উখিয়ায় সন্ত্রাসীদের হাতে জিম্মি একটি পরিবার , কলেজে যেতে পারছে না ৫ শিক্ষার্থী

কায়সার হামিদ মানিক,উখিয়া :
উখিয়া সশস্ত্র সন্ত্রাসীদের কাছে জিম্মি দশায় অবরুদ্ধ দিন কাটাচ্ছে একটি অসহায় পরিবার। উক্ত সন্ত্রাসীরা গত এক সপ্তাহ ধরে সশস্ত্র মহড়া দেয়ায় নিজ ঘরে আটকা পড়েছে উক্ত পরিবারের আট জন সদস্য। সন্ত্রাসীরা ইতিপূর্বে হামলা চালিয়ে বসত বাড়ি ভাংচুর করে নারী শিশু সহ ছয়জনকে গুরুতর আহত করে। সন্ত্রাসীদের ভয়ে লেখাপড়া বন্ধ , কলেজে যেতে পারছে না ঐ পরিবারের ৫ ভাই বোন।
এমন লোমহর্ষক ঘটনাটি ঘটেছে, উখিয়া সদরের নিউ ফরেষ্ট অফিস সম্মূখের পূর্ব পার্শের। গত ১ এপ্রিল সকাল ৯ টায়। ৫০ -৬০ জনের একদল সন্ত্রাসী, দা, লাঠি, কিরিচ, খন্দা ইত্যাদি অস্ত্রাদি নিয়ে পূর্ব – পরিকল্পিত ভাবে সিএনজি চালক মোঃ ইলিয়াছের বসত বাড়ীতে অবৈধ প্রবেশ করে। তারা হঠাৎ গালিগালাজ, ঘেরা বেড়া ভাংচুর, একটি সেমিপাকা নির্মানাধীন বাড়ীর দেওয়াল ভেঙ্গে তান্ডব চালায়। তাদের বাধা দিতে ঘর থেকে পরিবারের সদস্যরা বের হলে তাদের উপর চালায় বর্বর হামলা। এ সময় আহত পরিবারের সদস্যদের কান্নকাটি হৈ চৈ শোনে নিউ ফরেষ্ট অফিসের সম্মূখে প্রধান সড়কে পুলিশের তল্লাশিতে নিয়োজিত থাকা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে চেষ্টা করে। ঘটনার খবর দ্রুত ছড়িয়ে পড়লে উখিয়া থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে তিন রাউন্ড ফাঁকা গুলি বর্ষন করলে সন্ত্রাসী বাহিনী পালিয়ে যায়। এসময় পুলিশের সহযোগিতায় এলাকাবাসী আহতদের উখিয়া হাসপাতালে ভর্তি করলেও আহতদের অবস্থা আশংকাজনক হওয়ায় কর্তব্যরত চিকিৎসক তাদের দ্রুত কক্সবাজার সদর হাসপাতালে রেফার করেন।
এ ঘটনায় এলাকাবাসীর মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হলেও সন্ত্রাসীদের বিরুদ্ধে কেউ মূখ খুলতে সাহস পাচ্ছে না। অসহায় পরিবার ন্যায় বিচারের স্বার্থে স্থানীয় জনপ্রতিনিধি ও প্রশাসনের দারস্থ হয়ে আশা এবং শান্তনার বাণী পেলেও নিরাপত্তাহীনতায় ভোগছে। এ ব্যাপারে নির্যাতিত পরিবারের গৃহকর্তা মোঃ ইলিয়াছ সাংবাদিকদের কান্নায় ভেঙ্গে পড়ে বলেন, তিনি একজন শ্রমিক গাড়ী চালিয়ে পরিবারের ছেলে -মেয়েদের খেয়ে না খেয়ে পড়া লেখা শিখিয়েছেন। ১৯৮৮ সাল থেকে বন বিভাগের জায়গা আবাদ করে উক্ত বসত ভিটায় বসবাস করে আসছে। ভুমিদস্যু সন্ত্রাসী নজু মিয়ার পরিবার তার বসত ভিটা কেড়ে নেওয়ার জন্য দীর্ঘ দিন অপচেষ্টায় লিপ্ত রয়েছে।
এ ঘটনায় অসহায় ইলিয়াছ ও তার ছেলে – মেয়েরা প্রভাবশালী সন্ত্রাসী মহলের অব্যাহত হুমকি ধমকিতে পরিবার পরিজন নিয়ে চরম নিরাপত্তাহীনতায় দিনাতিপাত করছে। ঘটনার রেশ না কাটতে আবারো চিহ্নিত সন্ত্রাসী গ্রুপ প্রতিনিয়ত প্রকাশ্যে দিবালোকে তাদের বাড়ীর সামনে এসে হুমকি ও সন্ত্রাসী হামলা চালিয়ে জানে মেরে ফেলে বাড়ী ঘর জবর দখল করার হুমকি দিচ্ছে। থানায় মামলা রুজু হওয়ার পরেও আসামীরা এখনো গ্রেপ্তার না হওয়ায় নির্যাতিত পরিবার আতংকে দিনাতিপাত করছে। এ বিষয়ে জানতে চাইলে উখিয়া থানার অফিসার ইনচার্জ আবুল খায়ের বলেন, ইলিয়াছের পরিবারের উপর সন্ত্রাসী হামলার ঘটনায় সংশ্লিষ্ট আইনে উখিয়া থানায় একটি মামলা রুজু করা হয়েছে। আসামীদের ধরার জন্য পুলিশের পক্ষ থেকে সব ধরনের চেষ্টা চালানো হচ্ছে।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

Google looking to future after 20 years of search

ইবাদত-বন্দেগিতে মানুষ যে ভুল করে

শেখ হাসিনাকে পাল্টা চ্যালেঞ্জ বি. চৌধুরীর

পর্যটকবান্ধব আদর্শ রাঙামাটি শহর গড়তে জেলা প্রশাসনের অভিযান চলছে

জামায়াত নেতা শামসুল ইসলামকে গ্রেফতারের প্রতিবাদ ও মুক্তি দাবী

ঈদগাঁও থেকে ৭ হাজার ইয়াবাসহ আটক ৩, বাস জব্দ

জুতায় লুকিয়ে পাচারের পথে ৩১০০ ইয়াবাসহ যুবক আটক

জাতিসংঘের হস্তক্ষেপের কোনও অধিকার নেই: মিয়ানমার সেনাপ্রধান

বৃহস্পতিবার ঢাকায় বিএনপির সমাবেশ

দাঁড়িয়ে প্রস্রাব করা কি শুধু ইসলামেই নিষেধ?

খুটাখালীর ব্যবসায়ী নুরুল ইসলামের ইন্তেকাল

যেভাবে ব্রাশ করলে দাঁতের ক্ষতি হয়

আমি সৌভাগ্যবান যে তোমাকে পেয়েছি : বিবাহবার্ষিকীতে মুশফিক

মালদ্বীপের বিতর্কিত নির্বাচনে বিরোধী নেতার জয়

ইমরান খানের স্পর্ধা আর মেধায় বিস্মিত মোদি

ফেসবুক লিডারশিপ প্রোগ্রামে নির্বাচিত হলেন বাংলাদেশের রাজীব আহমেদ

কঠিন প্রতিশোধের হুমকি ইরানের

তিন জেলায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৩

জাতীয় ঐক্য নয়, জগাখিচুড়ি ঐক্য : কক্সবাজারে কাদের

যুক্তফ্রন্টের নামে দুর্নীতিবাজরা এক হয়েছে