২০৩০ সালের মধ্যে দেশ থেকে দারিদ্র দূর করবো : চকরিয়ায় সমাজকল্যাণ মন্ত্রী মেনন

চকরিয়া প্রতিনিধি :

সমাজকল্যাণ মন্ত্রী ও ওয়াকার্স পার্টির কেন্দ্রীয় কমিটির সভাপতি রাশেদ খান মেনন (এমপি) বলেছেন, মহান মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে সামাজিক মর্যাদা, মানবিক ও সাম্যের সমাজ গঠনের যে ঘোষণাপত্র আমরা দিয়েছিলাম স্বাধীনতার ৪৭ বছর পরও সেই ঘোষণাপত্র বাস্তবায়ন করতে পারিনি। বাংলাদেশ উন্নয়নশীল দেশের কাতারে যাওয়ার পথে ওইসময়েও দেশে শিক্ষিত বেকারের সংখ্যা বাড়ছে। বিশ্বের বিভিন্ন দেশে বেকার ভাতার প্রচলন রয়েছে। তাই বেকারদের অস্থায়ী বেকার ভাতা না দিয়ে তাদের স্বাবলম্বী করতে স্থায়ী সমাধান করার দাবি জানাচ্ছি। গতকাল শুক্রবার বিকেল সাড়ে ৫টায় কক্সবাজারের চকরিয়া পৌরসভার বিজয় মঞ্চে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, স্বাধীনতার পর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশ থেকে ২২পরিবার মুক্ত করার ঘোষনা দিয়েছিলেন। কিন্তু এখন ২২ হাজারের পরিবারের সৃষ্টি হয়েছে, যারা দূর্ণীতির মাধ্যমে লুটেপুটে খাচ্ছে। দেশকে বড় ধরনের দূর্ণীতিমুক্ত করতে পারলে দেশের প্রবৃদ্ধি ১০ শতাংশে উন্নিত হবে।

মন্ত্রী বলেন, দেশ যখন উন্নয়নশীল দেশের দিকে অগ্রসর হচ্ছে ঠিক সেসময় আমাদের বেকার তরুণরা মাদকাসক্ত, সন্ত্রাসী ও জঙ্গিবাদের দিকে আকৃষ্ট হচ্ছে। তাই আমাদের এসব বেকার তরুণদের কর্মসংস্থানের ব্যবস্থা করতে হবে।

তিনি আরো বলেন, দেশে লক্ষ লক্ষ একর জমি খাস পড়ে রয়েছে। এমন কি চকরিয়াতেও হাজার হাজার একর জমি খাস পড়ে রয়েছে। এসব জমি কৃষকদের মাঝে লীজ দিতে হবে। লবণ চাষীদের অধিকার ফিরিয়ে দিতে হবে। জাতিসংঘে আমরা বলে এসেছি আগামী ৩০ সালের মধ্যে দেশ থেকে দারিদ্র দূর করবো।

বাংলাদেশ ওয়ার্কাস পার্টি কক্সবাজার জেলা শাখার আয়োজনে সমাবেশে সভাপতিত্ব করেন ওয়ার্কাস পার্টি কক্সবাজার জেলার সভাপতি মুক্তিযোদ্ধা কমরেড হাজী বশিরুল আলম।

সমাবেশে বক্তব্য রাখেন- বাংলাদেশ ওয়ার্কাস পার্টি কেন্দ্রীয় কমিটির নেতা দীপংকর সাহা দিপু, চট্টগ্রাম জেলা শাখার সাধারণ সম্পাদক শরীফ সোবাহান, কেন্দ্রীয় যুব মৈত্রীর সহ-সভাপতি কাইছার আলম, ফারুক আহমেদ রুবেল, কক্সবাজার জেলা শাখার সাধারণ সম্পাদক মাঈনউদ্দিন হাসান শাহেদ, কক্সবাজার জেলা যুব মৈত্রীর সভাপতি মোহাম্মদ ওসমান গণি প্রমুখ।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

‘অবৈধ উপায়ে অর্জিত টাকায় ‘আয়কর’ দিয়ে রেহাই মিলবেনা’

অর্ন্তজালের জনপ্রিয়তা এবং নৈতিকতা

‘স্বেচ্ছায়’ ফিরলেই প্রত্যাবাসন: কমিশনার

সেনা মোতায়েন ভোটের দুই থেকে দশদিন আগে: ইসি সচিব

প্রস্তুত প্রত্যাবাসন ঘর, দুপুরে ফিরছে রোহিঙ্গারা

শরিকদের ৬০ আসন ছাড়তে পারে আ.লীগ

বিয়ের আনুষ্ঠানিকতা সারলেন দীপিকা-রণবীর

যেভাবে প্রস্তুতি নিচ্ছে জামায়াতে ইসলামী

নায়ক হয়ে এসে ভিলেন হিসেবে দেশ কাঁপিয়েছিলেন রাজীব

নায়িকাকে জোর করে প্রকাশ্যে চুমু খেলেন অভিনেতা

মনোনয়নে ছোট নেতা, বড় নেতা দেখা হবে না : শেখ হাসিনা

অসুখী হতাশা বাড়াচ্ছে স্মার্টফোন

ফিরতে চান না রোহিঙ্গারা, প্রত্যাবাসনে অনিশ্চয়তা

রোহিঙ্গা প্রত্যাবাসনে মন্ত্রণালয়ের চূড়ান্ত সম্মতি

নয়াপল্টনে পুলিশের ওপর হামলা ও গাড়ি পোড়ানোর ঘটনায় ৩ মামলা

বিএনপির তান্ডবের প্রতিবাদে চবি ছাত্রলীগের বিক্ষোভ

মহেশখালীতে মামলা গোপন করে আসামী চালান

কৃষক লীগের সহসভাপতি বিএনপিতে

বৃহস্পতিবার রোহিঙ্গা প্রত্যাবাসন হচ্ছেনা !

ওয়ালটন বীচ ফুটবল: বৃহস্পতিবার ফাইনালে লড়বে ইয়ং মেন্স ক্লাব বনাম ফুটবল ক্লাব