হাটহাজারীতে মায়ের ওপর সন্ত্রাসী লেলিয়ে দিল পুত্র

মোহাম্মদ হোসেন,হাটহাজারী :

হাটহাজারী পৌর সদরে এক বিধবা মায়ের ওপর সন্ত্রাসী লেলিয়ে দিয়েছে তার পুত্র। বিধবা স্বামী সম্পক্তি নিয়ে মা ছেলের মধ্যে বিরোধ সৃষ্টি হয়েছে। এ ঘটনার জের ধরে বিধবা রমিজা খাতুনকে ঘর থেকে বের করে দেয় তারই বড় ছেলে মোহাম্মদ ফরিদ। এ ব্যাপারে মা মোছাম্মৎ রমিজা খাতুন স্বামী মরহুম মোহাম্মদ সফি বাদী হয়ে হাটহাজারী সিনিয়র জজ চট্টগ্রাম আদালতে একটি মামলা রুজু করা করেন । মামলার অভিযোগের ভিত্তিতে জানা যায়,বিধবার স্বামী মারা যাওয়ার পর কিছু সম্পক্তি রেখে যান। এ সব সম্পক্তি গ্রাস করার জন্য পুত্র এ ঘটনার জের করে বিধবা রমিজা খাতুনকে ঘর থেকে একাধিকবার বের করে দেওয়ার হুমকি ও হামলার ঘটনা ঘটেছে। তারই ধারাবাহিকতায় পুত্র মোহাম্মদ ফরিদ বহিরাগত সন্ত্রাসী দিয়ে বাসার বিদ্যুৎ ও গ্যাসের সংযোগ বিচ্ছিন্ন করে দেয়। এ ব্যাপারে সন্ত্রাসীদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় অভিযোগ করলে পুলিশ তাদের পক্ষে কোনো সহযোগিতা করেনি বলে অভিযোগ করেন। বাধ্য হয়ে চট্টগ্রাম আদালতে মামলা দায়ের করা হয়। সন্ত্রাসীরা বারবার বিধবা ও তার পুত্রসহ পরিবারের সদস্যাদেরকে মেরে ফেলার হুমকি দিচ্ছে। এমতাবস্থায় বিধবার পরিবার নিরাপত্তাহনিতায় ভুগছেন। তাই সংশ্লিষ্ট প্রশাসনের হস্থক্ষেপ কামনা করেন রমিজা।

পৈত্রিক ভিটা ২ গন্ডা ৩করা যার উল্টাধিকার আমি বড় ছেলে,ছোট ছেলে ও মেয়ে। পিতার চিকিৎসার নাম করে ভুমি নামজারীর নাম করে বড় ভাই ছোট ভাইদের নিকট থেকে বিপুল পরিমান টাকা আত্মসাৎ করে। স্বামরি মৃত্যুর পর আমি ছেলে মেয়েদের নিয়ে স্বামরি ভিটায় বসবাস করে আসছি। এর মধ্যে প্রবাসী ছেরের আয়ের টাকার দোতলা ঘর নির্মান করি। কিন্ত বড় ছেলের মধ্যে দৃষ্টি পড়ে[ এ সম্পত্তির ওপর।সে ৩ ভাই ও আমাকেঠকিয়ে দোতলা ঘরসহ পুরো সম্পত্তির দখল নিতে আমাদের ওপর সন্ত্রাসী নেলিয়ে দেয়। সন্ত্রাসীরা বাসার বিদ্যুৎ গ্যাস ও পানির সংযোগ বিচ্চিন্ন করে দেয়। ঘটনার প্রতিবাদ করলে বড় ছেলেভাড়াটিয়া সন্ত্রাসীদের নিয়ে আমাকে ও আমার তিন ছেলে মেয়েদের ওপর হামলা চালায়।তারা জোরপুর্বক অস্ত্রের মুখে আমাদের ঘর থেকে বের করে দেওয়ার চেষ্টা চালায়কিন্ত স্থানীয় এলাকাবাসীর প্রতিরোধের মুখে তারা পিছু হটে। তারা যাওয়ার সময় আমাদেরকে প্রাণনাশের হুমকি দেয়। বর্তমানে আমার বড় ছেলে ফরিদ ও সন্ত্রাসী বাহিনীর সদস্যারা আমার ও তিন ছেলেসহ আমাদের সকলকে ভিটে কড়ি থেকে উচ্ছেদ করার হুমকি দিচ্ছে নইলে সকলকে জানে মেরে ফেলার হুমকি দিচ্ছে।বর্তমানে আমি ছেলে মেয়েসহ পরিবারের সদস্যারা নিরাপত্তাহীনতায় ভুগছি। আমি বন ও পরিবেশ মন্ত্রী.জেলা প্রশাসক,জেলা পরিষদ,পুলিশ সুপার,সহকারী পুলিশ সুপার ও ওসিসহ প্রশাসনের কাছে আমার বড় ছেরের ফরিদসহ সন্ত্রাসী বাহিনীর গেস্খপতার ওবিচারের দাবী জানাচ্ছি।

গুরুত্ব আহত অবস্থায় স্থানয় ীয় লোকজন তাকে তারই ধারাবাহিকতায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। হাটহাজারী থানায় কোনো সুরাহা না পেয়ে মা আদালতে মামলা করেন। অভিযোগ উঠেছে মাকে আহত করার পর বাসার বিদ্যুৎ ও গ্যাসের সংযোগ বিচ্ছিন্ন করে দেয়। এমতাবস্তায় সন্ত্রাসীরা বার বার বিধবা ও তার পুত্রসহ পরিবারের সদস্যদের মেরে ফেলার হুমকি দিচ্ছে পরিবারের নিরাপত্তাহীনতা ভুগছেন।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

১ লাখ ৬০ হাজার মেট্রিকটন লবণ উদ্বৃত্ত, তবু আমদানির চক্রান্ত

ঈদগাঁও থেকে দোকানদার অপহরণঃ ৫ লাখ টাকা মুক্তিপণ দাবী!

‘হিংসাবিহীন মানুষ পাওয়া কঠিন’

যখন দশম শ্রেণির ছাত্রী এই সময়ের পিয়া

উখিয়ায় অসহায় মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছেন এসিল্যান্ড একরামুল ছিদ্দিক

কক্সবাজার শহরে বেড়েই চলছে চুরি ছিনতাই

হোটেল সী-গালের সংবর্ধনায় সিক্ত মেয়র মুজিবুর রহমান

বর্জ্য অপসারণে আরো একটি গাড়ি সংযোজন করলেন মেয়র মুজিব

মদ পানের অভিযোগে প্রধানমন্ত্রীর ফ্লাইটের ক্রু বহিষ্কার

এই জনপদটি ইয়াবা নামক বিষ বৃক্ষের আবক্ষে নিম্মজ্জিত : সকলের সহযোগিতা প্রয়োজন

যুগ্মসচিব হলেন কক্সবাজারের সন্তান শফিউল আজিম : অভিনন্দন

ধর্মীয় শিক্ষা মানুষের মাঝে মূলবোধের সৃষ্টি করে-এমপি কমল

কক্সবাজার সদর মডেল থানা পুলিশের অভিযানে ১৪জন আসামী গ্রেফতার

কক্সবাজার জেলা পুলিশকে আইসিআরসির ২৫০ বডি ব্যাগ হস্তান্তর

চকরিয়ায় পল্লীবিদ্যুতের ভুতুড়ে জরিমানা নিয়ে আতঙ্ক!

ঈদগাঁওয়ে পাহাড় কাটার দায়ে এক নারীকে ১ বছর কারাদন্ড

শুধু চালককে অভিযুক্ত করে লাভ নেই আমাদেরও সচেতন হতে হবে-ইলিয়াছ কাঞ্চন

মাওলানা সিরাজুল্লাহর মৃত্যুতে জেলা জামায়াতের শোক

কক্সবাজারের ৩দিন ব্যাপী ‘প্রাথমিক চক্ষু পরিচর্যা’ কর্মশালার উদ্বোধন

‘ঘরের ছেলে’র বিদায়ে ব্যথিত পেকুয়াবাসী