ঠিকাদার আজমকে গ্রেফতার: এলজিইডির ঠিকাদারদের কাজ বন্ধের হুঁশিয়ারি

নিজস্ব প্রতিবেদক:
মহেশখালীর ঠিকাদার গিয়াস উদ্দীন আজমকে গ্রেফতার করার প্রতিবাদ জানিয়ে অবিলম্বে তার বিরুদ্ধে করা ‘মিথ্যা’ মামলা প্রত্যাহার করে তাকে মুক্তি দেয়ার দাবি জানিয়েছেন কক্সবাজার ঠিকাদার সমিতি (এলজিইডি) নেতৃবৃন্দ। না হলে জেলার সকল প্রকল্পের কার্যক্রম বন্ধের করে দেবেন বলে হুঁশিয়ারি দিয়েছেন ঠিকাদাররা। সোমবার বিকালে কক্সবাজার প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই হুঁশিয়ারি দেন তারা।

সংবাদ সম্মেলনে ঠিকাদার নেতৃবৃন্দ দাবি করেন, গত ১৮ এপ্রিল ‘মিথ্যা, বানেয়াট ও সাজানো’ মামলা দিয়ে মহেশখালী ঠিকাদার গিয়াস উদ্দীন আজমকে গ্রেফতার করা হয়েছে। মূলত প্রকল্পের বিল ছাড়ে ১০ শতাংশ ঘুষ না দেয়ায় অসম্মতি জানানোয় তর্কাতর্কিকে কেন্দ্র করে ক্ষুব্ধ হয়ে পুলিশ দিয়ে আজমকে গ্রেফতার করানো হয়েছে।

গিয়াস উদ্দীন আজমের মুক্তি দাবি করে কক্সবাজার ঠিকাদার সমিতির (এলজিইডি) আহ্বায়ক আসাদ উল্লাহ সিআইপি জানান, গিয়াস উদ্দীন আজমের বিষয়ে ঠিকাদার সমিতির নেতৃবৃন্দ যোগাযোগ করলে মহেশখালী উপজেলা প্রকৌশলী জাকির হোসেন বিষয়টিকে অন্যকে ভাবে বুঝানোর চেষ্টা করেন। তিনি ঠিকাদারদের বলেছেন- ‘ঝগড়া-বিবাদ না করে লেনদেন করলে অসুবিধা কী?’

অন্যদিকে আসাদ উল্লাহ সিআইপি বলেন, কক্সবাজার নির্বাহী প্রকৌশলী মির্জা মোহাম্মদ ইফতেখার আলী ঠিকাদারদারদের সাথে অসদাচরণ ও নানাভাবে হয়রানি করে যাচ্ছে। এই কারণে বর্তমানে কক্সবাজারের গুরুত্বপূর্ণ প্রকল্পগুলো চারবার টেন্ডার আহ্বান করলেও কোনো ঠিকাদার টেন্ডারে অংশ নেয়নি। এতে এলজিইডির প্রায় তিন’শ কোটি টাকা ফেরত যাচ্ছে।’

ঠিকাদাররা অভিযোগ করেন, জেলার উপজেলা কার্যালয়ে কয়েকজন সহকারী প্রকৌশলী একই স্থানে ১৫/২০ বছর ধরে স্থিতিত রয়েছেন। অথচ একজন সরকারি কর্মকর্তা তিন বছরের বেশি একই স্থানে থাকতে পারে না। নির্বাহী প্রকৌশলীর সাথে যোগসাজস করে তারা এভাবে ১৫/২০ বছর বহাল তবিয়তে রয়েছে। এমনকি এসব সহকারী প্রকৌশলীরাও ঠিকাদারী করেন। তাই নির্বাহী প্রকৌশলী ও অভিযুক্ত সহকারী প্রকৌশলীদের প্রত্যাহার দাবি করেছেন ঠিকাদাররা।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, ঠিকাদার সমিতির সদস্য একরামুল হক, গিয়াস উদ্দীন, মো. ইউনুছ খাঁন, মো. শওকত, শরীফ উদ্দীন বাবুল, নূরুচ্ছফা রুবেল, রুহুল আমীন, ইব্রাহিম, আনোয়ার কামাল।

সর্বশেষ সংবাদ

উখিয়ায় শরনার্থী ক্যাম্পের মক্তবে রোহিঙ্গা ভাষায় পাঠদান

গোমাতলীর আবদুল কুদ্দুছ সওদাগরের ইন্তেকাল

জার্মান সাংবাদিকের উপর হামলার ঘটনায় ১১ রোহিঙ্গা সন্ত্রাসী আটক

পথে পথে পর্যটক

পেকুয়ায় বিএনপির দু’শতাধিক নেতাকর্মী আ.লীগে যোগদান

চকবাজারে অগ্নিকান্ডে সৌদি বাদশাহ ও ক্রাউন প্রিন্সের শোক

উখিয়ায় নার্সারীতে সন্ত্রাসী হামলা, ভাংচুর: আহত ৩

পাকিস্তানে পালিত হলো ‘আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস’

আমীরে হেফাজত টেকনাফ আসছেন শনিবার

সকল নূরানী মাদ্রাসাকে বোর্ডের অধিভুক্ত ও সনদ পরীক্ষা বাধ্যতামূলক করা হোক

বদরমোকাম হেফজখানার প্রধান শিক্ষক শামশুল আলম আর নেই

জনপ্রিয় তামিল সঙ্গীত পরিচালক কুরালারাসানের ইসলাম গ্রহণ

শনিবার জেলা আইনজীবী সমিতির নির্বাচন

যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে পাকিস্তান, খালি করা হচ্ছে হাসপাতাল

মুসলিম উম্মাহর বন্ধন হোক সুদৃঢ়

মেসির চেয়েও কঠিন এমবাপেকে আটকানো : মার্সেলো

কেমিক্যালের কারণে ছড়িয়েছে আগুন: তদন্ত কমিটি

কক্সবাজার সদর থানা পুলিশের অভিযানে গ্রেফতার-১৮

চার জেলায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৫

চকবাজারে আগুনের ঘটনায় মামলা