কক্সবাজার সরকারি কলেজ পরিদর্শনে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক

প্রেস বিজ্ঞপ্তি :

কক্সবাজার সরকারি কলেজ পরিদর্শন করেছেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মাননীয় মহাপরিচালক ও মাউশি’র ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

২০ এপ্রিল ২০১৮ তারিখ মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মাননীয় মহাপরিচালক প্রফেসর মোঃ মাহাবুবুর রহমান এবং পরিচালক (প্রশিক্ষণ) প্রফেসর ড. আবদুল মালেক ও পরিচালক (চট্টগ্রাম অঞ্চল) প্রফেসর প্রদীপ চক্রবর্তী সরকারি পোস্ট গ্র্যাজুয়েট কলেজসমূহের উন্নয়ন প্রকল্পের আওতাধীন চলমান কাজ সমূহের অগ্রগতি পর্যবেক্ষণের জন্য কক্সবাজার সরকারি কলেজ পরিদর্শন করেন। এ প্রকল্পের আওতায় কক্সবাজার সরকারি কলেজে বর্তমানে বেশকিছু উন্নয়ন কার্যক্রম চলমান রয়েছে। তৎমধ্যে সম্প্রতি শেষ হয়েছে ৩২ লক্ষ টাকা ব্যয়ে ২ হাজার ফুটের অধিক সীমানা প্রাচীর নির্মাণ, ৩ কোটি ৩১ লক্ষ টাকা ব্যয়ে পাঁচ তলা ভিত বিশিষ্ট একাডেমিক ভবন-কাম-এক্সামিনেশন হলের ৩ তলা নির্মাণ কাজ এবং ৭৭ লক্ষ টাকা ব্যয়ে নতুন বিজ্ঞান ভবনের ঊর্ধ্বমুখী সম্প্রসারণ।

৪ কোটি ৩৭ লক্ষ টাকা প্রাক্কলিত ব্যয়ে পাঁচ তলা বিশিষ্ট নতুন ছাত্রীনিবাসের নির্মাণ কাজ ইতোমধ্যে প্রায় ৮০ ভাগ সম্পন্ন হয়েছে। অতি শীঘ্রই প্রায় ২ কোটি টাকা ব্যয়ে একাডেমিক ভবন-কাম-এক্সামিনেশন হলের আরো ২ তলার ঊর্ধ্বমুখী সম্প্রসারণ কাজ আরম্ভ হবে। বাণিজ্য ভবনের ঊর্ধ্বমুখী সম্প্রসারণের জন্য ৬০ লক্ষ টাকা বরাদ্দ দেয় হয়েছে। মাউশি’র মহাপরিচালকের নেতৃত্বে এ সকল নির্মাণ কাজ পরিদর্শন করে পরিদর্শন টীম সন্তোষ প্রকাশ করেছেন।

ভৌত অবকাঠামো নির্মাণ কাজ সমাপ্ত হলে কক্সবাজার সরকারি কলেজ নতুন রূপ পাবে এবং শিক্ষার্থীদের ক্লাসরুম সংকট বহুলাংশে নিরসন হবে। এ প্রসঙ্গে কলেজ অধ্যক্ষ প্রফেসর এ.কে.এম ফজলুল করিম চৌধুরী বলেন, কক্সবাজার সরকারি কলেজ এ অঞ্চলের উচ্চ শিক্ষার প্রসারে যে অগ্রণী ভূমিকা রেখে আসছে ভবিষ্যতে তা আরো বেগবান হবে। তিনি কলেজের এ উন্নয়নমূলক কাজে শিক্ষা মন্ত্রণালয় ও মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের কর্মকর্তাবৃন্দ সক্রিয় ভূমিকা রাখায় তাঁদের প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন। ভবিষ্যতে ভৌত অবকাঠামো উন্নয়নসহ একাডেমিক পরিবেশের উন্নয়নে কলেজের সকল সম্মানিত শিক্ষক, শিক্ষার্থী, কর্মচারি, অভিভাবক, সুশীল সমাজ ও রাজনৈতিক নেতৃবৃন্দের সহযোগিতা ও সহমর্মিতা কামনা করেন।

পরিদর্শনের সময় আরো উপস্থিত ছিলেন, কলেজের উপাধ্যক্ষ প্রফেসর পার্থ সারথি সোম, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারি অধ্যাপক মোঃ আজিজুল মোস্তফা বুলু, শিক্ষক পরিষদ সম্পাদক মুজিবুল আলম, ইতিহাস বিভাগের প্রভাষক মোঃ জাহাঙ্গীর আলম, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের চট্টগ্রাম অঞ্চলের উপ-পরিচালক আজিজ উদ্দিন, কক্সবাজার জেলা শিক্ষা অফিসার সালেহ উদ্দিন চৌধুরী, সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সেলিম উদ্দিন প্রমুখ।

সর্বশেষ সংবাদ

এবার শুরা সদস্য মজিবুরকে জামায়াত থেকে বহিষ্কার

আল মাহমুদের জানাজা সম্পন্ন, দাফন গ্রামের বাড়িতে

আত্মসমর্পণ করেছে যারা

‘একটিবার নতুন জীবন ভিক্ষা দিন, ইয়াবামুক্ত সমাজ উপহার দেব’

অবশেষে ইয়াবা ডন শাহাজান আনসারির আত্মসমর্পণ

বামপন্থী থেকে ইসলামী ধারা: আল মাহমুদের অন্য জীবন

ইয়াবা ব্যবসায়ীদের নিস্তার হবে না হবে না হবে না- স্বরাষ্ট্রমন্ত্রী

নতুন দুই মামলায় কারাগারে যাবে আত্মসমর্পণকারীরা

জামায়াত ভাঙছে, তারপর কী?

কক্সবাজারে মালয়েশিয়া পাচারের সময় ১৭ রোহিঙ্গা আটক

বিশ্বের ২৭২৯টি দলকে হারিয়ে নাসার প্রতিযোগিতায় বিশ্বচ্যাম্পিয়ন শাবি

আত্মসমর্পণ করেছে ১০২ ইয়াবা ব্যবসায়ী

আত্মসমর্পণ অনুষ্ঠানে তালিকাভুক্ত ইয়াবা কারবারিরাও!

আত্মসমর্পণ করছে তালিকাভুক্ত ৩০ ইয়াবা গডফাদার

মঞ্চে আত্মসমর্পণকারী ইয়াবাকারবারিরা

৯ শর্তে আত্মসমর্পণ করছে ইয়াবা ব্যবসায়ীরা

শুরু হচ্ছে ইয়াবা ব্যবসায়ীদের আত্মমসমর্পণ অনুষ্ঠান

জনপ্রিয় হয়ে উঠছে পার্চিং পদ্ধতি

ঈদগড়ের সবজি দামে কম, মানে ভাল

রক্তদানে তরুণদের এগিয়ে আসতে হবে