ঠিকাদার আজমকে গ্রেফতার: এলজিইডির ঠিকাদারদের কাজ বন্ধের হুঁশিয়ারি

নিজস্ব প্রতিবেদক:
মহেশখালীর ঠিকাদার গিয়াস উদ্দীন আজমকে গ্রেফতার করার প্রতিবাদ জানিয়ে অবিলম্বে তার বিরুদ্ধে করা ‘মিথ্যা’ মামলা প্রত্যাহার করে তাকে মুক্তি দেয়ার দাবি জানিয়েছেন কক্সবাজার ঠিকাদার সমিতি (এলজিইডি) নেতৃবৃন্দ। না হলে জেলার সকল প্রকল্পের কার্যক্রম বন্ধের করে দেবেন বলে হুঁশিয়ারি দিয়েছেন ঠিকাদাররা। সোমবার বিকালে কক্সবাজার প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই হুঁশিয়ারি দেন তারা।

সংবাদ সম্মেলনে ঠিকাদার নেতৃবৃন্দ দাবি করেন, গত ১৮ এপ্রিল ‘মিথ্যা, বানেয়াট ও সাজানো’ মামলা দিয়ে মহেশখালী ঠিকাদার গিয়াস উদ্দীন আজমকে গ্রেফতার করা হয়েছে। মূলত প্রকল্পের বিল ছাড়ে ১০ শতাংশ ঘুষ না দেয়ায় অসম্মতি জানানোয় তর্কাতর্কিকে কেন্দ্র করে ক্ষুব্ধ হয়ে পুলিশ দিয়ে আজমকে গ্রেফতার করানো হয়েছে।

গিয়াস উদ্দীন আজমের মুক্তি দাবি করে কক্সবাজার ঠিকাদার সমিতির (এলজিইডি) আহ্বায়ক আসাদ উল্লাহ সিআইপি জানান, গিয়াস উদ্দীন আজমের বিষয়ে ঠিকাদার সমিতির নেতৃবৃন্দ যোগাযোগ করলে মহেশখালী উপজেলা প্রকৌশলী জাকির হোসেন বিষয়টিকে অন্যকে ভাবে বুঝানোর চেষ্টা করেন। তিনি ঠিকাদারদের বলেছেন- ‘ঝগড়া-বিবাদ না করে লেনদেন করলে অসুবিধা কী?’

অন্যদিকে আসাদ উল্লাহ সিআইপি বলেন, কক্সবাজার নির্বাহী প্রকৌশলী মির্জা মোহাম্মদ ইফতেখার আলী ঠিকাদারদারদের সাথে অসদাচরণ ও নানাভাবে হয়রানি করে যাচ্ছে। এই কারণে বর্তমানে কক্সবাজারের গুরুত্বপূর্ণ প্রকল্পগুলো চারবার টেন্ডার আহ্বান করলেও কোনো ঠিকাদার টেন্ডারে অংশ নেয়নি। এতে এলজিইডির প্রায় তিন’শ কোটি টাকা ফেরত যাচ্ছে।’

ঠিকাদাররা অভিযোগ করেন, জেলার উপজেলা কার্যালয়ে কয়েকজন সহকারী প্রকৌশলী একই স্থানে ১৫/২০ বছর ধরে স্থিতিত রয়েছেন। অথচ একজন সরকারি কর্মকর্তা তিন বছরের বেশি একই স্থানে থাকতে পারে না। নির্বাহী প্রকৌশলীর সাথে যোগসাজস করে তারা এভাবে ১৫/২০ বছর বহাল তবিয়তে রয়েছে। এমনকি এসব সহকারী প্রকৌশলীরাও ঠিকাদারী করেন। তাই নির্বাহী প্রকৌশলী ও অভিযুক্ত সহকারী প্রকৌশলীদের প্রত্যাহার দাবি করেছেন ঠিকাদাররা।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, ঠিকাদার সমিতির সদস্য একরামুল হক, গিয়াস উদ্দীন, মো. ইউনুছ খাঁন, মো. শওকত, শরীফ উদ্দীন বাবুল, নূরুচ্ছফা রুবেল, রুহুল আমীন, ইব্রাহিম, আনোয়ার কামাল।

সর্বশেষ সংবাদ

কেন শেখ হাসিনাকেই আবার ক্ষমতায় দেখতে চায় ভারত

দাঁতের ইনফেকশন থেকে হতে পারে হার্ট অ্যাটাক

দৈনিক স্বদেশ প্রতিদিন পত্রিকার স্টাফ রিপোর্টার নিযুক্ত হলেন আনছার হোসেন

তারেকের বিষয়ে ইসির কিছুই করার নেই

গণফোরামে যোগ দিলেন সাবেক ১০ সেনা কর্মকর্তা

৬০ আসনে জামায়াতের ‘দর-কষাকষি’

চকরিয়ায় মধ্যরাতে স্কুল মাঠে ঘর তৈরির চেষ্টা

চকরিয়া-পেকুয়ায় মনোনয়ন পেতে মরিয়া জাফর আলম

তারেকের ভিডিও কনফারেন্স ঠেকাতে স্কাইপি বন্ধ করল বিটিআরসি

খুটাখালী বালিকা মাদরাসায় শিক্ষক নিয়োগ

চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যানের পদ শূন্য ঘোষনা

ইসির নির্দেশনা বাস্তবায়ন হচ্ছে কিনা জানেন না জেলা নির্বাচন অফিসার

প্রশাসন ও পুলিশে রদবদল করতে যাচ্ছে ইসি

আ’লীগের প্রার্থী মনোনয়ন চূড়ান্ত হয়নি: ওবায়দুল কাদের

মাদকের কারণে কক্সবাজারের বদনাম বেশি -অতিরিক্ত পুলিশ সুপার আদিবুল ইসলাম

বঙ্গবন্ধুর দেখানো পথে কক্সবাজারকে এগিয়ে নিতে চান আনিসুল হক চৌধুরী সোহাগ

আগাম নির্বাচনি প্রচার সামগ্রী না সরানোয় জরিমানার নির্দেশ ইসি’র

টেকনাফ রোহিঙ্গা ক্যাম্পে বিশ্ব টয়লেট দিবস পালিত

রাঙামাটিতে যৌথ অভিযানে তিন বোট কাঠসহ আটক ৭

বিএনপি’র প্রতীক ‘ধানের ছড়া’ না ‘শীষ’?