কারাগারে খালেদা জিয়ার স্বাস্থ্যের অবনতি হলে সরকার দায়ী থাকবে- শাহজাহান চৌধুরী

প্রেস বিজ্ঞপ্তি:
কক্সবাজার জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরী বলেছেন, বেগম খালেদা জিয়া এই দেশের গণমানুষের সবচেয়ে জনপ্রিয় নেত্রী। মিথ্যা সাজানো মামলায় তাঁকে সাজা দিয়ে কারাগারে বন্দি রাখার উদ্দেশ্যই হচ্ছে তাঁকে এবং বিএনপি রাজনীতি থেকে দূরে সরিয়ে দেয়া। জনবিচ্ছিন্ন ও রাজনৈতিকভাবে দেউলিয়া হয়ে যাওয়া সরকার ‘৫ জানুয়ারির’ মতো এক তরফা প্রহসনের নির্বাচনের মধ্যে আবারো ক্ষমতা দখলের মূল উদ্দেশ্য হাসিল করার চেষ্টা করছে। কিন্তু খালেদা জিয়াকে কারাগারে রেখে আর পাতানো নির্বাচন করতে দেবে না এই দেশের জনগণ।

শনিবার (২১ এপ্রিল) অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত মহেশখালী উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির (পরিচিতি) সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

শাহজাহান চৌধুরী আরো বলেন, ‘বাংলাদেশের গণতান্ত্রিক আন্দোলনে আপোষহীন নেত্রী বেগম খালেদা জিয়ার স্বাস্থ্য কারাগারে ক্রমেই অবনতির দিকে যাচ্ছে বলে আমরা যে খবর পাচ্ছি তাতে সারা জাতি উদ্বিগ্ন ও উৎকণ্ঠিত। এতে খালেদা জিয়া শারীরিক কোনো ক্ষতি সরকারকে তার সম্পূর্ণ দায়ভার নিতে হবে।’

আন্দোলন ও নির্বাচন প্রসঙ্গে শাহজাহান চৌধুরী বলেন, ‘সরকার বিএনপি নেতাকর্মীদের উপর এত দপন-পীড়ন ও নির্যাতন করছে; তারপরও বিএনপির নেতাকর্মী ঐক্যবদ্ধ রয়েছে। আগামীতেও চলমান আন্দোলন ও নিরপেক্ষ নির্বাচন প্রক্রিয়ায় সকল নেতাকর্মীদের ঐক্যদ্ধ হয়ে মাঠে থাকতে হবে। সে জন্য মহেশখালী উপজেলার আটটি ইউনিয়নে ওয়ার্ড পর্যায়ে কমিটিগুলো শক্তিশালী ও সুসংহত করতে হবে।’ শিগগিরই মাতারবাড়ি ও বড়মহেশখালীর ইউনিয়ন কমিটি এবং জুনের মধ্যে উপজেলা বিএনপি সম্মেলন সম্পন্ন করার নির্দেশ দেন তিনি।

উপজেলা বিএনপির আহ্বায়ক সাবেক উপজেলা চেয়ারম্যান আবু বক্কর ছিদ্দিকের সভাপতিত্বে ও যুগ্ম-আহ্বায়ক আমিনুল হক চৌধুরীর এবং এড. ছালামত উল্লাহ রানার যৌথ সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্রধান বক্তার বক্তব্য রাখেন, জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও সাবেক পিপি এড. শামীম আরা স্বপ্না। বিশেষ অতিথি ছিলেন, সহ-সভাপতি এড.নূরুল আলম, দপ্তর সম্পাদক ইউসুফ বদরী ও সহ-সাংগঠনিক সম্পাদক আতাউল্লাহ বোখারী।

অন্যান্যের মধ্যে সাংগঠনিক বিষয়ের উপর বক্তব্য রাখেন আহ্বায়ক কমিটির উপদেষ্টা পরিষদের সদস্য আবু তাহের চৌধুরী ও ডা. আবদুল মোতালেব, যুগ্ম-আহ্বায়ক এড. সিরাজুল হক ইসলাম, আহ্বায়ক কমিটির সদস্য এখলাছুর রহমান (কালারমারছড়া), আরিফুল কাদের চৌধুরী (মাতারবাড়ি) রফিকুল ইসলাম (মাতারবাড়ি), আকতার হোসেন (শাপলাপুর), রেজাউল করিম (ছোটমহেশখালী), মো. শফি মেম্বার (কুতুবজোম), মো. আবদুল করিম (হোয়ানক), এড. জিয়া উদ্দীন (ধলঘাটা), সরওয়ার আলম (ধলঘাটা), ছাবের হোসেন (বড়মহেশখালী), আনোয়ার পাশা (বড়মহেশখালী) প্রমুখ।

সভার শুরুতে পবিত্র কোরআন তেলোয়াত করেন সদস্য এরশাদ উল্লাহ। শুরুতে গণতান্ত্রিক আন্দোলনে সরকারের নির্যাতনের শিকার হয়ে নিহতদের আত্মার মাগফেরাত কামনা ও আহতদের সমবেদনা জানানো জানানো হয়।

cbn
কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

দলের করণীয় বললেন মওদুদ

সরকারের উন্নয়নের বার্তা ছড়িয়ে দিতে যোগ্য কান্ডারী কছির

উন্নয়ন ও জনসেবায় চকরিয়া-পেকুয়াবাসিকে আস্থার প্রতিদান দিব- জাফর আলম এমপি

বিক্ষুব্ধ বাংলাদেশি শ্রমিকদের আক্রমণের শিকার কুয়েত বাংলাদেশ দূতাবাসে

হুইল চেয়ারে মুহিত, পাশে নেই সুসময়ের বন্ধুরা

ভারত থেকে পালিয়ে আসা ১৩শ’ রোহিঙ্গা এখন বাংলাদেশে

উপজেলা নির্বাচনে ‘স্বতন্ত্রভাবে’ অংশ নেবে বিএনপি

ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী ছাত্রলীগ নেতা হিমুর ব্যাপক গনসংযোগ

চট্টগ্রামে ৩টি হাইটেক পার্ক হচ্ছে

সংরক্ষিত আসনে এমপি চান মহেশখালীর মেয়ে প্রভাষক রুবি

ঈদগাঁওতে নৌকার চেয়ারম্যান মনোনয়ন প্রত্যাশী রাশেদের গণসংযোগ

অতিথি পাখির কলকাকলিতে মুখরিত বঙ্গবন্ধু সাফারি পার্ক

কক্সবাজার সদর থানা পুলিশের অভিযানে গ্রেফতার ১১

গণিত ছাড়া জীবনই অচল : জেলা প্রশাসক

উখিয়ায় সড়ক দুর্ঘটনায় নিহত ১, চালক আটক

শহর কৃষক লীগের সভাপতির মামলায় ওয়ার্ড সভাপতি গ্রেফতার

২৭০০ ইউনিয়নে সংযোগ তৈরি, বিনামূল্যে ইন্টারনেট ৩ মাস

লাইনে দাঁড়িয়ে বার্গার কিনলেন বিল গেটস!

সৌদিতে আমরণ অনশনে রোহিঙ্গারা

একটি পুলিশী মানবতার গল্প