‘ছাত্রশিবির দক্ষ জনশক্তি তৈরির মাধ্যমে বাংলাদেশকে বিশ্ব দরবারে এগিয়ে নেয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছে’

প্রেস বিজ্ঞপ্তি:

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির’র সাবেক কেন্দ্রীয় সভাপতি আ জ ম ওবায়েদুল্লাহ বলেন বাংলাদেশ একটি সম্ভাবনার দেশ। নানা প্রাকৃতিক সম্পদের পাশাপাশি এদেশে রয়েছে বিপুল জনগোষ্ঠী। যাদেরকে যথাযথ পরিকল্পনা ও পরিচর্যার মাধ্যমে আমরা জনসম্পদে রূপান্তর করতে সক্ষম হবো। এতে করে বিপুল এ জনসংখ্যা আমাদের দেশের জন্য বোঝা না হয়ে বরং উন্নয়নের সোপান হিসেবে পরিগণিত হতে পারে। অত্যাধিক জনসংখ্যার এ দেশে যত বিজ্ঞানী, চিকিৎসক, প্রকৌশলী, শিক্ষাবিদ সহ বিভিন্ন পেশাজীবী দরকার তা প্রয়োজনের তুলনায় কাংখিত নয়। আবার যা আছে তা দিয়ে দেশের মানুষ তাদের প্রয়োজনের ন্যূনতম সেবা পাচ্ছে না। কেননা অফিস আদালতের সর্বত্র আজ দুর্নীতির আখড়ায় পরিণত হয়েছে। জনগণের সুবিধার্থে সরকার রাস্তা, কালভার্ট, ব্রীজ, বড় বড় সরকারী দালান তৈরি করলেও সে সব কাজে রডের বদলে বাঁশ, সিমেন্টের বদলে কাঁদা মাটি ব্যবহার করে একাজে নিয়োজিত পদস্থ কর্মকর্তারা সাধারণ মানুষের জীবনের সাথে চরম উপহাস করে চলেছে। সরকারী অফিস আদালতে ঘুষ, উৎকোচ ছাড়া টেবিলের ফাইল সহজে অন্য টেবিলে যায় না। প্রয়োজনীয় যোগ্য মানুষের অভাবে ভূপ্রকৃতিতে বিদ্যমান প্রাকৃতিক সম্পদ নিজেদের কাজে ব্যবহার করতে ব্যর্থ হতে হচ্ছে। এই সব থেকে পরিত্রাণ পেতে ইসলামী ছাত্রশিবির বিভিন্ন প্রশিক্ষণ কর্মসূচি পরিচালনার মাধ্যমে সম্ভাবনার প্রিয় বাংলাদেশকে বিশ্ব দরবারে এগিয়ে নেয়ার অব্যাহত প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।

চট্টগ্রাম মহানগরী উত্তর শিবির’র উদ্যোগে এসএসসি ও দাখিল ফলপ্রার্থীদের নিয়ে আয়োজিত ‘ক্যারিয়ার গাইড লাইন কনফারেন্স’ প্রোগ্রামে প্রধান অতিথির বক্তব্যে তিনি আজ (১৬.০৪.’১৮) এসব কথা বলেন। নগর উত্তর শিবির সভাপতি আহমেদ সাদমান সালেহ’র সভাপতিত্বে ও সেক্রেটারী আ স ম রায়হান’র পরিচালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন অধ্যাপক হোসাইন শরীফ, চুয়েট, মেডিকেল, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আইন, ইংরেজি ও বাণিজ্য অনুষদের মেধাবী ছাত্ররা গ্রুপ পর্বে বিভাগ ভিত্তিক আলোচনায় অংশ নেন।

নগর উত্তর সভাপতি আহমেদ সাদমান সালেহ বলেন মেধাবী শিক্ষার্থীরা দেশ ও জাতির শ্রেষ্ঠ সম্পদ। কিন্তু শিক্ষার্থীরা প্রয়োজনীয় দিক নির্দেশনা না পেয়ে রাজনৈতিক লেজুড়বৃত্তিতে পড়ে জীবনের অতি গুরুত্বপূর্ণ সময় হেলায় কাটিয়ে দিচ্ছে। যার ফলে এর খেসারত দিতে যেয়ে সে উচ্চ শিক্ষা গ্রহণ থেকে ঝরে পড়ে বিপথে পা বাড়াচ্ছে। জাতিকে এই ক্ষতিকর প্রভাব থেকে অবশ্যই বেরিয়ে আসতে হবে। দুর্নীতিমুক্ত সমৃদ্ধ বাংলাদেশ গড়তে দেশপ্রেমে উজ্জ্বীবিত প্রত্যেক মেধাবীকে নিজের করণীয় নিয়ে ভাবতে হবে অন্যথায় এর থেকে জাতি কখনো পরিত্রাণ পাবে না। পরে উপস্থিত শিক্ষার্থীদের নিয়ে শিক্ষা সফরের আয়োজন করা হয়।

সর্বশেষ সংবাদ

টেকনাফে ১ লাখ ৮০ হাজার ইয়াবা উদ্ধার করলো বিজিবি

তৃতীয় ধাপে কক্সবাজার সদরে ইভিএমে ভোট

মহেশখালীতে জমজম হাসপাতাল এর ফ্রি মেডিকেল ক্যাম্প

মহেশখালীতে আ. লীগের প্রার্থী হোছাইন ইব্রাহিম না জাফর?

কক্সবাজারে ৩৫ অবৈধ ইটভাটা, বিপর্যয়ের মুখে কৃষি

যশোরের শার্শায় মাদক ব্যবসায়ীর লাশ উদ্ধার

টেকনাফে বিজিবির সাথে ‘বন্দুকযুদ্ধে’ ইয়াবাকারবারী রোহিঙ্গা নিহত

চট্টগ্রামে ‘বন্দুকযুদ্ধে’ ছিনতাইকারী গুলিবিদ্ধ

সমঝোতার জন্য দুই পক্ষকে ডেকে মারা গেলেন ওসি

বাংলাদেশকে শপিংমল ও হাসপাতাল দেবে লুলু-এনএমসি গ্রুপ

ভিডিও সরানোর শর্তে সালমানকে ছেড়ে দিয়েছে পুলিশ

দিল্লি পৌঁছেছেন সৌদি যুবরাজ সালমান

দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

কক্সবাজারের প্রথম পাকা শহীদ মিনার

এডভোকেট মুজিবুর রহমান উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান

রামুর ২ ইয়াবা ব্যবসায়ী ৩০ হাজার ইয়াবাসহ চট্টগ্রামে গ্রেপ্তার

কক্সবাজার আইনজীবী সমিতির নির্বাচনে প্যানেল পরিচিতি সভা অনুষ্ঠিত

সদর উপজেলায় ভাইস চেয়ারম্যান প্রার্থী হচ্ছেন আবদুর রহমান

স্যালুট লোকমান হাকিম মাস্টার

নিবার্হী ম্যাজিস্ট্রেট জয়ের সুমধুর আবৃতির ভিডিও প্রকাশ