ডুলাহাজারা ডিগ্রী কলেজে মাদক ও বাল্যবিবাহ নিরোধে সচেতনতামূলক সভা       

এম.মনছুর আলম, চকরিয়া:

চকরিয়ায় থানা পুলিশের উদ্যোগে মাদক, জঙ্গীবাদ, ইভটিজিং ও বাল্যবিবাহ নিরোধ সংক্রান্ত সচেতনতামূলক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।২৪এপ্রিল (মঙ্গলবার) দুপুরে দিকে উপজেলার ডুলাহাজারা ডিগ্রী কলেজের হলরুম মিলনায়তনে কলেজের অধ্যক্ষ ফরিদুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে ও থানা কমিউনিটি পুলিশিং অফিসার এস আই এনামুল হকের সঞ্চলনায় অনুষ্ঠিত হয়।

উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কক্সবাজারের সিনিয়র সহকারী পুলিশ সুপার (চকরিয়া সার্কেল) কাজী মোঃ মতিউল ইসলাম।

প্রধান অতিথি তার বক্তব্য বলেন, দেশে এক শ্রেণীর লোক আছে,যারা ইসলামের নাম ব্যবহার করে ধর্ম নিয়ে পুঁজি করে জঙ্গিবাদ ও নাশকতা চালিয়ে দেশে অস্থিতিশীল একটি ভয়ানক পরিস্থিতি সৃষ্টি করে তারা কখনো ইসলামের আদর্শ হতে পারে না।

তিনি বলেন, স্কুল, কলেজগামী শিক্ষির্থীদেরকে নানা ধরণের ভুল ব্যাখ্যা দিয়ে পথভ্রষ্ট করে জঙ্গীবাদের দিকে আকৃষ্ট করে তাদের বিরুদ্ধে সবাইকে সজাগ থাকতে হবে।দেশের চলমান পরিস্থিতিতে মাদক নামক জিনিষটা সর্বত্রে ছড়িয়ে পড়ছে। এ ভয়াবহ মাদকের নেশায় উঠতি বয়সের স্কুল, কলেজগামী শিক্ষার্থী ও তরুন সমাজ দিনদিন অপকর্মে জড়িয়ে পড়ছে।এ ব্যাপারে প্রতিটি মা বাবা, শিক্ষকদের তাদের ছেলে-মেয়ে ও সন্তানদের চলাফেরা, আচরন কর্মকান্ডের প্রতি খেয়াল রাখতে হবে। আর স্কুল, কলেজ, মাদ্রাসাগামী ছাত্রীদের যাওয়া-আসার পথে বখাটে যুবকরা নানা ধরণের অঙ্গ ও বাচনভঙ্গি করে ইভটিজিং করে থাকে।এ দিকটি সকল সচেতনমহলকে প্রতিরোধে সর্বস্তরের জনগনকে সজাগ থাকতে হবে।সমাজে নানা ধরণের অসংগতি রয়েছে, তার মাঝে এখনো পর্যন্ত প্রাপ্ত বয়স্ক হয়নি,পড়া-লেখায় অধ্যায়ন রয়েছে সে সমস্ত কমবয়সী ছাত্রীদেরকে বাল্যবিবাহ থেকে দূরে সরে রাখতে জনপ্রতিনিধি, শিক্ষক ও এলাকাবাসীর প্রতিও আহ্বান জানান।

উক্ত সচেতনতামূলক অনুষ্ঠানের প্রধান আলোচক ছিলেন চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ বখতিয়ার উদ্দিন চৌধুরী।

তিনি বলেন, বর্তমানে দেশে সব চেয়ে মারাত্মকভাবে তরুণেরা ধাবিত হচ্ছে মাদকের নেশায়।এ মাদক রোধ করতে প্রথমে এগিয়ে আসতে হবে স্কুল, কলেজের শিক্ষার্থীকে।যে সমস্ত শিক্ষার্থীরা পড়া-লেখা অধ্যায়নরত রয়েছে তাদের সহপাঠীদের মেলামেশায় লোভে পড়ে অনেকেই মাদক ব্যবসায় জড়িয়ে যায়।এ বিষয়ে সকল শিক্ষার্থীকে সচেতন হওয়ার আহ্বান জানান।

তিনি আরো বলেন, সমাজ ও দেশ পরিবর্তনে বর্তমান প্রজন্মের শিক্ষার্থীরা সুন্দর একটি রাষ্ট্র বির্নিমানে বিরাট ভুমিকা রাখতে পারে। যার যার অবস্থান থেকে এলাকায় বাল্যবিবাহ, মাদক, ই ভটিজিংসহ কোন ধরণের অপরাধ কর্মকান্ড চোখের নজরে পড়লেই সাথে সাথে আইনশঙ্খলা বাহিনীকে অবগত করার আহ্বান জানিয়েছেন।অনুষ্ঠানে কলেজের শিক্ষকবৃন্দ, অভিভাবকসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

টেকনাফ উপজেলা যুবদলের সম্মেলনকে ঘিরে প্রাণচাঞ্চল্য : চাপিয়ে দেয়া কমিটি মানবে না!

 বিচার শুরুর অপেক্ষায় খালেদা জিয়ার আরও ৭ মামলা

অক্টোবর থেকে সেন্টমার্টিনে জাহাজ চলাচল শুরু

প্রধানমন্ত্রীকে আল্লামা শফীর অভিনন্দন

রাত ১০-১১টার পর ফেসবুক বন্ধ চান রওশন এরশাদ

আফগানদের কাছে বাংলাদেশের শোচনীয় পরাজয়

আজ পবিত্র আশুরা

দেশের স্বার্থেই ডিজিটাল নিরাপত্তা আইন : প্রধানমন্ত্রী

সরকারের শেষ সময়ে আইন পাসের রেকর্ড

রাঙ্গামাটিতে ঘুম থেকে তুলে দু’জনকে গুলি করে হত্যা

শেখ হাসিনার গুডবুক ও দলীয় হাই কমান্ডের তরুণ তালিকায় যারা

মালয়েশিয়ার শ্রমবাজার নিয়ে ‘ধোঁয়াশা’ কাটবে এ মাসেই

বিষাদময় কারবালার ইতিহাস

পবিত্র আশুরা : সত্যের এক অনির্বাণ শিখা

নবাগত জেলা জজ দায়িত্ব গ্রহন করে কোর্ট পরিচালনা করলেন

নজিব আমার রাজনৈতিক বাগানের প্রথম ফুটন্ত ফুল- মেয়র মুজিবুর রহমান

কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে  “শুদ্ধ উচ্চারণ, আবৃত্তি, সংবাদপাঠ ও সাংবাদিকতা” বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা 

রামুর কচ্ছপিয়াতে রুমির বাল্য বিবাহের আয়োজন

সরকার শিক্ষাকে সর্বাধিক গুরুত্ব দিয়েছে- এমপি কমল

আইসক্রিমের নামে শিশুরা কী খাচ্ছে?