ঢাবিতে আন্দোলনরত ছাত্রীকে মারধর, ছাত্রলীগ নেত্রী বহিস্কার

পিবিডি: কোটা সংস্কারের আন্দোলনে যোগ দেওয়ায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বেগম সুফিয়া কামাল হলের এক ছাত্রীকে মারধর করে রক্তাক্ত করেছে হলটির ছাত্রলীগ সভাপতি ইফফাত জাহান ইশা। আহত অবস্থায় ওই ছাত্রীকে উদ্ধারের পর ঘটনাটি দ্রুত ছড়িয়ে পড়ে ক্যাম্পসে। এ সময় আশে পাশের হল থেকে বেরিয়ে এসে ছাত্ররা সুফিয়া কামাল হলের সামনে জড়ো হয়ে বিক্ষোভ করে। এ ঘটনায় তাৎক্ষণিকভাবে ছাত্রলীগ নেত্রী ইশাকে দল থেকে বহিষ্কার করা হয়। একই সঙ্গে তাকে হল থেকেও বহিস্কার করা হয়েছে।

মঙ্গলবার মধ্যরাতে এ ঘটনা ঘটে। বিষয়টি নিয়ে বিক্ষোভ শুরুর পর পরই তাৎক্ষণিকভাবে ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসেন স্বাক্ষরিত বিবৃতিতে বলা হয়, ইশাকে দলীয় শৃঙ্খলাভঙ্গের দায়ে বহিস্কার করা হয়েছে।

ওই ঘটনার পর বিশ্ববিদ্যায় কর্তৃপক্ষের এক জরুরী সভায় ইশাকে বিশ্ববিদ্যালয় হল থেকে সাময়িক বহিস্কারের সিদ্ধান্ত নেয়া হয়।
পাশাপাশি এশাকে বেগম সুফিয়া কামাল হল থেকে বহিস্কার করে ঢাবি কর্তৃপক্ষ। প্রক্টর অধ্যাপক গোলাম রাব্বানী এশাকে হল থেকে বহিস্কারের বিষয়টি নিশ্চিত করেছেন। এ সময় শিক্ষার্থীদের শান্ত থাকার জন্য তিনি আহবান জানান।

ছাত্রলীগ নেত্রীর মারধরের শিকার আহত ওই ছাত্রীর নাম মুর্শিদা আক্তার। তিনি বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদবিদ্যা বিভাগের ছাত্রী ও সুফিয়া কামাল হলের আবাসিক শিক্ষার্থী।ঢাকা সরকারি কর্মচারী হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

হলটির আবাসিক ছাত্রীরা জানান, কোটা সংস্কার আন্দোলনের পক্ষে থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারণা চালান মুর্শিদা আক্তার। এতে ক্ষিপ্ত হয়ে ওই হলের ছাত্রলীগ সভাপতি ইফফাত জাহান ইশাসহ বেশ কয়েকজন মঙ্গলবার রাত একটার দিকে মুর্শিদাকে ব্যাপক মারধর করে। এসময় শরীরের বেশ কয়েক জায়গায় জখম হলে মুর্শিদার শরীর থেকে ব্যাপক রক্তক্ষরণ হয়। পরে রাত দেড়টার দিকে তাকে উদ্ধার করে সুফিয়া কামাল হলের পার্শবর্তী ঢাকা সরকারি কর্মচারী হাসপাতালে পাঠনো হয়।

গভীর রাতে হলের নিরাপত্তায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত সময়ে ছাত্রীরা নিজ নিজ হলের ভেতরে থেকে স্লোগান দিচ্ছিন।

সর্বশেষ সংবাদ

পটিয়ার কেলিশহরে আন্তঃধর্মীয় সম্মেলন

হালিশহরে অজ্ঞাত বস্তাবন্দী লাশ উদ্ধার

মাহফুজউল্লাহ মারা যাননি, জানাল বিএনপি

সৌদি আরবেও ভয়াবহ সন্ত্রাসী হামলা : চার হামলাকারী নিহত

রমজানের পবিত্রতা রক্ষায় অসামাজিক কার্যকলাপ প্রতিরোধ কমিটির ৮ দফা দাবি

‘মিথ্যা’ মামলায় খরুলিয়ার মা-মেয়ে কারাগারে:  এএসপির ঘটনাস্থল পরিদর্শন

সাতকানিয়ায় ৪ হাজার পিস ইয়াবাসহ গ্রেপ্তার ২

নতুন কমিটি পেয়ে সৌদিআরব প্রবাসী কক্সবাজার জেলা শ্রমিক দলের মিষ্টি বিতরণ

শ্রীলঙ্কায় ছয় বিস্ফোরণে নিহত ১৫৬

আমরা বর্বর, আমরা জ্ঞানপাপী!!

ধর্ম প্র‌তিমন্ত্রীর রে‌ডি‌য়েন্ট ফিস ওয়ার্ল্ড প‌রিদর্শন

টেকনাফে র‍্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে নাইক্ষ্যংছড়ির মাদক কারবারী নিহত

শ্রীলঙ্কায় ছয়টি ভয়াবহ বিস্ফোরণে নিহত ৪২, আহত ২৮০

গোশতের বাজারে মগের মুল্লুক!

কোচিং করলে মেলে অগ্রিম প্রশ্ন!

সেন্টমার্টিন বি এন স্কুলে কলেজ শাখার পাঠদানের অনুমোদন

৩০ এপ্রিলের মধ্যে শপথ না নিলে বিএনপি এমপিদের আসন শূন্য

ঈদগাঁওতে ঘন ঘন দিবারাত্রী লোডশেডিং

রাঙামাটি থেকে গ্রেফতার হলো নুসরাত হত্যা মামলার অন্যতম পরিকল্পনাকারি রানা

অসহায় প্রতিবন্ধী পরিবারের আর্তনাদে আকাশ বাতাস ভারী হয়ে উঠেছে