মোহাম্মদ হোসেন, হাটহাজারী:

চট্টগ্রামের হাটহাজারী উপজেলার ফরহাদাবাদ ইউনিয়নের মাহামুদাবাদ এলাকায় পাহাড়ের মাটি চাপায় মোহাম্মদ শাহেদ (১৪) নামে এক কিশোর নিহত হয়েছে। মঙ্গলবার (২৩ এপ্রিল) সকাল ১০টার দিকে ফরহাদাবাদ ইউপির ১নং ওয়ার্ডের মাহামুদাবাদের দাবার দোলা পাহাড়ে এ ঘটনা ঘটে। নিহত শাহেদ মাহামুদাবাদ এলাকার হাছিমিয়া ফকির বাড়ির মোঃ হানিফের পুত্র।

স্থানীয় ও পুলিশ সুত্রে জানায়,উপজেলার ১নং ফরহাদাবাদ ইউনিয়নের মাহামুুদাবাদের পাহাড়ি এলাকায় গত বেশ কিছু দিন ধরে একটি সংঘবদ্ধ চক্র “দাবার দোলা পাহাড়ের” মাটি কেটে বিক্রয় করে আসছিল।মাটি কাটার ফলে পাহাড়টি বেশ কিছু অংশ খাড়া হয়ে যায়।  সোমবার নিহত শাহেদ পাহাড়ের পাশে দাঁড়িয়ে ছিল সে সময় পাহাড় থেকে মাটি পড়লে সে মাটিতে চাপা পড়ে নিহত হয়।

এ দিকে ইউপির চেয়ারম্যান ইদ্রিছ মিয়া তালুকদার জানান, বেশ কিছু দিন ধরে একটি সংঘবদ্ধ চক্র পাহাড় কেটে বিক্রয় করছে। তাই পাহাড় গুলো ঝুকিপূর্ণ হয়ে গেছে। পাহাড়ের মাটি পড়ে সে নিহত হয়। আমি তৎক্ষাণিক ওসি ও ইউএনও কে ফোন করেছি।

এ ব্যাপারে হাটহাজারী মডেল থানার এস.আই আবদুল হালিম জানান, পাহাড় চাপায় একজন নিহতের খবর পেয়ে আমরা ঘটনা স্থলে গিয়ে নিহতের লাশটি থানায় নিয়ে আসি।লাশিটির সুরতহাল প্রতিবেদন তৈরি করে চমেক হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। মডেল থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।