আলীরজাহালে জমির মালিককে না জানিয়ে পৌরসভার ডাস্টবিন নির্মাণের অভিযোগ

মোঃ নেজাম উদ্দিন ,কক্সবাজার :

জমির মালিককে না জানিয়ে কোন রকম প্রশাসনিক অনুমোদন ছাড়া পৌরসভা কর্তৃক ডাস্টবিন তৈরীর অভিযোগ উঠেছে।

কক্সবাজার পৌরসভা কর্তৃক আলীজাহাল বনফুল নার্সারীর উত্তর পশ্চিমে প্রধান সড়ক সংলগ্ন এলাকার মৃত বদরুদ্দোজা চৌধুরী গং এর খতিয়ানভুক্ত  জায়গায় ডাস্টবিন তৈরি করছে বলে অভিযোগ দায়ের করেছেন মৃত বদরুদ্দোজা চৌধুরীর পুত্র মৌং মহিব্বুল্লাহ । গত ৩ এপ্রিল এ অভিযোগ দায়ের করেন পৌর কর্তৃপক্ষকে।

অভিযোগে জানা যায়, পৌরসভার চৌধুরীপাড়ার ৫নং ওয়ার্ড়ে বনফুল নার্সারীর পাশের জায়গায় ডাস্টবিন ও ড্রেন নির্মান করা হচ্ছে । উক্ত স্থানে ডাস্টবিন ও ড্রেন নির্মান করা হলে এলাকার সাধারন জনগনের দৈনন্দিন চলাচলের অসুবিধা ও দুর্গন্ধ সৃষ্টি হবে, এই দুর্গন্ধ পার্শ্ববর্তী জায়গায় বসবাসরত লোকজনের অসুবিধা ও পরিবেশ দূষিত হবে বলে লিখিত অভিযোগ করা হয়।

এদিকে অভিযোগকারী মৌঃ মুহিব্বুল্লাহ  জানান, পর্যটন নগরী কক্সবাজারকে একটি সুন্দর ও পরিপাটি করে সাজানো আমাদের নাগরিক দায়িত্ব।কিন্তুু স্থানীয় কাউন্সিলর ছালামত উল্লাহ নিজের প্রভাব খাটিয়ে কোন পরিকল্পনা বিহীন ও আমার পৈত্রিক সম্পত্তির সামনে রামু কক্সবাজার যাতায়াতের রাস্তার ধারে ডাস্টবিন তৈরী করছে যা সাধারন পথ যাত্রীদের যাতায়াতের সমস্যা সৃষ্টি করবে। অপরদিকে পৈত্রিক জমিতে ডাস্টবিন করা হচ্ছে আমাদের কাউকে প্রশাসনিক ভাবে অবগত করেনি আদৌ। এই ব্যাপারে পৌরসভা মেয়র বরাবর লিখিত অভিযোগ করেছি। মৃত বদরুদোজজা চৌধুরীর অপর ছেলে এম শামসুদ্দোহা চৌধুরী জানান, স্থানীয় কাউন্সিলর পরিকল্পিতভাবে আমাদের জায়গা নষ্ট করতে এখানে ডাস্টবিন তৈরী করছে এটি চাইলে একসাইট করে করা যেতে পারে তবে সেটি না করে আমাদের জায়গার রাস্তার পাশে পুরো জায়গা দখল করে ডাস্টবিন তৈরী করা হচ্ছে যেন পরবর্তীতে আমরা আমাদের জায়গায় যে কোন স্থাপনা তৈরী করতে সমস্যা হয়।

এদিকে এনজিও সংগঠন অগ্রযাত্রা পরিচালক ও বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট কক্সবাজার জেলা সভাপতি নীলিমা আক্তার চৌধুরী জানান, আমার অফিসের পাশের  জায়গাটিতে যদি ডাস্টবিন করা হয় তবে আমাদের পরিবেশ দুষিত হবে দুর্গন্ধ ছড়াবে। এতে আমরা স্বাস্থ্য ঝুকিতে পড়তে পারি যদি অস্থায়ী প্রতিটি বিল্ড়িং এর সামনে ড্রাম যাতীয় কিছু রাখা যায় তবে সেখানে ময়লা রাখা যেতে পারে  এবং তা পরিছন্ন কর্মীরা নিয়ে যাবে। এদিকে মৌঃ মহিব্বুল্লাহ আরো জানান আমার পৈত্রিক সম্পত্তি বি,এস খতিয়ান ১২৯৫ ৪একর ৩৫শতক জায়গার একমাত্র যাতায়াতের রাস্তা হচ্ছে এটি । তা বন্ধ করার পায়তারা করে যাচ্ছে। আমরা চাই এই ডাস্টবিন এখানে না করে স্থায়ী কোন জায়গায় করা হলে আমরা রেহাই পাবো।

এই ব্যাপারে কাউন্সিলর ছালামত উল্লাহর সাথে টেলিফোনে কথা হলে তিনি জানান, ডাস্টবিন যে জায়গায় তৈরী করা হচ্ছে কারো ব্যক্তি মালিকানাধীন নয় । আর এখানে ময়লা যত্রতত্র স্থানে ফেলার কারনে যাতায়াতের সমস্যার কারনে ডাস্টবিন তৈরী করছি। এ ব্যাপারে পৌর মেয়র এর সাথে কথা বলতে টেলিফোনে তাকে পাওয়া যায়নি এবং পৌরসভার নির্বাহী প্রকৌশলীর কাছ থেকে ব্যাপারে টেলিফোনে কথা বলতে চাইলে মিটিং এ আছেন বলে জানান।

 

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

বিএনপির মনোনয়নপত্র নিলেন আলমগীর ফরিদ ও শহীদুজ্জামান

বান্দরবান ৩০০নং আসনে মনোনয়ন নিয়ে বেসামাল বিএনপি

কলেরা টিকা পাবে আরো দু’লক্ষাধিক রোহিঙ্গা

নির্বাচনের পরিবেশ নষ্ট করছে সরকার: ফখরুল

খালেদার দু’টি আসন পাচ্ছেন দুই পুত্রবধূ!

সেন্টমার্টিনে ২ লাখ ৩০ হাজার ইয়াবা উদ্ধার

ডেসটিনির চেয়ারম্যানের ৩ বছর কারাদণ্ড

যশোরে বিদেশী পিস্তল ও ম্যাগজিনসহ যুবক আটক

বিশ্ব ডায়াবেটিস দিবস উপলক্ষে রাঙামাটিতে আলোচনা সভা

উখিয়ার কলেজছাত্রী হত্যাকারী সন্ত্রাসী কবিরের গুলিবিদ্ধ লাশ উদ্ধার

চকরিয়ায় গ্রাম আদালত বিষয়ক কর্মশালা

আলমগীর ফরিদের বহিস্কারাদেশ প্রত্যাহার

নয়াপল্টনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ

যুক্তরাষ্ট্রও রোহিঙ্গা প্রত্যাবাসনের বিরোধী

গণভবনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীরা

এড. সালাহ উদ্দীন কক্সবাজার-৪ আসনে বিএনপি’র ফরম সংগ্রহ করলেন

প্রত্যাবাসন প্রক্রিয়ার কথা শুনে ক্যাম্প ছেড়ে পালানোর চেষ্টা রোহিঙ্গাদের

কারাবন্দির পাকস্থলিতে মিললো ৪০০ ইয়াবা

লামায় বিষপানে যুবকের মৃত্যু

আলীকদমে পাহাড় কেটে ইটভাটা