হাটহাজারীতে মায়ের ওপর সন্ত্রাসী লেলিয়ে দিল পুত্র

মোহাম্মদ হোসেন,হাটহাজারী :

হাটহাজারী পৌর সদরে এক বিধবা মায়ের ওপর সন্ত্রাসী লেলিয়ে দিয়েছে তার পুত্র। বিধবা স্বামী সম্পক্তি নিয়ে মা ছেলের মধ্যে বিরোধ সৃষ্টি হয়েছে। এ ঘটনার জের ধরে বিধবা রমিজা খাতুনকে ঘর থেকে বের করে দেয় তারই বড় ছেলে মোহাম্মদ ফরিদ। এ ব্যাপারে মা মোছাম্মৎ রমিজা খাতুন স্বামী মরহুম মোহাম্মদ সফি বাদী হয়ে হাটহাজারী সিনিয়র জজ চট্টগ্রাম আদালতে একটি মামলা রুজু করা করেন । মামলার অভিযোগের ভিত্তিতে জানা যায়,বিধবার স্বামী মারা যাওয়ার পর কিছু সম্পক্তি রেখে যান। এ সব সম্পক্তি গ্রাস করার জন্য পুত্র এ ঘটনার জের করে বিধবা রমিজা খাতুনকে ঘর থেকে একাধিকবার বের করে দেওয়ার হুমকি ও হামলার ঘটনা ঘটেছে। তারই ধারাবাহিকতায় পুত্র মোহাম্মদ ফরিদ বহিরাগত সন্ত্রাসী দিয়ে বাসার বিদ্যুৎ ও গ্যাসের সংযোগ বিচ্ছিন্ন করে দেয়। এ ব্যাপারে সন্ত্রাসীদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় অভিযোগ করলে পুলিশ তাদের পক্ষে কোনো সহযোগিতা করেনি বলে অভিযোগ করেন। বাধ্য হয়ে চট্টগ্রাম আদালতে মামলা দায়ের করা হয়। সন্ত্রাসীরা বারবার বিধবা ও তার পুত্রসহ পরিবারের সদস্যাদেরকে মেরে ফেলার হুমকি দিচ্ছে। এমতাবস্থায় বিধবার পরিবার নিরাপত্তাহনিতায় ভুগছেন। তাই সংশ্লিষ্ট প্রশাসনের হস্থক্ষেপ কামনা করেন রমিজা।

পৈত্রিক ভিটা ২ গন্ডা ৩করা যার উল্টাধিকার আমি বড় ছেলে,ছোট ছেলে ও মেয়ে। পিতার চিকিৎসার নাম করে ভুমি নামজারীর নাম করে বড় ভাই ছোট ভাইদের নিকট থেকে বিপুল পরিমান টাকা আত্মসাৎ করে। স্বামরি মৃত্যুর পর আমি ছেলে মেয়েদের নিয়ে স্বামরি ভিটায় বসবাস করে আসছি। এর মধ্যে প্রবাসী ছেরের আয়ের টাকার দোতলা ঘর নির্মান করি। কিন্ত বড় ছেলের মধ্যে দৃষ্টি পড়ে[ এ সম্পত্তির ওপর।সে ৩ ভাই ও আমাকেঠকিয়ে দোতলা ঘরসহ পুরো সম্পত্তির দখল নিতে আমাদের ওপর সন্ত্রাসী নেলিয়ে দেয়। সন্ত্রাসীরা বাসার বিদ্যুৎ গ্যাস ও পানির সংযোগ বিচ্চিন্ন করে দেয়। ঘটনার প্রতিবাদ করলে বড় ছেলেভাড়াটিয়া সন্ত্রাসীদের নিয়ে আমাকে ও আমার তিন ছেলে মেয়েদের ওপর হামলা চালায়।তারা জোরপুর্বক অস্ত্রের মুখে আমাদের ঘর থেকে বের করে দেওয়ার চেষ্টা চালায়কিন্ত স্থানীয় এলাকাবাসীর প্রতিরোধের মুখে তারা পিছু হটে। তারা যাওয়ার সময় আমাদেরকে প্রাণনাশের হুমকি দেয়। বর্তমানে আমার বড় ছেলে ফরিদ ও সন্ত্রাসী বাহিনীর সদস্যারা আমার ও তিন ছেলেসহ আমাদের সকলকে ভিটে কড়ি থেকে উচ্ছেদ করার হুমকি দিচ্ছে নইলে সকলকে জানে মেরে ফেলার হুমকি দিচ্ছে।বর্তমানে আমি ছেলে মেয়েসহ পরিবারের সদস্যারা নিরাপত্তাহীনতায় ভুগছি। আমি বন ও পরিবেশ মন্ত্রী.জেলা প্রশাসক,জেলা পরিষদ,পুলিশ সুপার,সহকারী পুলিশ সুপার ও ওসিসহ প্রশাসনের কাছে আমার বড় ছেরের ফরিদসহ সন্ত্রাসী বাহিনীর গেস্খপতার ওবিচারের দাবী জানাচ্ছি।

গুরুত্ব আহত অবস্থায় স্থানয় ীয় লোকজন তাকে তারই ধারাবাহিকতায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। হাটহাজারী থানায় কোনো সুরাহা না পেয়ে মা আদালতে মামলা করেন। অভিযোগ উঠেছে মাকে আহত করার পর বাসার বিদ্যুৎ ও গ্যাসের সংযোগ বিচ্ছিন্ন করে দেয়। এমতাবস্তায় সন্ত্রাসীরা বার বার বিধবা ও তার পুত্রসহ পরিবারের সদস্যদের মেরে ফেলার হুমকি দিচ্ছে পরিবারের নিরাপত্তাহীনতা ভুগছেন।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

প্লিজ ফেসবুক – তুমি মৃত্যুটাকে মিথ্যে প্রমাণ কর!

দুর্নীতির দায়ে সাবেক ইউএনও মামুনুর রশিদের ৮ বছরের কারাদণ্ড

অতিরিক্ত জেলা প্রশাসক কাজি মোঃ আবদুর রহমানকে টুয়াকের বিদায় সংবর্ধনা

সাম্প্রদায়িক সম্প্রীতি ধরে রাখার আহবান লুৎফুর রহমান কাজলের

চকরিয়ায় গরু চোর চক্রের সদস্য আটক

শহরের পূজামন্ডপ পরিদর্শনে জেলা প্রশাসক ও পুলিশ সুপার

প্রথম আলো ও ডেইলী স্টারের মালিক লতিফুর রহমানকে দূদকে জিজ্ঞাসবাদ

সমুদ্র সৈকতে দেশের বৃহৎ প্রতিমা বিসর্জন শুক্রবার

পূজামন্ডপ পরিদর্শনে ইশতিয়াক আহমেদ জয়

শারদীয় দুর্গোৎসব উপলক্ষে লুৎফুর রহমান কাজলের শুভেচ্ছা বিনিময়

গর্জনিয়ায় বিয়ের প্রলোভনে ধর্ষণ, যুবক কারাগারে

দুর্গোৎসবে প্রধানমন্ত্রীর দেয়া উপহার বিতরণে অনিয়ম-স্বজনপ্রীতির অভিযোগ

পেকুয়ায় বনবিভাগের ৪ কর্মচারী বিরুদ্ধে চাঁদাবাজি মামলা

ঈদগাঁওতে ২ গ্রামের সনাতন সম্প্রদায়ের হত দরিদ্ররা উপহার বঞ্চিত!

চট্টগ্রামে ওসি জসিমসহ ৬ পুলিশের বিরুদ্ধে মামলা

আকাশ আলোকিত করতে কৃত্রিম চাঁদ বানাচ্ছে চীন

নৌকা জয়ী হলে উন্নয়ন জোয়ারে ভাসবে গর্জনিয়া কচ্ছপিয়া- এমপি কমল

লামায় দু‘পক্ষের সংঘর্ষে আহত ২

চকরিয়ায় শারদৎসবে মেতে উঠেছে হিন্দু সম্প্রদায়

মাদক কারবারীদের বাসাবাড়ীতে বিশেষ অভিযান: এক জনের ৬ মাসের কারাদণ্ড