দ্বীনি ও সামাজিক অঙ্গনে মাওলানা আব্দুচ্ছালাম কুদছীর অবদান অবিস্মরণীয়

প্রেস বিজ্ঞপ্তি
দ্বীনি ও সামাজিক অঙ্গনে মাওলানা আব্দুচ্ছালাম কুদছী রহ. এর নিষ্ঠাপূর্ণ অবদান স্মরণীয় হয়ে থাকবে। বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি কক্সবাজার জেলা যুগ্ম সম্পাদক, রামু রাজারকুল আসমা ছিদ্দিকা (র.) মাদরাসা ও এতিমখানার পরিচালক, মাওলানা আব্দুুচ্ছালাম কুদছী রহ. স্মরণ সভা ও দু’আ মাহফিল উপলক্ষ্যে আয়োজিত এক সভায় বক্তারা এ কথা বলেন।

৮ এপ্রিল বাদে মাগরিব কক্সবাজার জেলা নেজামে ইসলাম পার্টির অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন, সংগঠনের জেলা সভাপতি মাওলানা হাফেজ ছালামতুল্লাহ।

বাংলাদেশ ইসলামী ছাত্রসমাজ কক্সবাজার জেলা সভাপতি হাফেজ মুহাম্মদ আবুল মঞ্জুরের সঞ্চালনায় অনুষ্ঠিত এ সভায় বক্তব্য রাখেন, বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি কক্সবাজার জেলা সাধারণ সম্পাদক মাওলানা মুহাম্মদ ইয়াছিন হাবিব,কক্সবাজার শহর সভাপতি মাওলানা নুরুল হক চকোরী, সহ-সভাপতি হাফেজ সালেম, ইসলামী ছাত্রসমাজ কক্সবাজার জেলা সাধারণ সম্পাদক মুহাম্মদ আব্দুল হামিদ, রামু উপজেলা সভাপতি মুহাম্মদ দিদারুল আলম, তরুণ লেখক হাফেজ সাইফুল ইসলাম, খলীলুল্লাহ ফুরকান আমেল, যুব সংগঠক মাওলানা হাফিজ উদ্দীন প্রমুখ।

সভাপতির বক্তব্যে মাওলানা হাফেজ ছালামতুল্লাহ বলেন, মাওলানা আব্দুচ্ছালাম কুদছী রহ. ছিলেন একজন কর্মবীর আলেমেদ্বীন। ছাত্রজীবন থেকে তিনি ইসলামী রাজনীতিতে জড়িত ছিলেন। রামু- কক্সবাজারে তিনি দাওয়াতি ও সামাজিক অসংখ্য কাজের সাক্ষর রেখেছেন। তাঁর ইন্তেকালে আমরা একজন সক্রিয় ও মুখলিস সহযোদ্ধাকে হারিয়েছি। তাঁর শূন্যতা কখনো পূর্ণ হবার নয়। তাঁর কর্মময় জীবন আমাদের চলার পথে প্রেরণা হয়ে থাকবে। মাওলানা ইয়াছিন হাবিব বলেন, মাওলানা আব্দুচ্ছালাম কুদছী রহ. আমার দীর্ঘ দিনের সহকর্মী ও সহপাঠী। তিনি ছাত্রজীবনে অত্যন্ত মেধাবী ছাত্র হিসেবে পরিচিত ছিলেন।একজন মেধাবী ও বিজ্ঞ আলেমেদ্বীন হিসেবে দ্বীনি ও সামাজিক অঙ্গনে তিনি যে কৃতিত্বের নজীর রেখে গিয়েছেন তা অবিস্মরণীয়। আমৃত্যু তিনি ইসলামী রাজনীতিতে নিজেকে নিবেদিত রেখেছিলেন। তাঁর ইন্তেকালে জেলাবাসী একজন বিজ্ঞ আলেম, দক্ষ রাজনীতিবিদকে হারিয়েছে। তাঁকে হারানোর শোককে শক্তিতে পরিণত করে আমাদেরকে এগিয়ে যেতে হবে।নতুন প্রজন্মকে তাঁর আদর্শ পৌছে দিতে হবে। শেষে মরহুমের দরজাত বুলন্দি কামনা করে মহান আল্লাহর দরবারে বিশেষ মুনাজাত করা হয়।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

বিশ্বে অাজ মুসলিমরা এত বেশি নির্যাতিত কেন?

শীর্ষ সন্ত্রাসী আনাইয়া ‘বন্দুকযুদ্ধে’ নিহত

মহেশখালীতে আদিনাথ ও সোনাদিয়া পরিদর্শন করলেন মন্ত্রী মোস্তফা জব্বার

পেকুয়া জীম সেন্টারের আনুষ্ঠানিক উদ্বোধন

২৩ সেপ্টেম্বর ওবাইদুল কাদেরের আগমন উপলক্ষে পেকুয়ায় প্রস্তুতি সভা সম্পন্ন

পেকুয়ায় ৬দিন ধরে খোঁজ নেই রিমা আকতারের

রে‌ডি‌য়েন্ট ফিস ওয়ার্ল্ডের মাধ্য‌মে গুরুত্বপূর্ণ তথ্য নতুন প্রজ‌ন্মের কা‌ছে পৌঁছা‌বে -মোস্তফা জব্বার

অনূর্ধ ১৭ ফুটবলে সহোদরের ২ গোলে মহেশখালী চ্যাম্পিয়ন

টাস্কফোর্সের অভিযানঃ ৪৫০০ ইয়াবাসহ ব্যবসায়ী আটক

টেকনাফে ৭৫৫০টি ইয়াবাসহ দুইজন আটক

এলোমেলো রাজনীতির খোলামেলা আলোচনা

কক্সবাজারে হারিয়ে যাওয়া ব্যাগ ফিরে পেলেন পর্যটক

সুষ্ঠু নির্বাচনে জাতীয় ঐক্য

সঠিক কথা বলায় বিচারপতি সিনহাকে দেশত্যাগে বাধ্য করেছে সরকার : সুপ্রিম কোর্ট বার

সিনেমায় নাম লেখালেন কোহলি

যুক্তরাষ্ট্রের কথা শুনছে না মিয়ানমার

তানজানিয়ায় ফেরিডুবিতে নিহতের সংখ্যা শতাধিক

যশোরের বেনাপোল ঘিবা সীমান্তে পিস্তল,গুলি, ম্যাগাজিন ও গাঁজাসহ আটক-১

তরুণদের এগিয়ে নিয়ে যাওয়াটা অনেক বেশি জরুরি- কক্সবাজারে মোস্তফা জব্বার

চলন্ত অটোরিকশায় বিদ্যুতের তার, দগ্ধ হয়ে নিহত ৪