জেএসসিতে ঈদগাহ আদর্শ শিক্ষা নিকেতনে ১জন ট্যালেন্টপুলসহ ৫জন বৃত্তি পেয়েছে

নুরুল আমিন হেলালী:

কক্সবাজার সদরের স্বনামধন্য বিদ্যাপীঠ ঈদগাহ আদর্শ শিক্ষা নিকেতনে সদ্য প্রকাশিত জেএসসি পরীক্ষার বৃত্তির ফলাফলে ১জন ট্যালেন্টপুল সহ ৫জন বৃত্তি পেয়েছে। ২০১৭ সালে জেএসসি পরীক্ষায় অংশগ্রহন করে ২৬জন এপ্লাস পেয়ে জেলায় সাড়া জাগিয়েছিল। সেখান থেকেই ৫জন বৃত্তি পেয়ে বিদ্যালয়ের ধারাবহিক সাফল্য ধরে রেখেছে বিদ্যালয়টি। এছাড়া ২০১৭ সালের এসএসসি পরীক্ষার ফলাফলেও চট্রগ্রাম শিক্ষাবোর্ড থেকে ৩জন বৃত্তি পেয়ে সুনাম অক্ষুন্ন রেখেছে।

অন্যদিকে সদ্যপ্রকাশিত পিএসসি পরীক্ষার ফলাফলেও বিদ্যালয়ের কেজি শাখা থেকে ৫জন বৃত্তি পেয়ে নিজেদের সেরাটা ধরে রেখেছে। প্রতিষ্টালগ্ন থেকে বিদ্যালয়টি জেএসসি ও এসএসসি পরীক্ষায় সর্বোচ্চ এপ্লাসসহ বিভিন্ন বৃত্তি পেয়ে কক্সবাজারে নিজেদের ধারাবাহিক শ্রেষ্টত্ব ধরে রেখেছে। এছাড়া বৃহত্তর ঈদগাঁওতে সর্বোচ্চ সংখ্যক শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত ঈদগাহ আদর্শ শিক্ষা নিকেতন প্রতিটি পাবলিক পরীক্ষায় সর্বোচ্চ এপ্লাসসহ বিভিন্ন বৃত্তি পেয়ে ইতিমধ্যেই ঈদগাঁওয়ের শ্রেষ্ট শিক্ষা প্রতিষ্টান হিসেবে সচেতন অভিভাবক ও শিক্ষার্থীদের কাছে সুনাম অর্জন করতে সক্ষম হয়েছে। তারই ধারাবাহিকতায় এবছরও ১জন ট্যালেন্টপুল সহ ৫জন এপ্লাস নিয়ে নিজেদের শ্রেষ্টত্ব প্রমান করেছে। বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীদের মধ্যে শাহারাত ফাহিম ট্যালেন্টপুল এবং মোঃ রাকিবুল ইসলাম, আবুয়ার ফাতেমীন রিসিল, শামশুল হুদা ও আফিয়া ফাহমিদা শেফা সাধারন গ্রেডে বৃত্তি পেয়ে নিজেদের মেধার স্বাক্ষর রেখেছে। জানা যায়, ২০১৭ সালে জেএসসি পরীক্ষায় বৃত্তিপ্রাপ্ত ৫জনসহ মোট ২৬ জন এপ্লাস পেয়েছিল।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক একেএম আলমগীর জানান, শিক্ষকদের আন্তরিক প্রচেষ্টা ও পরিচালনা পরিষদের সুদক্ষ পরিচালনায় এবং শিক্ষার্থী-অভিভাবকদের কঠোর পরিশ্রমের স্বীকৃতি হিসেবে প্রতিবছরের ন্যায় এবছরও এসাফল্য ধরে রাখতে পেরে সৃষ্টিকর্তার কাছে শুকরিয়া জ্ঞাপন করছি।

বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি আলহাজ্ব কামরুল হক চৌধুরী বলেন, প্রতিষ্টালগ্ন থেকে বিদ্যালয়টি ধারাবাহিক সাফল্য অর্জন করে বিদ্যালয়ের সুনাম অক্ষুন্ন রেখেছে। তিনি আরো বলেন, লেখাপড়ার পাশাপাশি ক্রীড়া-সাংস্কৃতিতেও শিক্ষার্থীরা মেধার স্বাক্ষর রেখে চলেছে। প্রতিষ্টানটির প্রতিষ্টাতা হিসেবে এ সাফল্যে আমি গর্ববোধ করছি এবং বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থী ও শিক্ষকদের আন্তরিক অভিনন্দন জানাচ্ছি।

বিদ্যালয়ের এসাফল্যে অভিনন্দন জানিয়েছেন সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ সেলিম উদ্দিন। এদিকে ঈদগাঁওয়ের সর্বোচ্চ সংখ্যক শিক্ষার্থী অধ্যয়নরত বৃহৎ প্রতিষ্টান হিসেবে পিএসসি ও জেএসসি কেন্দ্রের পাশাপাশি এবিদ্যালয়টিতে এসএসসি পরীক্ষার কেন্দ্র পুনঃস্থাপনের জন্য সংশ্লিষ্টদের প্রতি দাবি জানিয়েছেন ঈদগাঁওবাসী।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

বিপুল নেতাকর্মী নিয়ে চকরিয়া ও ঈদগাঁও’র জনসভায় যোগ দিলেন ড. আনসারুল করিম

সুন্দর বিলবোর্ড দেখে নয় জনপ্রিয় নেতাকে মনোনয়ন দেওয়া হবে : ঈদগাঁওতে ওবায়দুল কাদের

জাতীয় ক্রীড়ায় কক্সবাজারের অনন্য সফলতা রয়েছে: মন্ত্রী পরিষদ সচিব

নদী পরিব্রাজক দলের বিশ্ব নদী দিবস পালন

মহেশখালীতে ১১টি বন্দুক ও বিপুল পরিমাণ সরঞ্জামসহ কারিগর আটক

টেকনাফে ২ বছরের সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার

যারা আন্দোলনের কথা বলেন, তারা মঞ্চে ঘুমায় আর ঝিমায় : চকরিয়ায় ওবায়দুল কাদের

কোন অপশক্তি নির্বাচন বানচাল করতে পারবে না : হানিফ

৭-২৮ অক্টোবর ইলিশ ধরা নিষিদ্ধ

আলীকদমে সেনাবাহিনী হাতে ১১ পাথর শ্রমিক আটক

শ্লোগান দিয়ে নয় মানুষকে ভালবেসে নৌকার ভোট নিতে হবে : আমিন

জাতীয় ঐক্যের ডাক দিয়ে মঞ্চে নেতারা ঝিমাচ্ছে : ওবায়দুল কাদের

সরকারি কর্মকর্তা কর্মচারীদের পেশাদারীত্বের সাথে দায়িত্ব পালন করতে হবে : শফিউল আলম

কক্সবাজার জেলা সংবাদপত্র হকার সমিতির নতুন কমিটি গঠিত

অবশেষে জামিনে মুক্তি পেলেন আইনজীবী ফিরোজ

বিএনপি জামাতের প্রতারণার শিকার বাংলার জনগন : ব্যারিষ্টার নওফেল

নির্বাচন করবেন যেসব সাবেক আমলা

মরহুম এড. খালেকুজ্জামান : হৃদয় কর্ষণে বেড়ে উঠা জনতার কৃষক

মরহুম এড. খালেকুজ্জামান স্মরণে ৩য় দিনে মসজিদে মসজিদে দোয়া

ভিয়েতনামকে হারিয়েই দ্বিতীয় রাউন্ডে বাংলাদেশ