পিবিডি: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ছাত্রলীগ নিয়ে আমরা নতুন করে ভাবছি। সংগঠনটির সম্মেলন আছে সামনে। সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নতুন মডেলে ছাত্রলীগকে বিকশিত করার নির্দেশ দিয়েছেন।

শুক্রবার (২০ এপ্রিল) রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপ-কমিটি আয়োজিত এক সেমিনারে কাদের এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, ছাত্রলীগ বলেন আর আওয়ামী লীগ বলেন, কেউ পার পাচ্ছে না। এ বিষয়ে শেখ হাসিনার জিরো টলারেন্স। অপকর্ম করলে কাউকে ছাড় দেওয়া হচ্ছে না, হবে না।

তিনি বলেন, এই সম্মেলনে ছাত্রলীগকে নতুন মডেলে বিকশিত করার নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মন্ত্রী বলেন, আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন সংবিধান অনুযায়ী হবে। নির্বাচনের তফসিল ঘোষণার আর মাত্র ৫ থেকে ৬ মাস বাকি। তবে আমি পরিষ্কার বলে দিতে চাই, সংবিধানের বাইরে যাওয়ার কোনো সুযোগ নেই।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলামের বক্তব্যের সমালোচনা করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ফখরুল সাহেবরা যে গণঅভ্যুত্থানের কথা বলছেন সে পরিস্থিতি এখন দেশে নেই, সেটা তারা করতে পারবেনও না। গত নয় বছরেও তারা অনেক হুমকি দিয়েছেন, পারেননি।

সেমিনারে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপ-কমিটির নেতারা উপস্থিত ছিলেন।