বিএনপির বিক্ষোভে সাংবাদিকের উপর পুলিশের নির্যাতন

পিবিডি: পুলিশের বাধায় পণ্ড হয়েছে কারাবন্দি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির বিক্ষোভ কর্মসূচি। এসময় পুলিশ সাংবাদিকদেরও নির্যাতন করে।

সোমবার দুপুরে রাজধানীর বায়তুল মোকাররম মসজিদের উত্তর গেটের কাছে বিএনপি বিক্ষোভ মিছিল করে। পূর্ব ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে এ বিক্ষোভের আয়োজন করে দলটি।

বিএনপির বিক্ষোভে পেশাগত দায়িত্ব পালনের সময় বাংলা টিভির রিপোর্টার আরমান ও ক্যামেরা পারসন মানিককে হেনস্তা করা হয়েছে। সাংবাদিক পরিচয় দেয়ার পরও তাদেরকে পুলিশ গাড়িতে তুলে পল্টন থানায় নিয়ে যায়।

পরবর্তিতে অন্যান্য মিডিয়ার সাংবাদিকরা থানায় উপস্থিত হলে তাদেরকে ছেড়ে দেওয়া হয়।

উল্লেখ্য, খালেদা জিয়ার মুক্তির দাবিতে রোববার ৭দিনের কর্মসূচি ঘোষণা করেছিল বিএনপি। তারই অংশ হিসেবে সোমবার ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির বিক্ষোভ মিছিলটি মতিঝিলের অগ্রণী ব্যাংকের সামনে থেকে শুরু হওয়ার কথা ছিল।

পরে সেখানে বিপুল সংখ্যক পুলিশের অবস্থানের কারণে স্থান পরিবর্তন করে বায়তুল মোকাররমে করার সিদ্ধান্ত নেয় বিএনপি।

এদিকে মিছিলের স্থান পরিবর্তনের কারণে বায়তুল মোকাররমে নেতাকর্মীরা জড়ো হওয়ার সময় পান মাত্র ২০ মিনিট। দুপুর ১টা ৫০মিনিটের দিকে বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উত্তর গেটের আজাদ প্রোডাক্টের সামনে থেকে শুরু হয় পূর্বঘোষিত বিক্ষোভ মিছিল। মিছিলটি দৈনিক বাংলা অভিমুখে কিছুদূর যেতেই পুলিশের বাধার মুখে পড়ে। কয়েক মিনিটের মধ্যেই লাঠিচার্জ শুরু করে পুলিশ। বিক্ষোভকারীরাও পুলিশকে লক্ষ্য করে ছুড়তে থাকে ইট-পাটকেল।

এ সময় পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। বিক্ষোভকারীদের ছোড়া ইটের আঘাতে পুলিশের মতিঝিল জোনের এডিসি শিবলী নোমানসহ কয়েকজন পুলিশ সদস্য আহত হন। বিক্ষোভকারীরা সেখান দিয়ে যাওয়ার সময় একটি পুলিশের গাড়ি ভাংচুর করে। ধাওয়া-পাল্টাধাওয়া চলাকালে যানচলাচল বন্ধ হয়ে যায় পুরানা পল্টনে। এ সময় পুলিশ বিক্ষোভকারীদের লাঠিপেটা করে ছত্রভঙ্গ করে দেয়। এসময় ছাত্রদলের একজন কর্মী রাস্তায় পড়ে গেলে পুলিশের এক অফিসার তার মাথায় পিস্তল ধরে শুইয়ে রাখে। পরে অন্য পুলিশ সদস্যরা তাকে আটক করে।

মিছিলে স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবদুল কাদির ভূঁইয়া জুয়েল,ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সিনিয়র যুগ্ম সম্পাদক হাবিবুর রাশিদ হাবিব, যুবদলের সহ সভাপতি মোরতাজুল করিম বাদরু, মীর নেওয়াজ আলী, সিনিয়র যুগ্ম সম্পাদক নূরুল ইসলাম নয়ন, ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি মামুনুর রশিদ মামুন, সাধারণ সম্পাদক আকরামুল হাসান, সহ সভাপতি আতিক আল হাসান মিন্টু, আলমগীর হাসান সোহান, যুগ্ম সম্পাদক মফিজুর রহমান আশিক, সাংগঠনিক সম্পাদক ইসহাক সরকারসহ বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা অংশ নেন।

সর্বশেষ সংবাদ

হিন্দু কলেজ ছাত্রীকে কোরান বিলির নির্দেশ ভারতের আদালতের

মিন্নির পাশে কেউ নেই! পুলিশ সুপারের ভূমিকা প্রশ্নবিদ্ধ

রুবেল মিয়ার মেজ ভাইয়ের মৃত্যুতে সদর ছাত্রদলের শোক প্রকাশ

হালদা দূষণের অপরাধে বিদ্যুৎকেন্দ্র বন্ধ রাখার নির্দেশ : জরিমানা ২০ লাখ টাকা

তরুণ সাংবাদিক হাফিজের শুভ জন্মদিন আজ

চকরিয়া উপজেলা চেয়ারম্যান সাঈদী’র বরাদ্দ থেকে ১৫০০ পরিবারে চাউল বিতরণ

কলেজ আমার কাছে দ্বিতীয় পরিবার

রামু উপজেলা ছাত্রদল যুগ্ম আহবায়ক সানাউল্লাহ সেলিম কে শোকজ

No more than 2500 Easy Bikes in the city, Acting D.c Ashraf

An awaiting repatriation

25 elites relate to Yaba, SP Masud Hussain

উদ্বিগ্ন হওয়ার কারণ নেই : সড়ক বিভাগের জমিতেই নান্দনিক ৪ লেন সড়ক

কক্সবাজারে এইচএসসিতে পাসের হার ৫৪.৩৯%

নিজেকে চেয়ারম্যান ঘোষণা করতে পারেন কাদের

ফল পুনঃনিরীক্ষার আবেদন করবেন যেভাবে

নিমিষেই এনআইডি যাচাই করবে ‘পরিচয়’

মনের শক্তিতে জিপিএ-৫ পেলো পটিয়ার সাইফুদ্দিন রাফি

হজে এবার ৮০০ কোটির ওপরে আয় করবে বিমান

ধর্মীয় নেতাদের উসকানিমূলক বক্তব্য নিয়ন্ত্রণের প্রস্তাব ডিসি সম্মেলনে

ওসি খায়েরের চ্যালেঞ্জ ছিল রোহিঙ্গা, মনসুরের চ্যালেঞ্জ ইয়াবা