বান্দরবানে শুরু হলো ৫ দিনব্যাপী বিতর্ক উৎসব

নুরুল কবির,বান্দরবান :

“যুক্তির আলোয় শুদ্ধ হোক সমাজ, মুক্ত হোক বিবেক” এই স্লোগানকে সমানে রেখে- বান্দরবানে শুরু হয়েছে ৫দিনব্যাপী বিতর্ক উৎসব ।

রোববার সকালে বান্দরবান সরকারি উচ্চ বিদ্যালয় মিলানায়তনে বির্তক উৎসবের উদ্বোধন করেন বান্দরবান জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী ।

এসময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, বান্দরবান রেড ক্রিসেন্ট ইউনিটের সাধারণ সম্পাদক এ কে এম জাহাঙ্গীর, জেলা প্রেস ক্লাবের সাবেক সাধারন সম্পাদক ও সমাজসেবক মিনারুল হক,বান্দরবান ইয়ুথ ব্লাড ডোনার গ্রুপ এর উপদেষ্টা ও পৌর আওয়ামী লীগের সাধারন সম্পাদক শামসুল ইসলাম, সাবেক ছাএনেতা তৌহিদুর রহমান চৌধুরী রাশেদ। সভাপতিত্ব করেন বান্দরবান ইয়ুথ ব্লাড ডোনার গ্রুপ এর সভাপতি আহসানুল আলম রুমু ।

এবারের বির্তক প্রতিযোগিতায় সিনিয়র গ্রুপে কলেজ পর্যায় ৪টি দল ও জুনিয়র গ্রুপে স্কুল পযায় ১৪টি দল অংশ গ্রহন করছে। প্রথম দিনের এই বির্তক প্রতিযোগিতায় পক্ষে অংশ নেয় বান্দরবান সরকারি উচ্চ বিদ্যালয় আর বিপক্ষে অংশগ্রহণ করেন রেইছা উচ্চ বিদ্যালয় । আজকের বিষয় নির্ধারন করা হয় জিপিএ ৫ পাওয়ার আকাঙ্খাই গুণগত শিক্ষার প্রধান অন্তরায় । অনুষ্ঠানের মডারেটর হিসেব ছিলেন, মিহির রঞ্জন বড়ুয়া । বিচারের দায়িত্ব ছিলেন, বান্দরবান বেতার উপ বেতার নিয়ন্ত্রক মোকছেদ হোসেন,বান্দরবান সরকারী কলেজের সহকারী অধ্যাপক জাহাঙ্গীল আলম, বির্তক প্রতিযোগিতায় মিডিয়া পার্টনাল ছিলেন দৈনিক মানবজমিন।

বক্তরা বলেন,ইয়ুথ ব্লাড ডোনার গ্রুপ একটি সামাজিক সংগঠন। তারা সমাজের মানুষকে রক্ত দিয়ে মানব সেবা করে যাচ্ছে। তাদের এ ব্যতিক্রমধর্মী আয়োজনের কারনে তাদেরকে সাধুবাদ জানাই।এ প্রতিযোগিতার মাধ্যমে ছেলে মেয়েদের কথা বলার স্পৃহা বাড়বে।যুক্তির মাধ্যমে তারা সমাজের ভাল দিকটা তুলে ধরবে।এবং নিজেরা অনেক কিছু শিখবে।

আগামী ১২ এপ্রিল বান্দরবান ক্ষুদ্র নৃ-গোষ্ঠির ইনিস্টিটিউটে পুরষ্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠানের মধ্যে দিয়ে এই বির্তক প্রতিযোগিতার সমাপ্ত হবে উক্ত সমাপনী বির্তক প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন পাবত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

অনূর্ধ ১৭ ফুটবলে সহোদরের ২ গোলে মহেশখালী চ্যাম্পিয়ন

টাস্কফোর্সের অভিযানঃ ৪৫০০ ইয়াবাসহ ব্যবসায়ী আটক

টেকনাফে ৭৫৫০টি ইয়াবাসহ দুইজন আটক

এলোমেলো রাজনীতির খোলামেলা আলোচনা

কক্সবাজারে হারিয়ে যাওয়া ব্যাগ ফিরে পেলেন পর্যটক

সুষ্ঠু নির্বাচনে জাতীয় ঐক্য

সঠিক কথা বলায় বিচারপতি সিনহাকে দেশত্যাগে বাধ্য করেছে সরকার : সুপ্রিম কোর্ট বার

সিনেমায় নাম লেখালেন কোহলি

যুক্তরাষ্ট্রের কথা শুনছে না মিয়ানমার

তানজানিয়ায় ফেরিডুবিতে নিহতের সংখ্যা শতাধিক

যশোরের বেনাপোল ঘিবা সীমান্তে পিস্তল,গুলি, ম্যাগাজিন ও গাঁজাসহ আটক-১

তরুণদের এগিয়ে নিয়ে যাওয়াটা অনেক বেশি জরুরি- কক্সবাজারে মোস্তফা জব্বার

চলন্ত অটোরিকশায় বিদ্যুতের তার, দগ্ধ হয়ে নিহত ৪

খরুলিয়ায় বখাটেকে পুলিশে দিলো জনতা, রাম দা উদ্ধার

টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

সতীদাহ প্রথা: উপমহাদেশের ইতিহাসে কলঙ্কজনক অধ্যায়

খুরুশকুলে সন্ত্রাসী হামলায় কলেজ ছাত্র আহত

নুরুল আলম বহদ্দারের কবর জিয়ারত করলেন লুৎফুর রহমান কাজল

জীবনের প্রথম প্রচেষ্টাতে ঈর্ষনীয় সাফল্য মৌসুমীর

এলআইসিটি বেস্ট অ্যাওয়ার্ড পেলো চবি শিক্ষার্থী নিপুন