জেএসসিতে ঈদগাহ আদর্শ শিক্ষা নিকেতনে ১জন ট্যালেন্টপুলসহ ৫জন বৃত্তি পেয়েছে

নুরুল আমিন হেলালী:

কক্সবাজার সদরের স্বনামধন্য বিদ্যাপীঠ ঈদগাহ আদর্শ শিক্ষা নিকেতনে সদ্য প্রকাশিত জেএসসি পরীক্ষার বৃত্তির ফলাফলে ১জন ট্যালেন্টপুল সহ ৫জন বৃত্তি পেয়েছে। ২০১৭ সালে জেএসসি পরীক্ষায় অংশগ্রহন করে ২৬জন এপ্লাস পেয়ে জেলায় সাড়া জাগিয়েছিল। সেখান থেকেই ৫জন বৃত্তি পেয়ে বিদ্যালয়ের ধারাবহিক সাফল্য ধরে রেখেছে বিদ্যালয়টি। এছাড়া ২০১৭ সালের এসএসসি পরীক্ষার ফলাফলেও চট্রগ্রাম শিক্ষাবোর্ড থেকে ৩জন বৃত্তি পেয়ে সুনাম অক্ষুন্ন রেখেছে।

অন্যদিকে সদ্যপ্রকাশিত পিএসসি পরীক্ষার ফলাফলেও বিদ্যালয়ের কেজি শাখা থেকে ৫জন বৃত্তি পেয়ে নিজেদের সেরাটা ধরে রেখেছে। প্রতিষ্টালগ্ন থেকে বিদ্যালয়টি জেএসসি ও এসএসসি পরীক্ষায় সর্বোচ্চ এপ্লাসসহ বিভিন্ন বৃত্তি পেয়ে কক্সবাজারে নিজেদের ধারাবাহিক শ্রেষ্টত্ব ধরে রেখেছে। এছাড়া বৃহত্তর ঈদগাঁওতে সর্বোচ্চ সংখ্যক শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত ঈদগাহ আদর্শ শিক্ষা নিকেতন প্রতিটি পাবলিক পরীক্ষায় সর্বোচ্চ এপ্লাসসহ বিভিন্ন বৃত্তি পেয়ে ইতিমধ্যেই ঈদগাঁওয়ের শ্রেষ্ট শিক্ষা প্রতিষ্টান হিসেবে সচেতন অভিভাবক ও শিক্ষার্থীদের কাছে সুনাম অর্জন করতে সক্ষম হয়েছে। তারই ধারাবাহিকতায় এবছরও ১জন ট্যালেন্টপুল সহ ৫জন এপ্লাস নিয়ে নিজেদের শ্রেষ্টত্ব প্রমান করেছে। বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীদের মধ্যে শাহারাত ফাহিম ট্যালেন্টপুল এবং মোঃ রাকিবুল ইসলাম, আবুয়ার ফাতেমীন রিসিল, শামশুল হুদা ও আফিয়া ফাহমিদা শেফা সাধারন গ্রেডে বৃত্তি পেয়ে নিজেদের মেধার স্বাক্ষর রেখেছে। জানা যায়, ২০১৭ সালে জেএসসি পরীক্ষায় বৃত্তিপ্রাপ্ত ৫জনসহ মোট ২৬ জন এপ্লাস পেয়েছিল।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক একেএম আলমগীর জানান, শিক্ষকদের আন্তরিক প্রচেষ্টা ও পরিচালনা পরিষদের সুদক্ষ পরিচালনায় এবং শিক্ষার্থী-অভিভাবকদের কঠোর পরিশ্রমের স্বীকৃতি হিসেবে প্রতিবছরের ন্যায় এবছরও এসাফল্য ধরে রাখতে পেরে সৃষ্টিকর্তার কাছে শুকরিয়া জ্ঞাপন করছি।

বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি আলহাজ্ব কামরুল হক চৌধুরী বলেন, প্রতিষ্টালগ্ন থেকে বিদ্যালয়টি ধারাবাহিক সাফল্য অর্জন করে বিদ্যালয়ের সুনাম অক্ষুন্ন রেখেছে। তিনি আরো বলেন, লেখাপড়ার পাশাপাশি ক্রীড়া-সাংস্কৃতিতেও শিক্ষার্থীরা মেধার স্বাক্ষর রেখে চলেছে। প্রতিষ্টানটির প্রতিষ্টাতা হিসেবে এ সাফল্যে আমি গর্ববোধ করছি এবং বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থী ও শিক্ষকদের আন্তরিক অভিনন্দন জানাচ্ছি।

বিদ্যালয়ের এসাফল্যে অভিনন্দন জানিয়েছেন সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ সেলিম উদ্দিন। এদিকে ঈদগাঁওয়ের সর্বোচ্চ সংখ্যক শিক্ষার্থী অধ্যয়নরত বৃহৎ প্রতিষ্টান হিসেবে পিএসসি ও জেএসসি কেন্দ্রের পাশাপাশি এবিদ্যালয়টিতে এসএসসি পরীক্ষার কেন্দ্র পুনঃস্থাপনের জন্য সংশ্লিষ্টদের প্রতি দাবি জানিয়েছেন ঈদগাঁওবাসী।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

মাতারবাড়ী কয়লাবিদ্যুৎ প্রকল্প পরিদর্শনে গেলেন বিভাগীয় কমিশনার

নতুন বাহারছড়ার সেলিমের অকাল মৃত্যু: মেয়র মুজিবসহ পৌর পরিষদের শোক

জেলা আ’ লীগের জরুরী সভা

মাদক কারবারীদের বাসাবাড়ীতে সাঁড়াশি অভিযান, ইয়াবাসহ আটক ৩

সৈকতে অনুষ্ঠিত হলো জাতীয় উন্নয়ন মেলা কনসার্ট

পেকুয়ায় অটোরিকশা চালককে তুলে নিয়ে মারধর

পুলিশ সুপারের সাথে সৌজন্য সাক্ষাৎ

ফেডারেশন অব কক্সবাজার ট্যুরিজম সার্ভিসেস এর সভাপতি সংবর্ধিত

কাউন্সিলর হেলাল কবিরকে বিশাল সংবর্ধনা

কলাতলীতে অবৈধ স্থাপনা উচ্ছেদ, দুইজনকে জরিমানা

আ. লীগের কেন্দ্রীয় টিমের জনসভায় সফল করতে জেলা শ্রমিকলীগ প্রস্তুত

মানবপাচারকারী রুস্তম আলী গ্রেফতার

দেশে গণতান্ত্রিক অধিকার নেই, পুলিশী রাষ্ট্রে পরিণত হয়েছে : শাহজাহান চৌধুরী

১২দিনেও খোঁজ মেলেনি মহেশখালীর ১৭ মাঝিমাল্লার

শেখ হাসিনার উন্নয়নের লিফলেট বিতরণ করলেন ড. আনসারুল করিম

কক্সবাজার সদর মডেল থানা পুলিশের অভিযানে গ্রেফতার-১০

১ অক্টোবর থেকে সারাদেশে সভা-সমাবেশ করার ঘোষণা

মেগা পাঁচ প্রকল্পে আরও বিনিয়োগে আগ্রহী জাপান

‘ব্যক্তিগতভাবে আমার চাওয়া-পাওয়ার কিছুই নেই’

হোয়ানকে রাতের আঁধারে গাছ লুট করলো প্রবাসী