বান্দরবানে শুরু হলো ৫ দিনব্যাপী বিতর্ক উৎসব

নুরুল কবির,বান্দরবান :

“যুক্তির আলোয় শুদ্ধ হোক সমাজ, মুক্ত হোক বিবেক” এই স্লোগানকে সমানে রেখে- বান্দরবানে শুরু হয়েছে ৫দিনব্যাপী বিতর্ক উৎসব ।

রোববার সকালে বান্দরবান সরকারি উচ্চ বিদ্যালয় মিলানায়তনে বির্তক উৎসবের উদ্বোধন করেন বান্দরবান জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী ।

এসময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, বান্দরবান রেড ক্রিসেন্ট ইউনিটের সাধারণ সম্পাদক এ কে এম জাহাঙ্গীর, জেলা প্রেস ক্লাবের সাবেক সাধারন সম্পাদক ও সমাজসেবক মিনারুল হক,বান্দরবান ইয়ুথ ব্লাড ডোনার গ্রুপ এর উপদেষ্টা ও পৌর আওয়ামী লীগের সাধারন সম্পাদক শামসুল ইসলাম, সাবেক ছাএনেতা তৌহিদুর রহমান চৌধুরী রাশেদ। সভাপতিত্ব করেন বান্দরবান ইয়ুথ ব্লাড ডোনার গ্রুপ এর সভাপতি আহসানুল আলম রুমু ।

এবারের বির্তক প্রতিযোগিতায় সিনিয়র গ্রুপে কলেজ পর্যায় ৪টি দল ও জুনিয়র গ্রুপে স্কুল পযায় ১৪টি দল অংশ গ্রহন করছে। প্রথম দিনের এই বির্তক প্রতিযোগিতায় পক্ষে অংশ নেয় বান্দরবান সরকারি উচ্চ বিদ্যালয় আর বিপক্ষে অংশগ্রহণ করেন রেইছা উচ্চ বিদ্যালয় । আজকের বিষয় নির্ধারন করা হয় জিপিএ ৫ পাওয়ার আকাঙ্খাই গুণগত শিক্ষার প্রধান অন্তরায় । অনুষ্ঠানের মডারেটর হিসেব ছিলেন, মিহির রঞ্জন বড়ুয়া । বিচারের দায়িত্ব ছিলেন, বান্দরবান বেতার উপ বেতার নিয়ন্ত্রক মোকছেদ হোসেন,বান্দরবান সরকারী কলেজের সহকারী অধ্যাপক জাহাঙ্গীল আলম, বির্তক প্রতিযোগিতায় মিডিয়া পার্টনাল ছিলেন দৈনিক মানবজমিন।

বক্তরা বলেন,ইয়ুথ ব্লাড ডোনার গ্রুপ একটি সামাজিক সংগঠন। তারা সমাজের মানুষকে রক্ত দিয়ে মানব সেবা করে যাচ্ছে। তাদের এ ব্যতিক্রমধর্মী আয়োজনের কারনে তাদেরকে সাধুবাদ জানাই।এ প্রতিযোগিতার মাধ্যমে ছেলে মেয়েদের কথা বলার স্পৃহা বাড়বে।যুক্তির মাধ্যমে তারা সমাজের ভাল দিকটা তুলে ধরবে।এবং নিজেরা অনেক কিছু শিখবে।

আগামী ১২ এপ্রিল বান্দরবান ক্ষুদ্র নৃ-গোষ্ঠির ইনিস্টিটিউটে পুরষ্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠানের মধ্যে দিয়ে এই বির্তক প্রতিযোগিতার সমাপ্ত হবে উক্ত সমাপনী বির্তক প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন পাবত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।।

সর্বশেষ সংবাদ

চট্টগ্রামে এবার হাজতির কাছে মিললো ৩৫০ পিস ইয়াবা

একটি সাদা কাফনের সফর নামা – (৫ম পর্ব)

একসঙ্গে ৩ বোন উধাও

যেভাবে গ্রেফতার হলেন দাড়ি-গোঁফওয়ালা ওসি মোয়াজ্জেম

ভারতের কাছে পাত্তাই পেলো না পাকিস্তান

কতদূর এগোলো জামায়াতের নতুন সংগঠনের কাজ?

বাহারছড়া ইউনিয়ন আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত

ঈদগাঁও নদীর অবৈধ স্থাপনা উচ্ছেদে ব্যারিস্টার আজিমের আইনি নোটিশ

চকরিয়ায় এক মাসে ৭ খুন

ভারুয়াখালী ওয়েলফেয়ার ফাউন্ডেশনের কমিটি গঠিত

চুমু দিয়ে বিশ্ববিদ্যালয় ছাত্রীর ইনফেকশন চিকিৎসা!

এনজিও চাকরির মেলা নিয়ে প্রশাসনের ধোয়াসা, হতাশ স্থানিয়রা

সাংবাদিক রাশেদের উপর হামলার তীব্র নিন্দা : অবিলম্বে সশস্ত্র সন্ত্রাসীদের গ্রেফতার করুন

কক্সবাজার জেলা কারাগারে দুর্নীতির প্রমাণ পেয়েছে দুদক 

আমার প্যারালাইজড আক্রান্ত বাবা

ঈদগড়ে উদ্ধার লাশ কক্সবাজার পৌরসভার কাউন্সিলর প্রার্থী রফিকের

রামুতে সংখ্যালঘু পরিবারের দোকান জবর-দখলের অভিযোগ

পিতা-মাতার পরকীয়ায় দু’কূল হারালো তিন শিশু!

বন্দুকযুদ্ধে নাইক্ষ‌্যংছড়ি ছাত্রলীগ নেতা সৌরভ নিহত

হ্নীলায় ইয়াবা ব্যবসায়ী জালালের অত্যাচারে অতিষ্ঠ এলাকাবাসী