উদ্বোধন শেখ কামাল স্কুল বেইজড ক্রিকেট টূর্ণামেন্ট

ক্রিড়া প্রতিবেদক:
কক্সবাজারে জমকালো আয়োজনে উদ্বোধন করা হয়েছে শেখ কামাল স্কুল বেইজড ক্রিকেট টূর্ণামেন্ট।

১৩ এপ্রিল বিকালে কক্সবাজার বীরশ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়ামে টূর্ণামেন্টের শুভ উদ্বোধন করেন কক্সবাজার জেলা ছাত্রলীগের সভাপতি ও সামাজিক সংগঠন মিছিলের উপদেষ্ঠা ইশতিয়াক আহমেদ জয়। আমন্ত্রিত অতিথি ছিলেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক অনুপ বড়ুয়া অপু।

উদ্বোধনকালে ইশতিয়াক আহমেদ জয় বলেন, পর্যটন নগরী কক্সবাজারের মুমিনুলের মতো সাগরপাড় থেকে আরো হাজারো মুমিনুল সৃষ্ঠির লক্ষে এই টূর্ণামেন্টের আয়োজন করা হয়েছে। স্কুল জীবন থেকে একজন খেলোয়াড় তার ভবিষ্যত নির্ধারণ করেন। আমরা চাই খেলোয়াড়দের পর্যাপ্ত সুযোগ-সুবিধা দিয়ে সৌরভের মতো আরো সৌরভ তৈরী হয়। তিনি বলেন, বিপিএলের আদলে কক্সবাজারেও শিগগিরই একটি ক্রিকেট টূর্ণামেন্ট আয়োজনের।

ডিএসএ সম্পাদক অনুপ বড়–য়া অপু বলেন, বর্তমান সরকার ক্রীড়া বান্ধব সরকার। বর্তান সরকারের আমলে কক্সবাজারে ক্রীড়া ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন হয়েছে। কক্সবাজারে শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম, বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্টান, বীরশ্রেষ্ট রুহুল আমিন স্টেডিয়ামের আধুনিকায়ন সব বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার। যুব গেমসে কক্সবাজারের সাফল্যর কথাও তুলে ধরেন তিনি। তিনি মিছিলের এই টূর্ণামেন্টের সফলতা কামনা করেন।

সামাজিক সংগঠন মিছিলের সভাপতি শাখাওয়াত হোসেন তুর্যের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন ডিএসএর ক্রিকেট সম্পাদক জসীম উদ্দিন, মিজানুর রহমান, ইরফান হোসেন প্রমূখ। উদ্বোধনী অনুষ্ঠানে আঁতশ বাজি, ডিজে সবকিছুই ছিলো দেখার মতো। প্রথম ম্যাচে বায়তুশ জব্বারিয়া একাডেমী ৪ উইকেটে সরকারি উচ্চ বিদ্যালয়কে পরাজিত করে শুভ সূচনা করেছে। খেলায় সেরা খেলোয়াড় নির্বাচিত হয় ইমরান। আজ বীরশ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়ামে দুটি খেলা অনুষ্ঠিত হবে। টূর্ণামেন্টে জেলার ৮টি উপজেলা থেকে ২০টি বিদ্যালয়ের ১৮টি দল অংশ নিচ্ছে।