উখিয়ায় সন্ত্রাসীদের হাতে জিম্মি একটি পরিবার , কলেজে যেতে পারছে না ৫ শিক্ষার্থী

কায়সার হামিদ মানিক,উখিয়া :
উখিয়া সশস্ত্র সন্ত্রাসীদের কাছে জিম্মি দশায় অবরুদ্ধ দিন কাটাচ্ছে একটি অসহায় পরিবার। উক্ত সন্ত্রাসীরা গত এক সপ্তাহ ধরে সশস্ত্র মহড়া দেয়ায় নিজ ঘরে আটকা পড়েছে উক্ত পরিবারের আট জন সদস্য। সন্ত্রাসীরা ইতিপূর্বে হামলা চালিয়ে বসত বাড়ি ভাংচুর করে নারী শিশু সহ ছয়জনকে গুরুতর আহত করে। সন্ত্রাসীদের ভয়ে লেখাপড়া বন্ধ , কলেজে যেতে পারছে না ঐ পরিবারের ৫ ভাই বোন।
এমন লোমহর্ষক ঘটনাটি ঘটেছে, উখিয়া সদরের নিউ ফরেষ্ট অফিস সম্মূখের পূর্ব পার্শের। গত ১ এপ্রিল সকাল ৯ টায়। ৫০ -৬০ জনের একদল সন্ত্রাসী, দা, লাঠি, কিরিচ, খন্দা ইত্যাদি অস্ত্রাদি নিয়ে পূর্ব – পরিকল্পিত ভাবে সিএনজি চালক মোঃ ইলিয়াছের বসত বাড়ীতে অবৈধ প্রবেশ করে। তারা হঠাৎ গালিগালাজ, ঘেরা বেড়া ভাংচুর, একটি সেমিপাকা নির্মানাধীন বাড়ীর দেওয়াল ভেঙ্গে তান্ডব চালায়। তাদের বাধা দিতে ঘর থেকে পরিবারের সদস্যরা বের হলে তাদের উপর চালায় বর্বর হামলা। এ সময় আহত পরিবারের সদস্যদের কান্নকাটি হৈ চৈ শোনে নিউ ফরেষ্ট অফিসের সম্মূখে প্রধান সড়কে পুলিশের তল্লাশিতে নিয়োজিত থাকা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে চেষ্টা করে। ঘটনার খবর দ্রুত ছড়িয়ে পড়লে উখিয়া থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে তিন রাউন্ড ফাঁকা গুলি বর্ষন করলে সন্ত্রাসী বাহিনী পালিয়ে যায়। এসময় পুলিশের সহযোগিতায় এলাকাবাসী আহতদের উখিয়া হাসপাতালে ভর্তি করলেও আহতদের অবস্থা আশংকাজনক হওয়ায় কর্তব্যরত চিকিৎসক তাদের দ্রুত কক্সবাজার সদর হাসপাতালে রেফার করেন।
এ ঘটনায় এলাকাবাসীর মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হলেও সন্ত্রাসীদের বিরুদ্ধে কেউ মূখ খুলতে সাহস পাচ্ছে না। অসহায় পরিবার ন্যায় বিচারের স্বার্থে স্থানীয় জনপ্রতিনিধি ও প্রশাসনের দারস্থ হয়ে আশা এবং শান্তনার বাণী পেলেও নিরাপত্তাহীনতায় ভোগছে। এ ব্যাপারে নির্যাতিত পরিবারের গৃহকর্তা মোঃ ইলিয়াছ সাংবাদিকদের কান্নায় ভেঙ্গে পড়ে বলেন, তিনি একজন শ্রমিক গাড়ী চালিয়ে পরিবারের ছেলে -মেয়েদের খেয়ে না খেয়ে পড়া লেখা শিখিয়েছেন। ১৯৮৮ সাল থেকে বন বিভাগের জায়গা আবাদ করে উক্ত বসত ভিটায় বসবাস করে আসছে। ভুমিদস্যু সন্ত্রাসী নজু মিয়ার পরিবার তার বসত ভিটা কেড়ে নেওয়ার জন্য দীর্ঘ দিন অপচেষ্টায় লিপ্ত রয়েছে।
এ ঘটনায় অসহায় ইলিয়াছ ও তার ছেলে – মেয়েরা প্রভাবশালী সন্ত্রাসী মহলের অব্যাহত হুমকি ধমকিতে পরিবার পরিজন নিয়ে চরম নিরাপত্তাহীনতায় দিনাতিপাত করছে। ঘটনার রেশ না কাটতে আবারো চিহ্নিত সন্ত্রাসী গ্রুপ প্রতিনিয়ত প্রকাশ্যে দিবালোকে তাদের বাড়ীর সামনে এসে হুমকি ও সন্ত্রাসী হামলা চালিয়ে জানে মেরে ফেলে বাড়ী ঘর জবর দখল করার হুমকি দিচ্ছে। থানায় মামলা রুজু হওয়ার পরেও আসামীরা এখনো গ্রেপ্তার না হওয়ায় নির্যাতিত পরিবার আতংকে দিনাতিপাত করছে। এ বিষয়ে জানতে চাইলে উখিয়া থানার অফিসার ইনচার্জ আবুল খায়ের বলেন, ইলিয়াছের পরিবারের উপর সন্ত্রাসী হামলার ঘটনায় সংশ্লিষ্ট আইনে উখিয়া থানায় একটি মামলা রুজু করা হয়েছে। আসামীদের ধরার জন্য পুলিশের পক্ষ থেকে সব ধরনের চেষ্টা চালানো হচ্ছে।

সর্বশেষ সংবাদ

উখিয়ার রত্নাপালংয়ে চোলাই মদসহ ৩ যুবক আটক

‘কল্লাকাটা’ নিয়ে ঘুম হারাম!

দৌড়ে পালাচ্ছিল সবাই, মৃত্যুর মুখে ঝাঁপিয়ে পড়লেন এএসআই ফিরোজ

রোহিঙ্গাদের গণহত্যা তদন্তে আসছে আইসিসির প্রতিনিধিরা

মুহতামিম সিরাজের বিরুদ্ধে চেক প্রতারণা মামলা

চকরিয়ায় সাম্প্রতিক বন্যা পরিস্থিতি নিয়ে মতবিনিময় সভা

গরুর মৃত্যুতে ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী, ৮ সরকারি কর্মকর্তা বরখাস্ত

খুটাখালী থেকে দুই যুবক অপহরণ

বদর মোকাম থেকে মাঝেরঘাট পর্যন্ত সড়কের সংস্কার করা হবে -মেয়র মুজিব

মিয়ানমারকে অবশ্যই রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে হবে : প্রধানমন্ত্রী

ডুলাহাজারায় একালাবাসীর অভিযানে ইয়াবা সহ যুবক আটক, পুলিশে সোপর্দ

রহস্যজনক ওয়ালরাইটিংয়ে আতঙ্কঃ তদন্তে নেমেছে আইন শৃঙ্খলা বাহিনী

যে কারণে টাখনুর নিচে কাপড় পরা নিষিদ্ধ

ভবিষ্যত পৃথিবীর জন্য প্রস্তুতির ক্ষেত্র কক্সবাজারে

পেকুয়ায় প্রবাহমান খাল থেকে ৩ টি বাঁধ অপসারণ

চট্টগ্রামে বিএনপির মহাসমাবেশ সফল করুন -সরওয়ার জাহান চৌধুরী

মুফতি মাওলানা হাবিব উল্লাহ জেলা জামায়াতের ভারপ্রাপ্ত আমীর

অন্যায়ভাবে কর্মী ছাটাই করেছে সিলেট যুব একাডেমি

চট্টগ্রামে অধ্যক্ষের বাসায় চকরিয়ার তরুণীর ঝুলন্ত মরদেহ

উল্লাপাড়ায় ট্রেনের ধাক্কায় বর-কনেসহ ৮ জন নিহত