দ্বীনি ও সামাজিক অঙ্গনে মাওলানা আব্দুচ্ছালাম কুদছীর অবদান অবিস্মরণীয়

প্রেস বিজ্ঞপ্তি
দ্বীনি ও সামাজিক অঙ্গনে মাওলানা আব্দুচ্ছালাম কুদছী রহ. এর নিষ্ঠাপূর্ণ অবদান স্মরণীয় হয়ে থাকবে। বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি কক্সবাজার জেলা যুগ্ম সম্পাদক, রামু রাজারকুল আসমা ছিদ্দিকা (র.) মাদরাসা ও এতিমখানার পরিচালক, মাওলানা আব্দুুচ্ছালাম কুদছী রহ. স্মরণ সভা ও দু’আ মাহফিল উপলক্ষ্যে আয়োজিত এক সভায় বক্তারা এ কথা বলেন।

৮ এপ্রিল বাদে মাগরিব কক্সবাজার জেলা নেজামে ইসলাম পার্টির অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন, সংগঠনের জেলা সভাপতি মাওলানা হাফেজ ছালামতুল্লাহ।

বাংলাদেশ ইসলামী ছাত্রসমাজ কক্সবাজার জেলা সভাপতি হাফেজ মুহাম্মদ আবুল মঞ্জুরের সঞ্চালনায় অনুষ্ঠিত এ সভায় বক্তব্য রাখেন, বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি কক্সবাজার জেলা সাধারণ সম্পাদক মাওলানা মুহাম্মদ ইয়াছিন হাবিব,কক্সবাজার শহর সভাপতি মাওলানা নুরুল হক চকোরী, সহ-সভাপতি হাফেজ সালেম, ইসলামী ছাত্রসমাজ কক্সবাজার জেলা সাধারণ সম্পাদক মুহাম্মদ আব্দুল হামিদ, রামু উপজেলা সভাপতি মুহাম্মদ দিদারুল আলম, তরুণ লেখক হাফেজ সাইফুল ইসলাম, খলীলুল্লাহ ফুরকান আমেল, যুব সংগঠক মাওলানা হাফিজ উদ্দীন প্রমুখ।

সভাপতির বক্তব্যে মাওলানা হাফেজ ছালামতুল্লাহ বলেন, মাওলানা আব্দুচ্ছালাম কুদছী রহ. ছিলেন একজন কর্মবীর আলেমেদ্বীন। ছাত্রজীবন থেকে তিনি ইসলামী রাজনীতিতে জড়িত ছিলেন। রামু- কক্সবাজারে তিনি দাওয়াতি ও সামাজিক অসংখ্য কাজের সাক্ষর রেখেছেন। তাঁর ইন্তেকালে আমরা একজন সক্রিয় ও মুখলিস সহযোদ্ধাকে হারিয়েছি। তাঁর শূন্যতা কখনো পূর্ণ হবার নয়। তাঁর কর্মময় জীবন আমাদের চলার পথে প্রেরণা হয়ে থাকবে। মাওলানা ইয়াছিন হাবিব বলেন, মাওলানা আব্দুচ্ছালাম কুদছী রহ. আমার দীর্ঘ দিনের সহকর্মী ও সহপাঠী। তিনি ছাত্রজীবনে অত্যন্ত মেধাবী ছাত্র হিসেবে পরিচিত ছিলেন।একজন মেধাবী ও বিজ্ঞ আলেমেদ্বীন হিসেবে দ্বীনি ও সামাজিক অঙ্গনে তিনি যে কৃতিত্বের নজীর রেখে গিয়েছেন তা অবিস্মরণীয়। আমৃত্যু তিনি ইসলামী রাজনীতিতে নিজেকে নিবেদিত রেখেছিলেন। তাঁর ইন্তেকালে জেলাবাসী একজন বিজ্ঞ আলেম, দক্ষ রাজনীতিবিদকে হারিয়েছে। তাঁকে হারানোর শোককে শক্তিতে পরিণত করে আমাদেরকে এগিয়ে যেতে হবে।নতুন প্রজন্মকে তাঁর আদর্শ পৌছে দিতে হবে। শেষে মরহুমের দরজাত বুলন্দি কামনা করে মহান আল্লাহর দরবারে বিশেষ মুনাজাত করা হয়।

cbn
কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

সীমান্তে পাকা স্থাপনা নির্মাণে মিয়ানমারের দুঃখ প্রকাশ

নাইক্ষ্যংছড়ি বালিকা উচ্চ বিদ্যালয়ে ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা উদ্বোধন

চট্টগ্রাম প্রেসক্লাব সভাপতি কলিম সরওয়ারকে আমিরাতে সংবর্ধনা

রিহ্যাব শারজাহ মেলায় অংশ নিচ্ছে ৫০ কোম্পানি ও ১০ ব্যাংক

হোপ হসপিটালে পোড়া রোগীদের সার্জারি ক্যাম্প

রামু কলেজে উগ্রবাদ-সহিংসতা প্রতিরোধে বিতর্ক প্রতিযোগিতা ও ওরিয়েন্টেশন

আওয়ামী লীগের সঙ্গে সম্পর্ক নেই ওলামা লীগের

বিয়েতে সৌদি নারীদের পছন্দের শীর্ষে বাংলাদেশি পুরুষরা

চুরি যাওয়া মোবাইল লক করে দেওয়ার সেবা চালু করছে বিটিআরসি

মহেশখালীতে বসতি উচ্ছেদ করে কয়লাবিদ্যুৎ প্রকল্পের রাস্তা নির্মাণ, উৎকন্ঠা

ফেরিওয়ালা

‘ওয়ার্ল্ড হিজাব ডে’ পালিত হবে ১ ফেব্রুয়ারি

সাবেক ফুটবলার কায়সার হামিদ কারাগারে

লাগাতার হাট-বাজার বয়কটে চরম দূর্ভোগে বাঘাইছড়ির লাখো মানুষ

সাবমেরিন ক্যাবলের কনসোর্টিয়ামে যুক্ত হলো বাংলাদেশ

রোহিঙ্গাদের দেখতে কক্সবাজারে জাতিসংঘের বিশেষ দূত

৩৭তম বিসিএস নন-ক্যাডারের ফল ফেব্রুয়ারিতে

একটি ব্রীজের জন্য ১০ গ্রামের মানুষের সীমাহীন দূর্ভোগ

কঠিন সময় পার করছে রেলওয়ে

ওয়াইফাই জোন স্থাপনের নিমিত্তে কউক’র আলোচনা সভা