আবদুর রাজ্জাক,কক্সবাজার :
টেকনাফে ৩ লক্ষ ৮০ হাজার ইয়াবা উদ্ধার করেছে পুলিশ। যার মূল্য অনুমান ১৩ কোটি টাকা। যা এযাবত কালের বৃহৎ ইয়াবার চালান বলে পুলিশ দাবী করেছে। এ সময় ইয়াবা বহনকারী একটি বোট জব্ধ করেছে পুলিশ। বোটটির মালিকানা নিয়ে নিশ্চিত কিছু জানাতে পারেনি পুলিশ। তবে, স্থানীয়দের একটি সুত্রে জানা গেছে, জব্ধকৃত বোটটির মালিক টেকনাফ পৌরসভার কে কে পাড়ার আব্দুস সালাম।

১১ এপ্রিল দিবাগত রাত ৯ টা হতে ১২ টা পর্যন্ত ভারপ্রাপ্ত কর্মকর্তা রনজিত কুমার বড়ুয়ার নেতৃত্বে পরিদর্শক (তদন্ত) শেখ আশরাফুজ্জামান, পরিদর্শক ( অপারেশন) রাজু আহাম্মেদ, এস আই আবুল খায়ের, এস আই সাইদুল ইসলাম, এস আই বিবেকানন্দ, এস আই রাজিব পোদ্দার, এ এস আই তাপস, এ এস আই শাহজাহান, এ এস আই সালেহ ও সঙ্গীয় ফোর্স টেকনাফ পৌর এলাকার কায়ুক খালী খালে অভিযান পরিচালনা করে জনৈক সৈয়দ আলমের বরফ কলের সামনে থেকে এফ বি সাদিয়া নামক ফিশিং বোটে তল্লাশি চালিয়ে ৩ লক্ষ ৮০ হাজার ইয়াবা উদ্ধার করা হয়।

এ সময় পুলিশ উপস্থিতি টের পেয়ে উল্লেখিত বোটের মালিক ও মাঝি মাল্লা পালিয়ে যায়। ইয়াবা উদ্ধারের সংবাদ পেয়ে পুলিশ সুপারের নির্দেশে অতিরিক্ত পুলিশ সুপার আফরুজুল হক টুটুল, অতিরিক্ত পুলিশ সুপার (উখিয়া সার্কেল) চাইলাউ মারমা, সহকারী পুলিশ সুপার (ডি এস বি) শহীদুল ইসলাম ঘটনাস্থলে যান।

ওসি রনজিত কুমার বড়ুয়া জানান, আটককৃত ইয়াবার চালান পুলিশ কর্তৃক সর্ব বৃহৎ ইয়াবার চালান। আটককৃত ফিশিং বোটের মালিক ও মাঝি মাল্লা এবং উদ্ধারকৃত ইয়াবার প্রকৃত মালিকের বিরুদ্ধে অনুসন্ধান ক্রমে মামলা রজু করা হবে।