয়ন ৭ হাজার ও রানার আপ ৫ হাজার টাকা প্রাইজ মানি দেয়া হবে। সেই সাথে প্রতি চ্যাম্পিয়ন-রানার আপ বলীকে ট্রপিও দেয়া হবে। পাশাপাশি ৫জন সাবেক কৃতি বলীকে দেয়া হবে সম্মাননা।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক অনুপ বড়ুয়া অপু, সিনিয়র সহ-সভাপতি অধ্যক্ষ জসিম উদ্দিন, সহ-সভাপতি জসিম উদ্দিন, সহ-সাধারণ সম্পাদক হারুনুর রশীদ, নির্বাহী সদস্য, ক্রিকেট সম্পাদক প্রভাষক জসিম উদ্দিন, রতন দাশ, আজমল হুদা ও আলী রেজা তসলিম।

সর্বশেষ সংবাদ

কক্সবাজারে দুদকের গণশুনানীতে অভিযোগের পাহাড়

আবুল মনসুর টেকনাফের নতুন এসি ল্যান্ড

ইয়াবাসহ মাদক ব্যবসায়ী খলিল গ্রেপ্তার

ডিসি কামাল ১২ দিনের সফরে আমেরিকায় : ভারপ্রাপ্ত ডিসি আশরাফুল আফসার

তুমব্রু খালে এবার স্লুইচ গেইট নির্মাণ করছে মিয়ানমারঃ বিজিবি ও বিজিপির পতাকা বৈঠক সম্পন্ন

সদর হাসপাতালে সুচিকিৎসা নিশ্চিত করতে পদক্ষেপ নেয়া হবে : এমপি কমল

কক্সবাজারের সন্তান কায়িদ ঢাকায় শ্রেষ্ঠ বক্তা নির্বাচিত

জলকেলি উৎসবে মুখরিত রাখাইন পল্লীগুলো

উচ্চ শিক্ষা অর্জনে বিদেশ গমনে ইচ্ছুক শিক্ষার্থীকে আর্থিক সহযোগীতা দেয়া হবে- এমপি কমল

হোপ ফাউন্ডেশনে ‘জাতীয় স্বাস্থ্য সেবা সপ্তাহ ২০১৯’ উৎযাপন

খরুলিয়ার সেই মা-মেয়েকে মামলা দিয়ে কারাগের প্রেরণ

এড. কবির ছিলেন একজন সফল মানুষ : জেলা জজ হাসান মোঃ ফিরোজ

কক্সবাজার সরকারি কলেজে ইতিহাস বিভাগের ৪র্থ বর্ষে পদার্পণ উৎসব

চতূর্থবারের মতো চট্টগ্রাম রেঞ্জের শ্রেষ্ঠ টেকনাফের ওসি প্রদীপ

চকরিয়ায় ভ্রাম্যমান আদালতে মাদকসেবীকে ৩ মাসের সাজা

বদরমোকাম সমাজের পূর্নাঙ্গ কমিটি গঠিত

সাংবাদিক হানিফসহ তিনজনকে শ্রেষ্ঠ সন্তান ও ছয় জনকে শ্রেষ্ঠ প্রবীণ সম্মাননা

নবম শ্রেণির প্রশ্নে সানি লিওন-মিয়া খলিফা!

আবুধাবি দূতাবাসে বাংলা নববর্ষ ১৪২৬ উদযাপন

এক পা দিয়ে লাফিয়ে লাফিয়ে টিউশনি করে পড়াশোনা ও সংসারের ঘানি টানছেন যিনি