কক্সবাজার সরকারি কলেজ পরিদর্শনে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক

প্রেস বিজ্ঞপ্তি :

কক্সবাজার সরকারি কলেজ পরিদর্শন করেছেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মাননীয় মহাপরিচালক ও মাউশি’র ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

২০ এপ্রিল ২০১৮ তারিখ মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মাননীয় মহাপরিচালক প্রফেসর মোঃ মাহাবুবুর রহমান এবং পরিচালক (প্রশিক্ষণ) প্রফেসর ড. আবদুল মালেক ও পরিচালক (চট্টগ্রাম অঞ্চল) প্রফেসর প্রদীপ চক্রবর্তী সরকারি পোস্ট গ্র্যাজুয়েট কলেজসমূহের উন্নয়ন প্রকল্পের আওতাধীন চলমান কাজ সমূহের অগ্রগতি পর্যবেক্ষণের জন্য কক্সবাজার সরকারি কলেজ পরিদর্শন করেন। এ প্রকল্পের আওতায় কক্সবাজার সরকারি কলেজে বর্তমানে বেশকিছু উন্নয়ন কার্যক্রম চলমান রয়েছে। তৎমধ্যে সম্প্রতি শেষ হয়েছে ৩২ লক্ষ টাকা ব্যয়ে ২ হাজার ফুটের অধিক সীমানা প্রাচীর নির্মাণ, ৩ কোটি ৩১ লক্ষ টাকা ব্যয়ে পাঁচ তলা ভিত বিশিষ্ট একাডেমিক ভবন-কাম-এক্সামিনেশন হলের ৩ তলা নির্মাণ কাজ এবং ৭৭ লক্ষ টাকা ব্যয়ে নতুন বিজ্ঞান ভবনের ঊর্ধ্বমুখী সম্প্রসারণ।

৪ কোটি ৩৭ লক্ষ টাকা প্রাক্কলিত ব্যয়ে পাঁচ তলা বিশিষ্ট নতুন ছাত্রীনিবাসের নির্মাণ কাজ ইতোমধ্যে প্রায় ৮০ ভাগ সম্পন্ন হয়েছে। অতি শীঘ্রই প্রায় ২ কোটি টাকা ব্যয়ে একাডেমিক ভবন-কাম-এক্সামিনেশন হলের আরো ২ তলার ঊর্ধ্বমুখী সম্প্রসারণ কাজ আরম্ভ হবে। বাণিজ্য ভবনের ঊর্ধ্বমুখী সম্প্রসারণের জন্য ৬০ লক্ষ টাকা বরাদ্দ দেয় হয়েছে। মাউশি’র মহাপরিচালকের নেতৃত্বে এ সকল নির্মাণ কাজ পরিদর্শন করে পরিদর্শন টীম সন্তোষ প্রকাশ করেছেন।

ভৌত অবকাঠামো নির্মাণ কাজ সমাপ্ত হলে কক্সবাজার সরকারি কলেজ নতুন রূপ পাবে এবং শিক্ষার্থীদের ক্লাসরুম সংকট বহুলাংশে নিরসন হবে। এ প্রসঙ্গে কলেজ অধ্যক্ষ প্রফেসর এ.কে.এম ফজলুল করিম চৌধুরী বলেন, কক্সবাজার সরকারি কলেজ এ অঞ্চলের উচ্চ শিক্ষার প্রসারে যে অগ্রণী ভূমিকা রেখে আসছে ভবিষ্যতে তা আরো বেগবান হবে। তিনি কলেজের এ উন্নয়নমূলক কাজে শিক্ষা মন্ত্রণালয় ও মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের কর্মকর্তাবৃন্দ সক্রিয় ভূমিকা রাখায় তাঁদের প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন। ভবিষ্যতে ভৌত অবকাঠামো উন্নয়নসহ একাডেমিক পরিবেশের উন্নয়নে কলেজের সকল সম্মানিত শিক্ষক, শিক্ষার্থী, কর্মচারি, অভিভাবক, সুশীল সমাজ ও রাজনৈতিক নেতৃবৃন্দের সহযোগিতা ও সহমর্মিতা কামনা করেন।

পরিদর্শনের সময় আরো উপস্থিত ছিলেন, কলেজের উপাধ্যক্ষ প্রফেসর পার্থ সারথি সোম, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারি অধ্যাপক মোঃ আজিজুল মোস্তফা বুলু, শিক্ষক পরিষদ সম্পাদক মুজিবুল আলম, ইতিহাস বিভাগের প্রভাষক মোঃ জাহাঙ্গীর আলম, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের চট্টগ্রাম অঞ্চলের উপ-পরিচালক আজিজ উদ্দিন, কক্সবাজার জেলা শিক্ষা অফিসার সালেহ উদ্দিন চৌধুরী, সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সেলিম উদ্দিন প্রমুখ।

সর্বশেষ সংবাদ

এলাকার উন্নয়নই আমার স্বপ্ন -কাউন্সিলর সাহাব উদ্দিন সিকদার

শহীদ জাফর মাল্টিডিসিপ্লিনারী একাডেমিক ভবনের উদ্বোধন

মালয়েশিয়ায় বাংলাদেশি কর্মীদের ন্যায় বিচার কোথায়?

আইনগত ভিত্তি পেলেই ইভিএম ব্যবহার : সিইসি

খাগড়াছড়িতে ব্রিজ ভেঙে ট্রাক নদীতে, নিখোঁজ ১

সাগরে বৈরি আবহাওয়ার কবলে পড়ে ফিশিং ট্রলার ডুবি

‘ডিজিটাল নিরাপত্তা আইন মুক্তগণমাধ্যমের জন্য বড় বাধা হয়ে দাঁড়াবে’

ফাইভ-জি মোবাইল নেটওয়ার্কে বিকিরণের ঝুঁকি বেশি?

রাখাইনে এখনো থামেনি সেনা ও মগের বর্বরতা

জাতীয় ঐক্য নিয়ে অস্বস্তিতে আ’লীগ

প্রধানমন্ত্রীর জাতিসঙ্ঘ সফরে প্রাধান্য পাচ্ছে রোহিঙ্গা ইস্যু

সাকা চৌধুরীর কবরের ‘শহীদ’ লেখা নামফলক অপসারণ করলো ছাত্রলীগ

তিন মাসের জন্য প্রত্যাহার আনোয়ার চৌধুরী

মনোনয়ন দৌড়ে শতাধিক ব্যবসায়ী

ফখরুল-মোশাররফ-মওদুদ যাচ্ছেন ঐক্য প্রক্রিয়ার সমাবেশে

এবার ভারতের কাছেও শোচনীয় হার বাংলাদেশের

রোহিঙ্গা শিশুদের শিক্ষায় ২০০ কোটি টাকা অনুদান বিশ্বব্যাংকের

বিরোধীরা সব জায়গায় সমাবেশ করতে পারবে

চাকরি না পেয়ে সুইসাইড নোট লিখে খুবি ছাত্রের আত্মহত্যা

নবাগত এসপি মাসুদ হোসেনের চকরিয়া থানা পরিদর্শন