পেকুয়ায় মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে ভুল চিকিৎসার শিকার নারী

মো. ফারুক, পেকুয়া:

পেকুয়া উপজেলার রাজাখালী ইউনিয়নের হাজি¦র পাড়া এলাকার ফজল করিমের স্ত্রী আয়েশা বেগম। দুই সন্তানের জননী। গর্ভবতি অবস্থায় শরীরে খারাপ অবস্থা বিরাজ করলে ১৫ এপ্রিল ভর্তি হন পেকুয়া বাজারস্থ জেনারেল হাসপাতাল এন্ড ডায়গনস্টিক নামের একটি ক্লিনিকে। ওই ক্লিনিকের কর্তব্যরত চিকিৎসক মো: রুবেল সাদাত চৌধুরী (এমবিবিএস) পরামর্শ দেন মহিলার জীবন বাচাঁতে হলে তাকে ডিএনসি (ওয়াশ করে গর্ভের ভিতর সন্তান বের করা) করাতে হবে। সহজ সরল অসহায় ফজল করিম ডাক্তারের কথায় বিশ^াস করে স্ত্রীর ডিএনসি করান। সেই ভালোর জন্য করিয়ে এখন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে আয়েশা বেগম। গাইনী বিশেষজ্ঞ ডাক্তার না হয়েও শুধু মাত্র একজন এমবিবিএস ডাক্তার রুবেল সাদাত শরীরের ভিতর ওয়াশ করাতে গিয়ে মহিলার জরায়ুসহ ভিতরে ব্যাপক ক্ষত সৃষ্টি করেন। বর্তমানে চমেক হাসপাতালে প্রতিদিন ৫ ব্যাগ করে রক্ত দেওয়া হচ্ছে ওই মহিলাকে। ডাক্তারের অপ-চিকিৎসায় বসতবাড়ি বিক্রি করে চিকিৎসা চালানোর উপক্রম হয়েছে পরিবারটির। এমন অভিযোগ করেছেন মহিলার স্বামী ফজল করিম।

ফজল করিম বলেন, আমার স্ত্রী ৭ মাসের গর্ভবতি বিধায় শারীরিক সমস্যা দেখা দেওয়ায় জেনারেল হাসপাতালে ভর্তি করায়। চিকিৎসক পরিক্ষা নিরিক্ষা করানোর পর বলেন, গর্ভের ভিতর বাচ্ছার সমস্যা হয়েছে ডিএনসি করে বের করতে হবে। ভর্তির সময় বলা হয়েছিল মহিলা ডাক্তার দিয়ে করাবেন। কিন্তু ডিএনসি করান এমবিবিএস ডাক্তার রুবেল সাদাত। ডিএনসি করানোর ১ঘন্টার পর থেকে আমার স্ত্রীর শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। চট্টগ্রাম নিয়ে যাওয়ার পরামর্শ দেন চিকিৎসক রুবেল সাদাত। আসার সময় জেনারেল হাসপাতাল থেকে ডিএনসি করানোর ফাইলটি না দেওয়ায় অনেক কষ্টে পড়ে যায়। গত ১৫ এপ্রিল রাতে দ্রুত চট্টগ্রাম মেডিকেল কলেজ হ্সাপাতালে নিয়ে আসি। আমার আত্বীয় চট্টগ্রামের একটি হাসপাতালের চিকিৎসক আতিকুর রহমানের সহযোগিতায় চমেক হাসপাতালে ভর্তি করায়। সকালে এক আত্বীয় পাঠিয়ে ডিএনসি করানোর টাকার রিভিসটি দেয়। এদিকে চমেক হাসপাতালে চিকিৎসা করানোর পর চিকিৎসক বলেন, স্ত্রীর জরায়ুর মুখাবয় ও পশ্র্রাবের নাশিকা কেটে যাওয়ায় ব্যাপক রক্তক্ষরণ শুরু হয়। প্রতিদিন দেওয়া হচ্ছে ৫ব্যাগ করে রক্ত। টাকার অভাবে চিকিৎসা পর্যন্ত করাতে পারছিনা। রুবেল সাদাতের অপচিকিৎসায় আমার স্ত্রী মৃত্যুর সাথে পাঞ্জা লড়তেছে। এ বিষয়ে আমি পেকুয়া থানায় অভিযোগ নিয়ে গিয়েছিলাম। তারা অভিযোগ না নিয়ে আদালতে মামলা করার পরামর্শ দেন। আগামী রবিবার আদালতের দারস্থ হব।

ফজল করিমের আত্বীয় চিকিৎসক আতিকুর রহমান বলেন, ফজল করিম আমার মামাতো ভাই। তার স্ত্রীকে মূমর্ষ অবস্থায় চমেক হাসপাতালে নিয়ে আসলে জানতে পারি জেনারেল হাসপাতালের চিকিসৎক রুবেল সাদাতের অপচিকিৎসার মূমর্ষ কাহিনী। পরে চমেক হাসপাতালের চিকিৎসকের পরামর্শে ৫ব্যাগ করে রক্ত দেওয়া হচ্ছে।

পেকুয়া জেনারেল হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালাক কামরান জাদিদ মুকুট বলেন, মহিলাটি ডিএনসি ডাক্তার রুবেল সাদাত করেছে। ডাক্তার একদিন আমার হাসপাতালে ছিল। এখান থেকে কি কারণে নিয়ে গেছে আমরা অবগত নয়।

এবিষয়ে জানতে চাইলে ডাক্তার রুবেল সাদাত চৌধুরী ব্যস্ত থাকার কথা বলে মোঠোফোনের (০১৮৫৩৬৭৩৫৩৬) সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়ায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

‘সাগরে নিক্ষেপ ও থাইল্যান্ডের গণকবরে মানুষ পুঁতেছিল রফিকরা’

শেখ হাসিনা কোন কাজের গৌরব করেন না, কাজ করে দেখান : মহেশখালীতে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী 

অচেনা চোখে জননেতা খালেকুজ্জামান

মরহুম এড. খালেকুজ্জামান স্মরণে ৬ষ্ঠ দিনেও বিভিন্ন মসজিদে দোয়া মাহফিল অনুষ্ঠিত

পাহাড়ে ৬ ভাইয়ের ত্রাসের রাজত্বঃ আত্নগোপনের হাকিম ডাকাত এখন প্রকাশ্যে!

উন্নয়নে শেখ হাসিনার কোন বিকল্প নেই : বীর বাহাদুর

কুতুবদিয়ায় অস্ত্রসহ ২ জলদস্যু আটক

২৬তম আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতার পুরস্কার ১০ লাখ পাউন্ড

ভাইরাল প্রিয়াঙ্কা-নিকের চুমুর ভিডিও

ফেসবুকে মোবাইল নম্বর ও এনআইডি যাচাই চান মন্ত্রী

মেধাবীরা গালি দেন বেশি!

‘ডিজিটাল সিকিউরিটি আইন বুমেরাং হতে বাধ্য’

জলবায়ু পরিবর্তনের ঝুঁকিতে দেশের ১৩ কোটি ৪০ লাখ মানুষ

চট্টগ্রামে ফ্লাইট অবতরণের কারণ ব্যাখ্যা করল ইউএস-বাংলা

বাংলাদেশ এখন উন্নয়নশীল দেশের কাতারে

নাইক্ষ্যংছড়িতে পুলিশ-সন্ত্রাসী গুলিবিনিময়ঃ অপহৃত যুবক ও অস্ত্র তৈরীর সরঞ্জাম উদ্ধার

যুক্তরাষ্ট্রে গোপন বৈঠকে বসছেন সিনহা ও জামায়াত নেতা রাজ্জাক

আল্লাহ-আল্লাহ বলে চিৎকার করছিলেন তারা

মাথায় চলছিল কীভাবে যাত্রীদের নিরাপদে নামানো যায়

কক্সবাজারের ফ্লাইট চাকা ছাড়া নামলো চট্টগ্রামে (ভিডিও)