মো. নুরুল করিম আরমান, লামা প্রতিনিধি :

বান্দরবানের লামা উপজেলার দুর্গম পাহাড়ি এলাকা থেকে অজ্ঞাত ব্যক্তির কংকাল উদ্ধার করেছে পুলিশ। বুধবার দুপুরে উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের গয়ালমারা এলাকার ভাল্লুক্ষ্যাঝিরির আগা থেকে এ কংকাল উদ্ধার করা হয়। দেড় দুই মাস আগে দূর্বৃত্তরা হয়তো ওই ব্যক্তিকে হত্যা করে পাহাড়ি ঝিরিতে লাশ গুম করে বলে পুলিশের ধারনা।

স্থানীয় সূত্র জানায়, স্থানীয় সূত্র জানায়, বুধবার দুপুরে কয়েকজন পাথর কোয়ারির শ্রমিক ভাল্লুক্ষ্যাঝিরির আগায় গেলে কঙ্কালটি দেখে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. জাকের হোসেন মজুমদারকে জানান। পরে চেয়ারম্যান বিষয়টি পুলিশকে অবহিত করলে থানা পুলিশ কঙ্কালটি উদ্ধার করেন। এসময় ঘটনাস্থলে শরীরের বিভিন্ন অংশের হাড়, একটি শার্ট পাওয়া যায়।

অজ্ঞাত পুরুষের কঙ্কাল উদ্ধারের সত্যতা নিশ্চিত করে লামা থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) মো. আনোয়ার হোসেন বলেন, ঘটনাস্থলে কঙ্কালের পাশাপাশি একটি শার্ট পাওয়া গেছে। এতে বুঝা যায় কঙ্কালটি কোন এক পুরুষ মানুষের। তিনি আরও বলেন, কংকাল উদ্ধার এলাকার ১৬ কিলোমিটারের মধ্যে কোন জনবসতি নেই। এলাকাটি লামা-আলীকদম ও নাইক্ষংছড়ি এতিন উপজেলার সীমান্তবর্তী অতি দুর্গম ও গভীর জঙ্গল হওয়ায় এতদিন লাশের খবর পাওয়া যায়নি। তাছাড়া ২-৩ মাসের মধ্যে উপজেলায কোন ব্যক্তি নিখোঁজ হওয়ার রেকর্ড নেই বলেও জানান তিনি।