কারাগারে খালেদা জিয়ার স্বাস্থ্যের অবনতি হলে সরকার দায়ী থাকবে- শাহজাহান চৌধুরী

প্রেস বিজ্ঞপ্তি:
কক্সবাজার জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরী বলেছেন, বেগম খালেদা জিয়া এই দেশের গণমানুষের সবচেয়ে জনপ্রিয় নেত্রী। মিথ্যা সাজানো মামলায় তাঁকে সাজা দিয়ে কারাগারে বন্দি রাখার উদ্দেশ্যই হচ্ছে তাঁকে এবং বিএনপি রাজনীতি থেকে দূরে সরিয়ে দেয়া। জনবিচ্ছিন্ন ও রাজনৈতিকভাবে দেউলিয়া হয়ে যাওয়া সরকার ‘৫ জানুয়ারির’ মতো এক তরফা প্রহসনের নির্বাচনের মধ্যে আবারো ক্ষমতা দখলের মূল উদ্দেশ্য হাসিল করার চেষ্টা করছে। কিন্তু খালেদা জিয়াকে কারাগারে রেখে আর পাতানো নির্বাচন করতে দেবে না এই দেশের জনগণ।

শনিবার (২১ এপ্রিল) অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত মহেশখালী উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির (পরিচিতি) সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

শাহজাহান চৌধুরী আরো বলেন, ‘বাংলাদেশের গণতান্ত্রিক আন্দোলনে আপোষহীন নেত্রী বেগম খালেদা জিয়ার স্বাস্থ্য কারাগারে ক্রমেই অবনতির দিকে যাচ্ছে বলে আমরা যে খবর পাচ্ছি তাতে সারা জাতি উদ্বিগ্ন ও উৎকণ্ঠিত। এতে খালেদা জিয়া শারীরিক কোনো ক্ষতি সরকারকে তার সম্পূর্ণ দায়ভার নিতে হবে।’

আন্দোলন ও নির্বাচন প্রসঙ্গে শাহজাহান চৌধুরী বলেন, ‘সরকার বিএনপি নেতাকর্মীদের উপর এত দপন-পীড়ন ও নির্যাতন করছে; তারপরও বিএনপির নেতাকর্মী ঐক্যবদ্ধ রয়েছে। আগামীতেও চলমান আন্দোলন ও নিরপেক্ষ নির্বাচন প্রক্রিয়ায় সকল নেতাকর্মীদের ঐক্যদ্ধ হয়ে মাঠে থাকতে হবে। সে জন্য মহেশখালী উপজেলার আটটি ইউনিয়নে ওয়ার্ড পর্যায়ে কমিটিগুলো শক্তিশালী ও সুসংহত করতে হবে।’ শিগগিরই মাতারবাড়ি ও বড়মহেশখালীর ইউনিয়ন কমিটি এবং জুনের মধ্যে উপজেলা বিএনপি সম্মেলন সম্পন্ন করার নির্দেশ দেন তিনি।

উপজেলা বিএনপির আহ্বায়ক সাবেক উপজেলা চেয়ারম্যান আবু বক্কর ছিদ্দিকের সভাপতিত্বে ও যুগ্ম-আহ্বায়ক আমিনুল হক চৌধুরীর এবং এড. ছালামত উল্লাহ রানার যৌথ সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্রধান বক্তার বক্তব্য রাখেন, জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও সাবেক পিপি এড. শামীম আরা স্বপ্না। বিশেষ অতিথি ছিলেন, সহ-সভাপতি এড.নূরুল আলম, দপ্তর সম্পাদক ইউসুফ বদরী ও সহ-সাংগঠনিক সম্পাদক আতাউল্লাহ বোখারী।

অন্যান্যের মধ্যে সাংগঠনিক বিষয়ের উপর বক্তব্য রাখেন আহ্বায়ক কমিটির উপদেষ্টা পরিষদের সদস্য আবু তাহের চৌধুরী ও ডা. আবদুল মোতালেব, যুগ্ম-আহ্বায়ক এড. সিরাজুল হক ইসলাম, আহ্বায়ক কমিটির সদস্য এখলাছুর রহমান (কালারমারছড়া), আরিফুল কাদের চৌধুরী (মাতারবাড়ি) রফিকুল ইসলাম (মাতারবাড়ি), আকতার হোসেন (শাপলাপুর), রেজাউল করিম (ছোটমহেশখালী), মো. শফি মেম্বার (কুতুবজোম), মো. আবদুল করিম (হোয়ানক), এড. জিয়া উদ্দীন (ধলঘাটা), সরওয়ার আলম (ধলঘাটা), ছাবের হোসেন (বড়মহেশখালী), আনোয়ার পাশা (বড়মহেশখালী) প্রমুখ।

সভার শুরুতে পবিত্র কোরআন তেলোয়াত করেন সদস্য এরশাদ উল্লাহ। শুরুতে গণতান্ত্রিক আন্দোলনে সরকারের নির্যাতনের শিকার হয়ে নিহতদের আত্মার মাগফেরাত কামনা ও আহতদের সমবেদনা জানানো জানানো হয়।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

লবণ আমদানি হবেনা, মজুদদারের বিরুদ্ধে ব্যবস্থা -শিল্পমন্ত্রী আমির হোসেন আমু

১ লাখ ৬০ হাজার মেট্রিকটন লবণ উদ্বৃত্ত, তবু আমদানির চক্রান্ত

ঈদগাঁও থেকে দোকানদার অপহরণঃ ৫ লাখ টাকা মুক্তিপণ দাবী!

‘হিংসাবিহীন মানুষ পাওয়া কঠিন’

যখন দশম শ্রেণির ছাত্রী এই সময়ের পিয়া

উখিয়ায় অসহায় মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছেন এসিল্যান্ড একরামুল ছিদ্দিক

কক্সবাজার শহরে বেড়েই চলছে চুরি ছিনতাই

হোটেল সী-গালের সংবর্ধনায় সিক্ত মেয়র মুজিবুর রহমান

বর্জ্য অপসারণে আরো একটি গাড়ি সংযোজন করলেন মেয়র মুজিব

মদ পানের অভিযোগে প্রধানমন্ত্রীর ফ্লাইটের ক্রু বহিষ্কার

এই জনপদটি ইয়াবা নামক বিষ বৃক্ষের আবক্ষে নিম্মজ্জিত : সকলের সহযোগিতা প্রয়োজন

যুগ্মসচিব হলেন কক্সবাজারের সন্তান শফিউল আজিম : অভিনন্দন

ধর্মীয় শিক্ষা মানুষের মাঝে মূলবোধের সৃষ্টি করে-এমপি কমল

কক্সবাজার সদর মডেল থানা পুলিশের অভিযানে ১৪জন আসামী গ্রেফতার

কক্সবাজার জেলা পুলিশকে আইসিআরসির ২৫০ বডি ব্যাগ হস্তান্তর

চকরিয়ায় পল্লীবিদ্যুতের ভুতুড়ে জরিমানা নিয়ে আতঙ্ক!

ঈদগাঁওয়ে পাহাড় কাটার দায়ে এক নারীকে ১ বছর কারাদন্ড

শুধু চালককে অভিযুক্ত করে লাভ নেই আমাদেরও সচেতন হতে হবে-ইলিয়াছ কাঞ্চন

মাওলানা সিরাজুল্লাহর মৃত্যুতে জেলা জামায়াতের শোক

কক্সবাজারের ৩দিন ব্যাপী ‘প্রাথমিক চক্ষু পরিচর্যা’ কর্মশালার উদ্বোধন