এম.মনছুর আলম, চকরিয়া:

চকরিয়ায় চলতি মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসূচীর আওতায় চার শতাধিক কৃষকের মাঝে বিনামূল্যে উফশি আউশ, নেরিকা ও সার, বীজ বিতরণ করা হয়েছে। বুধবার(১৮এপ্রিল)সকাল ১০টার দিকে উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলা পরিষদ হলরুম “মোহনা”মিলনায়তনে আনুষ্ঠানিক উদ্বোধনের মধ্যদিয়ে এ কার্যক্রম অনুষ্ঠিত হয়।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকতা নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমানের সভাপতিত্বে অনুষ্ঠিত হয় এক আলোচনা সভা।এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চকরিয়া-পেকুয়া আসনের জাতীয় সংসদ সদস্য ও জেলা জাতীয় পার্টির সভাপতি হাজ্বী মোহাম্মদ ইলিয়াছ এমপি।

বিতরণ অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব জাফর আলম এম এ।অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, চকরিয়া উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মো: আতিক উল্লাহ।

উক্ত সভায় বিশেষ অতিথি ছিলেন,উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সিরাজুল ইসলাম আজাদ, চিরিংগা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো:জসিম উদ্দিন, সাহারবিল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মহসিন বাবুলসহ বিভিন্ন এরিয়ার উপ সহকারী কৃষি কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এ সময় চাষের জন্য বিনামূল্যে বীজ,সার ও পরিচর্যার জন্য নগদ অর্থ প্রদান করা হয়।

উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মো:আতিক উল্লাহ জানান, ২০১৭-১৮অর্থ বছরের মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসূচীর আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক তালিকাভুক্ত কৃষকদের মাঝে জনপ্রতি ২০কেজি করে ইউরিয়া,১০কেজি ডিএপি ও ১০কেজি এসওপি সার, বীজ এবং ৫০০টাকা করে নগদ অর্থ প্রদান করা হয়। উপজেলার ১৮টি ইউনিয়ন ও এক পৌরসভাসহ ৪০০জন প্রান্তিক কৃষকদের মাঝে এ প্রণোদনা দেয়া হবে।উদ্বোধনী অনুষ্ঠানে প্রাথমিক ভাবে ২০০ কৃষকের মাঝে বিনামূল্য এ সার,বীজ বিতরণ করা হয়েছে বলে তিনি জানান।