চকরিয়ায় মোটর সাইকেলের চাকার ভেতর থেকে ১৭ হাজার ইয়াবা জব্দ

 

দেড়কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী আটক

এম.জিয়াবুল হক,চকরিয়া :

চকরিয়ায় পুলিশের অভিযান চালিয়ে দেড়কেজি গাঁজাসহ মনির আহমদ (৩৮) নামের এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ। সোমবার রাতে উপজেলার হারবাং স্টেশন এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে তাকে আটক করা হয়। আটক মনির আহমদ একই ইউনিয়নস্থ ২নম্বর ওয়ার্ডের শান্তিনগর এলাকার ছিদ্দিক আহমদের ছেলে। অপরদিকে একই রাতে অভিনব কৌশলে ঢাকায় পাচারকালে চকরিয়া পৌরবাস টার্মিনালস্থ এসএ পরিবহন কাউন্টার থেকে চকরিয়া থানার ওসির সফল অভিযানে একটি মোটর সাইকেল জব্দ করা হয়েছে। পরে মোটর সাইকেলের চাকার ভেতর থেকে উদ্ধার করা হয়েছে ১৭ হাজার পিস্ ইয়াবা বডি। তবে ওইসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে পাচারকারী চক্রের দুই সদস্য পালিয়ে যায়।

চকরিয়া থানা পুলিশ জানায়, সোমবার রাত ৯টার দিকে হারবাং পুলিশ ফাঁড়ির পরিদর্শক আবুল কালামের নেতৃত্বে সঙ্গীয় পুলিশ নিয়ে অভিযান চালিয়ে উপজেলার হারবাং স্টেশন এলাকার মনির আহমদ নামের পেশাদার এক মাদক ব্যবসায়ীকে গাঁজাসহ আটক করে। এসময় পুলিশ তার কাছ থেকে দেড়কেজি উদ্ধার করেছে।

স্থানীয়রা জানায়, মনির আহমদ দীর্ঘদিন ধরে হারবাং স্টেশনে লোকচক্ষুর আড়ালে মাদক বিক্রি করে আসছিলো। স্থানীয় জনপ্রতিনিধিরা বিষয়টি থানা পুলিশকে খবর দেন। পরে চকরিয়া থানার ওসি বখতিয়ার উদ্দিন চৌধুরীর নির্দেশে হারবাং পুলিশ ফাঁড়ির পরিদর্শক আবুল কালামের নেতৃত্বে সঙ্গীয় পুলিশ অভিযান চালিয়ে মনির আহমদকে আটক করেন।

অপরদিকে একইদিন রাতে চকরিয়া পৌর বাসটার্মিনালস্থ এসএ পরিবহন নামের কুরিয়ার সার্ভিসের কাউন্টার থেকে একটি মোটর সাইকেল ঢাকায় পাচারকালে গোপন সংবাদের ভিত্তিতে চকরিয়া থানার ওসি বখতিয়ার উদ্দিন চৌধুরী অভিযান পরিচালনা করেন। ওইসময় জব্দ করে পুলিশ মোটর সাইকেলটির প্রতিটি পার্টস খুলে তল্লাসি করেন। পরে চাকার থেকে উদ্ধার করা হয় বিশেষভাবে মোড়ানো ১৭টি ইয়াবার প্যাকেট।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, মোটর সাইকেলে করে ইয়াবা পাচার হচ্ছে খবর পেয়ে একদল পুলিশ নিয়ে তাৎক্ষণিক অভিযান চালাই। পুলিশের উপস্থিতি টের পয়ে দুই মাদক পাচারকারী পালিয়ে যায়।এসময় তাদের ফেলে যাওয়া মোটর সাইকেলের চাকা খুলে টায়ারের ভেতর থেকে ১৭০ প্যাকেট ইয়াবা উদ্ধার হয়। পরে গণনা করে ওই প্যাকেটে ১৭হাজার পিস ইয়াবা পাওয়া যায়। এ ব্যাপারে পুলিশ বাদী হয়ে অজ্ঞাত দুই ব্যক্তির বিরুদ্ধে মাদক আইনে মামলা দায়ের করেছেন। অপরদিকে হারবাংয়ে গাঁজাসহ আটক মনির আহমদের বিরুদ্ধে সংশ্লিষ্ট মাদক আইনে মামলা দায়ের করা হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে তাকে আদালতে পাঠানো হয়েছে।

সর্বশেষ সংবাদ

আ.লীগের জনপ্রিয়তা আরও বৃদ্ধি পেয়েছে : প্রধানমন্ত্রী

এক জনের কারণে ঝরছে হাজারো মানুষের চোখের পানি, বাদ নেই প্রতিবন্ধী পরিবারও

হোয়াইক্যংয়ে রোগাক্রান্তদের সুস্থতা কামনা করে স্টুডেন্ট এসোসিয়শনের দোয়া মাহফিল

কোন অপশক্তি রামুর সম্প্রীতি বিনষ্ট করতে পারবে না- এমপি কমল

ছাত্র অধিকার পরিষদকে নতুনভাবে এগিয়ে নেয়ার ঘোষণা নুরের

লামায় পিকআপ দুর্ঘটনায় শিশু নিহত, আহত ৩

পেকুয়ায় তুচ্ছ ঘটনায় ৪র্থ শ্রেণীর ছাত্রকে মারধর

রামু উপজেলা ছাত্রদলের মতবিনিময় সভা

শফিক চেয়ারম্যানের কারামুক্তি কামনায় মসজিদে মসজিদে দোয়া

নুসরাত হত্যা: সোনাগাজী উপজেলা আ. লীগ সভাপতি আটক

চকরিয়া উপকূলীয় এলাকার শীর্ষ মাদক বিক্রেতা জিয়াবুল ইয়াবাসহ গ্রেপ্তার

রোহিঙ্গাদের ফেরত পাঠাতে বাংলাদেশকে চীনের সহযোগিতার আশ্বাস : স্বরাষ্ট্রমন্ত্রী

শবেবরাত ঐতিহাসিক রজনী : যখন আসমানের দরজা সমুহ খুলে দেওয়া হয়!

নষ্টখাদ্য ক্ষতি করছে পৃথিবীকে!

কক্সবাজার সদর থানা পুলিশের অভিযানে গ্রেফতার-৯

লামায় পিকআপ দূর্ঘটনায় শিশু নিহত, নারীসহ আহত- ৪

আবারো বিয়ে করছেন শ্রাবন্তী

বান্দরবান পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যানের সাথে লামা বৌদ্ধ সমিতির শুভেচ্ছা বিনিময়

প্রচন্ড গরম, পুড়ছে মানুষ বাড়ছে রোগি

হতাশ হবেন না, বিএনপি নিঃশেষ হয়ে যায়নি : ফখরুল