বান্দরবানে শুরু হলো ৫ দিনব্যাপী বিতর্ক উৎসব

নুরুল কবির,বান্দরবান :

“যুক্তির আলোয় শুদ্ধ হোক সমাজ, মুক্ত হোক বিবেক” এই স্লোগানকে সমানে রেখে- বান্দরবানে শুরু হয়েছে ৫দিনব্যাপী বিতর্ক উৎসব ।

রোববার সকালে বান্দরবান সরকারি উচ্চ বিদ্যালয় মিলানায়তনে বির্তক উৎসবের উদ্বোধন করেন বান্দরবান জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী ।

এসময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, বান্দরবান রেড ক্রিসেন্ট ইউনিটের সাধারণ সম্পাদক এ কে এম জাহাঙ্গীর, জেলা প্রেস ক্লাবের সাবেক সাধারন সম্পাদক ও সমাজসেবক মিনারুল হক,বান্দরবান ইয়ুথ ব্লাড ডোনার গ্রুপ এর উপদেষ্টা ও পৌর আওয়ামী লীগের সাধারন সম্পাদক শামসুল ইসলাম, সাবেক ছাএনেতা তৌহিদুর রহমান চৌধুরী রাশেদ। সভাপতিত্ব করেন বান্দরবান ইয়ুথ ব্লাড ডোনার গ্রুপ এর সভাপতি আহসানুল আলম রুমু ।

এবারের বির্তক প্রতিযোগিতায় সিনিয়র গ্রুপে কলেজ পর্যায় ৪টি দল ও জুনিয়র গ্রুপে স্কুল পযায় ১৪টি দল অংশ গ্রহন করছে। প্রথম দিনের এই বির্তক প্রতিযোগিতায় পক্ষে অংশ নেয় বান্দরবান সরকারি উচ্চ বিদ্যালয় আর বিপক্ষে অংশগ্রহণ করেন রেইছা উচ্চ বিদ্যালয় । আজকের বিষয় নির্ধারন করা হয় জিপিএ ৫ পাওয়ার আকাঙ্খাই গুণগত শিক্ষার প্রধান অন্তরায় । অনুষ্ঠানের মডারেটর হিসেব ছিলেন, মিহির রঞ্জন বড়ুয়া । বিচারের দায়িত্ব ছিলেন, বান্দরবান বেতার উপ বেতার নিয়ন্ত্রক মোকছেদ হোসেন,বান্দরবান সরকারী কলেজের সহকারী অধ্যাপক জাহাঙ্গীল আলম, বির্তক প্রতিযোগিতায় মিডিয়া পার্টনাল ছিলেন দৈনিক মানবজমিন।

বক্তরা বলেন,ইয়ুথ ব্লাড ডোনার গ্রুপ একটি সামাজিক সংগঠন। তারা সমাজের মানুষকে রক্ত দিয়ে মানব সেবা করে যাচ্ছে। তাদের এ ব্যতিক্রমধর্মী আয়োজনের কারনে তাদেরকে সাধুবাদ জানাই।এ প্রতিযোগিতার মাধ্যমে ছেলে মেয়েদের কথা বলার স্পৃহা বাড়বে।যুক্তির মাধ্যমে তারা সমাজের ভাল দিকটা তুলে ধরবে।এবং নিজেরা অনেক কিছু শিখবে।

আগামী ১২ এপ্রিল বান্দরবান ক্ষুদ্র নৃ-গোষ্ঠির ইনিস্টিটিউটে পুরষ্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠানের মধ্যে দিয়ে এই বির্তক প্রতিযোগিতার সমাপ্ত হবে উক্ত সমাপনী বির্তক প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন পাবত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।।

সর্বশেষ সংবাদ

বনাঞ্চলের কাঠ পোড়ানো হচ্ছে ইটভাটায়

চলে গেলেন কবি আল মাহমুদ

১০২ জন ইয়াবাবাজ ২ লক্ষ ইয়াবাসহ আত্মসমর্পণ করবেন

এমপি আশেককে কালারমারছড়া ছাত্রলীগের নবনির্বাচিত নেতৃবৃন্দের শুভেচ্ছা

বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি হচ্ছেন কানিজ ফাতেমা

সম্মিলিত সাংস্কৃতিক জোটের একুশের অনুষ্ঠান ১৯, ২০, ২১ ফেব্রুয়ারি

মহেশখালীতে অধিগ্রহণে ক্ষতিগ্রস্তদের পুনর্বাসন দাবিতে গণসংযোগ

পেকুয়ায় চার প্রকল্পের উদ্বোধন করলেন এমপি জাফর আলম

জেলা টমটম মালিক ও টমটম গ্যারেজ মালিক সমিতির যৌথ সভা

রোহিঙ্গাদের সহায়তায় ৯২ কোটি ডলার চায় জাতিসংঘ

পালিয়ে থাকা ইয়াবা ব্যবসায়ীদের রক্ষা নাই -স্বরাষ্ট্রমন্ত্রী

বিএনপি প্রার্থীদের মামলার বিষয়ে বিব্রত নয় আওয়ামী লীগ

কক্সবাজার সদর থানা পুলিশের অভিযানে গ্রেফতার-৭

উখিয়ার বনভুমিতে বহুতল ভবন নির্মাণ 

উখিয়ায় স্কেভেটর দিয়ে প্রকাশ্যে পাহাড় কর্তন! প্রশাসন নিরব

লোহাগাড়ার অসুস্থ মুক্তিযোদ্ধা জালালের শয্যাপাশে কেন্দ্রীয় আ.লীগ নেতা আমিন

চট্টগ্রামে মানবিক মেলা উদ্বোধন করলেন ভূমিমন্ত্রী

হ্নীলায় বিজয় কাপ জুনিয়র ফুটবল টুর্ণামেন্ট সম্পন্ন

রাতভর বোমাতঙ্ক শেষে পাওয়া গেল বেগুন

শুভ জন্মদিন ‘সিবিএন’