তাজুল ইসলাম পলাশ, চট্টগ্রাম ব্যুরো :

অধ্যক্ষকে পেটানোর পর ফের কোচিং সেন্টারের মালিককে পেটানো ও চাঁদা দাবির অভিযোগে ছাত্রলীগ নেতা নুরুল আজিম রনিসহ দুইজনের বিরুদ্ধে মামলা রেকর্ড করেছে চট্টগ্রাম পাঁচলাইশ থানা পুলিশ।

বিষয়টি নিশ্চিত করেছেন পাচঁলাইশ থানার ওসি মহিউদ্দিন মাহমুদ। তিনি বলেন, কোচিং সেন্টারের মালিককে পেটানো ও চাঁদা দাবির অভিযোগে বৃহস্পতিবার (১৯ এপ্রিল) রাত সোয়া ৯টার দিকে রনির বিরুদ্ধে মামলাটি রেকর্ড করা হয়।

চট্টগ্রাম মহানগর পুলিশের উপ-কমিশনার (উত্তর) আব্দুল ওয়ারীশ খান বলেন, কোচিং সেন্টারের মালিক রাশেদ মিয়া বাদি হয়ে রনি ও তার বন্ধু নোমানের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় অভিযোগ দেয়ার পর সেটি তদন্ত করে মামলা রেকর্ড করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

গত ৩১ মার্চ চট্টগ্রাম বিজ্ঞান কলেজ ছাত্রদের পক্ষে আন্দোলনের একপর্যায়ে অধ্যক্ষ ড. জাহেদ চৌধুরীকে মারধর করে সমালোচিত হন রনি। এ ঘটনায় রনিসহ ৭ জনের বিরুদ্ধে মামলা হয় চকবাজার থানায়।

এদিকে, একের পর এক নেতিবাচক ঘটনায় নাম আসায় ছাত্রলীগকে নিয়ে নতুন করে ভাবছে আ:লীগ। এ কথা জানিয়ে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আগামী সম্মেলনে সংগঠনটির নতুন মডেলে দাঁড় করানো হবে। তিনি বলেন, সামনে ছাত্রলীগের সম্মেলন রয়েছে। সম্মেলনে প্রধানমন্ত্রী নতুন মডেলে ছাত্রলীগকে বিকশিত করার নির্দেশ দিয়েছেন।

শুক্রবার (২০ এপ্রিল) রাজধানীর ইঞ্জিনিয়ারর্স ইনস্টিটিউশন মিলনায়তনের আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপ-কমিটি আয়োজিত এক সেমিনারে তিনি এসব কথা বলেন।

এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ছাত্রলীগ বলেন আর আওয়ামী লীগ বলেন, কেউ পার পাচ্ছে না। এ বিষয়ে শেখ হাসিনা জিরো টলারেন্স। অপকর্ম করলে কাউকে ছাড় দেওয়া হচ্ছে না, হবে না।

অপরদিকে, মামলা রেকর্ড হওয়ায় ছাত্রলীগ থেকে সদ্য অব্যাহতি দেয়া নুরুল আজিম রনি যেকোনো সময় গ্রেফতার হতে পারেন বলে পুলিশের একাধিক সূত্র নিশ্চিত করেছেন। এর আগেও অধ্যক্ষ জাহেদ খানের দায়ের মামলায় রনিকে গ্রেফতারে অভিযান চালিয়েছে পুলিশ।

বৃহস্পতিবার দিনগত রাতে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ রনিকে বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করেছেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •