প্রেস বিজ্ঞপ্তি :

কক্সবাজার সরকারি কলেজ পরিদর্শন করেছেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মাননীয় মহাপরিচালক ও মাউশি’র ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

২০ এপ্রিল ২০১৮ তারিখ মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মাননীয় মহাপরিচালক প্রফেসর মোঃ মাহাবুবুর রহমান এবং পরিচালক (প্রশিক্ষণ) প্রফেসর ড. আবদুল মালেক ও পরিচালক (চট্টগ্রাম অঞ্চল) প্রফেসর প্রদীপ চক্রবর্তী সরকারি পোস্ট গ্র্যাজুয়েট কলেজসমূহের উন্নয়ন প্রকল্পের আওতাধীন চলমান কাজ সমূহের অগ্রগতি পর্যবেক্ষণের জন্য কক্সবাজার সরকারি কলেজ পরিদর্শন করেন। এ প্রকল্পের আওতায় কক্সবাজার সরকারি কলেজে বর্তমানে বেশকিছু উন্নয়ন কার্যক্রম চলমান রয়েছে। তৎমধ্যে সম্প্রতি শেষ হয়েছে ৩২ লক্ষ টাকা ব্যয়ে ২ হাজার ফুটের অধিক সীমানা প্রাচীর নির্মাণ, ৩ কোটি ৩১ লক্ষ টাকা ব্যয়ে পাঁচ তলা ভিত বিশিষ্ট একাডেমিক ভবন-কাম-এক্সামিনেশন হলের ৩ তলা নির্মাণ কাজ এবং ৭৭ লক্ষ টাকা ব্যয়ে নতুন বিজ্ঞান ভবনের ঊর্ধ্বমুখী সম্প্রসারণ।

৪ কোটি ৩৭ লক্ষ টাকা প্রাক্কলিত ব্যয়ে পাঁচ তলা বিশিষ্ট নতুন ছাত্রীনিবাসের নির্মাণ কাজ ইতোমধ্যে প্রায় ৮০ ভাগ সম্পন্ন হয়েছে। অতি শীঘ্রই প্রায় ২ কোটি টাকা ব্যয়ে একাডেমিক ভবন-কাম-এক্সামিনেশন হলের আরো ২ তলার ঊর্ধ্বমুখী সম্প্রসারণ কাজ আরম্ভ হবে। বাণিজ্য ভবনের ঊর্ধ্বমুখী সম্প্রসারণের জন্য ৬০ লক্ষ টাকা বরাদ্দ দেয় হয়েছে। মাউশি’র মহাপরিচালকের নেতৃত্বে এ সকল নির্মাণ কাজ পরিদর্শন করে পরিদর্শন টীম সন্তোষ প্রকাশ করেছেন।

ভৌত অবকাঠামো নির্মাণ কাজ সমাপ্ত হলে কক্সবাজার সরকারি কলেজ নতুন রূপ পাবে এবং শিক্ষার্থীদের ক্লাসরুম সংকট বহুলাংশে নিরসন হবে। এ প্রসঙ্গে কলেজ অধ্যক্ষ প্রফেসর এ.কে.এম ফজলুল করিম চৌধুরী বলেন, কক্সবাজার সরকারি কলেজ এ অঞ্চলের উচ্চ শিক্ষার প্রসারে যে অগ্রণী ভূমিকা রেখে আসছে ভবিষ্যতে তা আরো বেগবান হবে। তিনি কলেজের এ উন্নয়নমূলক কাজে শিক্ষা মন্ত্রণালয় ও মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের কর্মকর্তাবৃন্দ সক্রিয় ভূমিকা রাখায় তাঁদের প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন। ভবিষ্যতে ভৌত অবকাঠামো উন্নয়নসহ একাডেমিক পরিবেশের উন্নয়নে কলেজের সকল সম্মানিত শিক্ষক, শিক্ষার্থী, কর্মচারি, অভিভাবক, সুশীল সমাজ ও রাজনৈতিক নেতৃবৃন্দের সহযোগিতা ও সহমর্মিতা কামনা করেন।

পরিদর্শনের সময় আরো উপস্থিত ছিলেন, কলেজের উপাধ্যক্ষ প্রফেসর পার্থ সারথি সোম, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারি অধ্যাপক মোঃ আজিজুল মোস্তফা বুলু, শিক্ষক পরিষদ সম্পাদক মুজিবুল আলম, ইতিহাস বিভাগের প্রভাষক মোঃ জাহাঙ্গীর আলম, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের চট্টগ্রাম অঞ্চলের উপ-পরিচালক আজিজ উদ্দিন, কক্সবাজার জেলা শিক্ষা অফিসার সালেহ উদ্দিন চৌধুরী, সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সেলিম উদ্দিন প্রমুখ।