মেয়র মকছুদ মিয়ার ‘অত্যাচারে’ অতিষ্ঠ স্পীডবোট চালকদের মানববন্ধন

বার্তা পরিবেশক:
কক্সবাজার-মহেশখালী নৌ-রুটে চলাচলকারী স্পীট বোটের এক চালকের উপর মহেশখালী পৌর মেয়র মকছুদ মিয়া ও তার লেলিয়ে দেয়া সন্ত্রাসীদের হামলার প্রতিবাদে মানব্বন্ধন করেছে স্পীট বোট চালক ও মালিকরা। সোমবার বেলা এগারটার দিকে শহরের শহীদ স্মরণী সড়কে এ মানব্বন্ধন কর্মসূচী পালন করে তারা।
স্পীটবোট মালিক সমিতি সুত্রে জানাযায়, দীর্ঘদিন যাবৎ ফ্রিতে স্পীটবোটে আসা-যাওয়া করার পরও মহেশখালী পৌরসভার মেয়র ও মকছুদ মিয়ার স্পীটবোট চালকদের তার সন্ত্রাসীদের দিয়ে হামলা ও মারধর করে গুরুতর আহত করছে। বিএনপি থেকে আওয়ামীলীগে যোগ দেওয়া এই মেয়রের এমন আচরণে ক্ষুব্ধ স্পীটবোট চালকরা। মেয়র নিজেই ফ্রিতে আসা-যাওয়ার পাশাপাশি তার সারথীরাও আসতে চাই ফ্রিতে। এমন অবস্থায় মাঝে মধ্যে স্পীটবোট চালকরা তার সারথীদের ফ্রিতে আনতে না চাইলে স্পীটবোট চালকদের মারধর করে তারা।
স্পীট মালিক সমিতির নেতারা বলেন, মহেশখালী পৌরসভার মেয়র মকছুদ মিয়া ও তার সাথে থাকা সন্ত্রাসীরা স্পীট বোট চালক শহিদুল্লাহকে হামলা চালিয়ে গুরুতর আহত করেছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা ও স্থানীয় সাংসদকে বিচার দিয়েও কোন প্রতিকার না পেয়ে আজ আমরা রাস্তায় নেমেছি। গত বৃহস্পতিবার মহেশখালী পৌর মেয়র মকছুদ মিয়া স্পীট বোট যোগে মহেশখালী জেটিঘাটে পৌছায় তখন আমারদের চালক শহিদুল্লাহ যাত্রী নামাচ্ছিল। তখন মকছুদ মিয়া তাকে স্পীট বোট সরাতে বলে। তখন শহিদুল্লাহ মকছুদ মিয়াকে বলেন সব যাত্রী নেমে গেলেই সরিয়ে নিচ্ছি। এ কথা বলার সাথে সাথে মকছুদ মিয়া ও তার সারথীরা স্পীট বোট চালকের উপর অতর্কিত হামলা চালিয়ে গুরুতর আহত করে।
মালিক সমিতির নেতারা আরও বলেন, বিএনপি থেকে আওয়ামীলীগে যোগ দেওয়া রাজাকারপুত্র মকছুদ এখন স্পীটবোট চালকদের উপর নানা অত্যাচার চালাচ্ছে। মকছুদ মিয়ার অত্যাচার থেকে বাঁচতে আমরা আজ রাস্তায় নেমেছি। তার অত্যাচার থেকে আমরা মুক্তি চাই। অন্যতায় অনির্দিষ্টকালের জন্য কক্সবাজার-মহেশখালী নৌরুটে স্পীটবোট চলাচল বন্ধ করে দেওয়া হবে।
এসময় মানব্বন্ধনে আরও উপস্থিত ছিলেন, কক্সবাজার জেলা স্পীটবোট চালক সমবায় সমিতির সভাপতি এস এম হেলাল উদ্দিন, সাধারন সম্পাদক মোহাম্মদ দিদারুল ইসলাম, লাইনম্যান মোহাম্মদ বাবুল, মোহাম্মদ মুফিজ ও মোহাম্মদ হায়দারসহ হাজারো চালক ও শ্রমিকরা।
এরপর কক্সবাজার জেলা প্রশাসক মো. কামাল হোসেনের কাছে স্মারকলিপি দেন স্পীটবোট মালিক ও চালক সমিতির নেতারা। তাদের দাবি স্পীটবোট চালকদের নিরাপত্তা ও হামলাকারী পৌর মেয়র মকছুদ মিয়ার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া।

সর্বশেষ সংবাদ

মুজিবুর রহমান ও এমপি জাফরের দোয়া নিলেন ফজলুল করিম সাঈদী

মাতৃভাষার প্রতি আগ্রহ হারাচ্ছে রাখাইনদের নতুন প্রজন্ম

শুদ্ধ সংস্কৃতির চর্চার মধ্য দিয়ে অপশক্তিকে রুখতে হবে- মেয়র মুজিব

একুশে ফেব্রুয়ারি : প্রাপ্তি ও প্রত্যাশা

টেকনাফে সাড়ে ১৫ লক্ষ টাকার স্বর্ণালংকার উদ্ধার

চকরিয়ায় শিশু ও নারী নির্যাতন মামলার ৫ বছরের সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার

২০ হাজার ইয়াবাসহ দুইজন আটক

এডভোকেট রানা দাশগুপ্তের সাথে কক্সবাজার জেলা নেতৃবৃন্দের মতবিনিময়

ইসলামে মাতৃভাষার গুরুত্ব ও তাৎপর্য

ঈদগাঁওতে পুজা কমিটির সম্মেলন নিয়ে সংঘাতের আশংকা

কক্সবাজার সিটি কলেজে শিক্ষকদের জন্য আইসিটি প্রশিক্ষণ শুরু

উখিয়ায় হাতির আক্রমণে রোহিঙ্গা যুবকের মৃত্যু

এস আলম গ্রুপের ৩ হাজার ১৭০ কোটি টাকার কর মওকুফ

মালয়েশিয়ায় ভবনে আগুন : বাংলাদেশিসহ নিহত ৬

মহেশখালীতে মনোনয়ন দৌড়ে এগিয়ে মোস্তফা আনোয়ার

চকরিয়ায় ইয়াবাসহ দুই ব্যবসায়ী আটক

চকরিয়ার চেয়ারম্যান পদে ২ জনসহ ৫ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

কোর্টরুমে সাংবাদিকদের প্রবেশাধিকার নিশ্চিত করতে হবে : প্রধান বিচারপতি

পেকুয়ায় স্থাপনা নির্মাণ বন্ধ ও গাছ জব্দ

অধ্যাপক শফিউল্লাহ একজন চেইঞ্জ মেকার