জেএসসিতে ঈদগাহ আদর্শ শিক্ষা নিকেতনে ১জন ট্যালেন্টপুলসহ ৫জন বৃত্তি পেয়েছে

নুরুল আমিন হেলালী:

কক্সবাজার সদরের স্বনামধন্য বিদ্যাপীঠ ঈদগাহ আদর্শ শিক্ষা নিকেতনে সদ্য প্রকাশিত জেএসসি পরীক্ষার বৃত্তির ফলাফলে ১জন ট্যালেন্টপুল সহ ৫জন বৃত্তি পেয়েছে। ২০১৭ সালে জেএসসি পরীক্ষায় অংশগ্রহন করে ২৬জন এপ্লাস পেয়ে জেলায় সাড়া জাগিয়েছিল। সেখান থেকেই ৫জন বৃত্তি পেয়ে বিদ্যালয়ের ধারাবহিক সাফল্য ধরে রেখেছে বিদ্যালয়টি। এছাড়া ২০১৭ সালের এসএসসি পরীক্ষার ফলাফলেও চট্রগ্রাম শিক্ষাবোর্ড থেকে ৩জন বৃত্তি পেয়ে সুনাম অক্ষুন্ন রেখেছে।

অন্যদিকে সদ্যপ্রকাশিত পিএসসি পরীক্ষার ফলাফলেও বিদ্যালয়ের কেজি শাখা থেকে ৫জন বৃত্তি পেয়ে নিজেদের সেরাটা ধরে রেখেছে। প্রতিষ্টালগ্ন থেকে বিদ্যালয়টি জেএসসি ও এসএসসি পরীক্ষায় সর্বোচ্চ এপ্লাসসহ বিভিন্ন বৃত্তি পেয়ে কক্সবাজারে নিজেদের ধারাবাহিক শ্রেষ্টত্ব ধরে রেখেছে। এছাড়া বৃহত্তর ঈদগাঁওতে সর্বোচ্চ সংখ্যক শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত ঈদগাহ আদর্শ শিক্ষা নিকেতন প্রতিটি পাবলিক পরীক্ষায় সর্বোচ্চ এপ্লাসসহ বিভিন্ন বৃত্তি পেয়ে ইতিমধ্যেই ঈদগাঁওয়ের শ্রেষ্ট শিক্ষা প্রতিষ্টান হিসেবে সচেতন অভিভাবক ও শিক্ষার্থীদের কাছে সুনাম অর্জন করতে সক্ষম হয়েছে। তারই ধারাবাহিকতায় এবছরও ১জন ট্যালেন্টপুল সহ ৫জন এপ্লাস নিয়ে নিজেদের শ্রেষ্টত্ব প্রমান করেছে। বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীদের মধ্যে শাহারাত ফাহিম ট্যালেন্টপুল এবং মোঃ রাকিবুল ইসলাম, আবুয়ার ফাতেমীন রিসিল, শামশুল হুদা ও আফিয়া ফাহমিদা শেফা সাধারন গ্রেডে বৃত্তি পেয়ে নিজেদের মেধার স্বাক্ষর রেখেছে। জানা যায়, ২০১৭ সালে জেএসসি পরীক্ষায় বৃত্তিপ্রাপ্ত ৫জনসহ মোট ২৬ জন এপ্লাস পেয়েছিল।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক একেএম আলমগীর জানান, শিক্ষকদের আন্তরিক প্রচেষ্টা ও পরিচালনা পরিষদের সুদক্ষ পরিচালনায় এবং শিক্ষার্থী-অভিভাবকদের কঠোর পরিশ্রমের স্বীকৃতি হিসেবে প্রতিবছরের ন্যায় এবছরও এসাফল্য ধরে রাখতে পেরে সৃষ্টিকর্তার কাছে শুকরিয়া জ্ঞাপন করছি।

বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি আলহাজ্ব কামরুল হক চৌধুরী বলেন, প্রতিষ্টালগ্ন থেকে বিদ্যালয়টি ধারাবাহিক সাফল্য অর্জন করে বিদ্যালয়ের সুনাম অক্ষুন্ন রেখেছে। তিনি আরো বলেন, লেখাপড়ার পাশাপাশি ক্রীড়া-সাংস্কৃতিতেও শিক্ষার্থীরা মেধার স্বাক্ষর রেখে চলেছে। প্রতিষ্টানটির প্রতিষ্টাতা হিসেবে এ সাফল্যে আমি গর্ববোধ করছি এবং বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থী ও শিক্ষকদের আন্তরিক অভিনন্দন জানাচ্ছি।

বিদ্যালয়ের এসাফল্যে অভিনন্দন জানিয়েছেন সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ সেলিম উদ্দিন। এদিকে ঈদগাঁওয়ের সর্বোচ্চ সংখ্যক শিক্ষার্থী অধ্যয়নরত বৃহৎ প্রতিষ্টান হিসেবে পিএসসি ও জেএসসি কেন্দ্রের পাশাপাশি এবিদ্যালয়টিতে এসএসসি পরীক্ষার কেন্দ্র পুনঃস্থাপনের জন্য সংশ্লিষ্টদের প্রতি দাবি জানিয়েছেন ঈদগাঁওবাসী।

cbn কক্সবাজার নিউজ ডটকম (সিবিএন) এ প্রকাশিত কোন সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।-কক্সবাজার নিউজ ডটকম  

সর্বশেষ সংবাদ

নাইক্ষ্যংছড়ির তিন ইউপির ভোট আজ : বহিরাগত ঠেকাতে বারটি তল্লাশিচৌকি

চট্টগ্রামে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ যুবলীগ নেতা খোরশেদ নিহত

নাইক্ষ্যংছড়ির ৩ ইউনিয়ন, টেকনাফ সদর ও বড়ঘোপে ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডে সোমবার সাধারণ ছুটি

চকরিয়ায় বিপুল উদ্দীপনায় বৌদ্ধ সম্প্রদায়ের ধর্মীয় উৎসব প্রবারণা পূর্ণিমা

প্রধানমন্ত্রীর হাত থেকে শ্রেষ্ঠ স্বেচ্ছাসেবকের স্বর্ণপদক নিলেন চকরিয়ার বুলবুল জন্নাত

শুভ প্রবারণা পূর্ণিমা উপলক্ষে মেয়র মুজিবের মৈত্রিময় শুভেচ্ছা

কক্সবাজারে শতাধিক বৌদ্ধ বিহারে প্রবারণা উৎসব শুরু

আট মহল্লা সমাজ কমিটির দাবী : সড়ক ফুটপাথ দখলমুক্ত ও ছিনতাই বন্ধ করুন

ধর্মীয় ভাবগাম্ভীর্যে প্রবারণা পূর্ণিমা উদযাপিত

মসজিদুল হারাম ও মসজিদে নববীর নতুন খতিব ও ইমাম হলেন যারা

নতুন কবিনেট সচিব আনোয়ারুল ইসলাম, শফিউল আলম বিশ্ব ব্যাংকের পরিচালক

বিএনপি ভাইস চেয়ারম্যান মেজর (অব) হাফিজের জামিন

নৌকার প্রার্থীর সংবাদ সম্মেলন – সাতকানিয়াকে একটি মডেল উপজেলা হিসেবে গড়ে তুলব

উখিয়ার ৩০ টি বৌদ্ধ বিহারে শুরু হচ্ছে কঠিন চীবর দানোৎসব

বিশ্বব্যাংকের বিকল্প নির্বাহী পরিচালক হলেন শফিউল আলম

আবরার ফাহাদ হত্যাকাণ্ডের দ্রুত বিচার চেয়ে চীনে বাংলাদেশি শিক্ষার্থীদের বিক্ষোভ

‘খালেদা জিয়া মুক্ত থাকলে দেশবিরোধী চুক্তি করতে পারতো না হাসিনা সরকার’

অতিথি আপ্যায়নে বাংলাদেশই সেরা : ভারতীয় হাই কমিশনার রীভা গাঙ্গুলী

দেশে ফিরেই সংবর্ধনা পেলেন মালেশিয়া প্রবাসী সাগর

লোহাগাড়া চেঁদিরপুনি নন্দন কানন বিহারে প্রবারণা পূর্ণিমা উদযাপন