“সৎ মায়ের সঙ্গে—দেখে ফেলায় স্ত্রীকে অন্ধ করে দিল স্বামী” – শীর্ষক সংবাদের বিবৃতি

কক্সবাজারের উখিয়ায় “সৎ মায়ের সঙ্গে আপত্তিকর অবস্থায় ছেলে, দেখে ফেলায় স্ত্রীকে অন্ধ করে দিল স্বামী” শীর্ষক সংবাদে জঘণ্য তথ্য বিভ্রাট হয়েছে।

প্রকৃত অর্থে ১৩ এপ্রিল (শুক্রবার) চৈত্র সংক্রান্তি উপলক্ষে নাস্তা তৈরির বিষয় নিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে বাকবিতন্ডা হয়। এক পর্যায়ে স্ত্রী রিনা বড়ুয়া তার স্বামী রিটন বড়ুয়াকে অশ্লীল ভাষায় গালিগালাজ করতে থাকলে দুজনের মধ্যে হাতাহাতি হয়। ঐ সময় রিনা বড়ুয়া তার স্বামীকে আঘাত করলে তা ঠেকাতে গিয়ে রিনার চোখে সামান্য আঘাত লাগে।

অত্যন্ত দূ:খের বিষয় যে, স্বামী-স্ত্রীর মধ্যকার সৃষ্ট সামান্য ঘটনাকে কেন্দ্র করে কতিপয় সাংবাদিক ঘটনার প্রকৃত সত্যতা যাচাই না করে ভিন্নখাতে প্রবাহিত করতে রিটন বড়ুয়ার ৫ বৎসর বয়স থেকে লালন-পালনকারী ৫২ বছরের বৃদ্ধা ও অসুস্থ মাকে নিয়ে কুরুচপূর্ণ সংবাদ পরিবেশন করা হয়। যার কোন ভিত্তি নেই। ভিত্তিহীন এ সংবাদটি সামাজিক যোগাযোগ মাধ্যমে কিছু বিপদগামী ও অপ-ফেসবুক ব্যবহারকারী বহুল প্রচার করেছে। যার দরুণ একটি স্বনামধন্য পরিবারের সম্মানহানির পাশাপাশি সামাজিক অবক্ষয়ের সামিল হয়েছে।

এহেন ভিত্তিহীন ও কুরুচপূর্ণ সংবাদ পরিবেশনের কারণে তাদের দাম্পত্য জীবনে নেতিবাচক প্রভাব পড়তে পারে। কেননা, অভিযুক্ত রিটন বড়ুয়া ও রিনা বড়ুয়ার সংসারে ১ বৎসরের একটি কন্যা সন্তান রয়েছে।

উল্লেখ্য যে, সংবাদে রিনা বড়ুয়ার চোখ উপড়ে ফেলার কথা বলা হলেও ঘটনার দিন উখিয়া সদর হাসপাতালে নেয়া হয়। ঐ সময় কর্তব্যরত ডাক্তার তাকে হাসপাতালে ভর্তির অযোগ্য বলে সামান্য ব্যথানাশক ঔষধ দিয়ে বাড়ি চলে যেতে বলেন। কিন্তু ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করতে রিনা বড়ুয়া ও তার পরিবার ১৪ এপ্রিল থেকে কক্সবাজার সদর হাসপাতালের ক্রাইসিস সেন্টারে ভর্তি হয়ে চিকিৎসা নেন। ১৮ এপ্রিল বিকেল ৪টা পর্যন্ত চিকিৎসা শেষে কর্তব্যরত ডাক্তার রিনা বড়ুয়াকে রিলিজ করে দেন। বর্তমানে সে তার বাবার বাড়িতে অবস্থানরত।

যদি সত্যিকার অর্থে তার চোখ উপড়ে ফেলা হতো কিংবা অন্ধ করে দেওয়া হতো তাহলে চোখের উন্নত চিকিৎসার জন্য কোন চক্ষু হাসপাতালে ভর্তি করানো প্রয়োজন ছিল। কিন্তু তা আদৌ প্রয়োজন হয়নি।

রিটন বড়ুয়া ও রিনা বড়ুয়ার দাম্পত্য জীবনের স্বার্থে এবং উভয় পরিবারের মান-সম্মান রক্ষার্থে ভিত্তিহীন সংবাদে কাউকে বিভ্রান্ত না হওয়ার জন্য রিনা বড়ুয়ার শ্বশুর বাড়ির পরিবারের পক্ষ থেকে অনুরোধ জানান। একই সাথে এ ধরণের তথ্য বিভ্রাটমূলক সংবাদ পরিবেশন না করার জন্য সাংবাদিক ও সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারকারীদের প্রতি রিটন বড়ুয়ার মাতা মল্লিকা প্রভা বড়ুয়া সুদৃষ্টি কামনা করেছেন।

সর্বশেষ সংবাদ

ভাষা শহীদদের স্মরণে ছাত্রশিবিরের আলোচনা সভা ও দোয়া মাহফিল

দৈনিক কক্সবাজার পত্রিকায় ‘জমি দেব ঘুষ দেব না’-শীর্ষক সংবাদের আংশিক প্রতিবাদ

একুশের প্রভাতে কক্সবাজার ইন্টারন্যাশনাল স্কুলের শ্রদ্ধাঞ্জলি

হুফফাজুল কুরআন সংস্থার উদ্যোগে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

অপহরণকারী গুজবে ৩ জার্মান সাংবাদিকের উপর রোহিঙ্গাদের হামলা

চকরিয়ায় হেলিকপ্টারে এসে মাদ্রাসা উদ্বোধন করলেন আল্লামা আহমদ শফি

বেনাপোল নোম্যান্সল্যান্ডে দু‘বাংলার হাজার হাজার ভাষাপ্রেমী মানুষের মিলন মেলা

শহীদ মিনারে ইইডি কক্সবাজার জোনের শ্রদ্ধা নিবেদন

মানবপাচারের মামলায় চৌফলদন্ডী ছাত্রলীগ নেতা জিকু গ্রেফতার

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে রামু লেখক ফোরামের আলোচনা সভা

শহীদ মিনারে জেলা পরিষদের শ্রদ্ধা নিবেদন

একুশ তুমি

চট্টগ্রাম শহীদ মিনারে কক্সবাজার সমিতির শ্রদ্ধা নিবেদন

শহীদ মিনারে আইনজীবী সমিতির শ্রদ্ধা ও আলোচনা সভা অনুষ্ঠিত

শহীদ মিনারে জেলা পুলিশের শ্রদ্ধা নিবেদন

২৬ দিনেই বিধবা হলেন স্মৃতি

আলীকদম উপজেলা নির্বাচনে হেভিওয়েট প্রার্থী আবুল কালাম

আলীকদমে পদত্যাগী চেয়ারম্যান ও প্রার্থীর বিরুদ্ধে মামলা

ডিলাইট হলিডে ফাউন্ডেশনের উদ্যোগে মহান একুশে ফেব্রুয়ারি উদযাপিত

সেন্টমার্টিন বঙ্গোপসাগর থেকে ১১ জন মাঝিমাল্লা ও ট্রলারসহ ১লাখ ইয়াবা উদ্ধার